Calcutta High Court  

(Search results - 178)
  • undefined

    KolkataMay 8, 2021, 10:28 AM IST

    কোভিডে ফের ১০০ উপরে মৃত্যু বাংলায়, বেসরকারি হাসপাতালকে টিকা দেওয়া বন্ধ করল রাজ্য সরকার


    রাজ্য়ে গত ২৪ ঘন্টায় ফের শতাধিক মৃত্যু।  শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ১১২ জন। এদিকে এই ভয়াবহ পরিস্থিতি মধ্য়েই মিউটেশনকে হাতিয়ার করে আসছেই তৃতীয় ঢেউ, জানিয়েছে কেন্দ্র। তাই এই পরিস্থিতি কোভিডকে রুখতে অন্যতম অস্ত্র ভ্যাকসিন।  তবে এমন পরিস্থিতিতে প্রাইভেট হাসপাতালকে টিকা দেওয়া বন্ধ করে দিয়েছে রাজ্য সরকার। কিন্তু কী কারণে, জানুন । এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আপডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।
     

  • undefined

    West Bengal ElectionsMay 7, 2021, 4:02 PM IST

    বেধড়ক মারে BJP কর্মীর মৃত্যু, পরিবারকে শারীরিক নিগ্রহ, হিংসার মামলায় বেঞ্চ গঠন হাইকোর্টের

    ভোট পরবর্তী হিংসার মামলায় বেঞ্চ গঠন করল কলকাতা হাইকোর্ট। কেন্দ্রীয় দলও দেখা করেছেন  রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে। কেন্দ্রীয় দলের রাজ্যে সফরের দিনেই নৈহাটিতে বিজেপি কর্মীর মৃত্যু। বারাসাতে বিজেপি কর্মীদের বাড়ি ভাঙচুর,পরিবারের শারীরিক নিগ্রহ।
     

  • <p>doctor corona patient</p>

    Coronavirus West BengalMay 7, 2021, 8:34 AM IST

    কোভিডে একদিনে রাজ্যে ১১৭ জনের মৃত্যু, মিউটেশনকে হাতিয়ার করে আসছে তৃতীয় ঢেউ, মত কেন্দ্রের

    রাজ্য কোভিডে ভয়াবহ অবস্থা। কোভিডে  গত ২৪ ঘন্টায়  রেকর্ড মৃত্যু পশ্চিমবঙ্গে। এদিকে এই ভয়াবহ পরিস্থিতি মধ্য়েই মিউটেশনকে হাতিয়ার করে আসছেই তৃতীয় ঢেউ, জানিয়েছে কেন্দ্র। তাই এই পরিস্থিতি কোভিডকে রুখতে অন্যতম অস্ত্র ভ্যাকসিন। দেশবাসীকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়া নিয়ে কী ভাবনা, কেন্দ্রের কাছে জানতে চাইল কলকাতা হাইকোর্ট।  বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ১১৭ জন এবং সংক্রমণ ১৮ হাজার ৪৩১ জন। এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।

     

  • <p>Image of CBI</p>

    West Bengal ElectionsMay 4, 2021, 1:28 PM IST

    সাতসকালে CBI দফতরে হাজিরা দিলেন IPS জ্ঞানবন্ত সিং, প্রায় আড়াইঘন্টা চলে জিজ্ঞাসাবাদ

     সাতসকালে সিবিআই দফতরে হাজিরা দিলেন জ্ঞানবন্ত সিং।কয়লাপাচারকাণ্ডে এদিন নিজাম প্য়ালেসে হাজিরা দেন তিনি। এদিন তাঁকে প্রায় আড়াইঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রশাসক হিসেবে কী ব্যবস্থা নিয়েছিলেন, জানতে চাওয়া হয়েছে।
     

  • <p>Image of CBI</p>

    West Bengal ElectionsMay 1, 2021, 2:00 PM IST

    কয়লাকাণ্ডে IPS জ্ঞানবন্ত সিংকে তলব করল CBI, মঙ্গলে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ


    আইপিএস জ্ঞানবন্ত সিংকে তলব করল সিবিআই। কয়লাকাণ্ডে নিজাম প্যালেসে তাঁকে হাজিরার নির্দেশ। 'উদ্দেশ্যপ্রণোদিত' বলেই প্রতিক্রিয়া ঘাসফুল শিবিরের। কয়লাকাণ্ডে  শিকড়ে পৌছতে তালিকা করেছে সিবিআই
     

