Bangla Bandh  

(Search results - 36)
  • <p>Image of Mamata</p>

    West Bengal ElectionsMar 8, 2021, 7:38 AM IST

    Election Live Update- 'মেয়েরা আমাদের গর্ব', নারী দিবসে জ্বালানীর মূল্যবদ্ধিতে প্রতিবাদ মিছিল মমতার


    মোদীর ব্রিগেডের সভামঞ্চে  দিলীপের হাত ধরেই বিজেপিতে যোগ মিঠুনের। ১২ মার্চ থেকে বিজেপির প্রচারে নামছেন তিনি। বিজেপির কেন্দ্রীয় নের্তৃত্বের সঙ্গেও বৈঠক সেরে ফেলেছেন তিনি। একসময়ে বামেদের হয়ে প্রচারে নামতে দেখা গিয়েছিল তাঁকে। রাজ্য়ে সরকার বদলের পর যোগ দিয়েছিলেন তৃণমূলে। তখন তিনি রাজ্যসভার সাংসদও হন। আর এবার একুশের নির্বাচনের প্রাক্কালে এলেন গেরুয়া শিবিরে। এদিকে মিঠুনের বিজেপি যোগে ক্ষুব্ধ তৃণমূল। 'মহাগুরু'কে 'বিশ্বাসঘাতক' তকমা দিলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। একই সুরে কুণাল-ফিরহাদও।


     

  • modi mamata

    West Bengal ElectionsMar 7, 2021, 7:24 AM IST

    Election Live Update- 'আসল পরিবর্তন' নিয়ে ব্রিগেডে মোদীর বার্তা, ওদিকে শিলিগুড়িতে মহামিছিলে মমতা

     
    ৭ মার্চ রবিবার বাংলার ময়দানে মুখোমুখি মমতা-মোদী। একদিকে যখন রাজ্য সফরে 'দিদি'র পাড়ায় ব্রিগেডে সমাবেশ করবেন প্রধানমন্ত্রী মোদী, ঠিক তখন শিলিগুড়িতে মহামিছিলে মমতা। সেই দিনই শিলিগুড়িতে তৃণমূলের মহিলা কর্মীদের একমিছিলে পা মেলাবেন মুখ্যমন্ত্রী। মোদীর সভায়  থাকতে পারেন  অক্ষয়কুমার, মিঠুন। রবিবার বেলা ১১ নাগাদ দিল্লি থেকে বিমানে রওনা দেবেন মোদী। দুপুর ১ টা ২০ মিনিটে কলকাতা পৌছবেন  তিনি। সেখান থেকে ১ টা ২৫ মিনিটে কলাকাতা বিমানবন্দর থেকে কপ্টারে রওনা দেবেন তিনি। ১ টা ৪৫ মিনিটে নামবেন রেসকোর্সের হেলিপ্য়াড ময়দানে। ইতিমধ্য়েই সভাস্থল ঘুরে দেখেছেন রাজ্য়ের দায়িত্বপ্রাপ্ত বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। কলকাতার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে লাগানো হয়েছে জায়ান্ট স্ক্রিন। সেখানে প্রধানমন্ত্রী মোদীর ভাষণ শোনানো হবে।  রাজনৈতিক মহলের মতে, ৭ মার্চ রবিবার মোদীকে খোলা ময়দান ছেড়ে দিতে নারাজ মমতা। তাই ওই দিন কলকাতায় কর্মসূচি করে সরাসরি সঙ্ঘাতে না গিয়ে মোদীকেও পাল্টা জবাব দেওয়ার কর্মসূচির পরিকল্পনা নিয়েছেন মমতা। তৃণমূল সূত্রের খবর, সোমবার ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষেও কলকাতায় আরও এখটি মিছিল করা হবে। 

  • <p>তবে এনিয়ে হুঁশিয়ারি দেন নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন, 'একটাই কেন্দ্র থেকে দাঁড়াতে হবে। দুটি জায়গা থেকে দাঁড়াতে পারবেন না।'&nbsp;&nbsp;</p>

