Caa  

(Search results - 467)
  • undefined

    India Jun 18, 2021, 4:25 PM IST

    দেবাঙ্গনা, নাতাশা, আসিফদের জামিন বহাল, সুপ্রিম কোর্টেও অস্বস্তিতে দিল্লি পুলিশ

    আবারও মুখ পুড়ল দিল্লি পুবলিশের। দিল্লি হিংসায় অভিযুক্তি তিন ছাত্র ও পিঞ্জড়াতোড় সংগঠনের সদস্য দেবাঙ্গনা কালিতা, নাতাশা নারওয়াল ও অফিস ইকবাল তানহা জামিন আটকাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল দিল্লি পুলিশ। কিন্তু সুপ্রিম কোর্ট দিল্লি হাইকোর্টের রায়কেই বহাল রেখেছে। পাশাপাশি জানিয়ে দিয়েছে আপাতত তিন পড়ুয়া সমাজকর্মী এখন জেলের বাইরেই থাকবে। ২০২০ সালে দিল্লি হিংসার ঘটনায় তিন জনের হাত রয়েছে -এই অভিযোগে গত বছরই মে মাাসে তিন জনকে গ্রেফতার করা হয়েছিল। দিন কয়েক আগেই দিল্লি হাইকোর্ট দেবাঙ্গনা, নাতাশ আর আফিসকে জামিনে মুক্তি দেয়। কিন্তু দিল্লি হাইকোর্টের নির্দেশের পরেও তিহার জেল থেকে তাঁদের ছাড়তে টালবাহানা করে দিল্লি পুলিশ। তারপর দিল্লির করকোরদাম আদালতের দ্বারস্থ হয়ে জেলবন্দি তিন পড়ুয়া। দিল্লির আদালতের নির্দেশের পরেই বৃহস্পতিবার তিনজন মুক্তি পায়। 

  • undefined

    India Jun 17, 2021, 4:25 PM IST

    জামিনের তিন দিন পরেও তিহারজেলে বন্দি, দ্বিতীয়বার দেবাঙ্গনা,আসিফ, নাতাশাদের মুক্তির নির্দেশ

    বৃহস্পতিপবার দিল্লির একটি আদালত দিল্লির হিংসার ঘটনায় অভিযুক্তি জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় আর জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া নাতাশা নারওয়াল দেবাঙ্গনা কালিতা আর আসিফ ইকবার তানহাকে অবিলম্বে মুক্তির নির্দেশ দিয়েছে। নাগরিকত্ব আইনের প্রতিবাদে এঁরা আন্দোলনে সামিল হয়েছিল। সেই সময় দিল্লিতে হিংসার ঘটনা ঘটে। তাতেই এঁদের যোগছিল এই অভিযোগে গত বছর মে মাসে গ্রেফতার করা হয়েছিল তিন জনকে। তিনজনের বিরুদ্ধেই ইউএপিএ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছিল। কিন্তু উপযুস্ত প্রমাণ না মেলায় মঙ্গলবার দিল্লি হাইকোর্ট তিনজনের জামিন মঞ্জুর করেছিল।

  • undefined

    Assembly ElectionsMay 3, 2021, 8:46 PM IST

    জেলে বসেই বাজিমাৎ, ভোট প্রচার না করে অসমে বিরাট সাফল্য CAAবিরোধী আন্দোলনের নেতা অখিল গগৈয়ের

    জেলে বসেই বাজিমাৎ। না ব়্যালি, না জনসভা, না বাড়ি বাড়ি গিয়ে প্রচার। অসম রাজনীতিতে রীতিমত কামাল করে দেখালেন  সিএএ বিরোধী আন্দোলনের নেতা ৪৫ বছরের অখিল গগৈ। শিবসাগর আসন থেকে নিকটতম প্রতিদ্বন্দ্বী সুরভী রাজকনওয়ারিকে ১১ হাজার ৮৭৫ ভোটে  পরাজিত করেছেন। ২০১৯ সালের ডিসেম্বরে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে অখিল গগৈকে গ্রেফতার করা হয়েছি। রাইজোর দলের প্রতিষ্ঠাতা তিনি। জেলে বসেরি ৫৭ হাজারের বেশি ভোট পেয়েছেন তিনি। শতাংশের হিসেবে যা ৪৬ শতাংশের বেশি। চলতি বিধানসভা নির্বাচনে কংগ্রেস রাইজোর দলকে সমর্থন করেছিল। 
     

  • undefined

    West Bengal ElectionsApr 8, 2021, 2:07 PM IST

    যশের সমর্থনে CAA হাতিয়ার, চণ্ডীতলা থেকে মমতাকে আক্রমণ যোগী আদিত্যনাথের

    সিএএ ইস্যুতে আরও একবার এই রাজ্যে ভোট প্রচারে এসে সরব হলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তথা বিজেপির স্টার প্রচারকর। বৃহস্পতিবার হুগলির চণ্ডীতলার বিজেপির অভিনেতা প্রার্থী যশের সমর্থনে ভোট প্রচার করেন তিনি। ভিড়ে ঠাসা জনসভা থেকেই সিএএ ইস্যুতে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রীর ভূমিকার তীব্র সমালোচনা করেন যোগী আদিত্যনাথ। 

