Astrology  

(Search results - 1479)
  • <p>দুঃস্থকে সাধ্যমতো কিছু না কিছু অবশ্যই দান করুন, এতে পূণ্যলাভ হবে আপনারও।</p>

    Astrology 20209, Jul 2020, 2:26 PM

    শ্রাবণ মাসে সূর্যাস্তের পর এই জিনিসগুলি দান করবেন না, অন্যথায় দেখা দেবে চরম দুর্ভোগ

    প্রতিটি শাস্ত্রের মতো জ্যোতিষশাস্ত্রেরও কিছু একক আছে। জন্মরাশি সেই এককগুলির একটি। অধিকাংশ পেশাদার জ্যোতিষীদের ভবিষ্যতের পূর্বাভাস দিতে বা ব্যক্তির ব্যক্তিত্ব ও জীবনকে বর্ণনা করার জন্য অর্থ প্রদান করতে হয়, কিন্তু সর্বাধিক পঞ্জিকাগুলি কেবল অস্পষ্ট বিবৃতি প্রদান করে যা প্রায় যে বিশেষ বিশেষ ক্ষেত্রে প্রয়োগ করা যেতে পারে। অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। 

  • <p>Ants</p>

     Astrology9, Jul 2020, 1:23 PM

    বাড়িতে পিঁপড়ের আগমন, জীবনে ঘটতে চলছে ভালো না খারাপ ঘটনা জেনে নিন

    জ্যোতিষশাস্ত্রের বৈধতা পরীক্ষা করা কঠিন হতে পারে কারণ জ্যোতিষবিদদের মধ্যে জ্যোতিষশাস্ত্র কী বা এটি কী ভবিষ্যদ্বাণী করতে পারে এই ব্যাপারে কোনও ঐক্য নেই । অধিকাংশ পেশাদার জ্যোতিষীদের ভবিষ্যতের পূর্বাভাস দিতে বা ব্যক্তির ব্যক্তিত্ব ও জীবনকে বর্ণনা করার জন্য অর্থ প্রদান করতে হয়, কিন্তু সর্বাধিক পঞ্জিকাগুলি কেবল অস্পষ্ট বিবৃতি প্রদান করে যা প্রায় যে বিশেষ বিশেষ ক্ষেত্রে প্রয়োগ করা যেতে পারে। এই জ্যোতিষশাস্ত্র মতে, আপনার জীবনে ভালো বা খারাপ কিছু ঘটতে চললে তার আগাম আভাস নাকি পাওয়া যায় পিঁপড়ের থেকে। 

  •  Astrology9, Jul 2020, 11:16 AM

    শ্রাবণ মাসে বাড়িতে স্থাপন করুন শ্রীযন্ত্রম, জেনে নিন এর সুফলগুলি

    বাস্তুশাস্ত্র মতে, শ্রাবণ মাসে বাড়িতে শ্রীযন্ত্রম স্থাপন লক্ষ্মীলাভ বা ধনলাভের প্রধান উৎস বলে মনে করা হয়। সকল যন্ত্রের শ্রেষ্ট যন্ত্র হল এই শ্রীযন্ত্রম। এর আরেক নাম যন্ত্ররাজ। তবে এই যন্ত্র যে শুধু লক্ষ্মীলাভের সহায়ক এমনটাই নয়, এই যন্ত্রের সাহায্যে বিদ্যার স্থানকে বিশেষভাবে উন্নত করবে বলে মনে করা হয়। তাই মনে করা হয় পড়ার ঘরে এই যন্ত্র রাখলে তা বিদ্যার্থীর মনসংযোগ বৃদ্ধিতে সাহায্য করে।  

  • <p>জুলাই মাস বৃশ্চিক রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন</p>

    Astrology 20209, Jul 2020, 8:58 AM

    জুলাই মাস বৃশ্চিক রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন

    জুলাই গ্রেগরীয় বর্ষপঞ্জী বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের সপ্তম মাস। এ মাসে মোট ৩১ দিন। রোমান সেনাপতি জুলিয়াস সিজার এ মাসে জন্মগ্রহণ করেছিলেন। তাই তার নামানুসারে এ মাসের নাম জুলাই রাখা হয়েছে। রাশিচক্রের অষ্টম রাশি বৃশ্চিক। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এই রাশির জাতক-জাতিকারা কঠোর পরিশ্রমী। তাই জীবনের দেরিতে হলেও এরা উন্নতি লাভ করে। তবে এই রাশির স্বাস্থ্য খুব একটা ভালো থাকে না।

