Beautytips  

(Search results - 23)
  • <p>এবার তাতে লেবুর রস দিন এক চামত, বাকি এক চামচ জল দিয়ে প্যাকটি বানিয়ে ফেলুন। তা ঘষে নিন মুখে।&nbsp;</p>

    Life StyleMay 19, 2021, 11:46 AM IST

    কপালে-মুখে ট্যান পড়েছে, গরমে 'Glowing' ত্বক পেতে ট্রাই করুন 'Summer' কুলিং ফেসপ্যাক

    গরম পড়তে না পড়তেই ত্বকের নাজেহাল অবস্থা। প্রচন্ড গরমে ত্বক রুক্ষ বা শুষ্ক হয়ে যায়। শুষ্ক ত্বককে সতেজ রাখতে  ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং যেমন মাস্ট। তেমনি এর পাশাপাশি ফেসপ্যাকও কিন্তু খুবই গুরুত্বপূর্ণ।  তবে বাজার চলতি কসমেটিক নয়,  ভরসা রাখুন প্রাকৃতিক উপাদানে। গরমে রোদে পোড়া ত্বকে থেকে মুক্তি পেতে ট্রাই করুন সামার কুলিং ফেসপ্যাক।

  • <p>Grey hair, generally associated with ageing, is now a common problem among youngsters. One can avoid the problem by going natural.</p>

    Life StyleMay 13, 2021, 5:35 PM IST

    পাকা চুলের সমস্যায় মাথা চুলকোচ্ছে, পেঁয়াজের রসের সঙ্গে ২ ফোঁটা মিশিয়ে নিন এই উপাদান

    পাকা চুলের সমস্যা থেকে রেহাই পেতে গোলাপ জল উপকারি। পেঁয়াজের রসের সঙ্গে গোলাপ জল মেশালেই মিলবে উপকার। গোলাপ জলের মধ্যে লেবুর রস মিশিয়ে লাগালে দূর হবে খুশকি। শুষ্ক ও রুক্ষ চুলের জন্য গোলাপ জলের হেয়ার মাস্ক খুবই উপকারি। 

  • <p><strong>ತುಪ್ಪದೊಂದಿಗೆ ದಿನವನ್ನು ಪ್ರಾರಂಭಿಸುವುದರಿಂದ ಕೆಲವು ಪ್ರಯೋಜನಗಳು</strong><br />
* ಇದು ನೈಸರ್ಗಿಕವಾಗಿ ಕೀಲುಗಳನ್ನು ನಯಗೊಳಿಸುತ್ತದೆ ಮತ್ತು ಮೂಳೆ ಕೀಲುಗಳಲ್ಲಿ ಲೂಬ್ರಿಕಂಟ್ಗಳ ರಚನೆಯನ್ನು ಉತ್ತೇಜಿಸುತ್ತದೆ.<br />
* ಇದು ನೈಸರ್ಗಿಕ ಮಾಯಿಶ್ಚರೈಸರ್ ಆಗಿ ಕಾರ್ಯನಿರ್ವಹಿಸುತ್ತದೆ ಮತ್ತು ಚರ್ಮವು ಒಳಗಿನಿಂದ ಹೊಳೆಯಲು ಸಹಾಯ ಮಾಡುತ್ತದೆ.</p>

    Life StyleFeb 11, 2021, 3:27 PM IST

    ঠোঁট ফেটে রক্ত বেরোচ্ছে, তুলতুলে গোলাপি ঠোঁট পেতে ট্রাই করুন ঘরোয়া অব্যর্থ টোটকা

    শীতকাল হোক বা গরমকাল। সারাবছরই চাই ত্বকের  বাড়তি যত্ন ।  শীতের শেষ এবং গরমের শুরুতে ত্বকের নানা সমস্যা দেখা দিতে শুরু করে।  শীতকালের মতো এই সময়টাতেও ত্বকে টান ধরতে শুরু করেছে নতুন করে। এর মধ্যে ঠোঁট ফাটা একটি বড় সমস্যা। কারণ শুষ্ক ঠোঁটের কারণেই ঠোঁট ফাটে। কয়েক ফোঁটা অলিভ অয়েল নিয়ে ভাল করে ঠোঁটে মেখে নিন। যা বাজারচলতি লিপবামের থেকে অনেক বেশি কার্যকরী। জেনে নিন, ঠোঁট ফাটা কমিয়ে তুলতে পারে  এই অব্যর্থ টোটকা।

  • <p>What you eat shows on your skin. So, if you are suffering from pesky breakouts even in this chilly weather, tweak your diet to take care of your skin and avoid germ build-up.</p>

