Achievement  

(Search results - 27)
  • <p>সন্তান পালনের ক্ষেত্রে বাবা-মায়ের এই বিষয়গুলি মনে রাখা উচিত, জানায় চাণক্য নীতি</p>

     Astrology15, Sep 2020, 8:39 AM

    সন্তান পালনের ক্ষেত্রে বাবা-মায়ের এই বিষয়গুলি মনে রাখা উচিত, জানায় চাণক্য নীতি

    চাণক্য একজন দক্ষ শিক্ষকের পাশাপাশি একজন সমাজবিজ্ঞানীও ছিলেন। চাণক্যের বিভিন্ন বিষয়ে ছিল গভীর জ্ঞান। চাণক্য অর্থনীতিতেও ছিলেন পারদর্শী। এর পাশাপাশি চাণক্য রাজনীতি ও কূটনীতিরও পণ্ডিত ছিলেন। চাণক্য এই সমস্ত বিষয় অধ্যয়ন করেছেন যা মানুষের জীবনের প্রতি পদে আলোকপাত করতে সক্ষম। আজও তাই বিপুল সংখ্যক মানুষ চাণক্য নীতির বিষয়ে আলোচনা করে এবং তাদের জীবনে চাণক্য নীতি জীবনে মেনে চলেন।

  • undefined

     Astrology7, Sep 2020, 10:13 AM

    সাফল্যের পথে সবচেয়ে বড় বাধা এই ৫টি ভুল, জানাচ্ছে চাণক্য নীতি

    চাণক্যের নীতি অনুসারে, সাফল্যের পথ খুব কঠিন নয়, তবে সাফল্য পেতে অবশ্যই কঠোর শৃঙ্খলা ও কঠোর পরিশ্রম অবলম্বন করতে হবে। চাণক্যের মতে, সাফল্য সেই ব্যক্তির কাছে আসে যিনি নির্ধারিত পথে চলেন । চাণক্যের শিক্ষাই মানুষকে জীবনে সফল হওয়ার অনুপ্রেরণা দেয়। প্রতিটি ব্যক্তি তাদের ক্ষেত্রে সফল হতে চায়। চাণক্যের নীতি অনুসারে, সাফল্য অর্জনের জন্য এই ৫ টি জিনিস সব সময় মনে রাখা উচিত, না হলে সাফল্য লাভ করতে সমস্যার সম্মুখীণ হতে হয়।

  • undefined

     Astrology26, Aug 2020, 10:52 AM

    প্রেমের সম্পর্কে এই জিনিসগুলিই নষ্ট করে দেয় সম্পর্ক, জানাচ্ছে চাণক্য নীতি

    চাণক্য একজন দুর্দান্ত পণ্ডিতের পাশাপাশি একজন যোগ্য শিক্ষকও ছিলেন। তিনি বহু শাস্ত্রে দক্ষ ছিলেন। চাণক্যের সমাজবিজ্ঞানের গভীর ধারণা থাকার চেয়ে অর্থনীতি ও কূটনীতিতে তিনি বেশি পারদর্শী ছিলেন। তাঁর শিক্ষা চাণক্য নীতিতে সজ্জিত। যে ব্যক্তি চাণক্য নীতি পড়ে ও তার শিক্ষা অনুসরণ করে, সে জীবনে সাফল্য অর্জন করে বলে মনে করা হয়।

  • undefined

     Astrology24, Aug 2020, 9:48 AM

    এগুলিই হল সুখী দাম্পত্য জীবনের চাবিকাঠি, জানায় চাণক্য নীতি

    চাণক্য-কে সেরা পণ্ডিতদের মধ্যে গণনা করা হয়। আচার্য চাণক্য মানবকে প্রভাবিত করার প্রতিটি বিষয় খুব গভীরভাবে অধ্যয়ন করেছিলেন। এই কারণেই চানক্যের নীতি আজও  আলোচনা প্রাসঙ্গিক বিষয়ে উঠে আসে। এটা বিশ্বাস করা হয় যে যিনি আচার্য চাণক্য এর চাণক্য নীতি নিয়মিত অধ্যয়ন করেন, তার জীবন থেকে দুঃখ ও দুর্দশা দূর হয়। ব্যক্তি প্রতিটি পরিস্থিতিতে বাস করতে আসে।

  • <p>Kareena added, ‘'I'd like to know him, I've been seeing his pictures in the India Today and as I was just flipping through, I was thinking what would it be like to have a conversation with him."&nbsp;</p>

    Bollywood21, Aug 2020, 12:44 PM

    'হিরোইন'-এর জন্য নগ্ন করিনা, কটাক্ষের মুখে বেবোর সঙ্গম দৃশ্যে, রইল বিতর্কিত সেই ভিডিও

    সাধারণত বেবোকে এই ধরনের চরিত্র খুব একটা দেখে অভ্যস্থ নন ভক্তরা। হট ডিভা নয়া লুকেই ঝড় তোলেন হিরোইন ছবিতে। করিনাকে কেউ সেভাবে বিকিনিতেও দেখেন না, সেই সেলেব নগ্ন, মানতে বেশ বেগ পেতে হয়েছিল ভক্তদের, আর চরিত্রে অভিনয় করতে কতটা সাহস লেগেছিল বেবোর, জানালেন নিজেই এক সাক্ষাৎকারে। 

