Biharelections  

(Search results - 30)
  • <p>Tejashwi Yadav</p>

    India Nov 12, 2020, 5:45 PM IST

    তেজস্বীর সঙ্গে টেলিফোনে কথা মমতার, 'নীতিশ পিছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হচ্ছেন' বলে অভিযোগ

    বিহার নির্বাচেনরের প্রচারে রীতিমত  নজর কেড়েছিলেন লালুপুত্র তথা রাষ্ট্রীয় জনতা দলের নেতা তেজস্বী যাদব। নির্বাচনের ফল গেছে ক্ষমতাসীন শাসকদলের দিকেই। হারের প্রায় দেড় দিন পরে মুখ খুললেন বিরেধী শিবিরের নেতা তেজস্বী যাদব। আর সেই সাংবাদিক সম্মেলনে হারের জন্য দায়ি করেন নীতিশ কুমারের প্রশাসনকে। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে তিনি দাবি করেন বিহারে প্রশাসনের ক্ষমতা অপব্যবহার করেই ভোট জিতেছে নীতিশ কুমারের নেতৃত্বাধীন এনডিএ। তাঁর দাবি জনতার রায় তাঁদের পক্ষেই ছিল। সংকীর্ণ রাজনীতি করে তাঁদের হারিয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। 

  • <p>एनडीए के बहुमत मिलने पर कुछ इस तरह स्कूटी पर पीएम नरेंद्र मोदी और सीएम नीतीश कुमार का मुखौटा लगाकर घूम रहे कार्यकर्ता।</p>

    India Nov 11, 2020, 2:08 PM IST

    চিরাগের জন্যই কি 'বড় ভাই'এর মর্যাদা হারিয়েছেন, তারপরেও বিজেপি কী বলছে নীতিশ সম্পর্কে

    জোট-ধর্ম মেনে নিয়ে নীতিশ কুমারের ওপরেই শিলমহর দিল বিজেপি। বিহারে বিজেপি মুখ সুলীশ কুমার মোদী জানিয়েছে দিয়েছেন নীতিশ কুমারই হচ্ছেন বিহারের মুখ্যমন্ত্রী। তাঁকে সরিয়ে দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না। বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর দেখা যাচ্ছে বিহারে নীতিশ কুমারের একচ্ছত্র আধিপত্যের দিন শেষ হয়েছে। একক দল হিসেবে তৃতীয় স্থানে নেমে এসেছেন তাঁর জনতা দল ইউনাইটেড বা জেডিইউ। দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি। কিন্তু তারপরেও নীতিশ কুমারের ওপরই আস্থা রাখছে গেরুয়া শিবির।

  • undefined

    India Nov 11, 2020, 11:51 AM IST

    জয়ের ব্যবধান মাত্র ১২টি ভোট, নীতিশ-তেজস্বীর দড়ি টানাটানিতে গণনায় কারচুপির অভিযোগ

    বিধানসভা নির্বাচনে জয়ের ব্যবধান মাত্র ১২।  এক অন্য নজির তৈরি করল বিহারের হিলসা বিধানসভা কেন্দ্রের ভোটের ফলাফাল। নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী দেখা যাচ্ছে প্রধানদুই প্রতিদ্বন্দ্বির প্রাপ্ত ভোটের ব্যবধান মাত্র ১২। আর বাড়তি ১২টি ভোট পেয়ে বিধানসভায় যাওয়ার রাস্তা করে নিয়েছেন নীতিশ কুমারের জনতা দল ইউনাইটেড প্রার্থী কৃষ্ণমুরারি শরণ ওরফে প্রেম মুখিয়া। আর দ্বিতীয় স্থান দখল করেছেন রাষ্ট্রীয় জনতা দল প্রার্থী অতী মুণি ওরফে শক্তিসিং যাদব।

  • <p>modi</p>

    India Nov 11, 2020, 10:56 AM IST

    নতুন দশকটি হবে বিহারের জন্য, নির্বাচনী ফল ঘোষণার আগেই বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