  • <p>Deblina</p>

    Daily Horoscope9, Jul 2020, 7:47 AM

    কন্যা রাশির আত্মীয়ের সঙ্গে বিবাদের আশঙ্কা রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। 

  • <p>Human size bat</p>

    Life Style8, Jul 2020, 2:01 PM

    মানুষের মত বিশালাকার বাদুড়, ভাইরাল হওয়া ছবি ঘিরে আতঙ্কে নেট দুনিয়া

    'বাদুড়ের বাড়াবাড়ি'- করোনা ভাইরাসের বাহক হিসেবে চিহ্নিত করা হয়েছিল এই প্রানীটিকে। এরপর থেকে এই প্রানীটিকে ঘিরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিটি দেখলে মনে হচ্ছে কালো পোষাক পরে উপরে পা দুটির সাহায্যে ঝুলছে একটি মানুষ। গা শিঁউড়ে ওঠা এই ছবিটি সম্প্রতি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। তবে মানুষের আকারের বাদুড়? এও কি সম্ভব? এতো সেই সিনেমার গল্পের মত ব্যাট ম্যান এর জলজ্যান্ত উধাহরণ বলে মনে করছে নেটিজেনরা। তবে এই ছবিটি কিসের!

  • <p><strong>क्यों खास है ये स्कीम?</strong></p>

<p> </p>

<p>इस स्कीम के तहत आप अकाउंट को एक पोस्ट ऑफिस से दूसरे पोस्ट ऑफिस में ट्रांसफर भी कर सकते हैं। जब इस इन्वेस्टमेंट के पैसे की मेच्योरिटी यानी पांच साल पूरा हो जाता है तो आप इसे दोबारा इन्वेस्ट कर सकते हैं। अकाउंट होल्डर इसमें किसी नॉमिनी को भी नियुक्त कर सकता है। </p>

     Astrology8, Jul 2020, 1:18 PM

    কোনওভাবেই চেষ্টা করেও হাতে টাকা থাকছে না, আপনার বাড়িতে এই জিনিসগুলি নেই তো

    ব্যবসার অবস্থা খুব একটা ভালো নয়, একথা প্রায় ব্যবসায়ীর মুখে শুনতে পারবেন। কেন সমস্যা হয় ব্যবসায়! এই বিষয়ে জ্যোতিষশাস্ত্র মতে, গ্রহ নক্ষত্র, ভাগ্য, স্থান ও কালের উপর ভিত্তি করেই নির্ভর করে ব্যবসায় লাভ বা ক্ষতি। তাই নিজের ভাগ্য জেনেই তবে কোনও ব্যবসা শুরু করা উচিত। আবার চাকরির ক্ষেত্রেও  অনেক সময় দেখা যায় বহু চেষ্টা করেও বহু পরিশ্রম করেও কিছুতেই কর্মক্ষেত্রে যোগ্য সম্মান পাচ্ছেনা। আর এদিকে যাঁরা কাজের ফাঁকি দিয়ে চলছে তাঁরা বসের পছন্দের পাত্র। এমন পরিস্থিতিতে যে প্রধান সমস্যা জীবনে দেখা যায় তা হল সঞ্চয়ের সমস্যা। যতই পরিকল্পনা অনুযায়ী চলুন না কেন, মাসের শেষে সঞ্চয়ে বাধা পরবেই। তাই বাস্তুমতে, আমাদের বাড়িতে এমনকিছু জিনিস থাকে যা সঞ্চয়ে বাধার সৃষ্টি করে। এমন জিনিসগুলি বাড়িতে রাখা উচিত নয়। জেনে নেওয়া যাক সেই জিনিসগুলি কি কি-

  • <p>Ganapati Puja</p>

    Astrology 20208, Jul 2020, 12:21 PM

    বুধবারে সংক্ষতি চতুর্থীর যোগ, জীবনের যাবতীয় জটিল সমস্যা দূর করতে মেনে চলুন এই নিয়ম

