Banking  

(Search results - 23)
  • <p>Xi Jinping and Chinese Economy</p>

    International9, Jul 2020, 5:30 PM

    ভারতে হানা দিতেই বিশ্বজুড়ে একঘরে, দেউলিয়া ব্যাঙ্ক, ক্রমে ভেঙে পড়ছে চিনা অর্থনীতি


    ভারতে হানা দেওয়ার পর থেকে একেবারে একঘরে। বিশ্বজুড়ে অভূতপূর্ব অর্থনৈতিক সংকোচনে সামিল ছিল চিন-ও। এখন তাদের অর্থনীতি একেবারে ভেঙে পড়তে শুরু করেছে। দেউলিয়া হচ্ছে একের পর এক ব্যাঙ্ক।

  • <p>ICICI</p>

    Business7, Jul 2020, 4:20 PM

    এখন ব্যাঙ্কিং আরও সহজ, হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং-এর সঙ্গে দশ লক্ষ গ্রাহক যুক্ত করল আইসিআইসিআই

    সামাজিক দূরত্ব বজায় রেখে সহজে ব্যাঙ্ক-এর কাজ সারতে, আইসিআইসিআই নিয়ে এল হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবা। আইসিআইসিআই ব্যাঙ্ক তার হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং প্ল্যাটফর্মে এক মিলিয়ন অর্থাৎ দশ লক্ষ ব্যবহারকারীর সংখ্যাটি অতিক্রম করেছে ইতিমধ্যেই। এই ব্যাঙ্ক তিন মাস আগেই হোয়াটসঅ্যাপে ব্যাঙ্কিং পরিষেবা দেওয়া শুরু করে যাতে রিটেল ব্যাঙ্কিং গ্রাহকরা করোনা ভাইরাস মহামারীর সময় বাইরে না বেরিয়ে বাড়ি থেকেই ব্যাঙ্কিং প্রয়োজনীয়তা পূরণ করতে সক্ষম হন। ব্যাঙ্ক এই অতি স্বল্পসময়ে গ্রাহকদের কাছ থেকে উৎসাহব্যঞ্জক প্রতিক্রিয়া পেয়েছে এবং আগামী তিন মাসের মধ্যে এই পরিষেবা ব্যবহারকারীর সংখ্যা দ্বিগুন করার লক্ষ্যে এগোচ্ছে এই ব্যঙ্কিং সংস্থা।    

  • <p>State Bank of India</p>

    Business10, Jun 2020, 4:22 PM

    ফোনে এই অ্যাপ থাকলেই চোখের পলকে উধাও হবে সমস্ত টাকা, অ্যালার্ট স্টেট ব্যাঙ্কের

    ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে অনলাইন প্রতারণা ক্রমশ বেড়েই চলেছে। কোটি কোটি গ্রাহকদের টাকা সুরক্ষিত রাখার অ্যালার্ট জারি করেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। স্মার্ট ফোনের বিভিন্ন অ্যাপের মধ্যেই লুকিয়ে রয়েছে বিপদ। এসবিআই-এর পক্ষ থেকে গ্রাহকদের ভেরিফায়েড অ্যাপ ডাউনলোডের পরামর্শ দেওয়া হয়েছে।

  • <p>Amit shah</p>

    West Bengal8, Jun 2020, 9:05 PM

    ভার্চুয়াল সভাই গড়ে দিতে পারে প্রচারের রূপরেখা, অমিত শাহ-এর উপরই লগ্নি বঙ্গ বিজেপির

    রাত পার হলেই অমিত শাহের ভার্চুয়াল সমাবেশ। তাকে কেন্দ্র করে রাজ্য বিজেপি-তে দারুণ উৎসাহ। এর আগে লোকসভা ভোটে কাজ করেছিল অমিত ম্যাজিক। রাজ্য রাজনীতির প্রেক্ষাপটে কতটা গুরুত্বপূর্ণ হতে চলেছে এই সমাবেশ?

