Bengali Film  

(Search results - 85)
  • Bengali Cinema20, Jun 2020, 5:02 PM

    'প্রিয় দাদা-দিদি জোট বেঁধে ছবি থেকে বের করে দেয়', লক্ষ্মীর ভাড় ভেঙে সংসার চালিয়েছিলেন অভিষেক

    সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই স্বজনপোষণ নিয়ে বিস্ফোরক হয়ে উঠেছে দেশবাসী সহ কিছু সংখ্যক তারকারা। বলিউডই নয়, নেপোটিজমের ঝড় উঠেছে টলিউডেও। বাংলা ইন্ডাস্ট্রিকে কীভাবে চলে স্বজনপোষণ সেই নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন শ্রীলেখা। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্তের নাম নিয়ে তিনি জানিয়েছেন অভিনেত্রী হওয়ার সমস্ত গুণ থাকতেও তাঁকে ছবি থেকে বের করে দেওয়া হয় এবং ঋতুপর্ণাকে হিরোইন বানানো হয়। শ্রীলেখার পর অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের পুরনো ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। 

  • Bengali Cinema7, Jun 2020, 4:12 PM

    সিরিয়ালের শুটিং শুরু হলেও, সামাজিক দূরত্ব মেনেও হবে না নতুন বাংলা ছবি

    অন্তরঙ্গ দৃশ্য ছাড়া কি কোনও ছবি বা টিভি ধারাবাহিক হতে পারে? তবে করনা সংক্রমণ পরবর্তী পর্যায়ে সামাজিক দূরত্ব রক্ষা করতে এমন বিধি নিষধ মেনেই শুটিং করতে হবে। বাংলা সিরিয়ালে চুম্বন  না থাকলেও ঘনিষ্ট দৃশ্য থাকে। আর বাংলা ছবি ঠেকে এসব বাদ রাখা কি সম্ভব? 
     

  • <p>Satyajit Ray's Pather Panchali colorised using artificial intelligence</p>

<p> </p>

    Bengali Cinema1, Jun 2020, 8:32 PM

    লকডাউনে রঙ লাগল অপু-দুর্গার গায়ে, রঙিন হলে কেমন হতো সত্যজিতের পথের পাঁচালি, দেখুন ভিডিও

    কেমন হবে সত্যজিত রায়ের ‘পথের পাচালি’ ছবি রঙিন হলে? বেশ কিছুদিন ধরে এটাই ভাবাচ্ছিল মেরিল্যান্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম গবেষকদের। অবশেষে লকজাউনের সময় তাঁরা পরীক্ষামূলক উদ্যোগ হিসেবে সেই কাজটি সেরেই ফেললেন। কেমন লাগছে সেই রঙিন পথের পাঁচালি?

     

  • <p>প্রসেনজিৎ চট্টোপাধ্যায়</p>

    Bengali Cinema14, May 2020, 5:29 PM

    প্রতিবাদের বার্তাতেই ছবির ধারাবদল, 'পদাতিক' মৃণাল সেনকে জন্মদিনে সশ্রদ্ধ প্রণাম প্রসেনজিতের

    মৃণাল সেন আজও পদাতিক। তাঁর চলচ্চিত্রে বার বার ফুটে উঠেছে প্রতিবাদের বার্তা। তাঁর চিত্রনাট্য বদলে দিয়েছিলো বাংলা ছবির ধারা। জন্মদিনে পরিচালককে সশ্রদ্ধ প্রণাম জানালেন টলিউডের সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

  • Bengali Cinema14, May 2020, 11:22 AM

    চলচ্চিত্রের 'ভুবন সোম', জন্মদিনে ফিরে দেখা কিংবদন্তী মৃণাল সেনকে

    ৯৭-এ পা দিলেন কিংবদন্তী পরিচালক মৃণাল সেন। ভারতীয় বাংলা চলচ্চিত্রের 'ভুবন সোম' তিনি। 'রাতভোর' ছবি দিয়ে সিনেমায় হাতেখড়ি মৃণালের। তার সিনেমাতে বাম দর্শন বিশেষ ভাবে ফুটে উঠেছিল।  

  • Bengali Cinema9, May 2020, 8:04 PM

    শতবর্ষে বাংলা চলচ্চিত্র, উদযাপনে আসছে 'মায়াকুমারী', প্রকাশ্যে ছবির প্রথম গান

    বাংলা ছবির একশো বছর উদযাপন। সেই উপলক্ষেই মায়াকুমারী তৈরি করছেন অরিন্দমশীল। নতুন বাংলা ছবি ঘিরে এখন সকলেরই উত্তেজনা তুঙ্গে। রবীন্দ্র জয়ন্তীতে এবার প্রকাশ্যে এল সেই মায়াকুমারী ছবির নতুন গান মধু  মাসে ফুল।

