Beauty Tips  

(Search results - 109)
  • skin care

    Life Style20, Mar 2020, 5:07 PM IST

    ত্বকের সৌন্দর্য ধরে রাখতে চান, ঘরোয়া টোটকাতেই হবে বাজিমাত

    ত্বকের যত্ন নেওয়ার আগে সবার আগে নিজের ত্বকের ধরণ জানা দরকার। ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং মাস্ট। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকের সৌন্দর্যও কেমন ফিকে হয়ে যায়। রোদে বেরোনোর সময় অবশ্যই মুখে সানস্ক্রিন মেখে বেরান।

  • রোদে বেরোনোর সময় অবশ্যই মুখে সানস্ক্রিন মেখে বেরান।  কড়া রোদে সানক্রিন না লাগিয়ে বেরোলে ত্বকের ক্ষতি হবে। এমনকী মেঘলা দিনেও সানস্ক্রিন মেখে বেরোবেন।

    Life Style6, Mar 2020, 8:37 PM IST

    দোলের আগে চাই ত্বকের বাড়তি যত্ন, রইল সহজ টিপস

    রাতে ঘুমোতে যাওয়ার আগে নাইটক্রিম মাস্ট। রাতে ঘুমোতে যাওয়ার আগে সারা মাথায় ভাল করে অয়েল ম্যাসাজ করুন। দোল খেলার আগে মুখে ভাল করে ক্রিম মেখে নিন। শ্যাম্পু করার আগের দিন অলিভ অয়েল গরম করে ভাল করে সারা মাথায় ম্য়াসাজ করুন।

  • sun tan

    Life Style4, Mar 2020, 5:02 PM IST

    সান ট্য়ানের ফলে ত্বকের বারোটা বেজেছে, ঘরোয়া অব্যর্থ টোটকায় ফিরে পান উজ্জ্বলতা

    বাজারে প্রচুর ট্যান ক্লিয়ার করার প্রোডাক্ট পাওয়া গেলেও ঘরোয়া কিছু উপায়ে আপনি এর থেকে সবচেয়ে ভালো উপকার পাবেন। তবে জেনে নেওয়া যাক কীভাবে ঘরোয়া উপায়ে সান ট্যান থেকে মুক্তি পাবেন।

  • এই মরশুমে পান উজ্জ্বল দীপ্তিময় ত্বক, শুধুমাত্র জল দিয়েই

    Life Style2, Mar 2020, 2:31 PM IST

    এই মরশুমে পান উজ্জ্বল দীপ্তিময় ত্বক, শুধুমাত্র জল দিয়েই

    ত্বকের নানান সমস্যা দূর করতে আমাদের কত কী না করতে হয়। পার্লার, স্কিন ট্রিটমেন্ট, কসমেটিক্স কত কিছুর জন্য গাদা গাদা টাকা খরচ করি শুধুমাত্র জ্বেল্লাদার ত্বক পেতে। তবে জানলে অবাক হবেন কোনও রকম খরচ ছাড়াই আপনি পেতে পারেন উজ্জ্বল দীপ্তিময় ত্বক। শুধুমাত্র জল ব্যবহার করেই। 
     

  • হেয়ার স্টাইলের ছবি

    Life Style22, Feb 2020, 4:51 PM IST

    নিজেকে বদলাতে চান, হেয়ার স্টাইলেই ফুটে ওঠবে আপনার ব্যক্তিত্ব


    চুলের স্টাইলই বদলে দিতে পারে আপনার সৌন্দর্য। নিজের মুখের আদল অনুযায়ী হেয়ার কাট করাটা সবথেকে বুদ্ধিমানের কাজ। কোন পোশাকের সঙ্গে কী চুল বাধবেন সেটা সবার আগে জানা দরকার। হেয়ার স্টাইলেই ফুটে ওঠে আপনার ব্যক্তিত্ব।

