Actual Rules  

(Search results - 7)
  • <p>অশুভ শক্তি বা কু-দৃষ্টির কারণে বাড়িতে বসবাসকারী সদস্যদের সমস্যা হয়। কু-দৃষ্টির ফলে যেমন স্বাস্থ্যহানী হয়, একই রকমভাবে আর্থিক সমস্যাও দেখা দিতে পারে।&nbsp;</p>

     AstrologyJan 30, 2021, 10:26 AM IST

    বাস্তু মতে এই একটি জিনিস বদলে দিতে পারে ভাগ্য, জেনে নিন এর বিশেষ গুরুত্ব

    বাস্তু বিশেষজ্ঞদের মতে, বাস্তু মতে প্রতিটি বস্তুর মধ্যেই অন্তর্নিহিত কিছু থাকে যা আমাদের জীবনে প্রভাব বিস্তার করে। সেই সমস্ত জিনিস মধ্যে রয়েছে কিছু ইনডোর প্ল্যান্টও। এমন কিছু গাছ আছে যা আমাদের জীবনে প্রভাব বিস্তার করতে সক্ষম। বাড়ির দোষ অপসারণ করার জন্য বাস্তুতে অনেক পদ্ধতির বর্ণনা রয়েছে। বাস্তু ভারতে এবং চিনে ফেং শুই হিসেবে প্রচলিত। ভারতেও চাইনিজ আর্কিটেকচার ফেং শুইয়ের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। 

  • <p>লাফিং বুদ্ধর মূর্তি সবসময় ঘরের উত্তর দিকে মুখ করে রাখা উচিত। এতে পরিবারের সদস্যদের মধ্যে ভাব-ভালবাসা আরও নিবিড় হয়। বাচ্চাদের সঙ্গে বসে আছেন লাফিং বুদ্ধ এমন মূর্তি বাড়িতে রাখা খুবই শুভ।&nbsp;</p>

     AstrologyDec 28, 2020, 11:35 AM IST

    নতুন বছরে এই উপহার পাওয়া মানেই বাড়ি ভরে উঠবে সুখ ও সমৃদ্ধিতে

    চিনের লৌকিক কাহিনি অনুযায়ী, লাফিং বুদ্ধ বা বুদাই নামের অর্থ কাপড়ের বস্তা। আর এই নাম সাধারণত তার কাপড়ের উপর ফুটিয়ে তুলা হয়েছে বলে। তাকে সাধারণত বুদ্ধের অবতার মৈত্রেয় বা ভবিষ্যৎ বুদ্ধ বলে গণ্য করা হয়। তাকে সকল সময় হাসিমুখে থাকতে দেখা যায়, সেজন্যে চীনা ভাষায় তাকে হাসিমুখো বুদ্ধ লাফিং বুদ্ধ বলা হয়। ধনদৌলতের দেবতা কুবেরের মতো লাফিং বুদ্ধকেও সাফল্যের প্রতীক বলে মনে করা হয়। এই জন্য অনেকেই বাড়িতে বা কর্মস্থলে লাফিং বুদ্ধার মূর্তিও রেখে থাকেন। চীনা জ্যোতিষ বা ফেং সুই মেনে অনেকের বাড়িতেই লাফিং বুদ্ধর মূর্তি চোখে পড়ে। তবে এই মূর্তি যেমন তেমন ভাবে রাখা যায় না। সে ক্ষেত্রে ফল হতে পারে উল্টোটাই। লাফিং বুদ্ধ বা বুদাই একজন চীনা লোক দেবতা। 

  • <p>Chinese bamboo</p>

     AstrologyAug 15, 2020, 10:04 AM IST

    ঘরে থাকা এই একটি গাছ ফিরিয়ে দিতে পারে ভাগ্য, বাস্তুমতে জেনে নিন এর গুরুত্ব

    বাড়ির দোষ অপসারণ করার জন্য বাস্তুতে অনেক পদ্ধতির বর্ণনা রয়েছে। বাস্তু ভারতে এবং চিনে ফেং শুই হিসেবে প্রচলিত। ভারতেও চাইনিজ আর্কিটেকচার ফেং শুইয়ের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। বাস্তুর মতে, বাড়ির সাজ-সজ্জার জন্য এবং নেগেটিভ শক্তি দূর করতে আপনি চাইনিজ ব্যাম্বু বা বাঁশ গাছ লাগাতে পারেন। এই গাছটি পজেটিভ শক্তি বাড়ায় এবং নেগেটিভ শক্তি দূরে রাখে।