  • undefined

    West Bengal ElectionsApr 22, 2021, 6:05 PM IST

    করোনাবিধি না মানলে শাস্তির খাঁড়া নেমে আসবে, মহামারি নিয়ে কঠোর নির্বাচন কমিশন

    করোনাভাইরাস সংক্রান্ত যাবতীয় প্রোটোকর মেনে চলতে হবে। না হলেও নেওয়া হবে প্রয়োজনীয় ব্যবস্থা। নির্বাচন কমিশন বাংলার সবকটি রাজনৈতিক দলকে এই মর্মে সতর্ক করেছে। নির্বাচন কমিশনের প্রকাশিক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে 'হয় কোভিড প্রটোকল মেনে চলুন না হয়ে প্রয়োজনীয় ব্যবস্থা মোকাবিলা করার জন্য প্রস্তুত থাকুন।' কলকাতা হাইকোর্টের নির্দেশের পরই নির্বাচন কমিশনের পক্ষ থেকে  একথা জানান হয়েছে। 
     

  • <p>Petitioner Rama Prasad Sarkar claimed that if the BJP conducts such rallies across the state then it would affect the law and order situation. He also said that it would also pose great risks in terms of spreading COVID-19 infection.</p>

    West Bengal ElectionsApr 22, 2021, 1:21 PM IST

    'সার্কুলার নয় পদক্ষেপ চাই', কোভিড আবহে 'ব্যর্থ' নির্বাচন কমিশনকে ধুয়ে দিল আদালত


    কোভিড-১৯ আবহেই চলছে বাংলার ভোট। এই অবস্থায় প্রচার বন্ধের আবেদন করা হয়েছিল কলকাতা হাইকোর্টে। কমিশনের কড়া সমালোচনা করল আদালত। কমিশনের ব্যর্থতা নিয়ে ঠিক কী বলল তারা ।

  • undefined

    Coronavirus West BengalApr 21, 2021, 10:12 AM IST

    করোনায় আক্রান্ত রেলের রান্নাঘরের কর্মীরা, ভয়াবহ পরিস্থিতিতে ভরসা 'রেডি টু মিল', দেখুন ছবি

    করোনায় এবার ভয়াবহ আকার নিল রেলের রান্নাঘরে। বেস কিচেনের একাধিক কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। আইআরসিটিসি সূত্রে খবর, হাওড়া, শিয়ালদহ, মালদহ, নিউ জলপাইগুড়ি স্টেশনের বেস কিচেনের একাধিক কর্মী আক্রান্ত হয়েছেন। যার জেরে পরিষেবায় সমস্যা তৈরি হয়েছে। এদিকে রেলের রান্নাঘরেও করোনা সংক্রমণ শুরু হওয়ায় রেলে এখন দেওয়া হচ্ছে রেডি টু মিল। 

  • <p>School</p>

    KolkataApr 19, 2021, 1:04 PM IST

    কোভিডে ভয়াবহ অবস্থা, আগামীকাল থেকে বন্ধ রাজ্য়ের সকল সরকারি স্কুল

    কোভিডে ফের বন্ধ রাজ্যের সকল সরকারি স্কুল। মঙ্গলবার থেকেই রাজ্য়ের সকল সরকারি স্কুলে ছুটি। অনির্দিষ্টকালের জন্য এই ছুটি দেওয়া হয়েছে। সোমবার বিকেলে এনিয়ে বিজ্ঞপ্তি জারি করা হবে। 

  • undefined

    KolkataApr 18, 2021, 8:56 AM IST

    করোনায় ভয়াবহ অবস্থা রাজ্যে, শুধু একদিনেই ৩৪ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ৮ হাজার

    কোভিডে বাংলার অবস্থা ভয়াবহ রূপ নিয়েছে। শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ৩৪ জন এবং সংক্রমণ প্রায় ৮  হাজার। ওদিকে করোনার দ্বিতীয় ওয়েভ সামলাতে মহারাষ্ট্রে করা হয়েছে লকডাউন। কোথাও আার নাইট কার্ফু। তবে বাংলায় অতোটা কড়া না হলেও এবার ১০ দফা নির্দেশিকা জারি করল প্রশাসন।  এর মধ্যে অন্যতম সরকারি অফিস গুলিতে সর্বাধিক ৫০ শতাংশ কর্মী নিয়ে প্রতিদিন কাজ করতে হবে। সরকারি কর্মীদের ঘুরিয়ে ফিরিয়ে অফিস আনতে হবে।  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, সংক্রমণের কী কী তথ্য উঠে এসেছে , দেখুন ছবিতে -ছবিতে। 


     

  • <p><strong>একটানা উৎপাদন প্রক্রিয়া চালু রাখতে বাধ্য যেসব শিল্প ও গৃহশিল্প তাদের কাজের অনুমতি মিলেছে।</strong><br />
&nbsp;</p>