    West Bengal ElectionsMar 6, 2021, 7:42 AM IST

    Election Live Update- নন্দীগ্রামে মমতার বিপরীতে থাকছেন শুভেন্দু অধিকারী

    অবশেষে হল জল্পনার অবসান। ভোটের লড়াইয়ে মমতা বনাম শুভেন্দু অধিকারী। নন্দীগ্রাম থেকে বিজেপির প্রর্থী হচ্ছেন শুভেন্দু। 

  • <p>The elections to the 294-member West Bengal assembly are likely to be held in April-May along with Assam, Tamil Nadu, and Kerala.<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsMar 5, 2021, 7:38 AM IST

    Election Live Update-৬০ আসনের প্রার্থী তালিকা প্রকাশ, জোট নিয়ে প্রার্থী তালিকা ঘোষণা বিমানের

    নন্দীগ্রামে সম্ভবত হাড্ডাহাড্ডি লড়াই শুভেন্দু মমতার। একদিকে যেমন এবার নন্দীগ্রাম থেকে প্রার্খী হচ্ছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। অপরদিকে নন্দীগ্রামে শুভেন্দুকে দাঁড় করাতে পারে বিজেপি।  বৃহস্পতিবার কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে এমনই সম্ভাবনার কথা উঠে এসেছে। দিল্লির বৈঠকে ন্নদীগ্রামে লড়াইয়ের ইচ্ছে প্রকাশ করেছেন শুভেন্দুও। অপরদিকে ভোটের আগে শুক্রবার পশ্চিমবঙ্গে আসছেন নির্বাচনের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক এবং পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। প্রথম দফায় নির্বাচন হবে যে জেলা গুলিতে সেখানকার জেলাশাসকদের সঙ্গে বৈঠক করবেন তাঁরা।


     

  • Image of Sudip Vote Election

    West Bengal ElectionsMar 4, 2021, 7:35 AM IST

    Election Live Update- সুদীপ জৈনের 'নিরপেক্ষ' থাকা নিয়ে উঠল প্রশ্ন, উপ নির্বাচন কমিশনারকে অপসরণের দাবি তৃণমূলের


    জোটের জট ক্রমশ জটিল। সূত্রের দাবি উত্তরবঙ্গে আসনের দাবি থেকে এখনই সরে আসছে না আব্বাস সিদ্দিকির দল। কংগ্রেস আসন ছাড়া নিয়ে ফের অনড়। যার জেরে জট আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। বৃহস্পতিবার ত্রিপাক্ষিক বৈঠকের সম্ভাবনা রয়েছে। ওদিকে ভোটের যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে আসতে পারেন কমিশনের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েকও আসতে পারেন বলে খবর। সূত্রের খবর, ৬ মার্চ তাঁরা শহর কলকাতায় এসে পৌছবেন। 

     

  • undefined

    West Bengal ElectionsMar 3, 2021, 7:40 AM IST

    Election Live Update- দিল্লি গেলেন দিলীপ-শুভেন্দুরা, কালই সামনে বিজেপির প্রার্থী তালিকা

    শিবরাত্রিতে নন্দীগ্রাম থেকে মনোনয়ন জমা মমতার। তৃণমূল সূত্রে খবর, নন্দীগ্রাম থেকেই বিধানসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। মঙ্গলবার জানা গিয়েছে, মমতার মনোনয়ন পত্র জমার দিনও। ১১ মার্চ মহাশিবরাত্রিতে তমলুকে মনোনয়ন পেশ করবেন তিনি। তৃণমূলের প্রার্থীতালিকা প্রকাশিত না হলেও নন্দীগ্রাম থেকে মমতার প্রার্থীপদ প্রায়  নিশ্চিত। ওদিকে বিজেপিতে যোগদান নিয়ে মঙ্গলবার যে জল্পনা ছড়িয়েছিল বাংলার বুকে, তাতে কার্যত জল ঢাললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। বিজেপিতে যোগের কোনও সম্ভাবনা নেই, থাকছেন না ৭ মার্চ মোদীর ব্রিগেডেও, সাফ জানালেন সৌরভ।
     

