Allopathy  

(Search results - 5)
  • Baba Ramdev moves SC seeking stay over remarks on allopathy treatment of COVID-19 bsm

    India Jun 23, 2021, 5:33 PM IST

    কোভিড চিকিৎসা নিয়ে চিকিৎসকদের সঙ্গে বিবাদ, সুপ্রিম কোর্টের দ্বারস্থ যোগগুরু রামদেব

    এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন যোগগুরু বাবা রামদেব। করোনাভাইরাসের চিকিৎসায় অ্যালোপ্যাথি ওষুধ ও চিকিৎসার  কার্যকারিতা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি। তারই পরিপ্রেক্ষিতে সরব হন এক চিকিৎসকরা। একাধিক রাজ্যে তাঁর বিরুদ্ধে অভিযোগ  দায়ের করা হয়েছে। সেই সামলাগুলি স্থগিতের আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন রামদেব। আবেদনে তিনি জানিয়েছেন, দেশজুড়ে দায়ের হওয়ার প্রথম তথ্য প্রতিবেদনগুলিকে একত্রিত করে দিল্লিতে স্থানান্তরিত করা হোক। 

  • The protest held in front of Calcutta Medical College by burning Ramdev's kushputul PNB
    Video Icon

    KolkataJun 4, 2021, 9:38 PM IST

    রামদেবের কুশপুতুল পুড়িয়ে কলকাতা মেডিক্যাল কলেজের সামনে চলল প্রতিবাদ

    অ্যালোপ্যাথি নিয়ে রামদেবের মন্তব্য নিয়ে চর্চা চলছে দেশ জুড়ে। তাঁর এই বিতর্কিত মন্তব্য ইতিমধ্যেই প্রভাব ফেলেছে চিকিৎসা ব্যবস্থায়। এই নিয়েই শুরু হয়েছে চিকিৎসকদের প্রতিবাদ। রামদেবের গ্রেফতারির দাবিতে ইতিমধ্যেই শুরু হয়েছে বিক্ষোভ।
     

  • ima Uttarakhand slaps 1000 crore defamation notice to ramved on remarks on allopathy medicine bsm

    CoronavirusMay 26, 2021, 2:18 PM IST

    অ্যালোপ্যাথি ওষুধ নিয়ে মন্তব্য, যোগগুরু রামদেবের বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মানহানির নোটিশ

    কিছুতেই বিতর্ক পিছু ছাড়ছে না যোগগুরু বাবা রামদেবের।করোনাভআইরাসের এই সংক্রমণকালে অ্যালোপ্যাথি ওষুধের বিরুদ্ধে মন্তব্য করার অভিযোগ তুলে রামদেবকে এক হাজার কোটি টাকার মানহানির নোটিশ পাঠিয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (IMA) উত্তরাখণ্ড শাখা। মানহানির নোটিশে আইএমএ-র পক্ষ থেকে বলা হয়েছে বামদেব যদি অ্যালোপ্যাথিক ওষুধের বিষযে তার বক্তব্যের বিরুদ্ধে কোনও মতামাত পেশ না করেন বা আগামী ১৫ দিনের মধ্যে লিখিতভাবে ক্ষমা প্রার্থনা না করেন তবে কাছে ১ হাজারো কোটি টাকা দাবি করা হয়েছে। সংগঠনের পক্ষ থেকে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীর্থসিং রাওয়াতকেও চিঠি লিখে জানান হয়েছে গোটা বিষয়টা। 

  • Ramdev claimed Patanjali's coronil has given effective alternative to allopathy bsm

    India Feb 19, 2021, 6:17 PM IST

    আরও একবার করোনিল নিয়ে আসরে রামদেব, বললেন 'প্রথম প্রমাণ ভিত্তিক করোনর ওষুধ'

    আবারও করোনিল নিয়ে সরব হলেন যোগগুরু বাবা রামদেব। শুক্রবার তিনি আরও একবার করোনিলের সাফল্যের কথা তুলে ধরেন। তিনি বলেন, করোনার ওষুধ করোনিল। একটি অনুষ্ঠানে গবেষণা পত্র নিয়েই রামদেব করোনিলের আনুষ্ঠানিক প্রকাশ করেন। তাঁর দাবি এটিই প্রথম প্রমাণ ভিত্তিক করোনার ওষুধ।  ইতিমধ্যেই পতঞ্জলি দেড়শোর বেশি দেশের কাছে ওষুধ বিক্রির অনুমতি পেয়েছে। 

