Arnab Goswami Arrest  

(Search results - 6)
  • undefined

    India Nov 11, 2020, 3:41 PM IST

    অর্ণব গোস্বামীর জামিন মামলা, সুপ্রিম কোর্টের প্রশ্নের মুখে মহারাষ্ট্র সরকার

    ২০১৮ সালের পুরনো মামলা বম্বে হাইকোর্টে অন্তবর্তীকালীন জামিন পাননি রিপাব্লিক টিভির অর্ণব গোস্বামী। বম্বে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্চ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। বুধবার সেই মামলার শুনানি হয় বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের অবকাশকালীন বেঞ্চে। অর্ণব গোস্বামীর জামিন মামলায় সুপ্রিম কোর্টের প্রশ্ন মুখে পড়তে হয়েছে মহারাষ্ট্র সরকারকে। কোন যুক্তিতে রিপাব্লিক টিভির এডিটর ইন টিফের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনা দেওয়া হয়েছে তা নিয়েই মূলত প্রশ্ন তোলা হয়।
     

  • <p>वरिष्ठ पत्रकार अर्नब गोस्वामी और इस केस से जुड़े दो अन्य आरोपियों फिरोज शेख और नीतीश शारदा ने अपनी गिरफ्तारी को अवैध बताते हुए हाईकोर्ट में अंतरिम जमानत याचिका दायर की है।&nbsp;</p>

    India Nov 9, 2020, 5:36 PM IST

    কেমন আছেন অর্ণব গোস্বামী, খোঁজ নিলেন রাজ্যপাল, জামিন দিল না বোম্বে হাইকোর্ট

    ২০১৮ সালের আত্মহত্যার প্ররোচনা দেওয়ার মামলায় জামিন মিলল না রিপাব্লিক টিভির অর্ণব গোস্বামীর। বম্বে হাইকোর্ট তাঁর জামিনের আবেদন নাকচ করে দেয়। তবে তাঁকে নিম্ন আদালতে জামিনের আবেদন করতে অনুমতি দেওয়া হয়েছে। পাল্টা অর্ণব গোস্বামী হাইকোর্টকে জানিয়েছিলেন দু বছর পুরনো মামলা খোলা আর তাঁকে গ্রেফতার পুরোপুরি অবৈধ। তবে হাইকোর্টের দুই সদস্যের বেঞ্চ জানিয়ে দিয়েছে, রাজ্যপুলিশ যদি কোনও তদন্ত পুনরায় চালু করে তাহলে তাকে অবৈধ ও অনিয়মিত বলা যায় না।  
     

  • undefined

    India Nov 6, 2020, 8:33 PM IST

    সুপ্রিম কোর্ট স্বস্তি দিলেও হাইকোর্টের রায় অর্ণব গোস্বামীর 'কাঁটা', শনিতেও হবে শুনানি

    সুপ্রিম কোর্টে স্বস্তি পেলেও বোম্বে হাইকোর্টের মামলা কাঁটা হয়ে রইল রিপাব্লিক টিভির এডিটর অর্ণব গোস্বামীর কাছে। আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে যে মামলা দায়ের হয়েছিল তাতে শুক্রবারও অন্তর্বতী জামিন পাননি তিনি। আগামিকাল অর্থাৎ শনিবার বিশেষ অধিবেষণে এই মামলার আবারও শুনানি হবে বলে জানিয়েছে বোম্বে হাইকোর্ট।

  • undefined

    India Nov 5, 2020, 10:55 AM IST

    ৬ ঘণ্টা শুনানির পর জেল হেফাজতের নির্দেশ অর্ণব গোস্বামীকে, আজ বোম্বে হাইকোর্টে জামিনের আবেদন


    রিপাব্লিক টিভির এডিটর অর্ণব গোস্বামীকে জেলেই যেতে হত। মহারাষ্ট্রের আলিবাগ আদালত তাঁকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। তবে এটা খুব সহজে হয়নি। দীর্ঘ সময় ধরে চলে শুনানি। প্রায় ৬ ঘণ্টা শুনানির পর মধ্যরাতে জেল হেফাজতের নির্দেশ দেয় আলিবাগ আদালত। পাশাপাশি গ্রেফতারির সময় মহারাষ্ট্রের পুলিশ তাঁকে নিগ্রহ করেছিল বলে যে অভিযোগ তুলেছিলেন অর্ণব গোস্বামী, তাও খারিজ করে দিয়েছে আদালত। তবে রিপাব্লিক টিভির এডিটর অর্ণব গোস্বামীকে প্রথম থেকেই পুলিশ নিজেদের হেফাজতে নিতে চেয়েছিল। পুলিশের সেই আবেদনও খারিজ করে দিয়েছেন বিচারপতি। 
     

  • undefined

    India Nov 4, 2020, 2:22 PM IST

    অর্ণব গোস্বামীর গ্রেফতারি নিয়ে রাজনৈতিক তরজা, বিজেপি বনাম সেনার লড়াইয়ে হাতিয়ার কংগ্রেস

    রিপাব্লিক টিভির এডিটর অর্ণব গোস্বামীর গ্রেফতারি নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে। পুরনো একটি মামলার জেরে মঙ্গলবার ভোররাতে বাড়িতে ঢুতে তাঁকে গ্রেফতার করে পুলিশ। অর্ণব গোস্বামীকে নিয়ে যাওয়ার সময় তিনি পুলিশ ভ্যান থেকেই জানিয়ে দেন তাঁর গায়ে হাত তুলেছে পুলিশ কর্মীরা। তিনি বলেন তাঁকে মারধর করা হয়েছে। একই অভিযোগ করেন তাঁর আইনজীবী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন দুই পুলিশ অফিসার অর্ণব গোস্বামীকে হেনস্থা করেছেন। পাশাপাশি তিনি অভিযোগ করেন অর্ণব গোস্বামীর গ্রেফতারি নিয়ে তাঁর স্ত্রীকেও কিছু জানান হয়নি। মহারাষ্ট্র পুলিশের এই আচরণের তীব্র প্রতিবাদ করেছেন কেন্দ্রীয় মন্ত্রীরা। 

  • undefined

    India Nov 4, 2020, 12:20 PM IST

    জরুরি অবস্থার কথা মনে করাচ্ছে কংগ্রেস, অর্ণব গোস্বামীর পাশে দাঁড়িয়ে বার্তা অমিত শাহর

    রিপাব্লিক টিভির এডিটর অর্ণব গোস্বীর পাশে দাঁড়িয়ে কংগ্রেসের তীব্র সমালোচনা করলেন কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, অর্ণব গোস্বামীকে গ্রেফতার সংবাদ মাধ্যমের স্বাধীনতার ওপর হস্তক্ষেপের সামিল। তিনি আরও বলেন ব্যক্তি স্বাধীনতা ও গণতন্ত্রের চতু্র্থ স্তম্ভের ওপর আঘাত করা হয়েছে, যা মনে করিয়ে দিচ্ছে জরুরি অবস্থার কথা। অমিত শাহ বলেছেন রাষ্ট্রীয় ক্ষমতা অপব্যবহার করেছে কংগ্রেস ও তার সহযোগীরা। আর এইজন্যই তিনি কংগ্রেস ও তার মিত্র শক্তিগুলিকেই নিশানা করেছেন। তিনি বলেন কংগ্রেস ও তাঁর মিত্র শক্তিরা আবারও লজ্জা দিয়েছে গণতন্ত্রকে।