Behavior  

(Search results - 35)
  • <p>নেতিবাচকতা যখন কোনও ব্যক্তির উপর আধিপত্য বিস্তার শুরু করে, তখন সেই ব্যক্তি খারাপ থেকে ভাল-কে আলাদা করতে অক্ষম হয়। এরপর একদিন সে সমস্ত কিছু হারাতে থাকে। এই জাতিয় ব্যক্তির জীবনে অর্থের সংকটও দেখা দেয়, কারণ মহালক্ষ্মী সেই ঘরেই বাস করেন যেই ঘর ইতিবাচকতায় ভরা থাকে।</p>

     Astrology15, Oct 2020, 9:53 AM

    এই মানুষগুলি পাপের ঘোরে নিমগ্ন থাকে এদের থেকে দূরে থাকুন, চাণক্য নীতি

    চাণক্য একজন শিক্ষকের পাশাপাশি বিদ্বান ও জ্ঞানী ব্যক্তি ছিলেন। চাণক্যের বিভিন্ন বিষয়ে গভীর জ্ঞান ছিল। চাণক্য তাঁর নীতিতে নিজের অভিজ্ঞতার ভিত্তিতে যা জানতেন এবং বুঝতে পেরেছিলেন তা লিপিবদ্ধ করেছেন। চাণক্যের মতে একজন ব্যক্তি ভাল ও মন্দ তা তাঁর কর্ম দ্বারা বিবেচিত হয়ে। চাণক্যনীতি মতে, যে যে ভাল কাজ করছে সেই ভালো ব্যক্তি হিসেবে সমাজে বিবেচিত হয়েছে। মানব কল্যাণের বোধ নেই এমন কাজের স্থায়ী ফলাফল হয় না। মিথ্যা কথা বলে সুবিধা গ্রহণ করার একটি খারাপ কাজ। যারা এটি করেন তাদের কখনই সম্মানের চোখে  সমাজ দেখে না। যদি তিনি প্রভাবশালী হন, তবুও তার পিছনে লোকে এই স্বভাবের জন্য সমালোচনা করেন। 

  • <p>rajysa sabha</p>

    India 20, Sep 2020, 6:00 PM

    রাজ্যসভায় ডেরেকের আচরণের নিন্দায় বিজেপি, একই সঙ্গে নিশানায় বাম-কংগ্রেসও

    রাজ্যসভায় তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও'ব্রায়নসহ বিরোধীদের আচরণের তীব্র নিন্দা করেছেন বিজেপির একাধিক সাংসদ। দলের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা দিয়ে বলা হয়েছে এই জাতীয় ঘটনা নিন্দনীয়। পাশাপাশি বলা হয়েছে রাজ্যসভায় কৃষিবিলকে আটকাতে না পেরে দলের বিরোধী সাংসদরা রীতিমত হতাশ হয়ে পড়েছেন। আর সেই কারণেই ওয়েলে নেমে বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। 

  • undefined

     Astrology6, Sep 2020, 9:51 AM

    এই মানুষরাই জীবনে চরম আর্থিক কষ্টে থাকে, জানায় চাণক্য নীতি

    চাণক্য ছিলেন একজন অর্থনীতিবিদ এবং শিক্ষকের পাশাপাশি একজন মহান বিদ্বান। তিনি মানবকে প্রভাবিত করে এমন প্রতিটি সূক্ষ্ম ও সূক্ষ্ম বিষয় অধ্যয়ন করেছিলেন। এই অধ্যয়ন এবং অভিজ্ঞতার ভিত্তিতে তিনি জানিয়েছেন, সমাজে এমন কিছু মানুষ আছেন যাঁদের জীবনে সব সময় অর্থের অভাব হয়। এরা কোনও সময় অর্থ সঞ্চয় করতে পারে না। মোট কথা চাণক্য নীতির মতে, এই ধরণের মানুষের কাছে কোনও সময় আর্থিক স্বচ্ছলতা থাকে না। তাই জীবনে আর্থিক শক্তি উন্নত করতে একজন মানুষের সর্বদা এই বিষয়গুলি মাথায় রাখা উচিত।