  • skin care

    Life Style18, Feb 2020, 3:49 PM IST

    নিশ্চিন্তে নিন ত্বকের যত্ন, ঘরেই বানিয়ে নিন ফেস ওয়াস ও ফেয়ারনেস মাস্ক

    ত্বক নিয়ে আমাদের প্রত্যেকেরই কিছু না কিছু সমস্যা রয়েছে। কারও তৈলাক্ত ত্বকের সমস্যা কারও আবার রুক্ষ তো কারও নর্মাল। প্রত্যেক ত্বকেরই রয়েছে ভিন্ন ভিন্ন সমস্যা। 

  • hair care 2

    Life Style18, Feb 2020, 3:42 PM IST

    ভিজে চুলে শুয়ে পড়েন, নিজের অজান্তেই ডেকে আনছেন বিপদ

    শুকনো চুলের তুলনায় ভেজা চুলে বেশি জট হয়। চুলে যত জট বেশি হবে তত চুল বেশি পড়বে। ভেজা চুল বেধে রাখলে চুলের ত্বকে ছত্রাকের সংক্রমণ হয়। ভেজা চুল বেধে রাখলে মাথা থেকে দুর্গন্ধ বের হয়।

  • सनी लियोनी पिछले साल साल 2018 में भी इंटरनेट पर सबसे ज्यादा तलाश की गई थीं।

    Bollywood6, Feb 2020, 3:16 PM IST

    শুধু রূপ নয়, ত্বকের জাদুতেও সেরা সানি, রূপচর্চার রহস্য ফাঁস করলেন অভিনেত্রী

    সানি লিওনের রূপের জাদুতে মুগ্ধ সকলেই। তাঁর ভক্তের সংখ্যাও নেহাতই কম নয়। তবে কেবলই রূপ নয়, তাঁর নিখুঁত মসৃণ ত্বকের পেছনের রহস্য কী, প্রশ্ন জাগে প্রতিটি ভক্তের মনেই। এবার সেই রহস্য নিজেই ফাঁস করলেন সানি। জানালেন তিনি কীভাবে রূপচর্চা করে থাকেন।

  • চশমার ছবি

    Life Style5, Feb 2020, 4:48 PM IST

    নিয়মিত চশমা ব্যবহার করেন, মেনে চলুন কয়েকটি সহজ নিয়ম

    চোখের সমস্যা নানা কারণে হতে পারে। সে দীর্ঘক্ষণ একটানা কাজ করলেই হোক বা শরীরের অন্য কোনও সমস্যা। যে কোন বয়সে এই সমস্যা আসতেই পারে। আর  চোখের সমস্যায় আসলেই চশমা মাস্ট। যদিও কেউ কেউ আবার স্টাইলের জন্যও এই চশমা ব্যবহার করে। কিন্তু চশমা পরতে পরতে অনেক সময়েই একঘেয়েমি চলে আসে । তখন অনেকেই লেন্সের দিকে ঝোকে। কিন্তু একটানা লেন্স পরাও খুবই অসুবিধাজনক। তখন ঘুরেফিরে আবার চশমাতেই ফিরতে হয়। এই চশমা ব্যবহার করলেই হল না। এর বিশেষ কিছু নিয়মবিধি রয়েছে। যা মেনে চললে চোখও ভাল থাকে আর সেই সঙ্গে চশমাও। রইল বিশেষ কিছু টিপস।

  • Beetroot

    Life Style30, Jan 2020, 5:14 PM IST

    শীতের এই সব্জিতেই নিমেষে দূর হবে বলিরেখা, আজই ট্রাই করুন

    ত্বকের সমস্যা নিয়ে প্রত্যেকেই নাজেহাল। শীতকালে এই সমস্যা যেন আরও বেড়ে যায়।  বছর ৩০ পেরোলেই ত্বকের শিথিলতা কমতে শুরু করে। অকালেই বলিরেখা যেন ত্বককে আর বুড়িটে করে দেয়।  বয়স বাড়ার আগেই বলিরেখার চেহারাকে বয়সের তুলনায় বেশি দেখায়। বলিরেখা ঢাকতে পার্লারে দিয়ে নানারকমের ট্রিটমেন্ট করলেও তা যেন সম্পূর্ণ দূর করা যায় না। কিন্তু খাওয়া-দাওয়ার মধ্যে সামান্য পরিবর্তন আনলেই এই বলিরেখার থেকে মুক্তি পাওয়া যায়।

