Bajrangbali Puja  

(Search results - 3)
  • undefined

     AstrologyApr 27, 2021, 1:12 PM IST

    জীবনের সমস্ত বাধা ও সঙ্কট দূর করতে আরাধনা করুন বজরঙ্গবলির

    হিন্দু পুরাণ মতে হনুমানের জন্ম হয় ভগবান শিবের বরে, হনুমান এর মাতা অঞ্জনা হলেন ভগবান শিবের পরম ভক্ত, স্বয়ং ভগবান শিব অঞ্জনার ভক্তিতে তুষ্ট হয়ে তাকে বীর সন্তানের জননীর বর প্রদান করে ৷ হনুমানকে বিশেষ স্থান দেয়া হয়েছে পূরাণ কাহিনিতে। রামায়ণ বর্ণিত হনুমান পবননন্দন হিসেবে হিন্দুদের নিকট পূজনীয়। রামায়ণের মূল চরিত্র রাম যাকে হিন্দুরা ভগবান বিষ্ণুর অবতার হিসেবে দাবি করে তার অনুগত চরিত্র হিসেবে পাওয়া যায় এই হনুমানকে। তিনি বায়ুদেবতার পুত্র। হিন্দুদের কাছে হনুমান রামভক্ত হিসেবে পরিচিত।

  • <p>বৈশাখের প্রথম শনিবারে বজরঙ্গবলির পুজো করুন, পাঠ করুন হনুমান চল্লিশা</p>

    Astrology 2020Apr 18, 2020, 10:04 AM IST

    বৈশাখের প্রথম শনিবারে বজরঙ্গবলির পুজো করুন, পাঠ করুন হনুমান চল্লিশা

    শনিবার, ১৮ এপ্রিল বৈশাখ মাসের কৃষ্ণপক্ষের একাদশী। একে বলা হয় বরুথিনী একাদশী। এই দিনে ভগবান বিষ্ণুর উপাসনা করা উচিত । এছাড়াও শনির জন্য বিশেষ উপাসনা করা উচিত। জ্যোতিষশাস্ত্রের মতে, শনির দোষ দূর করতে শনিবার হনুমানের সামনে প্রদীপ জ্বালিয়ে হনুমান চলিশা পাঠ করা উচিত। শনিবার হনুমানজির উপাসনায় কী কী রাখা উচিত তা জেনে নিন।

  • জীবনের সমস্ত বাধা ও সঙ্কট দূর করতে আরাধনা করুন বজরঙ্গবলির

    Astrology 2020Apr 8, 2020, 10:11 AM IST

    জীবনের সমস্ত বাধা ও সঙ্কট দূর করতে এই ভাবে পুজো করুন বজরঙ্গবলির

    হিন্দু পুরাণ মতে হনুমানের জন্ম হয় ভগবান শিবের বরে, হনুমান এর মাতা অঞ্জনা হলেন ভগবান শিবের পরম ভক্ত, স্বয়ং ভগবান শিব অঞ্জনার ভক্তিতে তুষ্ট হয়ে তাকে বীর সন্তানের জননীর বর প্রদান করে ৷ হনুমানকে বিশেষ স্থান দেয়া হয়েছে পূরাণ কাহিনিতে। রামায়ণ বর্ণিত হনুমান পবননন্দন হিসেবে হিন্দুদের নিকট পূজনীয়। রামায়ণের মূল চরিত্র রাম যাকে হিন্দুরা ভগবান বিষ্ণুর অবতার হিসেবে দাবি করে তার অনুগত চরিত্র হিসেবে পাওয়া যায় এই হনুমানকে।