Bollywood Legend  

(Search results - 10)
  • RIP Dilip Kumar unknows fact about bollywood veteran Actor Dilip Kumar that you did not know BRD

    BollywoodJul 9, 2021, 3:03 PM IST

    'ইউসুফ'কে মা-র চেয়েও বেশি আগলে রাখতেন ঠাকুমা, ৯৮ বছরের খ্যাতির পিছনে লুকিয়ে অজানা 'দিলীপ কুমার'

    দিলীপ কুমারের ৯৮ বছরের দীর্ঘজীবন আর খ্যাতির পিছনে রয়েছে এক গল্প। ইউসুফকে মা-র চেয়েও বেশি আগলে রাখতেন ঠাকুরমা। এই নিয়ে ঠাকুরমা-ঠাকুরদার মধ্যে বাকযুদ্ধ লেগেই থাকত।  ঠাকুরমা, মা-র মতই দিলীপ কুমারকে আগলে রেখেছিলেন সায়রা বানু।

  • Obituary of bollywood legend superstar Dilip Kumar bjc

    BollywoodJul 8, 2021, 11:50 AM IST

    ইউসুফ নাম বদলে হয়েছিল 'দিলীপ কুমার', ভারতীয় সিনেমার ইতিহাসে মহীরূহের সফরনামা

    তপন বক্সি, মুম্বই- ভারতীয় সিনেমার ইতিহাসে মহীরূহ পতন। চলে গেলেন দিলীপ কুমার। অবিসংবাদী 'ট্র‍্যাজেডি কিং' নেই। দিলীপ কুমারের মৃত্যুর সঙ্গে শেষ হল হিন্দি সিনেমার এক ঐতিহ্যপূর্ণ ঐতিহাসিক অধ্যায়ের। বিভক্ত ভারতের উত্তর-পশ্চিম সীমান্ত অঞ্চলের পেশোয়ারে 'কিসসা খওয়ানি বাজার'-এ মহম্মদ  সারওয়ার খান আর আয়েষা বিবির চতুর্থ  সন্তানের জন্ম হয় ১১ ডিসেম্বর, ১৯২২। নাম মহম্মদ ইউসুফ খান। সন্ধ্যেরাতে জন্ম। সেদিন সেই বাজারের দোকানগুলোয় আগুন লেগেছিল। ডিসেম্বরের শীতের রাতে ভেসে আসা আগুনের  হলকার মধ্যে ইউসুফ এর জন্ম হওয়াকে ঠাকুরমা গুরুত্বপূর্ণ ভেবেছিলেন। 

  • last rites of Bollywood veteran  Actor Dilip Kumar done with complete state honor BRD

    BollywoodJul 7, 2021, 6:28 PM IST

    ৫৫ বছরের ছায়াসঙ্গীকে হারালেন সায়রা বানু, সান্তাক্রুজ কবরস্থানে শেষকৃত্য সম্পন্ন হল দিলীপ কুমারের

    জাতীয় পতাকায় মুড়ে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হল বলিউড কিংবদন্তি দিলীপ কুমারের। মুম্বইয়ের সান্তাক্রুজ কবরস্থানে সমাধিস্থ করা হয় বলিউডের ট্র্যাজেডি কিং-কে। বর্ষীয়ান অভিনেতার মৃত্যুতে ভারতীয় চলচ্চিত্র জগতে তৈরি হল এক বিশাল শূন্যতা। জাতীয় পতাকায় মুড়ে গান স্যালুটের মাধ্যমেই শেষ শ্রদ্ধাজ্ঞাপন করা হয় বলিউডের কিংবদন্তি দিলীপ কুমারকে। বি-টাউনের তাবড় তাবড় তারকারা শেষশ্রদ্ধা জানাতে অভিনেতার বাড়িতে উপস্থিত হয়েছিল। অভিনেতারমৃত্যুতে শোকের ছায়া গোটা বলিউডে। চোখের জল যেন থামছে না। শেষ বিদায়েও অঝোরে কাঁদছেন সায়রা বানু। দীর্ঘ ৫৫ বছরের ছায়াসঙ্গীকে হারিয়ে বড্ড একা হয়ে গেলেন সায়রা বানু।

  • Bollywood veteran  Actor Dilip Kumar funeral proceedings  begin mortal remains wrapped in  indian Tricolour BRD

    BollywoodJul 7, 2021, 4:39 PM IST

    জাতীয় পতাকায় মুড়ে গান স্যালুটে শ্রদ্ধা , অন্তিম যাত্রায় চোখের জলে চিরবিদায় 'ট্র্যাজেডি কিং' দিলীপ কুমারকে

    বলিউডের ছয় দশকের জীবনে চড়াই-উতরাই সামলে অবসান হল এক যুগের। অন্তিম যাত্রায় বলিউডের ট্র্যাজেডি কিং দিলীপ কুমার।  বুধবার সকালেই ৮ টা নাগাদ হিন্দুজা হাসপাতালেই সকলকে ছেড়ে না ফেরার দেশে চলে গেলেন বলিউডের দিলীপ সাহাব। মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল ৯৮ বছর। বর্ষীয়ান অভিনেতার মৃত্যুতে ভারতীয় চলচ্চিত্র জগতে তৈরি হল এক বিশাল শূন্যতা। রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় জানানো হল অভিনেতাকে। জাতীয় পতাকায় মোড়া হয় তার মরদেহ। গান স্যালুটের মাধ্যমেই শেষ শ্রদ্ধাজ্ঞাপন করা হয়য় বলিউড কিংবদন্তি দিলীপ কুমারকে।