     

  • <p>मीडिया रिपोर्ट में भारत की वैक्सीन निर्माता कंपनी 'सीरम इंस्टिट्यूट ऑफ इंडिया' के हवाले से यह दावा किया जा रहा है। सीरम दुनिया की सबसे बड़ी वैक्सीन निर्माता कंपनी है। हालांकि, यह दावा कितनी सच होगा यह तो वक्त ही बताएगा। </p>

    India 25, May 2020, 11:30 AM

    পুজোর আগেই মুক্তি মিলবে করোনা থেকে, অক্টোবরেই কি ভারতের বাজারে আসছে প্রতিষেধক

    করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়ছে। এরই মধ্যে স্বস্তির বার্তা শোনাল পুনের ওষুধ প্রস্তুতকারক সংস্থা। অক্টোবরের মধ্যেই ভারতের বাজারে আসবে প্রতিষেধ। ১০০০ টাকায় মিলবে সেই প্রতিষেধক । 
     

  • <p>ইএমআই স্থগিতের নাম করে ভুয়ো ফোন কল, ফাঁদে পা দিলে ফাঁকা ব্যাঙ্ক অ্যাকাউন্ট</p>

    Life Style5, May 2020, 3:07 PM

    ইএমআই স্থগিতের নাম করে ভুয়ো ফোন কল, ফাঁদে পা দিলে ফাঁকা ব্যাঙ্ক অ্যাকাউন্ট

    করোনাভাইরাসের আবহে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক ( আরবিআই ) তিন মাস ধরে লোনের ইএমআই স্থগিতের অনুমতি দিয়েছে। এর ফলে গ্রাহকদের কোনও ইএমআই বা ঋণ দিতে হবে না। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে যখন দেশব্যাপী তালাবদ্ধ, এমন পরিস্থিতিতে বহু মানুষ আর্থিক সমস্যার সম্মুখীণ হয়েছে। এমন পরিস্থিতিতে অনেকেই লকডাউনের সময় ঋণ প্রদান বা ইএমআই স্থগিত করার কথা ভাবছেন? তবে এর জন্য গ্রাহকদের একটু সাবধানতা অবলম্বন করতে হবে ভুয়ো ব্যাঙ্কিং ফোন কল এবং মেসেজ এর থেকে। এর কারণ সর্বভারতীয় এক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বহু হ্যাকার করোনাভাইরাসের এই সময়কে কাজে লাগিয়ে সেই সমস্ত গ্রাহকদের ফোন করছেন তাঁদের ইএমআই স্থগিত করার সাহায্য করার জন্য।
     

  • <p>State Bank of India</p>

    Business25, Apr 2020, 1:52 PM

    ব্যাঙ্ক জালিয়াতদের হাত থেকে গ্রাহকদের বাঁচাতে ৬টি গুরুত্বপূর্ণ পরামর্শ এসবিআই-এর

    স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া তার গ্রাহকদের জন্য অনলাইন পরিষেবা ব্যবহারের ক্ষেত্রে এই বিশেষ নির্দেশিকা জারি করেছে। এসবিআই এর তরফ থেকে ৬ টি সতর্কতা গ্রাহকদের অবশ্যই মেনে চলার জন্য বিশেষ অনুরোধ করা হয়েছে। গ্রাহক সুরক্ষার জন্য একটি বিবৃতিতে ছয়টি গুরুত্বপূর্ণ পরামর্শ দেওয়া হয়েছে যা গ্রাহকরা অবশ্যই অনলাইন ব্যাংকিংয়ের সময় অনুসরণ করা প্রয়োজন বলে জানানো হয়েছে। নিরাপদ ব্যাঙ্কিংয়ের জন্যই এই বিশেষ বিজ্ঞপ্তি।