  • <p>মহেন্দ্র সিং ধোনি ও&nbsp;গৌতম গম্ভীর</p>

    Cricket18, Aug 2020, 10:29 AM

    ধোনির এই নির্দিষ্ট রেকর্ডটি ভাঙা অসম্ভব, মনে করেন গৌতম গম্ভীর

    ধোনির কীর্তির প্রশংসায় গম্ভীর। অধিনায়ক হিসেবে তিনটি আইসিসি ট্রফি জিতেছেন ধোনি। গম্ভীরের মতে এই কীর্তি ভাঙা একপ্রকার অসম্ভব।।ধোনির এই কীর্তি গড়ার পেছনে উল্লেখযোগ্য অবদান ছিল গম্ভীরেরও। 

  • <p>Alexander Fleming</p>

    Life Style6, Aug 2020, 10:34 AM

    পেনিসিলিন আবিষ্কারের কৃতিত্ব একা ফ্লেমিঙের নয়, রয়েছে এর অজানা গল্প

    পেনিসিলিন আবিষ্কারের মূল কৃতিত্ব নিয়ে গোঁড়া থেকেই একটা টানাপড়েন ছিল। ৯২ বছর আগে নিতান্ত এক ঘটনায় চিকিৎসাবিজ্ঞানী অ্যালেকজান্ডার ফ্লেমিং তাঁর ল্যাবরেটরিতে আবিস্কার করে ফেলেন পৃথিবীর প্রথম অ্যান্টিবায়োটিক পেনিসিলিন। 

  • <p>Stuart Broad</p>

    Cricket29, Jul 2020, 9:31 PM

    ব্রডের কৃতিত্বের জন্য তাকে অভিনন্দন জানালেন যুবরাজ ও সচিন

    টেস্ট ক্রিকেটে অনন্য নজির গড়েছেন স্টুয়ার্ট ব্রড। সপ্তম বোলার হিসাবে টেস্টে ৫০০ উইকেট নিয়েছেন তিনি। এর জন্য তাকে অভিনন্দন জানিয়েছেন সচিন টেন্ডুলকার। অভিনন্দন জানাতে ভোলেননি যুবরাজ সিং-ও। 

  • এনা সাহার পুরো নাম হল এনা জেনিফার সাহা। বাংলা টেলিভিশন থেকে শুরু করে চলচ্চিত্র জগতে যাঁর অবাধ বিচরণ। ছোট থেকেই সকলের নজর কেড়েছেন তিনি।

    Bengali Cinema25, Jul 2020, 11:34 PM

    বয়স মাত্র ২৪, এরই মধ্যে 'এসওএস কলকাতা'র প্রযোজনায় এনা সাহা

    বয়স মাত্র ২৪, এখনই ছবির প্রযোজক। যশ দাশগুপ্ত এবং নুসরত জাহানের 'এসওএস কলকাতা'র প্রযোজনায় রয়েছেন তিনি। এইটুকু বয়সে প্রযোজনা শুরু করলেন কীভাবে। হতবাক এনার ভক্তমহল।

  • undefined

     Astrology23, Jul 2020, 11:22 AM

    এই ৪ গুণসম্পন্ন মহিলারাই সমাজে বেশি সফল, জানাচ্ছে চানক্য নীতি

    চাণক্য নীতি অনুসারে, সমাজ গঠনে নারীদের বিশেষ অবদান রয়েছে। মহিলারা পরিবারের সম্মান বৃদ্ধি করতে প্রধাণ ভূমিকা পালন করেন। চাণক্যের মতে, মহিলারা অনেক দিক থেকে পুরুষের চেয়ে এগিয়ে। মহিলাদের মধ্যে পুরুষের তুলনায় অনেক বেশি সাহস ও সহনশীলতা রয়েছে। মহিলাদের মধ্যে কাজ শেখার জন্য আরও দক্ষতাও রয়েছে। চাণক্য নীতিতে বলা হয়েছে যে এই ৪ গুণাবলীর অধিকারী মহিলারা পরিবারের উন্নয়নে সহায়তা করে। চাণক্যের মতে মহিলাদের মধ্যে এই ৪ টি গুণ থাকা খুব জরুরি।

  • undefined

     Astrology14, Jul 2020, 12:20 PM

    সাফল্যের রহস্য ব্যর্থতার মধ্যেই নিহিত তাই ইচ্ছাশক্তি কখনও ত্যাগ করা উচিৎ নয়, চাণক্য নীতি