    Life StyleFeb 7, 2021, 10:27 PM IST

    সারা মুখে 'ব্রণ' ভরে গেছে, ময়েশ্চারাইজারের বদলে ট্রাই করুন এক ফোঁটা 'গ্লিসারিন'

    ত্বকের সমস্যা নিয়ে আমরা কমবেশি সকলেই ভুক্তভোগী। শীতকাল শেষ এবং গরমের শুরুতে সমস্যা যেন আরও বেড়ে যায়। শীতের শুষ্ক আবহাওয়ার কারণে এই সমস্যা আরও বাড়তে থাকে। বাজারচলতি ক্রিমের রাসায়নিক উপাদান ত্বকের জন্য ক্ষতিকর। যা থেকেই মুখে  ব্রণ, পিম্পল ক্রমশ বাড়ছে। বাজারচলতি ময়েশ্চারাইজারের বদলে ভরসা রাখুন গ্লিসারিনে। ত্বকের সমস্যাগুলি কমাতে কীভাবে প্রাকৃতিক ভাবে কাজ করে গ্লিসারিন। জেনে নিন সহজ উপায়।

  • <p><strong>ಚಳಿಗಾಲವು ನಿಜವಾಗಿಯೂ ಕೂದಲು ಉದುರಲು ಕಾರಣವಾಗಿದೆಯೇ?</strong><br />
ಬ್ರಿಟಿಷ್ ಅಸೋಸಿಯೇಷನ್ ಆಫ್ ಡರ್ಮಟಾಲಜಿಸ್ಟ್ಸ್ ನಡೆಸಿದ ಅಧ್ಯಯನವು ಕೂದಲು ಉದುರುವಿಕೆ ಮತ್ತು ಸೀಸನ್ ಗಳ ನಡುವಿನ ಪರಸ್ಪರ ಸಂಬಂಧವನ್ನು ಪರಿಶೀಲಿಸಿದೆ. ಅಧ್ಯಯನದ ಪ್ರಕಾರ, ಕೂದಲು ಉದುರುವುದು ಬೇಸಿಗೆಯಲ್ಲಿ ಮತ್ತು ಶರತ್ಕಾಲದಲ್ಲಿ ಹೆಚ್ಚಾಗಿ ಕಂಡುಬರುತ್ತದೆ. ಮತ್ತೊಂದು ಅಧ್ಯಯನದ ಪ್ರಕಾರ ನಾವು ಶರತ್ಕಾಲದ ಕೊನೆಯಲ್ಲಿ ಚಳಿಗಾಲದ ಆರಂಭಕ್ಕೆ ಬದಲಾದಾಗ, ಕೂದಲಿನ ಮೇಲೆ ಪರಿಣಾಮ ಬೀರುತ್ತದೆ. ಏಕೆಂದರೆ, ಚಳಿಗಾಲದಲ್ಲಿ, ಶುಷ್ಕ ಗಾಳಿಯು ನೆತ್ತಿಯಿಂದ ಎಲ್ಲಾ ತೇವಾಂಶವನ್ನು ಹೀರಿಕೊಳ್ಳುತ್ತದೆ ಮತ್ತು ಒಣಗುವಂತೆ ಮಾಡುತ್ತದೆ. ಒಣ ನೆತ್ತಿ ಒಡೆಯಲು ಕಾರಣವಾಗುತ್ತದೆ.</p>

    Life StyleNov 19, 2020, 4:16 PM IST

    চুল রুক্ষ হয়ে ডগা ফেটে যাচ্ছে, শীতের শুষ্কতায় 'Haircare'

    মাইল্ড শ্যাম্পু ব্যবহার করুন। গরম জল দিয়ে শ্যাম্পু করবেন না। নিয়মিত চুলে তেল লাগান। হেয়ার ড্রায়ার দিয়ে চুল না শোকানোই ভাল।

  • <p>ಸ್ಕಿನ್‌ ವೈಟನಿಂಗ್‌ : ಗ್ಲಿಸರಿನ್‌ ಸ್ಕಿನ್‌ ಬಿಳುಪು ಹೆಚ್ಚಲು ಸಹಾಯ ಮಾಡುತ್ತದೆ. ಅದಕ್ಕಾಗಿ ನೀವು ಗ್ಲಿಸರಿನ್‌ನ್ನು ಕಾಟನ್‌ನಲ್ಲಿ ಅದ್ದಿ ಮುಖ ಮತ್ತು ಕುತ್ತಿಗೆಗೆ ಹಚ್ಚಬೇಕು. ನಿದ್ರೆ ಮಾಡುವ ಮುನ್ನ ಇದನ್ನು ಹಚ್ಚಿ. ಇದರಿಂದ ಸ್ಕಿನ್‌ ಬಿಳುಪಾಗುತ್ತದೆ.</p>