  • <p>বুম্বা দা মানেই ইন্ডাস্ট্রি, নিজের কাঁধে টলিউডের বাণিজ্যের মোড় ঘুরিয়েছিলেন প্রসেনজিৎ</p>

    Bollywood4, May 2020, 10:07 PM

    বুম্বা দা মানেই ইন্ডাস্ট্রি, নিজের কাঁধে টলিউডের বাণিজ্যের মোড় ঘুরিয়েছিলেন প্রসেনজিৎ

    তিনি ইন্ডাস্ট্রি, বাংলা চলচ্চিত্র জগতের বাণিজ্যিক দায়িত্ব একা নিজের কাঁধে নিয়ে চলেছিলেন দেড় দশক। তিনি সকলের প্রিয় বুম্বা দা। দেড় দশক ধরে কীভাবে ইন্ডাস্ট্রিকে একা হাতে ধরে রেখেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তা আজও ভাবলে অবিশ্বাস্যই লাগে। ইন্ডাস্ট্রি বলতে এখনও তাঁকে চেনে সবেই টলিউডে। বর্ষীয়ান অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের ছেলে হিসেবে পরিচিতি লাভ নয়, পুরোটাই নিজের কাজের জন্য অর্জন করেছেন প্রসেনজিৎ। এক সময় পশ্চিমবঙ্গে গ্রামবাংলার ভিড়কে চিহ্নিত করে, একের পর এক বাণিজ্যিক ছবি তৈরি করে গিয়েছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। 

  • <p>জিতের সঙ্গে কোয়েলের ঘনিষ্ঠতা, স্বস্তিকার সঙ্গে ব্রেক আপ, এই কী ক্যাট ফাইটের কারণ</p>

    Bengali Cinema28, Apr 2020, 1:33 PM

    জিতের সঙ্গে কোয়েলের ঘনিষ্ঠতা, স্বস্তিকার সঙ্গে ব্রেক আপ, এই কী ক্যাট ফাইটের কারণ

    ক্যাট ফাইট নিয়ে কার না উৎসাহ থাকে। তার উপর ফিল্ম ফ্রাটারনিটির দুই নায়িকা হলে তো কোনও কথাই নেই। স্বস্তিকা মুখোপাধ্যায় এবং কোয়লে মল্লিকের ঠান্ডা লড়াইয়ের কথা প্রায় অধিকাংশ সিনেপ্রেমীরাই জানে। আজ কোয়েলের জন্মদিনে এই ক্যাট ফাইটের কথাও উঠে আসে। নিসপাল সিং রানের সঙ্গে কোয়েলের সম্পর্ক নিয়ে কটূক্তি, জিতের সঙ্গে কোয়লের ঘনিষ্ঠতা নিয়েও নানা মন্তব্য করেছিলেন স্বস্তিকা।

  • টলিউড  সেলিব্রিটি

    Bengali Cinema16, Apr 2020, 11:37 AM

    বাংলা সিনেমার এই তারকারা বারবার তৈরি করেছেন বিতর্ক, জানুন সে সব কাহিনি

    বাংলা চলচ্চিত্র জগতের সঙ্গে বিতর্কের যোগসূত্রটি চিরন্তন বন্ধনের মতো। কিছু না না কিছু করেই লাইমলাইটে আসতেই হবে এটাই যেন মূল লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে সকলেরই। আবার বিভিন্ন প্রতিবাদের বিরুদ্ধেও গর্জে উঠে অনেকেই পেজ-থ্রির শিরোনামে। বলি ইন্ডাস্টির মতো টলিউডের মেগা তারকাও সেই চর্চার তালিকায় উঠে এসেছেন।  একে অপরের সঙ্গে লড়াই করা থেকে, শারীরিক  কিংবা মানসিক, এছাড়া কাস্টিং কাউচের দুর্ভাগ্যজনক দৃষ্টান্ত রয়েছে টলিউডে। এহেন বিতর্কিত কারণে শিরোনামে বেশ কয়েকজন সেলিব্রিটি রয়েছে, যাদের জন্য বারবার উঠে এসেছে বির্তক। রইল তালিকা ।
  •  Entertainment14, Apr 2020, 6:22 PM

    লকডাউন শর্টফিল্ম এবার টলিউডে, বাড়ি থেকেই তৈরি ছবি মুক্তি পেল নববর্ষে

    প্রতি বছরের চেনা ছবিটা এবার বেশ খানিকটা অচেনা। ঘড়ির কাঁটায় তখন টিক টক টিক টক শব্দ। দেখতে দেখতে হাজির আরও একটা নতুন বছর। বাংলার নববর্ষ, প্রতিবছর হালখাতা, খাওয়া-দাওয়া, নতুন পোশাকে সেলিব্রেশন থাকে তুঙ্গে।
  • Bollywood13, Apr 2020, 6:16 PM