  • undefined

     Astrology3, Aug 2020, 12:19 PM

    একজন মিথ্যাবাদীর সত্যতা একদিন অবশ্যই প্রকাশ্যে আসে, চাণক্য নীতি

    চাণক্যের মতে একজন ব্যক্তি ভাল ও মন্দ তা তাঁর কর্ম দ্বারা বিবেচিত হয়ে। চাণক্যনীতি মতে, যে যে ভাল কাজ করছে সেই ভালো ব্যক্তি হিসেবে সমাজে বিবেচিত হয়েছে। মানুষের দৃষ্টিভঙ্গি সর্বদা ইতিবাচক, তাঁর দ্বারা সম্পাদিত প্রতিটি কাজই মানুষের কল্যাণের জন্য নিহিত। মানব কল্যাণের বোধ নেই এমন কাজের স্থায়ী ফলাফল হয় না। চাণক্যের নীতি অনুযায়ী, কারও ক্ষতি করার জন্য করা কাজ কখনই নিজের জন্য সঠিক হয় না। সুতরাং এই দুষ্ট কাজগুলি এড়ানো উচিত।
     

  • undefined

     Astrology30, Jul 2020, 12:12 PM

    এই ধরনের মানুষের থেকে দূরত্ব বজায় রাখুন এরা ক্ষতিকর, জানায় চাণক্য নীতি

    চাণক্য ছিলেন একজন অর্থনীতিবিদ এবং শিক্ষকের পাশাপাশি একজন মহান বিদ্বান। তিনি মানবকে প্রভাবিত করে এমন প্রতিটি সূক্ষ্ম ও সূক্ষ্ম বিষয় অধ্যয়ন করেছিলেন। এই অধ্যয়ন এবং অভিজ্ঞতার ভিত্তিতে তিনি জানিয়েছেন কোনও ব্যক্তির যদি জীবনে সফল হতে হয় তবে বন্ধুবান্ধব এবং আত্মীয়স্বজনদের বেছে নেওয়ার বিষয়ে দুর্দান্ত যত্ন নেওয়া উচিত। পাশাপাশি এই ধরনের লোকদের থেকে সর্বদা সতর্ক হওয়া উচিত।

  • undefined

     Astrology30, Jul 2020, 11:13 AM

    বয়স বাড়লেও এই ৪ রাশির মধ্যে থেকে যায় শিশুসুলভ আচরণ, জেনে নিন তার তালিকা

    জ্যোতিষশাস্ত্র মতে, জাতক বা জাতিকার রাশি তাঁর ব্যক্তিত্ব সম্পর্কে জানতে সাহায্য করে। একইভাবে কোনও ব্যক্তির আচরণ এবং তাঁর চরিত্রের বৈশিষ্ট্য নির্ভর করে সেই ব্যক্তির জন্ম সময়, কাল বা জন্ম মাসের উপর। একজন মানুষ সম্পর্কে অনেক কিছুই বলে দেওয়া সম্ভব তার রাশির বিষয়ে জ্ঞান থাকলে। জ্যোতিষশাস্ত্র মতে, এমন চারটি রাশি রয়েছে যাদের বয়স বাড়লেও তাঁদের মধ্যে শিশু সুলভ আচরণ থেকেই যায়। ফলে জীবনে সত্যের মুখোমুখি হতে এদের মানসিক ভাবে খুব দুর্বল করে দেয়। তবে চলুন জেনে নেওয়া যাক সেই চার রাশির নাম যারা বড় হওয়ার পরেও শিশু সুলভ আচরণ করে থাকে।

  • undefined

    Kolkata26, Jul 2020, 12:46 AM

    বিরোধীদের সঙ্গে ঠান্ডা মাথায় খুনির মতো আচরণ, পুলিশকর্তাদের 'দেখে নেওয়ার' হুঁশিয়ারি রাজ্য়পালের

    থামছে না রাজ্য়-রাজ্য়পাল সংঘাত। শনিবার তাতে নতুন সংযোজন রাজ্য়ের আইনশৃঙ্খলা। এবার রাজ্য়ের পুলিশকর্তাদের একহাত নিলেন রাজ্য়ের সাংবিধানিক প্রধান। টুইটে তিনি লেখেন, রাজ্যের আইপিএস অফিসারদের একাংশ বিরোধী সাংসদ, বিধায়কদের বিরুদ্ধে পক্ষপাতদুষ্ট আচরণ করছেন। শীঘ্রই যার ফল টের পাওয়ানোর হুঁশিয়ারি দিয়েছেন তিনি। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেও সরব হয়েছেন তিনি। এদিকে পাল্টা রাজ্য়পালকে কটাক্ষ করেছে তৃণমূল।  