  • <p>Image of Mamata Tejaswi</p>

    West Bengal ElectionsMar 1, 2021, 8:01 AM IST

    Election Live Update- আজ আসন রফা নিয়ে মমতার সঙ্গে বৈঠকে তেজস্বী, তৃণমূলকে নৈতিক সমর্থন সমাজবাদী পার্টির

     শাহের বঙ্গসফর অনিশ্চিত। ২ এবং ৩ মার্চের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের যায়বতীয় কর্মসূচি অনিশ্চয়তার মুখে। ২ মার্চ মঙ্গলবার রাজ্য সফরে না এলে, পরবর্তীতে তিনি কবে আসবেন, সে বিষয়ে এখনও দিল্লির তরফে কোনও তথ্য মেলেনি। এই বিষয়ে এইমুহূর্তে বৈঠক চলছে বলে জানিয়েছেন বিজেপি নেতা প্রতাপ বন্দ্য়োপাধ্যায়। ওদিকে ব্রিগেডে সভার পর আব্বাস বলেন, সোনিয়া গান্ধির সঙ্গে কথা হয়েছে। বাংলার শুধু একজনের জন্য জোটের আসন মেলেনি বলে নাম না করে অধীরকে নিশানা করেন তিনি। এরপরেই সাংবাদিকদের প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরি জানালেন, বামেরা নিমন্ত্রন করেছিল, তাই ব্রিগেড গিয়েছিলাম। আইএসএফের সঙ্গে আসন সমঝোতা নিয়ে কংগ্রেসের কোনও আলোচনা হয়নি।' বামেদের সঙ্গে এখনও আলোচনা বাকি, তা পেরিয়ে আরও কারও কথা উঠছেই না বলে আব্বাস ইস্যুতে জল ঢাললেন অধীর।

  • <p>Image of CPIM Brigade</p>

    West Bengal ElectionsFeb 28, 2021, 7:31 AM IST

    Election Live Update 'সাম্প্রদায়িক সম্পৃতি নষ্ট হচ্ছে', তৃণমূলকে তোপ দিয়ে শুরু বামদের ব্রিগেড


     রবিবার বামেদের ব্রিগেড। আর সেই জন্যই উৎসাহ তুঙ্গে কর্মী-সমর্থকদের। বামেদের ব্রিগেডে জন্য বাড়ি বাড়িতে তৈরি হচ্ছে ১০ লক্ষের খাবার। তরুণদের মন জয়ে এত ধরে শহরের ২২ জায়গায় পারফর্ম হয়েছে বাজি নাচ। এই নাচের পোশাকি নাম ফ্ল্য়াশমব। তবে এসবকেও ছাড়িয়ে যেত, যদি আসতেন বুদ্ধদেব। ব্রিগেডে আসার ইচ্ছে প্রকাশ করেছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। কিন্তু শারীরিক অসুস্থতার জন্য রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী আসতেন পারছেন না। তিনি জানিয়েছেন, মাঠে ময়দানে কর্মীরা লড়াই করছেন। আর আমি গৃহবন্দি হয়ে রয়েছি। এত বড় সমাবেশ হবে অথচ আমি যেতে পারছি না। এটা আমার কাছে যন্ত্রনার।'২০২১ এর নির্বাচনের আগে বামেদের ভোট প্রচারের সবথেকে বড় সুযোগ ব্রিগেডের সভা। শক্তি দেখাতে কংগ্রেসও চাইছে সব জেলা থেকে কর্মীদের হাজির করতে। থাকবে আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সমর্থকরাও। গুজরাট থেকেও আসছেন পরিযায়ী শ্রমিক। 

  • undefined

    West Bengal ElectionsFeb 27, 2021, 7:39 AM IST

    Election Live Update- জনমত সমীক্ষায় এখনও এগিয়ে মমতা, ব্রিগেডের আগে বার্তা দিলেন বুদ্ধ