    চাণক্যের মতে, ব্যর্থতা নিয়ে কখনই আতঙ্কিত হওয়া উচিত নয়। জীবনে সাফল্য এবং ব্যর্থতা পারস্পরিক সম্পর্ক যুক্ত। ব্যর্থতা আসলে জীবনে সাফল্য আসবেই। জীবনে অনেক সময় এমন হয় যখন কঠোর পরিশ্রম করেও কাঙ্ক্ষিত ফলাফল পাওয়া যায় না। চাণক্যের মতে এই পরিস্থিতিতে কাউকে হতাশ হওয়া উচিত নয়। খারাপ পরিণতিতে শোক করা উচিত নয়। এগুলি কাপুরুষদের কাজ। মানুষ হল সেই পড়ে যাওয়ার পরেও দাঁড়ানোর সাহস ছাড়েন না। জীবনে যখনই এ জাতীয় পরিস্থিতি আসবে, কখনই চানক্যের এই বিষয়গুলি ভুলে যাবেন না।

  • undefined

     Astrology13, Jul 2020, 1:09 PM

    অর্থ সাশ্রয় একটি শিল্প যিনি শিখেছেন তিনিই জীবনে সফল, চাণক্য নীতি

    চাণক্য এক বিরাট পণ্ডিত ছিলেন পাশাপাশি ছিলেন একজন দুর্দান্ত অর্থনীতিবিদও। একজন ব্যক্তির জীবনে অর্থের বিশেষ তাত্পর্য রয়েছে। কীভাবে চাণক্যের অর্থ ব্যবহার করা উচিত সে সম্পর্কে তিনি তাঁর চাণক্য নীতিতে ব্যাখ্যা করেছেন। চাণক্য নীতি বলে যে অর্থ খুব সাবধানতার সঙ্গে ব্যবহার করা উচিত। অর্থ প্রাপ্তিতে, একজন ব্যক্তির অতিরিক্ত উত্তেজনা এড়ানো উচিত। যাঁরা প্রয়োজন ছাড়াই অর্থ ব্যয় করেন, দুঃসময়ে তাঁদের ভুগতে হয়। অতএব, অর্থ ব্যয় খুব চিন্তা করে করা উচিত। অর্থ সাশ্রয় করা একটি সুন্দর ভবিষ্যতের ভিত্তি। যা লোকরা এটির কথা ভুলে যায় তারা সঙ্কটের সময়ে সমস্যায় পড়ে। অতএব, চানক্যের এই জিনিসগুলি কখনও ভুলে যাবেন না-

  • undefined

     Astrology12, Jul 2020, 11:32 AM

    একজন সফল দলনেতা হওয়ার জন্য এইগুণগুলি থাকা আবশ্যক, জানাচ্ছে চাণক্য নীতি

    চাণক্যের শিক্ষাই মানুষকে জীবনে সফল হওয়ার অনুপ্রেরণা দেয়। প্রতিটি ব্যক্তি তাদের ক্ষেত্রে সফল হতে চায়। চাণক্যের নীতি অনুসারে, সাফল্যের পথ খুব কঠিন নয়, তবে সাফল্য পেতে অবশ্যই কঠোর শৃঙ্খলা ও কঠোর পরিশ্রম অবলম্বন করতে হবে। চাণক্যের মতে একজন সফল দলনেতার মধ্যে বেশ কয়েকটিগুণ থাকা উচিত। এই গুণাবলী যার নেই সেই ব্যক্তি কখনই একজন সফল দলনেতা হওয়ার যোগ্যতা রাখেনা। একজন যোগ্য নেতা হতে হলে সবার আগে মনে রাখতে হবে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়, জেনে নেওয়া যাক সেই নিয়ম বা নীতিগুলি কি কি-

  • undefined

     Astrology7, Jul 2020, 10:38 AM

    চাণক্য নীতি, জীবনে সাফল্য অর্জনের জন্য এই ৫ টি জিনিস কখনও ভুললে চলবে না

    চাণক্যের শিক্ষাই মানুষকে জীবনে সফল হওয়ার অনুপ্রেরণা দেয়। প্রতিটি ব্যক্তি তাদের ক্ষেত্রে সফল হতে চায়। চাণক্যের নীতি অনুসারে, সাফল্যের পথ খুব কঠিন নয়, তবে সাফল্য পেতে অবশ্যই কঠোর শৃঙ্খলা ও কঠোর পরিশ্রম অবলম্বন করতে হবে। চাণক্যের মতে, সাফল্য সেই ব্যক্তির কাছে আসে যিনি নির্ধারিত পথে চলেন । চাণক্যের নীতি অনুসারে, সাফল্য অর্জনের জন্য এই ৫ টি জিনিস সব সময় মনে রাখা উচিত, না হলে সাফল্য লাভ করতে সমস্যার সম্মুখীণ হতে হয়।

  • undefined

    India 7, Jun 2020, 6:01 PM

    রাবড়ি দেবীর থালাই পাল্টা বাজালেন অমিত শাহ, সীমান্ত রক্ষা নিয়ে এল বড় দাবি

    রবিবার বিহারে ছিল অমিত শাহ-এর ভার্চুয়াল সমাবেশ। সেখানে আরজেডির কটাক্ষ সেই দলকেই ফিরিয়ে দিলেন তিনি। বললেন এই সভা কোভিডের বিরুদ্ধে দেশকে একত্রিত করার জন্য। সীমান্তরক্ষা নিয়ে করলেন বড় দাবি।