All India Bandh  

(Search results - 10)
  • undefined

    India Dec 8, 2020, 4:42 PM IST

    ছবিতে দেখুন কৃষকদের ডাকা ভারত বনধ, কাল রাষ্ট্রপতির কাছে যাবে বিরোধীরা

    নতুন কৃষি বিলের প্রতিবাদে মঙ্গলবার কৃষকদের ডাকা ভারত বনধে মিশ্র সাড়া পড়েছে গোটা দেশে। কমবেশি অধিকাংশ রাজ্যেই যথেষ্ট সাড়া পড়েছে। প্রতিবাদী কৃষকদের ডাকে সাড়া দিয়ে বেশ কয়েক সংগঠনও বনধে সামিল হয়েছে। বিরোধী রাজনৈতিক দলগুলিও কৃষকদের ডাকা বনধকে সমর্থন জানিয়েছে। অন্যদিকে এদিন কেন্দ্রীয় কৃষি মন্ত্রীর সঙ্গে দেখা করেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। অন্যদিকে অরবিন্দ কেজরিওয়ালকে গৃহবন্দি করা হয়েছে বলে দাবি করে আপ। যদিওয় আম আদমি পার্টির অভিযোগ উড়িয়ে দিয়েছে দিল্লি পুলিশ। 

  • <p>Modi Govt to hold talks with protesting farmers, says Amit Shah&nbsp;</p>

    India Dec 8, 2020, 3:29 PM IST

    কৃষক সমস্যার জট কি খুলবে অমিত শাহর হাতে, সন্ধ্যে ৭টা আন্দোলনকারী কৃষকদের ডেকে পাঠিয়েছেন তিনি

    ষষ্ঠ দফা বৈঠেক আগেই কি সুর নরম করল কেন্দ্রীয় সরকার? কারণ  মঙ্গলবার সন্ধ্যে ৭টা সময় বিক্ষোভকারী কৃষকদের কথা বলার জন্য ডেকে পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তেমনই দাবি করেছে বিক্ষোভকারী কৃষকরা। সিংহু বর্ডারে আন্দোলনকারী কৃষক নেতা রাজেশ টিকাইট জানিয়েছেন আজ সন্ধ্যাতেই তাঁরা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর সঙ্গে কথা বলতে যাচ্ছেন। সিংহু বর্ডার থেকেই তাঁরা রওনা দেবেন বলেও জানিছেন। 

  • <p>केंद्र सरकार के नए कृषि कानूनों के खिलाफ दिल्ली की सीमाओं पर पिछले 12 दिनों से डटे प्रदर्शनकारी किसानों ने आज यानी मंगलवार को भारत बंद का ऐलान किया है। यह भारत बंद आज सुबह 11 बजे से दोपहर तीन बजे तक रहेगा।</p>

    India Dec 8, 2020, 8:57 AM IST

    কৃষকদের বনধে অশান্তি রুখতে ১৪৪ ধারা জারি,পাল্টা শান্তিপূর্ণ বনধের আশ্বাস বিক্ষোভকারীদের

    তিনটি  কৃষি আইন বাতিলের দাবিতে বিক্ষোভরত কৃষকদের ডাকে মঙ্গলবার। এদিন  সকাল থেকেই তৈরি রয়েছে দিল্লি প্রশাসন। পুলিশের তরফে জানান হয়েছে অশান্তি এড়াতে সবরকম কড়া পদক্ষপ নেওয়া হয়েছে। দিল্লি পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে যদি কৃষকরা জোর করে দোকানপাট বন্ধ করতে উদ্যোগী হয় তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রায় ৪ হাজার ট্রাফিক পুলিশ ও কয়েকশো নিরাপত্তা রক্ষী মোতায়েন থাকবে দিল্লির সীমানাবর্তী এলাকাগুলিতে। 

  • <p>प्रधानमंत्री नरेंद्र मोदी सोमवार को वीडियो काफ्रेंसिंग से आगरा मेट्रो रेल परियोजना के निर्माण कार्यों का शुभारंभ करेंगे। इसमें राज्यपाल आनंदीबेन पटेल, मुख्यमंत्री योगी आदित्यनाथ और केंद्रीय आवासन एवं शहरी कार्य राज्यमंत्री (स्वतंत्र प्रभार) हरदीप सिंह पुरी शामिल होंगे।&nbsp;</p>