  • <p><br />
US President, Donald Trump, US President Trump, Corona in America, Corona Epidemic</p>

    USA7, Jul 2020, 11:58 AM

    সেনা সরালেও থামবে না চিনা আগ্রাসন, 'শাস্তিমূলক মূল্য চাপানো'র কথা বলল ট্রাম্প প্রশাসন

    সোমবার থেকে সেনা প্রত্যাহার করা শুরু করেছে চিন। চিনের এই প্রচেষ্টাকে স্বাগত জানালো মার্কিন যুক্তরাষ্ট্র। কিন্তু তারপরেও চিনের বিরুদ্ধে সুর নরম করল না ট্রাম্প প্রশাসন। চিনা 'আগ্রাসন' বন্ধ করার জন্য 'শাস্তিমূলক মূল্য চাপানো'র কথা বলা হল।

     

  • undefined

     Astrology6, Jul 2020, 11:19 AM

    এই ধরনের মানুষের জীবনে সব সময় অর্থের অভাব হয়, জানায় চাণক্য নীতি

    চাণক্য ছিলেন একজন অর্থনীতিবিদ এবং শিক্ষকের পাশাপাশি একজন মহান বিদ্বান। তিনি মানবকে প্রভাবিত করে এমন প্রতিটি সূক্ষ্ম ও সূক্ষ্ম বিষয় অধ্যয়ন করেছিলেন। এই অধ্যয়ন এবং অভিজ্ঞতার ভিত্তিতে একজন মানুষ কতটা দক্ষ হতে পারে, যদি তার মধ্যে ঘাটতি থাকে তবে তার জীবন বঞ্চনার সঙ্গে পরিপূর্ণ হয়। অতএব, মানুষের কখনই এই গুণগুলি তার মধ্যে ফুলে উঠতে দেওয়া উচিত নয়।

  • <p>মানসিক অবসাদ অনেক বড় ব্যপার। তা থেকে আত্মহত্যার পথ বেছে নেওয়াও অনেকটা বড় সিদ্ধান্ত। ফলে গভীরে না গিয়ে বলিউডের এই মানুষগুলোকে তোপের শিকার করা সঠিক নয়।&nbsp;</p>

    Bollywood2, Jul 2020, 11:26 AM

    'এতটা অসন্মান পেয়েছিলেন সুশান্ত', একাধিক বলি-তারকাদের মন্তব্যে হতবাক নেটপাড়া

    বলিউডে আমার কোনও গড ফাদার নেই, আমার ছবি দেখুন,  নিজেই এই আর্জি জানিয়েছিলেন সুশান্ত সিং রাজপুতক। এরপরই তাঁরক চলে যাওয়া। তবে কী বলিউড ঘিরে তাঁর মনে কোনও আক্ষেপ ছিল, তথ্য খোঁজার ভার কাঁধে তুলে নিল খোদ নেটিজেনরাই। সেখানেই এবার উঠে এল বলিউডের এক অন্য চেহারা। 

  • <div style="text-align: justify;">బిగ్ బాస్ హౌస్‌లో ఉన్న సమయంలో అర్మాన్‌ కోహ్లీ తనతో అసభ్యంగా ప్రవర్తించాడన్న ఆరోపణలు చేసి ఒక్కసారిగా అందరి దృష్టిని ఆకర్షించింది.</div>

    Bollywood30, Jun 2020, 10:42 AM

    'সঙ্গমের ইচ্ছা থেকে আমাকেও চড়া দামে বিক্রির চেষ্টা করেছিলেন পরিচালক', বিস্ফোরক বিগ বস অভিনেত্রী

    নেপোটিজম নিয়ে বোমা ফাটালেন বিগ বস খ্যাত অভিনেত্রী সোফিয়া হায়াত। একাধিকবার অশ্লীল আচরণ এমনকী আমাকে বিক্রিও করে দেওয়ার চেষ্টা করেছিলেন পরিচালক। কারোর নাম না নিয়েই তিনি এই অভিযোগ এনেছেন। এমনকী সঙ্গমে লিপ্ত হওয়ার ইচ্ছে প্রকাশও করেছিল।

  • <p>এমনকি আমিরের ঝ্যাঠামশাই নাসির হুসেন ছিলেন প্রযোজক তথা পরিচালক। তবে শাহরুখের পরিবারের কোনও সদস্যই কখনও ফিল্মি জগতের সঙ্গে সম্পর্কিত ছিলেন না।&nbsp;</p>