  • undefined

    West Bengal ElectionsApr 4, 2021, 5:17 PM IST

    বিজেপি এলে CAA হবেই, কিন্তু NRC-র কথা তুলছে কেন তৃণমূল - গেরুয়া শিবিরের কী পরিকল্পনা

    পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১-এর জন্য বিজেপি যে নির্বাচনী ইস্তাহার বা সংকল্পপত্র প্রকাশ করেছে, তাতে ঘটা করে সিএএ লাগু করার কথা বলা থাকলেও, এনআরসি বা জাতীয় নাগরিকপঞ্জী আপডেট করার কথা বলা নেই। তবু নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায় থেকে আব্বাস সিদ্দিকী সভায় সভায় বলে যাচ্ছেন, বিজেপি ক্ষমতায় এলে অসমের মতো এনআরসি তৈরি করবে বাংলাতেও। জনগণের নাগরিকত্বের অধিকার কেড়ে নেওয়া হবে। সত্য়িই কি তাই? কেনই বা সিএএ-এনআরসি নিয়ে এই ধোঁয়াশা?

  • <p>Image of Mamata Amit Shah Mithun</p>

    West Bengal ElectionsApr 3, 2021, 12:41 PM IST

    মমতার সম্পর্কে ধারণা বদলালেন মিঠুন, টুইটারে ভাইরাল 'পিসি' হ্যাশট্যাগে মুখ্যমন্ত্রীকে কড়া আক্রমণ


    টুইটযুদ্ধে ময়দানে নেমে পড়েছেন মহাগুরু মিঠুন চক্রবর্তী। বাংলাকে গড়ে তুলতে তৃণমূল সরকারকেও উৎঘাতের ডাক দিয়েছেন মিঠুন। টুইটেই মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ করেছেন মিঠুন। ছোটবোন থেকে পিসি মমতার সঙ্গে টুইট যুদ্ধে মাঠে নেমেছেন মিঠুন।

  • undefined

    West Bengal ElectionsMar 26, 2021, 2:12 PM IST

    '৭ বছরেও কেন শেষ হল না সারদা তদন্ত', BJPকে নিশানা করতে গিয়ে মমতার কথায় চাপ বাড়ল কি তৃণমূলে

    ঘাটাল মাস্টার প্ল্য়ানে বাধা দিচ্ছে কেন্দ্র। চাষের জমির জন্য যথেষ্ট জল রয়েছে।দিল্লির বিজেপি নেতা কি বহিরাগত নন। ফের বিজেপিকে নিশানা করলেন মমতা। 

  • undefined

    West Bengal ElectionsMar 23, 2021, 11:15 PM IST

    ক্ষমতায় এলেই CAA লাগু, 'সোনার বাংলা' গড়ার ডাক - কেমন হল বিজেপির ইস্তাহার

    বাংলার ভোট আর মাত্র ক'দিন বাকি। নির্বাচনের আগে নজরে প্রতিটি দলের প্রতিশ্রুতি। সম্প্রতি নির্বাচনী ইস্তাহার প্রকাশ করল বিজেপিও। কী কী প্রতিশ্রুতি দিল গেরুয়া শিবির?

  • <p>Image of Amit Shah Santanu Kailash</p>

    West Bengal ElectionsMar 22, 2021, 5:41 PM IST

    'BJP ক্ষমতায় এলে মন্ত্রিসভার প্রথম বৈঠকেই CAA লাগুর সিদ্ধান্ত', শাহকে ধন্যবাদ শান্তনুর

    বিজেপি মন্ত্রিসভার প্রথম বৈঠকেই সিএএ লাগুর সিদ্ধান্ত। কৈলাসের মাধ্য়মে শাহকে ধন্যবাদ জানালেন শান্তনু ঠাকুর। বিজেপি এলে গত ৭০ বছরের শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া হবে। সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানালেন কৈলাস। 

  • <p>Image of Mamata</p>

    West Bengal ElectionsMar 19, 2021, 1:08 PM IST

    গড়বেতার সভায় এনপিআর নিয়ে সরব মমতা, সিএএ নিয়ে সম্পূর্ণ নিশ্চুপ মুখ্যমন্ত্রী


    নাগরিকত্ব ইস্যু ফের সামনে নিয়ে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনপিআর প্রসঙ্গে মমতা এদিন বিজেপির গেমপ্ল্যান ফাঁস করে দিয়েছেন। এনপিআর নিয়ে তোপ দাগলেও, সিএএ নিয়ে একটি কথাও খরচ করেননি মমতা। আমফান দুর্নীতির কথা একভাবে স্বীকারও করে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা।
     