    India Dec 7, 2020, 6:15 PM IST

    'প্রাচীন আইন আধুনিক শতাব্দীতে বোঝা হতে পারে', শুনে নিন কেন প্রধানমন্ত্রী একথা বললেন

    শতাব্দী প্রাচীন পুরনো আইন নিয়ে কিছুতেই নতুন শতাব্দীতে উন্নয়ন যজ্ঞ জারি রাখা সম্ভব নয়। আধিনিকিকরণ আর উন্নয়নের জন্য চাই নতুন আইন। সেটা সব ক্ষেত্রেই প্রযোজ্য। আগ্রা মোট্রে রেল প্রকল্পের উদ্ধোধন অনুষ্ঠানে এমনই মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংশ্লিষ্ট মহলের ধারনা প্রধানমমন্ত্রী নাম না করে দিল্লির উপকণ্ঠে ১২ দিন ধরে চলা কৃষক বিক্ষোভ ইস্যুতেই তিনি এমন বার্তা দিলেন। 
     

  • undefined

    India Dec 7, 2020, 5:16 PM IST

    'সাধারণ মানুষের সমস্যার কারণ হতে চান না', এমনটা দাবি করে বনধের সময় জানালেন কৃষক নেতা

    মঙ্গলবার ভারত বনধ। সোমবার আরও একবার সেকথা স্মরণ করিয়েদিলেন দিল্লির উপকণ্ঠে বিক্ষোভকারী কৃষকরা। এদিন তাঁদের অবস্থান বিক্ষোভ ১২ দিনে পড়ল। ক্রমশই সমর্থন বাড়ছে বলেও দাবি করা হয়েছে আন্দোলনকারী কৃষকদের তরফে । প্রতিবাদী কৃষকরা এদিন জানিয়েছেন, আগামিকাল তাঁরা বেলা ১১টা থেকে দুপুর ৩টে পর্যন্ত ধর্মঘট পালন করবে। দেশের মানুষকে সমস্যায় না ফেলেই এই বনধ সফল হবে বলেও দাবি করেছেন তাঁরা। আর সেই কারণেই বনধের সময় ১১টা-৩টে পর্যন্ত। তাঁদের দাবি অফিস যাত্রীরা অফিসে পৌঁছে যাবেন। তারপরই শুরু হবে বনধ।

  • <p>Looking to mount pressure on the Centre ahead of the fifth round of talks on Saturday, farmers’ unions opposed to the new agri laws have called for a Bharat bandh on December 8.<br />
&nbsp;</p>

    India Dec 7, 2020, 11:39 AM IST

    কোন পথে কৃষক আন্দোলন? এই প্রথম এক সুরে বিরোধীদের বনধ সমর্থন

    কেন্দ্রের নতুন তিন কৃষি আইন  বাতিলের দাবিতে দিল্লিতে কৃষকদের বিক্ষোভ আন্দোলন আরও তীব্র আকার ধারণ করেছে। কৃষকদের সঙ্গে একাধিক বার আলোচনায় বসেও কেন্দ্র কোনও রফাসূত্র বের করতে পারেনি। কৃষকরা সরকারের সঙ্গে কোনও সমঝোতায় না গিয়ে তাদের দাবিতে অনড় থাকায় সারা দেশের অন্যান্য কৃষক সংগঠন, ট্রেড ইউনিয়ন, রাজনৈতিক দল বিক্ষোভরত কৃষকদের সমর্থন জানিয়েছে। কৃষি আইন বাতিলের দাবিতে মঙ্গলবার ভারত বন্‌ধের ডাক দিয়েছেন কৃষকরা। ইতিমধ্যেই সেই বনধকে সমর্থন জানিয়েছে ১০টি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ছাড়াও কংগ্রেস, আপ, টিআরএস, এনসিপি এবং বামপন্থী দলগুলি। গুজরাতের গান্ধীনগরে প্রতীকী অনশনে যোগ দিয়েছেন কংগ্রেস কর্মীরা।

  • undefined

    India Dec 7, 2020, 11:22 AM IST

    ১১ দিন পরে কৃষকদের পাশে কেজরিওয়াল, মোদী বিরোধী লড়াইয়ে দিলেন কী বার্তা

    এবার আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার সকাল ১০টা নাগাদ তিনি দিল্লি-হরিয়ানা সীমানা এলাকায় অবস্থিত গুরু তেগ বাহাদুর মেমোরিয়াল কেন্দ্রে যান। এটি সিংহু বর্ডার সংলগ্ন এলাকায় অবস্থান। আর সেখানেই তিনি আন্দোলনরত কৃষকদের সঙ্গে কথা বলেন। 