  • Laughing buddha

     AstrologyJul 12, 2020, 12:04 PM IST

    উপহার হিসেবে এটি পাওয়া মানেই, আপনার বাড়ি ভরে উঠবে সমৃদ্ধিতে


    ধনদৌলতের দেবতা কুবেরের মতো লাফিং বুদ্ধকেও অনেকে সাফল্যের প্রতীক বলে মনে করা হয়। এই জন্য অনেকেই বাড়িতে বা কর্মস্থলে লাফিং বুদ্ধার মূর্তিও রেখে থাকেন। চীনা জ্যোতিষ বা ফেং সুই মেনে অনেকের বাড়িতেই লাফিং বুদ্ধর মূর্তি চোখে পড়ে। তবে এই মূর্তি যেমন তেমন ভাবে রাখা যায় না। সে ক্ষেত্রে ফল হতে পারে উল্টোটাই। লাফিং বুদ্ধ বা বুদাই একজন চীনা লোক দেবতা। চিনের লৌকিক কাহিনি অনুযায়ী, লাফিং বুদ্ধ বা বুদাই নামের অর্থ কাপড়ের বস্তা। আর এই নাম সাধারণত তার কাপড়ের উপর ফুটিয়ে তুলা হয়েছে বলে। তাকে সাধারণত বুদ্ধের অবতার মৈত্রেয় বা ভবিষ্যৎ বুদ্ধ বলে গণ্য করা হয়। তাকে সকল সময় হাসিমুখে থাকতে দেখা যায়, সেজন্যে চীনা ভাষায় তাকে হাসিমুখো বুদ্ধ লাফিং বুদ্ধ বলা হয়।

  • বাড়িতে মানি প্ল্যান্ট থাকলে অবশ্যই মেনে চলুন এই নিয়মগুলি, নয়তো ফল হতে পারে বিপরীত

     AstrologyJun 4, 2020, 12:04 PM IST

    বাড়িতে থাকা এই গাছটিও বদলে দিতে পারে আপনার জীবন, বাস্তুমতে জেনে নিন এর গুরুত্ব

    বাস্তু টিপস আমাদের বাড়ির ইতিবাচক শক্তি বৃদ্ধি করতে এবং নেতিবাচকতা দূর করতে সহায়তা করতে পারে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। দৈনন্দিন জীবনে অর্থভাগ্য উন্নত রাখলে বাড়ির নির্দিষ্ট কিছু স্থানে নির্দিষ্ট জিনিস রাখার পরামর্শ দেন বাস্তুবিশারদরা। বাস্তু মতে প্রতিটি বস্তুর মধ্যেই অন্তর্নিহিত কিছু থাকে যা আমাদের জীবনে প্রভাব বিস্তার করে। সেই সমস্ত জিনিস মধ্যে রয়েছে কিছু ইনডোর প্ল্যান্টও। শুনতে অবাক লাগলেও এমন কিছু গাছ আছে যা আমাদের জীবনে প্রভাব বিস্তার করতে সক্ষম।

  • বাড়িতে মানি প্ল্যান্ট থাকলে অবশ্যই মেনে চলুন এই নিয়মগুলি, নয়তো ফল হতে পারে বিপরীত

    Astrology 2020Apr 16, 2020, 4:11 PM IST

    বাড়িতে মানি প্ল্যান্ট থাকলে অবশ্যই মেনে চলুন এই নিয়মগুলি, নয়তো ফল হতে পারে বিপরীত

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। ভারত উপমহাদেশে প্রায় সভ্যতার সূচনালগ্ন থেকে স্থাপত্য নির্মাণকে গুরুত্ব দেয়া হয়েছে। সভ্যতার শুরু থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম। দৈনন্দিন জীবনে অর্থভাগ্য উন্নত রাখলে বাড়ির নির্দিষ্ট কিছু স্থানে নির্দিষ্ট জিনিস রাখার পরামর্শ দিচ্ছে বাস্তুবিশারদরা। 
  • undefined

    Astrology 2020Feb 8, 2020, 12:01 PM IST

    বাড়িতে লাফিং বুদ্ধ থাকলে মেনে চলুন সঠিক নিয়মগুলি, নাহলে ফল হতে পারে উল্টোটাই

    ধনদৌলতের দেবতা কুবেরের মতো লাফিং বুদ্ধকেও অনেকে সাফল্যের প্রতীক বলে মনে করা হয়। এই জন্য অনেকেই বাড়িতে বা কর্মস্থলে লাফিং বুদ্ধার মূর্তিও রেখে থাকেন। বুদাইকে সাধারণত একজন স্থূল, টাক মাথার এবং পড়নে ঢিলাঢালা প্রার্থনার পোশাক পরিহিত ব্যক্তি হিসেবে উপস্থাপন করা হয়।