  • undefined

    Assembly ElectionsMar 18, 2021, 4:41 PM IST

    Exclusive interview: জোট নিয়ে শুধু কংগ্রেসকেই নিশানা আর বিজেপিকে ছাড় কেন, প্রশ্ন তুললেন সুস্মিতা দেব

    অসম জয়ের চেষ্টায় রীতিমত মরিয়া চেষ্টা চালাচ্ছে কংগ্রেস। ইতিমধ্যেই প্রিয়াঙ্কা গান্ধী ভোট প্রচারে গিয়েছিলেন অসমে। যেতে পারেন রাহুল গান্ধীও। জয়ের ব্য়পারে প্রায় আশাবাদী কংগ্রেস। অল ইন্ডিয়া মহিলা কংগ্রেস প্রেসিডেন্ড তথা কংগ্রেস মুখপাত্র সুস্মিতা দেব এশিয়ানেট নিউজের প্রতিনিধির সঙ্গে কথা বলেছিলেন। তিনি জানিয়েছেন ২১এর বিধানসভা ভোটে তাঁরা ক্ষমতা দখল করবেন। সুস্মিতা দেব কংগ্রেস আগামী প্রজন্মের নেত্রী হিসেবেই আত্মপ্রকাশ করছেন। 
     

  • <p>CAA protest Now RSS will do work for removing confusion kps</p>

    India Mar 17, 2021, 6:30 PM IST

    ৫ রাজ্যে ভোটের আগে নাগরিকত্ব আইন নিয়ে রাজ্য সভায় বিবৃতি, কী কী জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

    দেশজুড়ে জাতীয় নাগরিক নিবন্ধক বা NRC লাগু করার কোনও পরিকল্পনা এখনও পর্যন্ত নেই কেন্দ্রীয় সরকারের। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই রাজ্যসভায় একটি প্রশ্ন জবাবে জানিয়েছেন সারা দেশে এনআরসি বাস্তবায়নের জন্য কেন্দ্রীয় সরকার এখনও পর্যন্ত কোনও পরিকল্পনা গ্রহণ করেনি। একটি লিখিত প্রশ্নের জবাবে নিত্যানন্দ রাই জানিয়েছেন সুপ্রিম কোর্টের তত্বাবধানে অসমে এনআরসি করা হয়েছিল। 

  • <p>Abhishek sent a legal notice to Shah, demanding an apology from him for the allegation. The notice reads, “In the course of your speech you had made various allegations against my client by making a flimsy and thinly veiled reference and/or insinuation to the ‘bhatija’ (nephew) of the Hon’ble Chief Minister of the State of West Bengal.”&nbsp;<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsFeb 25, 2021, 5:37 PM IST

    'মতুয়ারা বৈধ না হলে শাহ-মোদীও অবৈধ', ঠাকুরনগরের সভা থেকে BJPকে তোপ অভিষেকের


    'প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী পদের দাম নেই'। ' নাগরিকত্ব নিয়ে ভাঁওতা দিচ্ছেন  শাহ' । 'অসমে হিন্দু বাঙালিদের তাড়িয়ে দিচ্ছে বিজেপি সরকার'। মোদী-শাহকে  নিশানা করলেন তৃণমূলের যুবরাজ।
     

  • <p>While attending a public meeting, Nadda said, “Wherever I go, I see Mamata Banerjee and her nephew's picture. The people of Bengal are ready to say goodbye to Mamata.”<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsFeb 13, 2021, 5:55 PM IST

    'টিকাকরণ শেষ হতে ১০ বছর, অর্থাৎ সিএএ কার্যকর হবে না', অমিতের প্রতিশ্রুতিকে কটাক্ষ অভিষেকের

    সিএএ নিয়ে অমিতের প্রতিশ্রুতিকে তীব্র কটাক্ষ করলেন অভিষেক। করোনার টিকাকরণ শেষ হলেই, সিএএ কার্যকর হবে বলে মতুয়াদের বার্তা দিয়েছিলেন শাহ। তাঁর সেই প্রতিশ্রুতিকে তীব্র কটাক্ষ করলেন অভিষেক।  

  • Image of Santanu Amit Biswajit

    West Bengal ElectionsFeb 13, 2021, 12:04 PM IST

    'দলকে রাস্তায় এনে দাঁড় করিয়েছেন','ব্ল্যাকমেলটা কে করেছে'- মতুয়াদের CAA ইস্যুতে তোপ শান্তনুর

    মতুয়াদের নাগরিকত্ব ইস্যুতে সরগরম গেরুয়া শিবির। বনগাঁর বিজেপি বিধায়ক-সাংসদের মধ্যে চড়ল পারদ। দলকে তিনি রাস্তায় এনে দাঁড় করিয়েছেন বিশ্বজিৎ।এবার পাল্টা অভিযোগ এনে বলেছেন শান্তনু ঠাকুর