  • Dilip Kumar legend creation Mughal-e-azam bjc

    BollywoodJul 7, 2021, 10:15 AM IST

    হাজার বাধাই যেন শক্তি হয়ে দাঁড়ায়, দীর্ঘ ১৬ বছরের লড়াইয়ের ফল দিলীপ কুমারের মুঘল-ই-আজম

    অমর কাহিনি যখন প্রতিটা ফ্রেমে জীবন্ত হয়ে উঠল, সৃষ্টি হল মুঘল-ই-আজম, ভারতীয় চলচ্চিত্রের ইতিহাস এক নয়া অধ্যায় গড়ল, সৃষ্টি হল কালজয়ী ছবি, পর্দায় প্রেম দশকের পর দশক মানুষের মনে স্থায়ী জায়গা করে নিল

  • Bollywood legend actor dilip kumar no more bjc

    BollywoodJul 7, 2021, 9:11 AM IST

    RIP Dilip Kumar Live Update: প্রয়াত কিংবদন্তি সুপারস্টার দিলীপ কুমার, শোকস্তব্ধ গোটা দেশ

    ৯৮ বছর বছর বয়েসে প্রয়াত অভিনেতা দিলীপ কুমার। ভারতীয় সিনেমায় এক যুগের সমাপ্তি। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। বুধবার সকালেই ভারতীয় চলচ্চিত্র জগতে নেমে এলো শোকের ছায়া। ইন্দ্রপতন সিনেদুনিয়ায়। সোশ্যাল মিডিয়ায় শোকবার্তার বন্যা। 

  • Amitabh Bachchan post viral of future womens cricket team made by daughters of indian cricketers spb

    CricketJan 15, 2021, 8:05 PM IST

    ভবিষ্যতের মহিলা ক্রিকেট দল ঘোষণা অমিতাভ বচ্চনের, অভিনব এই টিমে কারা রয়েছে জানেন

    এম এস ধোনি, রোহিত শর্মা, হরভজন সিং, রবীন্দ্র জাদেজা থেকে শুরু করে গৌতম গম্ভীর। ভারতীয় ক্রিকেটে বর্তমান থেকে প্রাক্তন বিশেষ করে হালফিলের ক্রিকেটারদের মধ্যে একটি মিল রয়েছে। বেশিরভাগ খেলোয়াররা ফুটফুটে কন্য়া সন্তানের বাবা হয়েছেন। গত ১১ জানুয়ারি সেই তালিকাতে নাম লিখিয়েছেন বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলিও। বিরুষ্কার ঘর আলো করে এসেছে লক্ষ্মী। শুভেচ্ছার জোয়ারে ভাসছেন বিরাট-অনুষ্কা। এই সবকিছুর মাঝেই বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন ঘোষণা করলেন ভবিষ্যতের ভারতীয় মহিলা ক্রিকেট দল। আর বিগ বি-র দলে কারা রয়েছেন তা জানলে খুশি হবেন আপনিও।

  • rishi kapoor birthday son Ranbir kapoor revealed most precious gift he received from his father BRd

    BollywoodSep 4, 2020, 4:43 PM IST

    'বাবার কাছ থেকে পাওয়া সেরা উপহার কী', ঋষির জন্মবার্ষিকীতে খোলা চিঠিতে জানালেন রণবীর

    বলিউডের চকোলেট হিরো ঋষি কাপুরের ৬৮ তম জন্মবার্ষিকী। দীর্ঘ ৪০ বছরের বিবাহিত জীবনে প্রেম, বিয়ে, বিতর্কে ছেদ ঘটেছে মাস চারেক আগেই। জীবন-মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে আজ একে অপরের থেকে আলাদা। ঋষির মৃত্যুতে নীতু যেন বড্ডই একা। সকলের প্রিয় চিন্টুজি আজও সকলের হৃদয়ে অমলিন। বলিউড আইকন ঋষি কাপুরের জন্মদিনে আবেগঘন চিঠিতে নিজের মনেরকথা শেয়ার করেছেন ছেলে রণবীর। বলিউড লেজেন্ডের জন্মবার্ষিকীতে ফিরে দেখা ছেলে রণবীরের আবেগঘন বার্তা।

  • legendary actress bollywood tragedy queen meena Kumaris biography to be adapted of web series bRd

    BollywoodAug 24, 2020, 10:13 AM IST

    'ট্র্যাজেডি কুইন' এবার ওয়েব সিরিজে, আসতে চলছে আইকন 'মীনাকুমারী'র বিতর্কিত জীবনের জটিল সমীকরণ

    ওয়েবে ঝড় তুলতে আসছেন বলিউডের ট্র্যাজেডি কুইন মীনাকুমারী। মহজাবিন আস মীনাকুমারী' থেকেই এই ওয়েবসিরিজ আসতে চলেছে। প্রযোজক প্রভলিন কওর মীনাকুমারীর জীবনের উপর আধারিত এই ওয়েব সিরিজ বানাতে চলেছেন। বলিউডের কিংবদন্তির জীবনের ওঠাপড়ার গল্পই তুলে ধরা হবে এই ওয়েবসিরিজে।

  • Today is the 87 years birthday of tragedy queen meena Kumari BRD

    BollywoodAug 1, 2020, 1:17 PM IST

    অভিনেত্রী মীনাকুমারীর স্মৃতি আজও অমলিন, মুছে গেছে তাঁর কবি পরিচয়

    বলিউডের ট্রাজেডি কুইন মীনাকুমারীর আজ ৮৭ তম জন্মদিন। বলিউডের কিংবদন্তি হয়েও তিনি ছিলেন একজন কবি। একাধিক কবিতা, গজল, শায়েরির সম্ভার ছিল এই অভিনেত্রীর। গীতিকার, চিত্র পরিচালক গুলজারের সঙ্গে মীনাকুমারীর গভীর বন্ধুত্ব ছিল।