Beirut Blast  

(Search results - 5)
  • <p>ഹിരോഷിമയിൽ പതിച്ച ന്യൂക്ലിയർ ബോംബിന്‍റെ അഞ്ചിലൊന്ന് വലുപ്പമുള്ളതായിരുന്നു ബെയ്റൂട്ടിലെ സ്ഫോടനമെന്നാണ് സ്ഫോടന വിദഗ്ദര്‍ ചൂണ്ടിക്കാട്ടുന്നത്.&nbsp;</p>

    International11, Aug 2020, 12:50 PM

    বেইরুটে তীব্র জনরোষ, বিস্ফোরণের ধাক্কায় এবার পতন ঘটল লেবানন সরকার

    ভয়াবহ বিস্ফোরণের পর এবার সংকটে লেবানন সরকার।  সোমবার দেশের আরও এক মন্ত্রী পদত্যাগ করেছেন। আগের দিন রোববার পদত্যাগ করেছিলেন তথ্যমন্ত্রী ও পরিবেশমন্ত্রী। পদত্যাগ করেছেন ৯ জন সাংসদও। সরকারবিরোধী বিক্ষোভও জোরদার হচ্ছে দিন দিন। সব মিলিয়ে বেইরুট বন্দরের বিস্ফোরণ পাল্টে দিয়েছে লেবাননের রাজনীতির গতিপথ। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী হাসান দিয়াব সোমবার সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া টেলিভিশন ভাষণে তাঁর সরকারের পদত্যাগের কথা ঘোষণা করেন।
     

  • <p>इसके अलावा रूस के तीन और विमान अगले 24 घंटे में लेबनान पहुंचने वाले हैं।</p>

    International7, Aug 2020, 4:28 PM

    বেইরুটের ভয়াবহ বিস্ফোরণের পর সরকার বিরোধী আন্দোলন, উত্তপ্ত লেবাননে একের পর এক বিক্ষোভের ডাক

    মঙ্গলবার ভয়াবহ বিস্ফোরণের পর থেকে ধীরে ধীরে প্রকাশ্যে আসছে লেবাননের সরকার বিরোধী বিক্ষোভ। বৃহস্পতিবার তার চরম আকার ধারন পরে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিশ কর্মীরা। 
     

  • <p>দীর্ঘ পনেরো বছরের গৃহযুদ্ধে অনেক রক্ত দেখেছে লেবানন। কিন্তু এমন ভয়াবহ বিস্ফোরণ কখনও দেখেনি রাজধানী বেইরুট। বেইরুটের রাজপথ আজ কার্যত ধ্বংসস্তূপ হয়ে দাঁড়িয়ে। অলিতে-গলিতে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে গুঁড়িয়ে যাওয়া ঘরবাড়ি আর রক্তের দাগ। অ্যামনিয়াম নাইট্রেট থেকে বিস্ফোরণ ঘটেছে বলেই জানিয়েছেন লেবাননের প্রধানমন্ত্রী। &nbsp;মৃতের সংখ্যা এবার দেড়শোর পছে। আহতের সংখ্যা চার হাজারের কাছাকাছি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।<br />
&nbsp;</p>
    Video Icon

    International6, Aug 2020, 2:04 PM

    ক্ষতির পরিমাণ ৩০০ থেকে ৫০০ কোটি মার্কিন ডলার, লেবাননের রাজধানীতে এখন গৃহহীন তিন লক্ষের বেশি

    দীর্ঘ পনেরো বছরের গৃহযুদ্ধে অনেক রক্ত দেখেছে লেবানন। কিন্তু এমন ভয়াবহ বিস্ফোরণ কখনও দেখেনি রাজধানী বেইরুট। বেইরুটের রাজপথ আজ কার্যত ধ্বংসস্তূপ হয়ে দাঁড়িয়ে। অলিতে-গলিতে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে গুঁড়িয়ে যাওয়া ঘরবাড়ি আর রক্তের দাগ। অ্যামনিয়াম নাইট্রেট থেকে বিস্ফোরণ ঘটেছে বলেই জানিয়েছেন লেবাননের প্রধানমন্ত্রী।  মৃতের সংখ্যা এবার দেড়শোর পছে। আহতের সংখ্যা চার হাজারের কাছাকাছি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।

  • <p><br />
Blast in Beirut, Lebanon Blast, Lebanon Blast Photo</p>

    Cricket5, Aug 2020, 8:44 PM

    বেইরুটে ভয়াবহ বিস্ফোরণ, সমবেদনা প্রকাশ ভারতীয় ক্রিকেটারদের

    মঙ্গলবার ভয়াবহ বিস্ফোরণে কেঁপে লেবাননের বেইরুট। এখনও পর্যন্ত ৭৮ জনের মৃত্যু হয়েছে বলে খবর মিলেছে। বিস্ফোরণে আহত হয়েছেন কমপক্ষে চার হাজার মানুষ। ঘটনায় সমবেদনা প্রকাশ করলেন ভারতীয় ক্রিকেটাররা।
     

  • <p>বাংলা লেবানন বিস্ফোরণ</p>

    International5, Aug 2020, 8:49 AM

    অ্যামোনিয়াম নাইট্রেট থেকেই কি বিস্ফোরণ, ঘটনার পর ভূমিকম্প, ছবিতে বেইরুটের ধ্বংসলীলা

    ভয়াবহ বিস্ফোরণের পর এখন আতঙ্কে বেইরুট। এই ঘটনার সঙ্গে আদৌ কোনও জঙ্গি সংযোগ রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। তবে, সরকারিভাবে এখনও পর্যন্ত এই ভয়াবহ বিস্ফোরণের সঙ্গে কোনও জঙ্গি কার্যকলাপের যোগের কথাকে নিশ্চিত করা হয়নি। লেবানন সরকারের একটি সূত্র থেকে দাবি করা হয়েছে, বন্দর এলাকায় গুদামে মজুত দাহ্য পদার্থ থেকেই বিস্ফোরণ। কিন্তু, সেই দাহ্য পদার্থ কী ধরনের- তা নিশ্চিত করা হয়নি। তবে, সরকারের আর একটি সূত্র থেকে দাবি করা হয়েছে যে বিস্ফোরণের পিছনে মজুত অ্যামোনিয়াম নাইট্রেট। কয়েক বছর আগে এই অ্যামোনিয়াম নাইট্রেট একটি জাহাজ থেকে বাজেয়াপ্ত করা হয়েছিল।