    বুধবার, ৮ জুলাই কৃষ্ণপক্ষের চতুর্থী তিথি। এই তিথি সংক্ষতি চতুর্থী তিথি নামেও পরিচিত। এই দিনে গণেশের জন্য উপবাস করা হয়। বুধবার ও চতুর্থীর যোগে জ্যোতিষশাস্ত্রের মতে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বুধ গ্রহের পাশাপাশি গণেশ এর বিশেষ উপাসনা করা উচিত এদিনে। গণেশ পুজোয় ঈশ্বরের ১২ মন্ত্র জপ করুন। জীবনের যাবতীয় জটিল সমস্যা দূর হবে সহজেই। বুধবার গণেশের পুজো করা হয়। কথিত আছে যে এই তিথিতে গণেশের উপাসনা করলে সমস্ত দুর্ভোগের অবসান ঘটে। তাই শাস্ত্র মতে, যে কোনও শুভ কাজ করার আগে গণেশের পুজো করা দরকার। ভগবান শিব এবং ভগবান পার্বতীর ছোট পুত্র গণেশের বিঘ্নহরত, মঙ্গলমূর্তি, গজানন, গণপতি, গণেশ নামে পুজো এবং মহাদেব-এর ছোট পুত্র গণেশের উপাসনা ভক্তরা পূর্ণ করেন। তাদের দুর্ভোগও দূর হয়। 

  •  Astrology8, Jul 2020, 11:25 AM

    যখন বিপর্যয় ক্রমাগত বৃদ্ধিপায়, চাণক্যনীতির মতে এই বিষয়গুলি তখন মেনে চলা উচিত

    দেশজুড়ে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে। এই বিপজ্জনক মহামারীটি ভারতে ক্রমশঃ ছড়াচ্ছে। করোনা সংক্রমণ রোধে লকডাউন করা হয়েছে। এই মহামারিটিও এক প্রকার বিপর্যয়ের মতো দেখা দিয়েছে বিশ্ব জুড়ে। সুতরাং এটি বন্ধ করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা উচিত। করোনার মতো একটি বিরাট বিপর্যয় কেবল সতর্কতা, সতর্কতা এবং সংযমের মাধ্যমে পরাস্ত করা যেতে পারে। চাণক্য এই ধরনের বিপর্যয় এড়াতে কিছু নিয়ম অবলম্বনের কথা বলে দিয়েছেন।

  • <p>अंगारक चतुर्थी की सुबह स्नान आदि करने के बाद मंगलदेव की पूजा करें और रुद्राक्ष की माला से <strong>ऊं अं अंगारकाय नमः</strong> मंत्र का जाप करें।</p>

    Astrology 20208, Jul 2020, 10:23 AM

    শ্রাবণ মাসে রুদ্রাক্ষ ধারণ, জীবনের সমস্ত দুর্ভোগ থেকে মুক্তি দেয়

    রুদ্রাক্ষ একমাত্র ফল যা বিশ্বাস, অর্থ, ধর্ম, কাজ ও মোক্ষ প্রদানে কার্যকর বলে মনে করা হয়। শিবপুরাণ, পদ্মপুরাণ, রুদ্রাক্ষালপ, রুদ্রাক্ষ মহাত্ম্য ইত্যাদি গ্রন্থে বলা হয়েছে। রুদ্রাক্ষ যে কোনও উপায়েই উপকারী তবে মুখের মতে এর গুরুত্ব বিভিন্ন রকম হয়। প্রতিটি রুদ্রাক্ষের উপর দাগ থাকে, এই দাগগুলিকে রুদ্রাক্ষের মুখ বলা হয়। এই দাগের সংখ্যা ১ থেকে ২১ পর্যন্ত হতে পারে। এই দাগগুলি গণনা করে, রুদ্রাক্ষকে ১ থেকে ১২ মুখী হিসাবে শ্রেণিবদ্ধ করা হয়েছে, অর্থাৎ রুদ্রাক্ষে দাগের সংখ্যা, তত বেশি মুখী রুদ্রাক্ষ বলা হবে।