    ইডেনের সুখস্মৃতি মেলে ধরলেন বিগ বি, এই মুহূর্তে ছবি ভাইরাল নেটদুনিয়ায়

    পুরনো ছবি শেয়ার করে স্মৃতিচারণায় অমিতাভ বচ্চন। ছবিটি দেখে বাংলা সিনেপ্রেমীরাও নস্টালজিয়ায় ভাসলেন। অনিল চট্টোপাধ্যায় ও রবি ঘোষের সঙ্গে অমিতাভকে একই ফ্রেমে দেখে মুগ্ধ সাইবারবাসী।

  • প্লাস্টিক সার্জারি গ্রাস করছে টলিউডকে, লিপ ফিলার্সের উন্মাদনায় মিমি-নুসরত

    Bengali Cinema11, Mar 2020, 12:55 PM

    প্লাস্টিক সার্জারি গ্রাস করছে টলিউডকে, লিপ ফিলার্সের উন্মাদনায় মিমি-নুসরত

    প্লাস্টিক সার্জারি নিয়ে যে যতই নাক শিঁটকাক, হলি থেকে বলি এখন প্লাস্টিক সার্জারিরই ইনফ্লুয়েন্সে ভাসছে। আয়নার সামনে দাঁড়ালেই নজরে পড়ছে নানা খুঁত। বড়ো সড়ো খুঁত হলে প্রায় সকলেই ছুঁট দেন লস এঞ্জেলস কিংবা দুবাই। সেখানেই নাকি রয়েছে প্লাস্টিক সার্জারির আসল ঘাঁটি। আমেরিকার কার্দাশিয়ানদের হাত ধরেই প্লস্টিক বিউটির ট্রেন্ড শুরু হয় ওয়েস্টার্ন কালচারে। তার আগেও বহু অভিনেতা-অভিনেত্রীই শরীরে কাঁচি-ছুরির চালানোর জন্য প্লাস্টিক সার্জানের শরণাপন্ন হয়েছিলেন ঠিকই তবে ট্রেন্ড চালু করে এই কার্দাশিয়ান পরিবার। সেই ট্রেন্ড যেন দিনে দিনে বেড়েই চলেছে। করিনা থেকে ক্যাটরিনা, ফিলার্স, চিক ইমপ্লান্ট, মেলানিন থেরাপির ফ্যান। যেমন শ্রুতি হাসান তো দিন কতক আগে স্বীকারই করে ফেললেন যে তিনি লিপ ফিলার্স নিয়ে অবেসসড হয়ে পড়েছিলেন। বছর কয়েক ধরে প্লাস্টির বিউটির থাবা পড়েছে বাংলার বিনোদন জগতেও। 

  • Bengali Cinema4, Mar 2020, 5:55 PM

    টলিউডে তিনি আজও মাস্টার বিট্টু, সোহমের জন্মদিনে চলচ্চিত্র জগতের সফর কাহিনি

    শিশুশিল্পী হিসেবে সিনেজগতে পদার্পণ অভিনেতা সোহম চক্রবর্তীর। 'ছোট বউ' ছবিতে ২ বছর ৬ মাসের মাস্টার বিট্টুকে দেখে প্রশংসার পুল বেধেছিল দর্শকমহল। এই ছবির সেই হর্লিক্স খাওয়ার দৃশ্য আজও প্রিয় সকলের কাছে। আজ ৩৬-এ পা দিলেন সোহম। শিশুশিল্পী হিসেবে সোহমকে পছন্দ হয় সত্যজিৎ রায়ের। তিনি তাঁর ছবি 'শাখা প্রশাখা'-এ 'ডিঙ্গো'র চরিত্রে কাস্ট করেন।

  • তাপস পালের ছবি

    Bengali Cinema19, Feb 2020, 10:08 AM

    বুধবার দিনভর রবীন্দ্রসদনে শায়িত থাকবে তাপস পালের দেহ, বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য

      তাপস পালের শেষকৃত্য সম্পন্ন হবে আজ বুধবার। বেলা ১১টা নাগাদ দেহ নিয়ে যাওয়া হবে রবীন্দ্রসদনে। সেখানে অভিনেতাকে শ্রদ্ধাজ্ঞাপন করবেন সবাই। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হবে।

  • সেলেবের ছবি

    Bengali Cinema18, Feb 2020, 12:11 PM

    'বড় অভিমান নিয়েই চলে গেলেন তাপসদা', মন খুললেন ঋতুপর্ণা

    প্রয়াত অভিনেতা ও প্রাক্তন সাংসদ তাপস পাল। শোকাহত জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। তাপস-ঋতুপর্ণা অনেক ছবিতেই একফ্রেমে ছিলেন। তাই মন খুললেন ঋতুপর্ণা, তাঁর প্রিয় 'তাপসদা' ঘিরে।