  • लोग तरह-तरह के बहाने बनाकर लॉकडाउन के बीच निकल रहे हैं।

    Howrah21, Apr 2020, 1:43 PM

    ভিড়ে ঠাসা রাস্তা আজ শুনশান প্রান্তর, হাওড়ায় রেডস্টার জোনে বন্ধ বহু ব্যাঙ্ক

    বন্ধ করে দেওয়া হয়েছে একাধিক রাস্তা। মঙ্গলবার হাওড়ার মতো জনবহুল জায়গা পরিণত হয়েছে জনশূন্য় প্রান্তরে।  কাজিপাড়া থেকে জিটি রোড ধরে হাওড়া ময়দান পর্যন্ত সব রাস্তা বন্ধ। করোনা সংক্রমিত এলাকায় গার্ডওয়াল বসিয়েছে পুলিশ। জানা গিয়েছে, রেডস্টার জোন হিসাবে চিহ্ণিত হাওড়ায় শিবপুর এলাকায় বহু ব্যাঙ্কের শাখা বন্ধ করে দেওয়া হয়েছে। ব্যাঙ্কের কারণে সংক্রমণ যাতে না ছড়ায় তাই এই কাজ করা হয়েছে। 

  • बैंक के मुताबिक यदि खाते में 50,000 रुपए से अधिक 1 लाख रुपए तक की राशि जमा की जाती है तो केवाईसी डॉक्यूमेंट की जरुरत होगी ।

    Kolkata30, Mar 2020, 8:54 AM

    আজ খোলা থাকছে সব ব্যাঙ্ক, লকডাউনেও মিলবে স্বাভাবিক পরিষেবা

    আজ থেকে স্বাভাবিক পরিষেবা দেবে সব ব্যাংকগুলি।  লকডাউনের মধ্য়েও খোলা থাকবে সব ব্যাঙ্ক। রাজ্য়ে সাধারণ মানুষকে পরিষেবা দিতেই এই সিদ্ধান্ত নিয়েছে ইন্ডিয়ান ব্যাঙ্কিং অ্যাসোসিয়েশন। ইতিমধ্য়েই সব ব্যাঙ্কে যাতে পর্যাপ্ত পরিমাণ অর্থ মজুত থাকে,সেদিকে নজর দিতে বলেছে অর্থমন্ত্রক। তবে সোশ্য়াল ডিস্ট্যান্সিং মেনে যথাযথ ব্য়বস্থা রাখা হবে ব্যাঙ্কগুলিতে। 
     

  • రిజర్వ్ బ్యాంక్ ఆఫ్ ఇండియా(ఆర్‌బి‌ఐ) వచ్చే ఏడాది నుండి బ్యాంకు సెలవుల వివరాలను అధికారిక వెబ్‌సైట్‌లో వెల్లడించింది. హైదరాబాద్ లోని రీజనల్ ఆఫీస్‌తో పాటు దేశవ్యాప్తంగా ఉన్న అన్ని రీజనల్ ఆఫీస్ పరిధిలోని బ్యాంకులకు సెలవులు ఎప్పుడు ఉంటాయో ప్రకటించింది.

    Life Style26, Mar 2020, 11:44 AM

    লকডাউনে নিয়ম বদল একাধিক ব্যাঙ্কের, জেনে নিন সময়সূচী

    সারা বিশ্বে লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। লকডাউন চলাকালীন বদলে যাচ্ছে একাধিক ব্যাঙ্কের কাজের নিয়ম। ১৫ এপ্রিল পর্যন্ত রাজ্যের সমস্ত গ্রামীণ ব্যাঙ্কের শাখা খোলা থাকবে প্রতি ১ দিন অন্তর। এটিএম পরিষেবা পুরোপুরি সচল থাকবে।

  • sbi

    Coronavirus West Bengal24, Mar 2020, 9:30 AM

    প্রতি ৫ কিলোমিটারে খোলা একটি ব্যাংক, পরিষেবা ১০ টা থেকে ২টো

    লকডাউনে খোলা থাকছে ব্যাংক পরিষেবা। তবে গ্রাহকদের উদ্দেশ্য়ে বেশকিছু বিধিনিষেধ জারি করেছে ব্যাঙ্কিং সেক্টর। নতুন নির্দেশনামায় বলা হয়েছে, আপাতত সকাল ১০ টা থেকে দুপুর ২টো পর্যন্ত খোলা থাকবে ব্যাংক পরিষেবা। 