    বিহার নির্বাচনে এনডিএ-এর জয়কে উন্নয়নের জয় হিসেবেই চিহ্নিত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবারই এনডিএ জয় পাওয়ার পর তিনি বলেন, বিহারের জনগণ উন্নয়নকে আরও একবার সুযোগ দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আরও বলেন বিহার বিশ্বকে গণতন্ত্রের প্রথম পাঠ শিখিয়েছে। তিনি আরও বলেন বিহারের রেকর্ড সংখ্যাক দরিদ্র, বঞ্চিত মহিলার ভোট দিয়ে সরকার নির্বাচিত করেছে। আর রাজ্যের উন্নয়ন চালু রাখার জন্যই তাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন। 
     

  • undefined

    India Nov 10, 2020, 5:07 PM IST

    শূন্য থেকে শুরু করেও তাক লাগালেন তেজস্বী, কংগ্রেসের আরও একটি 'ফ্লপ শো' দেখল বিহার


    বিহার বিধানসভা নির্বাচন ২০২০ হল কংগ্রেসের আরও একটি ফ্লপ সো। বিহারের নির্বাচনে তেজস্বী যাদবের রাষ্ট্রীয় জনতা দলের সঙ্গে জোট বেঁধে লড়াই করেছে কংগ্রেস। কিন্তু ফল প্রকাশের প্রথম থেকেই প্রকট হচ্ছিল কংগ্রেসের দুর্বলতা। তার ৭০টি আসনে লড়াই করেছে কংগ্রেস। আর তারমধ্যে মাত্র ১৮টি এগিয়ে রয়েছে তারা। যা নিয়ে ইতিমধ্যেই বিহার রাজনীতিতে গুঞ্জন যে যোগ্যাতার থেকে বেশি আসন দেওয়া হয়েছিল কংগ্রেসকে। কারণ মহাজোটের বাকি দলগুলি এখনও পর্যন্ত হতাশ করেনি তেজস্বীকে। 
     

  • <p>Image of &nbsp; Tejashwi Yadav</p>

    India Nov 10, 2020, 4:59 PM IST

    তেজস্বীর জন্য ৪৪ হাজার বিয়ের প্রস্তাব, সরকারি অভিযোগ জানানোর নম্বরেই তরুণীরা জানাত মনের কথা

      অভিযোগ জানাতে সরকারি একটি হোয়াটসঅ্য়াপ চালু করেন তেজস্বী। আর সেখানেই অভিযোগ আসার বদলে এসেছে  তেজস্বীর বিয়ের প্রস্তাব। সরকারি হিসেবে মোট ৪৪ হাজার তরুণী নিজেদের ছবি আপলোড করেন। নাম- জাতি-বর্ণ এমনকি ফিগারের বর্ণনাও দিয়েছিলেন বিহারের তরুণীরা। 
     

  • undefined

    India Nov 10, 2020, 3:42 PM IST

    বিহারে বিজেপির সাফল্যের মাস্টারমাইন্ড নরেন্দ্র মোদী, প্রায় ব্যর্থ তেজস্বী আর নীতিশ যাদু

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হলেন বিহার বিধানসভা নির্বাচনে বিজেপি এগিয়ে থাকার মাস্টারমাইন্ড। কারণ যখন বিরোধীরা জোট নিয়ে অলোচনা করছে তখন থেকেই মোদী বিহারের নির্বাচনকে পাখির চোখ করেছিলেন। মহামারির এই আবহে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একের পর এক প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি বিহারে একাধিক জনসভা করেছেন। সাসারাম, গয়া, ভাগলপুর, দারভাঙা থেকে শুরু করে পাটনা এনডিএ প্রার্থীদের সমর্থনে প্রায় ২ ডজন সভা করেছেন। 

  • <p><br />
नवंबर 2005 से लेकर अब तक नीतीश लगातार बिहार के सीएम रहे हैं। हालांकि, मई 2014 से फरवरी 2015 के बीच जीतन राम मांझी मुख्यमंत्री रहे हैं। 2018 में नीतीश तीसरी बार विधान परिषद के सदस्य बने हैं और 2024 तक रहेंगे। उन्होंने 1995 के बाद कोई विधानसभा चुनाव नहीं लड़ा है।&nbsp;</p>

    India Nov 10, 2020, 1:13 PM IST

    NDA এগিয়ে গেলেও নীতিশের মুখ্যমন্ত্রীর পদ নিয়ে জল্পনা শুরু, বিহারে সবথেকে শক্তিশালী BJP