    আট দফার ভোট নিয়ে মমতাকে নিশানা বিজেপির শীর্ষ নের্তৃত্বের। বিহার, কেরলে ৩ দফায় ভোট, অসমে এক দফায় ভোট কিন্তু বাংলায় কেন আট দফায় ভোট এ নিয়ে প্রশ্ন তুলেছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। নির্বাচন কমিশনের দিকেও অভিযোগের তীর। আর এই প্রসঙ্গ উঠতেই রাজ্যের শাসক দলে তীব্র আক্রমণ করলেন বিজেপি নেতা শমিক ভট্টাচার্য। '২০১১ সালের পর এই রাজ্যে কীভেবে ভোট হয়েছে সেটা মানুষ জানে। আট দফায় ভোটের জন্য দায়ী কে' ,পাল্টা প্রশ্ন তুললেন তিনি। 
     

  • undefined

    West Bengal ElectionsFeb 26, 2021, 7:38 AM IST

    Election Live Update- পশ্চিমবঙ্গে প্রথম দফায় ভোট ২৭ মার্চ, জানাল নির্বাচন কমিশন


    শুক্রবার মুর্শিদাবাদে সভা শুভেন্দুর। সম্প্রতি কয়েকদিন আগেই মর্শিদাবাদের সভায় এসে না, কোনও খেলা হবে না মুর্শিদাবাদের মাটিতে বলে হুঁশিয়ারি দেন তৃণমূলকে। তবে এদিন বিজেপি নেতা অধীর গড়ে রাজ্যের শাসক দলের সঙ্গে কতটা প্রদেশ কংগ্রেসকেও নিসান করবেন তা সময়ের অপেক্ষা। এদিনে শুভেন্দু সভায় উপস্থিত থাকবে বিজেপির জেলা নের্তৃত্ব। অপরদিকে নজর থাকবে জ্বালানীর মূল্য বৃদ্ধিতে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচিতে। ওদিকে দেশজুড়ে শুক্রবার ভারত বনধের ডাক দিয়েছে কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স। জ্বালানীর মূল্যবৃদ্ধি সহ একাধিক দাবিতে তাঁরা দেশ জুড়ে বনধের ডাক দিয়েছে।
     

  • <p>Image of Nadda Abhisekh</p>

    West Bengal ElectionsFeb 25, 2021, 7:39 AM IST

    Election Live Update- নৈহাটিতে নাড্ডা, ওদিকে মতুয়াদের মন জয় করতে ঠাকুরনগরে অভিষেক

    মোদীর পর বাংলা সফরে এবার নাড্ডা। বৃহস্পতিবার  নৈহাটির কাঁঠালপাড়ায় কর্মসূচি বিজেপি সভাপতি জেপি নাড্ডার। নৈহাটির কাঁঠালপাড়ায় সাহিত্য়িক বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বাড়ি এবং সংগ্রহশালায় যাবেন তিনি। পাশাপাশি ব্যারাকপুরে সাহিত্য়িকি বিভূতিভূষণ বন্দ্য়োপাধ্যায়ের বাড়িতে শ্রদ্ধা জানাতে যাবেন তিনি। ব্যারাকপুরে জনসভা রয়েছে জেপি নাড্ডার। ওদিকে  নীলবাড়ি দখলে বৃহস্পতিবার থেকে শুরু বিজেপির (LED) এলইডি যাত্রায়  মোদীর বার্তা। কলকাতা থেকে এর সূচনা হবে, ২৯৪ টি বিধানসভায় পৌছবে মোদীর বার্তা।
     

  • undefined

    West Bengal ElectionsFeb 24, 2021, 9:50 AM IST

    Election Live Update- আমহার্স্ট স্ট্রিটে বিজেপি-র পরিবর্তন যাত্রায় হামলা, দেখানো হল কালো পতকা ও ঝাঁটা


    বারুইপুরের একটি হোটেলে আড্ডা দিলেন শুভেন্দু অধিকারী, বাবুল সুপ্রিয় এবং তৃণমূল নেতা কুণাল ঘোষ। সম্প্রতি কিছুদিন আগেই কুণাল বলেছিলেন, 'তৃণমূলে অত্যাচারিত-অপমানিত কেউ যদি থাকে , সেটা আমি' এবং মমতা কী কী ভূল করেছেন তাও বলেছিলেন। আর এরপরেই বাবুল-শুভেন্দুর সঙ্গে সাক্ষাত বিশেষ অর্থবহ করছে। এদিকে একেবারে এগিয়ে এসেছে ২০২১ এর ভোট। তার আগেই এমন সাক্ষাত জল্পনা বাড়াল রাজ্য-রাজনীতিতে।