  • Corona virus can be prevented in homeopathy

    Life StyleJan 31, 2020, 10:52 AM IST

    হোমিওপ্যাথিতেই আটকানো যেতে পারে করোনা ভাইরাস, নির্দেশিকা জারি কেন্দ্রীয় আয়ুর্বেদ মন্ত্রকের

    অ্যালোপ্যাথির বদলে হোমিওপ্যাথিতেই সারানো যেতে পারে করোনা ভাইরাস । কেন্দ্রীয় সরকারের তরফে একাধিক নির্দেশিকা জারি করা হয়েছে। কী কী ওষুধ খেলে এই রোগ আটকানো যেতে পারে জানিয়েছে আয়ুর্বেদ মন্ত্রক।  আর্সেনিক অ্যালবাম ৩০ টি ওষুধ এই ভাইরাস প্রতিরোধ করতে সক্ষম হবে।

    করোনা ভাইরাস। নামটা শুনলেই প্রত্যেকেই যেন আতঙ্কিত। করোনা আতঙ্কে ইতিমধ্যেই ভয়ে কাঁপছে চিন।  করোনার আতুরঘর এখন চিন। এই আতঙ্ক এখন ছড়িয়ে পড়েছে সর্বত্র। মুহূর্তের মধ্যে একজনের থেকে আরেকজনের শরীরে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস।  করোনা ভাইরাসের বাহক হল মানুষ। মানুষের সংস্পর্শেই সংক্রমিত হচ্ছে এই করোনা ভাইরাস । মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গেই ছড়িয়ে যাচ্ছে এই রোগের জীবানু।  যত দিন যাচ্ছে ততই যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। এই অবস্থায় কেন্দ্রীয় সরকারের তরফে একাধিক নির্দেশিকা জারি করা হয়েছে। কীভাবে এই রোগকে ঠেকানো যায় সেই নিয়েই তৎপর গোটা দেশ।

    কেন্দ্রীয় সরকারের তরফে একাধিক নির্দেশিকা জারি করা হয়েছে। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, এখনও কোনও ভ্যাকসিন বা অ্যালোপ্যাথি ওষুধের দ্বারা করোনা ভাইরাস দমন করা যাচ্ছে না। ফলে উপসর্গ অনুযায়ী প্রতিশেধকের উপরই ভরসা রাখতে হচ্ছে। অ্যালোপ্যাথির বদলে হোমিওপ্যাথিতেই করোনা ভাইরাস সারানো যেতে পারে বলে জানিয়েছে কেন্দ্রের আয়ুর্বেদ মন্ত্রক। এই ভাইরাসে আক্রান্ত হলে কী করা উচিত আর কী নয়,জেনে নিন ।

    কী কী ওষুধ খেলে এই রোগ আটকানো যেতে পারে তা জানিয়েছে কেন্দ্রের আয়ুর্বেদ মন্ত্রক। আর্সেনিক অ্যালবাম ৩০ টি ওষুধ এই ভাইরাস প্রতিরোধ করতে সক্ষম হবে। খালি পেটে তিনবার এই ওষুধ খেলে ইনফ্লুয়েঞ্জার মতো  ভাইরাস আটকানো সম্ভব হবে। ইতিমধ্যেই কেরলে প্রমাণ মিলল এই ভাইরাসের। উওহান বিশ্ববিদ্যালয়ের শিক্ষারত এক ছাত্রের শরীরে এবার প্রমাণ মিলল করোনা ভাইরাসের। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই  বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এরই মধ্যে কয়েকদিন আগেই চিন থেকে ভারতে ফেরা  তিনজন ভারতীয়কে দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

    কেরলে আক্রান্ত করোনা ভাইরাসের রোগীকে হাসপাতালে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, কমপক্ষে ১৪ দিনের জন্য একটি পৃথক ঘরে ঘুমানো উচিত, পরিবারের অন্যান্য সদস্যদের সাথে যোগাযোগ আলাদা রাখা উচিত এবং দর্শনার্থীদের এড়ানো এবং কারও সাথে ঘনিষ্ঠ যোগাযোগ এড়ানো উচিত। এবং ঠান্ডার লাগার প্রবণতা দেখলেই ডাক্তারের পরামর্শ নিয়ে নিন। কোনও ব্যক্তি থেকে কমপক্ষে ১ মিটার দূরত্ব বজায় রাখা উচিত। নিঃশব্দেই শরীরে দানা বাঁধছে এই মারণ রোগ।  করোনা ভাইরাস যখন ধরা পড়বে তখন মৃত্যুর দোরগোড়ায় পৌঁছে যাবেন আপনি।