    Life StyleNov 17, 2020, 7:15 PM IST

    রাতে ঘুমানোর আগে এক ফোঁটা গ্লিসারিন, মুক্তি পাবেন হাজারো সমস্যা থেকে

    শীতকাল প্রায় চলেই এসেছে। আর এই সময়টাতে সমস্যা যেন ক্রমশ বাড়তে থাকে। আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে ত্বকেরও যেন পরিবর্তন হয়। সুন্দর, মোলায়েম ত্বক কে না পেতে চায়। কিন্তু রাস্তার ধুলোবালিতে ত্বকের নানা সমস্যা বাড়তেই থাকে। আর শীতের শুষ্ক আবহাওয়ার কারণে এই সমস্যা আরও বাড়তে থাকে। শীত এলেই ত্বক যেন আরও নির্জীব এবং রুক্ষ হয়ে পড়ে। তাই ত্বকের চাই বাড়তি যত্ন। তখনই বাজারচলতি ক্রিম বা ময়েশ্চারাইজারের প্রতি আমরা ভরসা করি। কিন্তু এতেই আর ত্বকের ক্ষতি হয়। বাজারচলতি ক্রিমের রাসায়নিক উপাদান ত্বকের জন্য ক্ষতিকর। তাই বাজারচলতি ময়েশ্চারাইজারের বদলে ভরসা রাখুন গ্লিসারিনে।

  • <p>ಕ್ಯಾನ್ಸರ್‌ನ ತೀವ್ರತೆಯನ್ನು ಕಡಿಮೆ ಮಾಡಬಲ್ಲದು: ಕಪ್ಪೆಳ್ಳಿನಲ್ಲಿರುವ ಸೇಸಮಿನ್ ಅಂಶ ಲಿವರ್ ಸಂರಕ್ಷಿಸುತ್ತದೆ. ಇದರಲ್ಲಿ ಫೈಬರ್ ಹೆಚ್ಚಿದ್ದು, ಇದು ಕೊಲೊನ್ ಕ್ಯಾನ್ಸರ್‌ನಿಂದ ರಕ್ಷಿಸಬಹುದು.</p>

    Life StyleAug 26, 2020, 7:05 PM IST

    বর্ষাকালে খুসকি ও চুল পড়ার সমস্যায় টাক পড়ছে, সর্ষের তেলেই রয়েছে অব্যর্থ টোটকা

    সর্ষের তেল নিয়মিতভাবে মাথায় ব্যবহার করলে খুসকি, চুল পড়ার থেকে মুক্তি পাবেন। শ্যাম্পু করার কিছুক্ষণ আগে সর্ষের তেল গরম করে ভাল করে মাথায় ম্য়াসাজ করুন। এতে চুলের উজ্জ্বলতা ফিরে আসবে। ত্বকের প্রাকৃতিক ঔজ্জ্বল্য ফিরে পেতে সর্ষের তেল দিয়ে সারা বডি ম্যাসাজ করুন।
     

  • facepack

    Life StyleJun 8, 2020, 5:52 PM IST

    রোদে পুড়ে ত্বকের অবস্থা নাজেহাল, ঘরোয়া কুলিং ফেসপ্যাকেই মিলবে মুক্তি

    ত্বকের পোড়াভাব কমাতে ঘরোয়া ফেসপ্যাক ভীষণ জরুরি। রূপচর্চার প্রথম ধাপ হল ত্বককে ভিতর থেকে ঠান্ডা রাখা। ত্বকের চুলকানি কিংবা ব়্যাশ দূর করতে জুড়ি মেলা ভার পুদিনা পাতার। ত্বক ঠান্ডা রাখতে ভীষণ উপকারী শশা। 
     

  • undefined

    Life StyleApr 15, 2020, 4:29 PM IST

    সৌন্দর্য ধরে রাখতে গিয়ে অজান্তেই নিজের ক্ষতি করছেন , কীভাবে বুঝবেন

    হেয়ার স্প্রে ব্যবহার করার সময় মুখটা ঢেকে নেবেন। টোনার ব্যবহার করার সময় খুব সাবধানে ব্যবহার করবেন। লিপবাম , সানস্ক্রিন লাগানোর সময় অবশ্যই ডেট দেখে নেবেন। মাথার চুলে হেয়ার সিরাম লাগানোর সময় খুবই সাবধানতা অবলম্বন করুন।
  • বাজার চলতি কেমিক্যাল নয়, ভরসা রাখুন বাড়ির তৈরি স্ক্রাবারে