  • মেয়ের ছবি

    Life Style28, Jan 2020, 3:42 PM IST

    চুলের স্টাইলেই বাজিমাত অফিস সাজ, রইল কিছু নজরকাড়া স্টাইল

    অফিসে যাওয়ার সময় যেমন পোশাক নিয়ে সমস্যায় পড়ি আমরা ঠিক তেমনই কোন পোশাকের সঙ্গে কী চুল বাধব এই নিয়েও হাজারো সমস্যার সৃষ্টি হয়। অফিসে চুলের স্টাইল সবসময়েই খুব ফর্মাল হওয়া উচিত।  অফিস হল একটি কাজের জায়গা যেখানে পার্টি  লুকসে কখনওই যাওয়া উচিত নয়।  এলোমেলা করে চুলে খুলে না রেখে বরং তার চেয়ে পরিপাটি করে বেধে নেওয়াটাই বুদ্ধিমানের কাজ। খুব সাধারণ কতগুলো হেয়ার স্টাইল এখানে দেওয়া হল, যা অফিস লুকের জন্য একদম পারফেক্ট।

  • black spot

    Life Style24, Jan 2020, 6:01 PM IST

    লিভারের সমস্যা থেকে হচ্ছে মুখের কালো দাগ, দূর করুন সহজ উপায়ে

    বিশেষ করে লিভারের সমস্যা থেকেই এগুলো বেশি হয়। টক জাতীয় খাবার না খাওয়াই ভাল। আকন্দের আঠার সঙ্গে কাঁচা হলুদ বাটা পেস্ট করে সারা মুখে লাগিয়ে নিন। প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে জল খান।

  • undefined

    Life Style23, Jan 2020, 4:10 PM IST

    ত্বকের পুরোনো জেল্লা ফিরিয়ে আনতে মেনে চলুন এই বিশেষ টিপস

    ত্বক  নিয়ে  আমরা প্রত্যেকেই নাজেহাল। কোনও না সমস্যা যেন আমাদের লেগেই রয়েছে। ত্বক অনেক ধরনের হয়। কারোর রুক্ষ্ম, তো কারেরা তৈলাক্ত। আজ নিজের ত্বকের ধরণ না জেনেই আমরা বিভিন্ন জিনিস ব্যবহার করে থাকি। আর এই কারণেই ত্বকের নানা ধরনের সমস্যা বেড়ে যায় আর ত্বকের জেল্লাও কমে যায়। ত্বকের সেই পুরোনো জেল্লা ফিরিয়ে আসতে মাথায় রাখুন কিছু টিপস।

  • পুজোর দিনগুলিতে সাজিয়ে তুলুন নিজেকে, তালিকায় রাখুন এগুলি

    Life Style16, Jan 2020, 12:20 PM IST

    অফিস পার্টি নিয়ে নাজেহাল, সমস্যা সমাধানে রইল কিছু চটজলদি টিপস

    শীতকালীন পোশাকের সঙ্গে মানানসই ব্যাগ, জুতো কিন্তু মাস্ট। চোখকে হাইলাইট করার জন্য স্মোকি আই করতে পারেন। সবশেষে পারফিউম লাগাতে একদম ভুলবেন না যেন। দিনের বেলা পার্টি হলে হালকা সাজটাই মানানসই।

  • মেয়ের ছবি

    Life Style2, Jan 2020, 11:38 AM IST

    চোখের দুপাশে চশমার কালো দাগ বসে গেছে, দূর করুন নিমেষেই

    অ্যালোভেরার রস নাকের দাগযুক্ত জায়গায় লাগিয়ে আধঘন্টার জন্য ম্যাসাজ করে নিন। আলু ব্লেন্ডারে ব্লেন্ড করে নিয়ে নাকের উপরের অংশে লাগিয়ে নিন। কমলালেবুর খোসার গুঁড়ো এক টেবিল চামচ দুধ একসঙ্গে মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে নিন। চশমার এই দাগ কিন্তু সৌন্দর্য হানি করে।