    বুথ ফেরত সমীক্ষাকে বুড়ো আঙুল দেখিয়ে বিহারে সরকার গড়ার লক্ষ্য়ে অনেকটাই এগিয়ে গেছে নীতিশ কুমারের নেতৃত্বাধীন এনডিএ। নীতিশ কুমারের জেডিইউ সঙ্গে জোট বেঁধেই নির্বাচনী লড়াই  লড়ছে বিজেপি। কিন্তু নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত যা ট্রেন্ড তাতে দেখা যাচ্ছে বিহারে একক বৃহত্তম পার্টি হিসেবে আত্মপ্রকাশ করতে চলছে বিজেপি। আগামী দিনে সরকার গঠনের বিষয়ে আশাবাদী এনডিএ শিবির। দলের এক নেতা কৈলাস বিজয়বর্গিয় জানিয়েছেন আগামী দিনে তাঁরাই সরকার গঠন করতে চলেছেন। কিন্তু সরকারের নেতৃত্বের বিষয়ে দলের শীর্ষ নেতৃত্ব সিদ্ধান্ত নেবেন। 
     

  • undefined

    India Nov 10, 2020, 12:12 PM IST

    ভোটযুদ্ধে পিছিয়ে তেজস্বীর মহাজোট, তারপরেও মাছ আর দই নিয়ে ভিড় বাড়াচ্ছে ভক্তরা

    বিহারে ভোট গণনা চলাকালীনই তেজস্বী যাদবের বাড়ি সামনে ভিড় বাড়ছে উৎসাহী দলীয় সমর্থকদের। মাছ আর দইকে শুভ বলেই মনে করেব বিহারের বাসিন্দার। তাই তেজস্বীর অনুগামীরা পাটনায় তাঁর বাড়ির সামনে জলজ্যান্ত মাছ আর দই নিয়ে হাজির হয়েছেন। তাঁদের দাবি তেজস্বী যাদব নির্বাচনী লড়াইয়ে জয়ী হবেন। 
     

  • undefined

    India Nov 10, 2020, 11:19 AM IST

    ব্যর্থ ক্রিকেটার থেকে সফল রাজনীতিবিদ, লালুপ্রসাদ যাদব ছাড়াই ভিত তৈরি করলেন তেজস্বী

    বিহার বিধানসভা নির্বাচনে রীতিমত নজর কেড়েছে লালুপ্রসাদ যাদবের কনিষ্ঠ পুত্র তেজস্বী যাদব। বিরোধী শিবিরে তিনি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী। বুথ ফেরত সমীক্ষাতেও ৬৯ বছরের নীতিশ কুমারের থেকে এগিয়ে রয়েছেন ৩১ বছরের তেজস্বী যাদব। নির্বাচনী প্রচারেও নীতিশ কুমার আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কালঘাম ছুটেছিল তাঁর জন্য।  লালু পুত্র প্রথমে কিন্তু প্রথমে রাজনীতিতে আসতে চাননি। ক্রিকেটের বাইশ গজই তাঁকে টেনেছিল। কিন্তু প্রথম থেকেই তেমন ভাগ্য সহায় হয়নি। তারই ক্রিকেটের ময়দানকে বিদায় জানিয়েছে রাজনীতির মায়দানকে ই বেছে নেন তেজস্বী যাদব। 
     

  • undefined

    India Nov 10, 2020, 7:40 AM IST

    গণনার আগে তেজস্বীই 'বিহারের মুখ্যমন্ত্রী' সোশ্যাল মিডিয়ায়, আমল দিতে নারাজ নীতিশ শিবির

    আগামী পাঁচ বছর কার হাতে থাকবে রাজপাট, আর কয়েক ঘণ্টা পরেই রায় দেবে বিহার। তবে অধিকাংশ এক্সিটপোলের রায় অনুযায়ী এগিয়ে রয়েছে বিরোধী শিবির। কিন্তু শাসক শিবির সেই এক্সিটপোলের রায় মানতে নারাজ। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে  গতকালই ৩১ বছরের জন্মদিন উদযাপন করেছে বিরোধী শিবিরের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তেজস্বী যাদব।  কংগ্রেস, আরজেডিসহ বামদলগুলির নেতা তিনি। আর অই মুহূর্তি তিনি সোশ্যাল মিডিয়ায় ট্রেডিং হয়ে রয়েছেন। 