  • <p>देश के किसान कृषि कानूनों के विरोध में बीते दस दिनों से सड़क पर हैं। वे दिल्ली बॉर्डर पर डेरा डाले हुए हैं। किसानों के विरोध के गतिरोध को खत्म करने के लिए सरकार और किसानों के बीच अब तक पांच दौर की बातचीत हो चुकी है।&nbsp;</p>

    India Dec 6, 2020, 4:12 PM IST

    MSP নিয়ে লিখিত প্রতিশ্রুতি দিতে রাজি কেন্দ্রীয়, কৃষকদের ডাকা বনধে সমর্থন কংগ্রেসের

    তিনটি কৃষি বিল প্রত্যাহারের দাবিতে এখনও অনড় রয়েছেন বিক্ষোভকারী কৃষকরা। রবিবার তাঁদের আন্দোলন ১১ দিনে পড়ল। সিংহু, টিকোরি-সহ একের পর এক সীমা অবরোধ করে অবস্থান বিক্ষোভে বসেছে কৃষকরা। পরিস্থিতি স্বাভাবিক করতে একের পর এক বৈঠক হচ্ছে কেন্দ্রীয় সরকারের সঙ্গে। কিন্তু এখনও পর্যন্ত আইন প্রত্যাহারের দাবিতে অনড় থাকায় কোনও সমাধান সূত্র পাওয়ায় যায়নি। আগামী মঙ্গলবার বনধের ডাক দিয়েছে আন্দোলনকারী কৃষক সংগঠনগুলি।

  • undefined

    India Dec 6, 2020, 8:58 AM IST

    নিজেদের দাবি থেকে একচুলও সরছে না কৃষকরা, পঞ্চম দফার বৈঠকে 'মৌনব্রত' আন্দোলনকারীদের

    ১১ দিনে পড়ল দিল্লির কৃষক বিক্ষোভ। এখনও নিজেদের দাবিতে অনড়় আন্দোলনকারী কৃষকরা। নতুন কৃষি বিল প্রত্যাহার করতে হবে। কৃষকরা এই দাবি থেকে সরে না আসায় এখনও সরকারের সঙ্গে পঞ্চম বৈঠককেও মিলল না কোনও রফা সূত্র। পরবর্তী বৈঠক আগামী বিধবার। তার আগের দিনই কৃষকরা ভারত বনধের ডাক দিয়েছে। 
     

  • <p>कृषि कानूनों के खिलाफ दिल्ली बॉर्डर पर चल रहे किसान आंदोलन को दुनियाभर में समर्थन मिल रहा है। खासतौर से कनाडा, अमेरिका, ऑस्ट्रेलिया, इंग्लैंड और दूसरे देशों में बसे पंजाबी सोशल मीडिया पर किसान आंदोलन का सपोर्ट कर रहे हैं।&nbsp;</p>

    India Dec 4, 2020, 6:46 PM IST

    কেন্দ্রীয় সরকারকে চাপে ফেলতে নয়া কৌশল, মঙ্গলবার ভারত বনধের ডাক কৃষকদের

    কৃষি বিল নিয়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে আলোচনার মধ্যেই আরও কঠোর পদক্ষেপ নেওয়ার কতা ঘোষণা করল আন্দোলনকারী কৃষকরা। দিল্লি উপকণ্ঠে অবস্থান বিক্ষোভরত কৃষকরা আগামী মঙ্গলবার অর্থাৎ ৮ ডিসেম্বর দেশজুড়ে ধর্মধটের ডাক দিয়েছে। পাশাপাশি দিল্লির সমস্ত রাস্তা তারা অবরোধ করবে। কৃষকদের পক্ষ থেকে জানান হয়েছে ওই দিন কেন্দ্রীয় সরকার যাতে কোনও ট্যাক্স সংগ্রহ করতে না পারে সেদিকেও নজর দেবে কারণ। তাই তারা মূলত দেশের সমস্ত জাতীয় সড়ক ও টোল প্লাজাগুলি অবরোধ করবে।