  • कौन हैं राणा कपूर?- भारत में यस बैंक के 1000 से ज्यादा ब्रांच हैं और 1800 एटीएम हैं। बैंक की शुरुआत 2004 में राणा कपूर ने अपने रिश्तेदार अशोक कपूर के साथ मिलकर की। 26/11 के मुंबई हमले (2011) में अशोक कपूर की मौत हो गई। इसके बाद से ही बैंक के मालिकाना हक लेकर विवाद की शुरुआत हुई। अशोक कपूर की मौत के बाद उनकी पत्नी मधु कपूर और राणा कपूर के बीच विवाद शुरू हो गया। मधु कपूर अपनी बेटी के लिए बोर्ड में जगह चाहती थीं। मामला कोर्ट पहुंचा और राणा कपूर की जीत हुई।

    India 9, Mar 2020, 6:15 PM

    ইয়েস ব্যাঙ্কের ভরাডুবির কারণ রানা কাপুরের লোভ আর মুম্বই হামলা, তেমনই রিপোর্ট অন্তর্তদন্তের

    ইয়েস ব্যাঙ্কের ভরাডুবির নায়ক রানা কাপুর। মুম্বই হামলায় মৃত্যু হয়েছিল ব্যাঙ্কের তৎকালীন প্রধান অশোক কাপুরের। তারপর থেকেই চিড় ধরতে শুরু করে দুই পরিবারের। সম্পর্ক বাচাতে প্রয়াস চালিয়েছিলেন রানা কাপুরের স্ত্রী। 

  • ఆ డబ్బులతో న్యూ ఇయర్ కోసం తనతో పాటు పిల్లలకు కొత్త బట్టలు కొని సెలబ్రేట్ చేసుకుంది. భర్త తోడు లేకపోయినా పిల్లలను తానే పోషించుకుంటానని ఆమె ఎంతో సంతోషంగా చెప్పడం గమనార్హం.

    Life Style2, Feb 2020, 5:30 PM

    দেখা মাত্রই কেনা চাই, জেনে নিন স্বভাব নিয়ন্ত্রণে আনার ফান্ডা

    মাসের শুরুতে বাজেট করে নিন। তালিকা বানিয়ে কেনাকাটা করুন। ক্রেডিট কার্ড ব্যালেন্স চেক করুন। ঝোঁকে পড়ে কেনাকাটি করবেন না।

  • India 14, Jan 2020, 12:50 PM

    ফিক্সড ডিপোজিট- এ সুদের হার কমালো এসবিআই, গ্রাহকদের জন্য ফের ধাক্কা

    সাত দিন থেকে এক বছর পর্যন্ত ফিক্সড ডিপোজিট- এ সুদের হার অপরিবর্তিতই থাকছে। এর আগে স্বল্প মেয়াদী আমানতেও সুদের হার ১৫ বেসিস পয়েন্ট কমিয়েছিল এসবিআই। 

  • এসবিআই গ্রাহকদের জন্য সুখবর, একটি অ্যাপেই মিলবে সমস্ত ডিজিটাল সুবিধা

    Life Style13, Jan 2020, 2:32 PM

    এসবিআই গ্রাহকদের জন্য সুখবর, একটি অ্যাপেই মিলবে সমস্ত ডিজিটাল সুবিধা

    বৃহত্তম ভারতীয় বাণিজ্যিক ব্যাংক এসবিআই সম্প্রতি গ্রাহকদের জন্য চালু করেছে একটি এসবিআই কুইক অ্যাপ। এই একটি অ্যাপেই মিলবে ব্যাঙ্কের ছুটি, অ্যাকাউন্টের ভারসাম্য, মিনি স্টেটমেন্ট, চেক বুকের জন্য অনুরোধ ইত্যাদির সমস্ত সুবিধা।