  • undefined

    India Nov 9, 2020, 3:05 PM IST

    তেজস্বী না নীতিশ কুমার কার দখলে থাকবে বিহারের সিংহাসন, ভোট গণনাই বলবে কতটা প্রসঙ্গিক চিরাগ

    তরুণ তুর্কী নেতা তেজস্বী যাবদ না বিদগ্ধ রাজনৈতিক ব্যক্তিত্ব নীতিশ কুমার, কার পক্ষে রায়ে দিয়েছে বিহারবাসী? বেশ কয়েকটি নির্বাচনী সমীক্ষা তেজস্বীর নেতৃত্বাধীন মহাজোটের পক্ষে রায় দিলেও মঙ্গলবারই যানা যাবে বিহারবাসীর চূড়ান্ত রায়। মঙ্গলবার সকাল ৮টা শুরু হবে ভোট গণনীা। আর তার প্রস্তুতি শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন।  গণনা কেন্দ্রগুলিতে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। 

  • undefined

    India Nov 7, 2020, 11:15 AM IST

    গণতন্ত্রের উৎসবে সামিল হওয়ার আবেদন প্রধানমন্ত্রীর, মহামারির বিহারে পরিবর্তনের ডাক তেজস্বীর


    শনিবার সকাল থেকেই শুরু হয়ে গেছে বিহারে তৃতীয় তথা শেষ দফার নির্বাচন। কিন্তু তার আগের মুহুর্তেও ভোট প্রচার থেকে বিরত রইলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকাল ভোট গ্রহণ শুরুর আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র বিহারের ভোটারদের উদ্দেশ্যে নতুন রেকর্ড তৈরির করার আহ্বান জানান। তিনি বলেন গণতন্ত্রতের এই উৎসবে সামিল হওয়ার জন্য প্রচুর প্রচুর মানুষ বাড়ি থেকে বেরিয়ে ভোট দিতে যান। যার জন্য একটি নতুন রেকর্ড তৈরি হয়। 
     

  • undefined

    India Nov 7, 2020, 10:07 AM IST

    তৃতীয় দফার ভোটে ফ্যাক্টর হয়ে দাঁড়াচ্ছে করোনাভাইরাস, মহামারি চ্যালেঞ্জ প্রশাসনের

    মহামারির এই আবহে তৃতীয় বা শেষ শেষ দফার ভোট দিচ্ছে বিহার। শনিবার ভোট গ্রহণ হচ্ছে ১৫টি জেলার ৭৮টি আসনে। ১২০৪ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ২ কোটি ৩৫ লক্ষ ৫৪ হাজার ০৭১ জন ভোটার। কিন্তু তৃতীয় দফার এই নির্বাচনই সবথেকে বড় চ্যালেঞ্চ নির্বাচন কামিশনের কাছে। কারণ শেষ দফায় নির্বাচন যেসব জেলায় হচ্ছে তার অধিকাংশ করোনা আক্রান্ত জেলার ক্রমতালিকায় রয়েছে। 
     

  • undefined

    India Nov 6, 2020, 7:32 PM IST

    তৃতীয় দফার নির্বাচনে কি ফ্যাক্টর চিরাগ পাসোয়ান, নীতিশ না তেজস্বী কার ভোটে ভাগ বসাবেন তিনি

    ৭ নভেম্বর বিহার বিহার বিধানসভার তৃতীয় দফার নির্বাচন। শেষ পর্যায়ের নির্বাচনে সরকার ও বিরোধী দুই শিবির যতটা সম্ভব ভোট ঘরে তুলতে মরিয়া রয়েছে। তৃতীয় দফার নির্বাচনে ভাগ্য পরীক্ষা হবে ১,২০৭ জনের। পূর্ববর্তীয় দুটি দফায় এনডিএ-র সঙ্গে মূলত লড়াই ছিল তেজস্বী যাদবের মহাজোটের। কিন্তু তৃতীয় পর্যায়ে লড়াই হবে ত্রিমুখী। নীতিশ না তেজস্বী- কার ভোট ভাগ বসাবেন চিরাগ পাসোয়ান? সেটাই এখন দেখার বিষয়। উল্টে মহাজোটের আরজেডি, বাম, কংগ্রেস প্রার্থীদেরও মোকাবিলা করতে হবে।