Binpur  

(Search results - 4)
  • <p>postal vote</p>

    ConstituenciesMar 24, 2021, 12:07 PM IST

    আদিবাসী ভোট ঠিক করবে বিনপুরে তৃণমূলের ভাগ্য, বিজেপিও পিছিয়ে নেই

    বিনপুর ২ ও জামবনি ব্লক এলাকা নিয়ে বিনপুর বিধানসভা কেন্দ্রটি গঠিত। ২০১১ সালের পর থেকে ১৪, ১৬ ও ১৯-এর ভোটে এই এলাকায় এগিয়ে রয়েছে তৃণমূল। তবে পঞ্চায়েত ভোটের সময় জঙ্গলমহলের অন্যান্য এলাকার মতো বিনপুরেও পদ্মফুল ফোটে। এবং, তারপর থেকে এই এলাকায় বিজেপি ক্রমেই তার শক্তি বাড়িয়েছে। কিন্তু আদিবাসী অধ্যুষিত এই এলাকায় ভোটের বল সুইং করে আদিবাসীদের মন যে দিকে যায়, সেই দিশায়। ২০২১ সালের বিধানসভা ভোটে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা প্রকাশ্যেই তৃণমূলকে সমর্থন করছে। তারা প্রার্থী দেয়নি। আদিবাসীদের আর একটি রাজনৈতিক সংগঠন ঝাড়খণ্ড পার্টি(নরেন)-ও প্রার্থী দেয়নি। উল্লেখ্য, এই দলের নেত্রী চুনীবালা হাঁসদার মেয়ে বীরবাহা এবার ঝাড়গ্রাম বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে লড়ছেন। ফলে শেষবেলা দু’পক্ষের মধ্যে একটা সমঝোতা হয়েছে বলেই মনে করছেন রাজনীতির কারবারিরা। 

  • <p>এরপর ঘট স্থাপন করে তার সামনে সামান্য দান ছড়িয়ে দিয়ে, ঘটে স্বস্তিক চিহ্ন আঁকতে হবে। ঘটের উপর আম্রপল্লবে সিঁদুরের ফোঁটা দিতে হবে, এরপর ঘটে গঙ্গাজল পূর্ণ করে আম্রপল্লব দিয়ে দিতে হবে।&nbsp;</p>

    Life StyleOct 30, 2020, 11:06 AM IST

    কোজাগরী পূর্ণিমায় লক্ষ্মীর পাশাপাশি পুজিত হন সরস্বতী ও নারায়ণও, বাংলার এই গ্রামে পুজো হয়ে আসছে এমনভাবেই

    প্রতি বছর কোজাগরী লক্ষী পুজোর দিন ঘরে ঘরে পুজিত হন দেবী লক্ষী। ঝাড়গ্রামের হাড়দা গ্রামে কোজাগরী পূর্ণিমায় লক্ষ্মী পাশাপাশি পুজো হয় দেবী সরস্বতীরও। লক্ষী সরস্বতীর সঙ্গেই সেখানে পুজো হয় নারায়ণ ঠাকুরেরও। এবছরও তার অন্যথা হচ্ছে না সেখানে, পুজোয় মেতেছেন সেখানকার গ্রামবাসীরা।  

  • বাঘ ধরতে রাতেই পাতা হল ফাঁদ, লাগানো হল ক্যামেরা  ৷ মালাবতির জঙ্গলে এই খাঁচা রয়েছে ৷

    JhargramJan 7, 2020, 10:43 AM IST

    বাঘ ধরতে রাতেই পাতা হলো ফাঁদ, লাগানো হল ক্যামেরা

    রবিবার ঝাড়গ্রামের বিনপুর,লালগড়ে পাওয়া পায়ের ছাপগুলি যে বাঘের তা স্পষ্ট হয়ে গিয়েছে বন দফতরের তদন্তে ৷ তাই কাল বিলম্ব না করে, ২০১৮ সালের ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখোমুখি যাতে না হতে হয়, তাই , সোমবার রাতেই ঝাড়গ্রামের মালাবতির জঙ্গলে পাতা হল বাঘ ধরার ফাঁদ ৷ লাগানো হয়েছে থার্মাল ইমেজ ক্যামেরা ৷ দু-একদিনে কোনও না কোন ছবি বা প্রমাণ হাতে আসতে পারে বলে প্রাথমিক অনুমান বন দফতরের ৷ 

  • ঝাড়গ্রামে দুর্গাপুজোর ভাসানে সম্প্রীতির ছবি

    West BengalOct 13, 2019, 1:46 PM IST

    বির্সজন শোভাযাত্রায় সামিল মুসলিমরাও, চলল মিষ্টিমুখ

    ঝাড়গ্রামের বিনপুরে প্রতিমা বিসর্জনের সামিল মুসলিম সম্প্রদায়ের মানুষেরা। শুক্রবার সকালে বিনপুরে প্রতিমা নিয়ে শোভাযাত্রা বের করেছিলেন পুজো উদ্যোক্তারা। তাঁদের জন্য রাস্তার মোড়ে জল ও খাবার ব্যবস্থা করেন মুসলিম যুবকরা। বিসর্জন শোভাযাত্রায়ও শামিল হন অনেকেই।