  • undefined

    West Bengal ElectionsFeb 22, 2021, 7:30 AM IST

    Election Live Update- 'তুষ্টিকরণের রাজনীতি' পিছিয়ে দিয়েছে বংলাকে', চুঁচুড়ায় মোদী

    সোমবার হুগলিতে জনসভা মোদীর। আর তার আগেই বাংলাকে উন্নয়নের শিখরে পৌছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টুইট করলেন প্রধানমন্ত্রী মোদী। সোমবার হুগলির ডানলপ ময়দানে জনসভা করবেন মোদী। এরপর সরকারি অনুষ্ঠান থেকে রিমোটের মাধ্যমে দক্ষিণেশ্বর মেট্রো লাইনের উদ্বোধন করবেন তিনি। এরপর মঙ্গলবার থেকেই শুরু হয়ে যাবে দক্ষিণেশ্বর মেট্রো পরিষেবা। এদিকে আমন্ত্রন পত্র পেয়েও রেলের অনুষ্ঠানে যাচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।
     

  • <p>Left Front Chairman Biman Bose said, “We want that the Left parties, the National Congress and the ISF participate in the Bengal polls in 2021 on the basis of a mutual understanding.”<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsFeb 21, 2021, 7:37 AM IST

    Election Live Update- জোটের আসন সমঝোতা চূড়ান্ত , ওদিকে তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগে কমিশনকে চিঠি BJP-র


    বাম-কংগ্রেস-আইএসএফ-র মধ্যে অবশেষে আসন নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। তবে দক্ষিণবঙ্গে আসনরফা চূড়ান্ত হলেও উত্তরবঙ্গে এখনও হয়নি। শনিবার রাতে বৈদ্যবাটিতে বৈঠকের পর ৩ দলের পক্ষ থেকেই সাংবাদিক সম্মেলন করে একথা জানানো হয়েছে। জল্পনার অবসান কাটিয়ে বিধানসভা নির্বাচনে বাম-কংগ্রেস জোটে শামিল হচ্ছে আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। অপরদিকে পরিবর্তন যাত্রায় তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলে স্বরাষ্ট্রমন্ত্রক এবং নির্বাচন কমিশনকে চিঠি পাঠাল বঙ্গ বিজেপি।

  • <p>While attending a public meeting, Nadda said, “Wherever I go, I see Mamata Banerjee and her nephew's picture. The people of Bengal are ready to say goodbye to Mamata.”<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsFeb 20, 2021, 7:40 AM IST

    Election Live Update- 'বাইরের কেউ নাকি মমতাকে চান', উত্তরবঙ্গে থেকে প্রশ্ন করলেন অভিষেক

    আব্বাসকে ২৭ টি আসন ছাড়ে বামেরা। এদিকে দাবি মানা সম্ভব নয়, সাফ জানাল কংগ্রেস। ছন্দপতন আব্বাস  সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের অন্তর্ভূক্তিতে।প্রসঙ্গত, বৃহস্পতিবারই আসন রফা নিয়ে বাম এবং কংগ্রেসের সঙ্গে আলোচনায় বসে আইএসএফ। দুই দলের থেকে মোট ৪৫ আসন দাবি করেছিল আইএসএফ নের্তৃত্ব। এর মধ্য়ে বামেদের ৩০ টি এবং কংগ্রেসের ১৪ টি আসন। তবে এখানে আইএসএফের চাওয়া আসনের অধিকাংশই ছাড়তে রাজি বামেরা। শুক্রবার প্রদেশ কংগ্রেস নের্তৃত্ব স্পষ্ট জানিয়ে দিয়েছে, আব্বাসের দাবি মেনে নেওয়া সম্ভব নয়। মুর্শিদাবাদে ও মালদহে একটাও আসন ছাড়া যাবে না। অপরদিকে, কেন্দ্র এবং রাজ্য সংঘাত অব্যহত। যার জেরে শনিবার নীতি আয়োগের বৈঠকে যোগ দিচ্ছেন না মুখ্যমন্ত্রী।