    Bollywood23, Jun 2020, 6:43 PM

    'আরও অনেকটা পথ বাকি', গভীর রাতে সুশান্তের সঙ্গে কথোপকথন প্রকাশ্যে আনলেন অভিনেত্রী

    সুশান্ত সিং রাজপুত, যাঁরা তাঁকে কাছ থেকে চিনতেন তাঁরা একবাক্যে জানিয়েছিলেন সুশান্তের মত মন কারুর হয় না। খুব ভালো মানুষ ছিলেন তিনি। সকলের পাশে গিয়ে সাধ্য মত দাঁড়াতে।

  • <p>কর্মজীবনে উন্নতির জন্য মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি, কাটিয়ে উঠুন বাধা</p>

    Life Style22, Jun 2020, 1:55 PM

    কর্মক্ষেত্রে বুলিং বা নেপোটিজমের সমস্যা, হতাশ না হয়ে শক্তহাতে সামলান পরিস্থিতি

    কর্মক্ষেত্র বা অফিস মানেই প্রতি মুহূর্তে প্রতিযোগিতামূলক কঠিন পরিস্থিতি সম্মুখিণ হওয়া। তবে কর্মক্ষেত্রে কাজের চাপ আর উত্পীড়ন এর মধ্যে পার্থক্য করা কঠিন হয়ে পড়ে অনেক সময়। অফিসে অনেক সময়েই এই সমস্যার সম্মুখীণ হতে হয় বেশিরভাগ কর্মচারীকে। তবে শুধুমাত্র চাকরি বাঁচানোর তাগিদে তারা মুখ খোলেন না। যা এই সমস্যা দিনে দিনে বৃদ্ধি পাওয়ার প্রধাণ কারণ। এই সমস্যার সম্মুখীণ হওয়া মানেই আপনার অন্তঃকরণের ক্ষতি। এই সমস্যা আপনার কাজ করার স্বাভাবিক ক্ষমতাকে প্রভাবিত করবেই। অনেক সময় এমনও দেখা যায় এই সমস্ত সমস্যার সম্মুখীণ হয়ে অনেকেই চাকরি ছেড়ে দিতে বাধ্য হন। তাই জেনে নিন কিভাবে কর্মক্ষেত্রে বুলিং এর সমস্যা কাটানো যায়।

  • undefined

    Bollywood20, Jun 2020, 7:53 AM

    অঙ্কিতার মত তাঁকে কেউ ভালবাসবে না, বুঝেছিলেন সুশান্ত, মুখ খুললেন অভিনেতার ডাক্তার

    পবিত্র রিশতা ধারাবাহিক থেকে ঘনিষ্ঠতার শুরু অঙ্কিতা লোখান্ডে এবং সুশান্ত সিং রাজাপুতের। সম্পর্কে বাঁধা পড়তেও বেশি সময় নেননি তাঁরা। ধারাবাহিকটি চার-পাঁচ মাসের মধ্যে ছেড়ে দিলও বছর ছয়েক ধরে ছিল তাঁদের সম্পর্ক। অঙ্কিতা বিয়ের জন্য প্রস্তুতি নিতে চাইলেও সেই সময় সুশান্ত প্রস্তুত ছিলেন না। সেই আক্ষেপ নিয়েই চলে গেলেন অভিনেতা। সুশান্তের সাইকোলজিস্ট কেসারি ছাবড়া মুখ খুললেন অবশেষে। সুশান্ত শেষে কয়েক মাস বারে বারে অঙ্কিতার কথা তুলতেন তাঁর কাছে। অঙ্কিতার সঙ্গে সম্পর্ক ভেঙে তিনি যে কত বড় ভুল করেছিলেন তা সর্বদা টের পেতেন। 
     

  • undefined

    India 18, Jun 2020, 4:57 PM

    লাদাখ নিয়ে রাহুলের মন্তব্যকে হাতিয়ার করতে পারে চিন, কংগ্রেস সাংসদের বিরুদ্ধে অভিযোগ বিজেপির

    লাদাখ ইস্যুতে আবারও সরব রাহুল গান্ধী। কেন নিরস্ত্র ভারতীয় সেনাদের পাঠান হয়েছিল। রাহুসের সওয়ালের প্রতিবাদ বিজেপির। দায়িত্বজ্ঞানহীন বললেন সম্বিত পাত্র ।