    KolkataApr 14, 2021, 8:41 AM IST

    ফের রেকর্ড সংক্রমণ কলকাতায়, কোভিডে নির্বাচনী জমায়েতে রাশ হাইকোর্টের

    কোভিডে বাংলার অবস্থা ভয়াবহ রূপ নিয়েছে।  রোজই রেকর্ড ব্রেক। নির্বাচনী জমায়েতে এবার রাশ টানল কলকাতা হাইকোর্ট। আদালত স্পষ্ট জানিয়েছে, ভীড় রুখতে জেলা শাসক এবং কমিশনকেই দায়িত্ব নিতে হবে। প্রয়োজনে ১৪৪ ধারা ব্যবহার করা হতে পারে। হাইকোর্টের নির্দেশনামা ইতিমধ্যেই জেলাশাসক এবং কমিশনকে পাঠিয়ে দেওয়া হয়েছে। মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে সংক্রমণ  ৪ হাজার ৮১৭ । এদিকে মৃত্য়ুও ২০ জন। এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ১১। ভ্যাকসিন দেওয়া হবে কলকাতার সমস্ত ওয়ার্ডে, নবান্নে বৈঠকে সিদ্ধান্তা। মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, সংক্রমণের কী কী তথ্য উঠে এসেছে , দেখুন ছবিতে -ছবিতে।
     

  • <p><br />
बता दें कि लाला का पैतृक गांव भामुरिया पुरुलिया से 64 किलोमीटर दूर स्थित है जो कि काली मां की पूजन के लिए जाना जाता था। दैनिक भास्कर की खबर के हवाले से हम बता रहे हैं कि आज भामुरिया गांव कोयला की खान के लिए जाता है, जहां 5,500 करोड़ के कोयला घाटाले के मुख्य आरोपी लाला अपना साम्राज्य चलाता है। वहीं कुछ लोग लाला का नाम राज्य में सरकार चला रही &nbsp;TMC से भी जोड़ रहे हैं। जिसके चलते वह आज चर्चा में बना हुआ है।</p>

    West Bengal ElectionsApr 8, 2021, 11:38 AM IST

    আজ CBI দফতরে সঙ্গী গুরুপদর মুখোমুখি লালা, অনুপ মাজির রক্ষাকবচ বাড়াল সুপ্রিম কোর্ট


    বৃহস্পতিবার ফের সিবিআই দফতরে হাজিরা লালার। লালার মুখোমুখি বসানো হবে তাঁর সঙ্গী গুরুপদকেও। এদিনও লালাকে গ্রেফতার করতে পারবে না সিবিআই ।
    ১৩ এপ্রিল অবধি সময়সীমা বাড়িয়েছে সুপ্রিম কোর্ট।

  • <p>Image of Lala CBI Supreme court</p>

    West Bengal ElectionsMar 31, 2021, 9:22 AM IST

    কয়লাকাণ্ডে CBI দফতরে হাজিরা লালার, টানা ৭ ঘন্টা জেরা, ভোটের মাঝেই কি বড় পর্দা ফাঁস

    সিবিআই দফতরে হাজিরা দিলেন  লালা। ভোটের মাঝেই কি প্রকাশ পাবে নয়া তথ্য। জানতে টানা ৭ ঘন্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ । কয়লাপাচারে তার ব্যবসা ছিল প্রায় ১৩০০ কোটি টাকার।
     

  • undefined

    KolkataMar 26, 2021, 12:20 PM IST

    টিকার ২ ডোজ নিয়েও করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী, ওদিকে রাজ্য়ে সংক্রমণ ছাড়াল ৫০০-র গন্ডী


    রাজ্য়ে করোনা সংক্রমণ এবার ছাড়াল ৫০০ এর গন্ডী। বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে   একদিনে  আক্রান্তের সংখ্য়া ৫১৬ জন এবং যার মধ্য়ে ১৬৭ জন কলকাতার বাসিন্দা। এদিকে আচমকা নতুন করে করোনা ঢেউয়ে ৩ দিনের ছুটি ঘোষণা করেছে হাইকোর্ট। ওদিকে ভ্যাকসিন নিয়েও বিভ্রান্তি। ভ্য়াকসিনের দুটি ডোজ নেওয়ার পরেও করোনায় আক্রান্ত স্বাস্থ্যকর্মী।  কোভিডের কী কী ছবি উঠে এসেছে কলকাতা তথা পশ্চিমবঙ্গ থেকে, দেখুন ছবিতে -ছবিতে।


     

  • undefined

    KolkataMar 25, 2021, 9:13 AM IST

    রাজ্য়ে একদিনে সংক্রমণ ছাড়াল সাড়ে ৪০০, ছুটি ঘোষণা কলকাতা হাইকোর্টে

    রাজ্য়ে একদিনে সংক্রমণ ছাড়াল সাড়ে ৪০০। যার মধ্য়ে ১৫৩ জন কলকাতারই বাসিন্দা। করোনার জেরে পুনরায় ছুটি ঘোষণা হাইকোর্টে। উল্লেখ্য, এই ছুটির পরিবর্তে অন্য়দিনে কাজ হবে।