Babycare  

(Search results - 5)
  • বাচ্চার ছবি

    Life Style18, Nov 2019, 5:22 PM IST

    শিশুর দাঁতের যত্নে, মাথায় রাখুন এই বিষয়গুলি

    বাচ্চার দাঁতের জন্য সবচাইতে ক্ষতিকর জিনিস হল চিনিযুক্ত খাবার। বাচ্চার দাঁত ওঠার পর থেকেই ব্রাশ কিন্তু মাস্ট। মিষ্টি জাতীয় খাবার থেকেই বাসা বাঁধে ক্যাভিটির। চকোলেট বা মিষ্টি জাতীয় খাবার খাওয়ার পর ভাল করে মুখ কুলকুচি করিয়ে দেবেন।

  • কিশমিশের ছবি

    Life Style11, Nov 2019, 11:59 AM IST

    রক্তাল্পতার সমস্যা থেকে হৃদরোগের ঝুকি, মুক্তি মিলবে কিশমিশে

    কিশমিশ খেলে হৃদরোগের ঝুকিও কমে যায়। রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ বাড়াতে সাহায্য করে এই কিশমিশ। কিশমিশ খেলে অ্যাসিডিটি কমে যায়। কিশমিশে থাকা ম্যাগনেশিয়াম, পটাশিয়াম কিডনির পাথর দূর করতে সাহায্য করে।
     

  • মনোরোগের ছবি

    Life Style10, Nov 2019, 11:28 AM IST

    আপনার বাচ্চা কী ডিপ্রেশনে ভুগছে, সচেতন হোন এখনই

    ছোট বয়সের শিশুদের ভয়াবহ আকার  নিচ্ছে এই মানসিক রোগ। ৫-৬ বছরের বাচ্চাদের মধ্যে ডিপ্রেশন হু হু করে বাড়ছে। স্মার্টফোনের আসক্তি কেড়ে নিচ্ছে শৈশব। শুধু ডিপ্রেশনই নয়, এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আত্মহত্যার প্রবণতা।

  • বাচ্চার ছবি

    Life Style7, Nov 2019, 6:19 PM IST

    যে কোনও সময়েই হতে পারে চিকেন পক্স,জানুন তার প্রতিকার

    প্রথমত শরীরে লালচে রঙের ঘামাচি বা  ব়্যাশের মতোন গুটি গুটি বের হবে।হালকা উষ্ণ জলে স্নান করান। অ্যালার্জি যুক্ত কোনও খাবার এই সময় খাবেন না। ঠিকঠাক নিয়ম মেনে চললে ১০ থেকে ১৫ দিনের মধ্যে এই পক্স ভাল হয়ে যায়।

  • বাচ্চার ছবি

    Life Style6, Nov 2019, 12:02 PM IST

    বাচ্চার শরীর সুস্থ রাখার জন্য জল কতটা প্রয়োজনীয়, জানতে হলে ক্লিক করুন

    একটি বাচ্চার শরীরে ৭৫ শতাংশ ফ্লুইড থাকে। ৪-৮ বছরের বাচ্চারা দিনে ১.১ লিটার থেকে ১.৩ লিটার পর্যন্ত জল খাবে।। ৯-১৩ বছর বয়সী মেয়েদের দিনে ১.৩ লিটার থেকে ১.৫ লিটার পর্যন্ত জল খাওয়া প্রয়োজন। ৯-১৩ বছর বয়সী ছেলেদের দিনে অন্তত ১.৫ থেকে ১.৭ লিটার পর্যন্ত জল খাওয়া প্রয়োজন।