    Life StyleApr 3, 2020, 6:46 PM IST

    ত্বকের উজ্জ্বলতা বাড়াতে চান, ঘরোয়া ফেসপ্যাকে ফিরবে পুরোনো জেল্লা

     প্রাকৃতিক পদ্ধতিতে তকের জেল্লা অনায়াসেই বাড়াতে পারবেন। প্রতিদিন রাতে শোবার আগে দুধের সর লাগিয়ে ঘুমান। দুধের সঙ্গে গ্রিন টি মিশিয়ে একটি ঘন পেস্ট তৈরি করুন।  দুধের সঙ্গে মধু মিশিয়ে প্যাক বানিয়ে সারা মুখে লাগান।

  • রোদে বেরোনোর সময় অবশ্যই মুখে সানস্ক্রিন মেখে বেরান।  কড়া রোদে সানক্রিন না লাগিয়ে বেরোলে ত্বকের ক্ষতি হবে। এমনকী মেঘলা দিনেও সানস্ক্রিন মেখে বেরোবেন।

    Life StyleMar 6, 2020, 8:37 PM IST

    দোলের আগে চাই ত্বকের বাড়তি যত্ন, রইল সহজ টিপস

    রাতে ঘুমোতে যাওয়ার আগে নাইটক্রিম মাস্ট। রাতে ঘুমোতে যাওয়ার আগে সারা মাথায় ভাল করে অয়েল ম্যাসাজ করুন। দোল খেলার আগে মুখে ভাল করে ক্রিম মেখে নিন। শ্যাম্পু করার আগের দিন অলিভ অয়েল গরম করে ভাল করে সারা মাথায় ম্য়াসাজ করুন।

  • বাজার চলতি কেমিক্যাল নয়, ভরসা রাখুন বাড়ির তৈরি স্ক্রাবারে

    Life StyleFeb 22, 2020, 5:46 PM IST

    বাজার চলতি কেমিক্যাল নয়, ভরসা রাখুন বাড়ির তৈরি স্ক্রাবারে

    বাজারে নানা দামের ও উপকরণে তৈরি স্ক্রাবার পাওয়া যায়, তবে সেই সবে থাকা ক্যেমিক্যাল আপনার ত্বকের ততধিক ক্ষতি করে। তাই ঘরের থাকা সাধারণ উপরকণ দিয়েই আপনি নিতে পারবেন আপনার ত্বকের পরিচর্যা। 

  • চুল শুকোতে প্রতিদিন ড্রায়ার তো ব্যবহার করেন, তবে এর ক্ষতিকর দিকগুলো জানেন কী

    Life StyleFeb 21, 2020, 4:35 PM IST

    চুলের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে ব্যবহার করুন অলিভ অয়েল, জানুন কীভাবে

    রূপচর্চাতেও এই অলিভ অয়েলের  বহুল প্রচলন রয়েছে। অলিভ অয়েল নিয়মিতভাবে মাথায় ব্যবহার করলে খুসকির থেকে রেহাই  পাওয়া যায়। ত্বক থেকে ছাল ওঠার থেকে মুক্তি পেতে ভীষণ কার্যকরী অলিভ অয়েল। অলিভ অয়েল গরম করে মাথায় মাখলে চুলের উজ্জ্বলতা ফিরে আসবে।

  • মেয়ের ছবি

    Life StyleFeb 10, 2020, 5:08 PM IST

    ভ্যালেন্টাইন ডে-র স্পেশ্যাল লুক কীভাবে পাবেন, রইল কিছু সহজ টিপস

    ফেব্রুয়ারি মাস পড়তে না পড়তেই শহরজুড়ে প্রেমের মরশুম। রোজ ডে, প্রপোজ ডে , চকোলেট ডে-র পর এবার পালা টেডি ডে। এই বিশেষ দিনগুলিতে চাই একটু হটকে লুকস। ঠোঁটের ক্ষেত্রে এই দিনগুলিতে একটু সাহসী হতেই হবে।

  • मेहता फिलहाल रीड एंड टेलर और कई कमर्शियल की पहचान बने हुए हैं। उन्होंने दो तमिल फिल्मों में भी रोल किया है।

    Life StyleJan 9, 2020, 9:00 AM IST

    স্টাইল স্টেটমেন্টের নতুন চার্ম, রইল পুরুষদের ফ্যাশন টিপস

    সাজের মধ্যে সবার প্রথমে আসে গ্রুমিং। শীতের ফ্যাশনে সবচেয়ে আকর্ষণীয় জিনিসটি হল শাল। এক রঙের পাঞ্জাবির সঙ্গে কাজ করা জহর কোর্টও দারুণ মানানসই। আধুনিকত্বের মধ্যেও বাঙালিয়ানার ছোঁয়া রাখতে ধুতির জুড়ি মেলা ভার।