  • <p>জুলাই মাস তুলা রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন</p>

    Astrology 20208, Jul 2020, 9:16 AM

    জুলাই মাস তুলা রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন

    জুলাই গ্রেগরীয় বর্ষপঞ্জী বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের সপ্তম মাস। এ মাসে মোট ৩১ দিন। রোমান সেনাপতি জুলিয়াস সিজার এ মাসে জন্মগ্রহণ করেছিলেন। তাই তার নামানুসারে এ মাসের নাম জুলাই রাখা হয়েছে। রাশিচক্রের সপ্তম রাশি তুলা। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। এই রাশির জাতক-জাতিকারা একা থাকতেই বেশি পছন্দ করেন। এরা খেতে ও খাওয়াতে খুব পছন্দ করেন। এই ব্যক্তিদের বিচার বিশ্লেষণ করার ক্ষমতা প্রবল।

  • <p>Zodiac</p>

    Daily Horoscope8, Jul 2020, 7:46 AM

    সিংহ রাশির কর্মলাভের প্রবল সম্ভাবনা রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। 

  • যত দিন যাচ্ছে ইনস্টাগ্রামের বিশ্বাসযোগ্যতা ক্রমশ কমছে।  এর ফলে ইউজার সংখ্যা লাফিয়ে লাফিয়ে কমছে।

     Astrology7, Jul 2020, 1:43 PM

    বাড়িতে টাকার সমস্যা, তবে বাস্তুমতে অবশ্যই করুন এই কাজগুলি

    বাস্তুশাস্ত্রের মতে, অর্থ সম্পর্কিত সমস্যা বেশিরভাগ বাড়িতেই থাকে, যা আমরা উপেক্ষা করি। আপনি যদি কিছু বিষয় মাথায় রাখেন তবে আপনার বাড়িতে উপস্থিত বাস্তু ত্রুটিগুলি মুছে ফেলা যায় এবং আর্থিক সমস্যাটি একটুতেই সমাধান করা যেতে পারে। এই  টিপস মেনে চললে, আপনি আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনাকে যা করতে হবে তা হ'ল কিছু ঘরোয়া পদ্ধতি গ্রহণ করতে হবে, যা আপনার বাড়িতে কোনও অর্থ সমস্যা ঘটতে দেবে না।

  • <p><strong>4.</strong> न‌ियम‌ित तुलसी के पौधे को जल दें और शाम के समय दीपक जलाएं। इससे घर पर हमेशा लक्ष्मी की कृपा बनी रहती है।<br />
 </p>

     Astrology7, Jul 2020, 12:47 PM

    আষাঢ় মাসের মঙ্গলবারে মেনে চলুন এই নিয়মগুলি, বাধা কাটিয়ে মিলবে সৌভাগ্য

    জ্যোতিষশাস্ত্র এমন একটি বিজ্ঞান যা নভোমণ্ডলে বিভিন্ন জ্যোতিষ্ক অর্থাৎ গ্রহ-নক্ষত্রের অবস্থান বিবেচনা করে মানুষের ভাগ্যগণনা তথা ভাগ্য নিরূপণ করে। জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। এই জ্যোতিষশাস্ত্র মতে, প্রত্যেকটি দিনের রয়েছে কিছু বিশেষ তাৎপর্য। সপ্তাহের সাতটি দিনের মধ্যে মঙ্গলবার দিনটি খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। 

  • <p>পুনর্বসু নক্ষত্রে সূর্যের প্রবেশ, সমস্যার সম্মুখীন হবে এই ৬ রাশি</p>

    Astrology 20207, Jul 2020, 11:47 AM

    পুনর্বসু নক্ষত্রে সূর্যের প্রবেশ, সমস্যার সম্মুখীন হবে এই ৬ রাশি

    সোমবার পুনর্বসু নক্ষত্রে মধ্যে প্রবেশ করেছে সূর্য। এর আগে অবধি সূর্য ২২ জুন থেকে আর্দ্র নক্ষত্রে ছিল। পুনর্বসু নক্ষত্রের সূর্য আসার সঙ্গে সঙ্গে অতিবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি রোগ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। জ্যোতিষশাস্ত্রের মতে, সূর্য পুনর্বসু নক্ষত্রে আছেন কিন্তু মিথুন রাশিতে রাহুর সঙ্গে যোগ তৈরি হয়েছে।  গ্রহের এই অশুভ অবস্থান থাকবে ১৫ জুলাই পর্যন্ত।