Chattisgarh  

(Search results - 10)
  • Kolkata22, Mar 2020, 12:42 PM

    সস্ত্রীক ছত্তিশগড় ঘুরতে গিয়েছিলেন দমদমের আক্রান্ত, ট্রেন থেকেই সংক্রমণ !

    আক্রান্ত হওয়ার আগে ছত্তিশগড়ের বিলাসপুরে ঘুরতে গিয়েছিলেন দমদমের করোনা আক্রান্ত। সস্ত্রীক সেখানে গিয়েছিলেন তিনি। পরিবারের অনুমান, ট্রেন থেকেই ভাইরাস ছড়িয়েছে তাঁর শরীরে। জানা গিয়েছে, আজাদ হিন্দ এক্সপ্রেসে ছত্তিশগড়ে যান দমদমের করোনা আক্রান্ত। পরবর্তীকালে পুণে থেকে এই ট্রেন আসে। ট্রেনের কোনও ব্য়ক্তির থেকেই করোনা ভাইরাস এসেছ ৫৭ বছরের আক্রান্তের শরীরে।  
     

  • ছত্তিশগড়ের সুকমা  মাওবাদীদের হামলা, সংঘর্ষে শহিদ পুরুলিয়ার জওয়ান

    West Bengal19, Feb 2020, 6:31 PM

    ছত্তিশগড়ের সুকমায় মাওবাদীদের হামলা, সংঘর্ষে শহিদ পুরুলিয়ার জওয়ান

    মাওবাদীদের সঙ্গে কোবরা বাহিনীর সংঘর্ষ। ছত্তিশগড়ে শহিদ হলেন বাঙালি জওয়ান। নিহতের বাড়ি পুরুলিয়ার রঘুনাথপুরে। শোকের ছায়া পরিবারের।
     

  • দেহ এল 'দেশে', মাসুদুলের  মৃত্যুর তদন্ত চাইল পরিবার

    West Bengal6, Dec 2019, 1:07 AM

    দেহ এল 'দেশে', মাসুদুলের মৃত্যুর তদন্ত চাইল পরিবার

    ছত্রিশগড়ে নিহত নদীয়ার নাকাশিপাড়া থানার বিল কুমারীগ্রামের মাসুদুল রহমানের পরিবারের দাবি, সে আত্মঘাতী হয়নি। তাকে গুলি করে খুন করা হয়েছে।মাসুদুলের মৃত্যুর পূর্ণাঙ্গ দাবি করে মৃতের পরিবার।

  • বিয়ের জন্য় বাড়ি আসার কথা, ছুটি  না পেয়ে ৫ সহকর্মীকে গুলি জওয়ানের

    West Bengal4, Dec 2019, 7:49 PM

    বিয়ের জন্য় বাড়ি আসার কথা, ছুটি না পেয়ে ৫ সহকর্মীকে গুলি জওয়ানের

    দীর্ঘদিন ছুটি না পাওয়া থেকে মানসিক অবসাদ। সেই মানসিক অবসাদই ভয়াবহ আকার ধারণ করল আইটিবিটি-তে। যেখানে ছুটি না পেয়ে পাঁচ সহকর্মীকে গুলি করে আত্মঘাতী হলেন নদিয়ার নাকাশিপাড়ার বাসিন্দা মাসুদুল রহমান। ছেলের খবর বাড়িতে পৌঁছতেই শোকের ছায়া নামল পরিবারে।

  • itbp

    India 4, Dec 2019, 6:08 PM

    ছত্তিশগড়ে ধুন্ধুমার, পাঁচ সতীর্থকে হত্যা করে আত্মঘাতি বাঙালি জওয়ান

    পাঁচ সতীর্থকে হত্যা করলেন এক বাঙালি জওয়ান। শেষে নিজেও আত্মঘাতি হন। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ে। কথা কাটাকাটি থেকেই ওই জওয়ান গুলি চালাতে শুরু করেন। নিহতদের মধ্যেও আরও দুই বাঙালি জওয়ান রয়েছেন।

     

  • Video Icon

    India 23, Oct 2019, 12:06 AM

    দীপাবলিতে বাজার কাঁপাতে আসছে গোবরের প্রদীপ, উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী, দেখুন ভিডিও

    নরেন্দ্র মোদী তথা বিজেপি সরকারের আমলে গোজাত পণ্যের রমরমা দেখা দিয়েছে। একদিকে আয়ুষ মন্ত্রকের আওতায় গোমুত্র গোবর ব্যবহার করে যেমন বিভিন্ন রোগের ওষুধ তৈরির চেষ্টা চলছে, তেমনই রাখির সময়ে দেখা গিয়েছিল গোবর শুকিয়ে ঘুটে বানিয়ে তা দিয়ে তৈরি রাখি। রাখির সেই সাফল্যের পর এইবার দীপাবলির আগে বাজারে আসছে গোবরের তৈরি প্রদীপ। ছত্তিসগড়ে তৈরি হচ্ছে এই পরিবেশ-বান্ধব প্রদীপ। সম্প্রতি এই প্রকল্পকে উৎসাহ দিতে এসেছিলেন সেই রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল। গোজাত পণ্য নিয়ে বিজেপি নেতাদেরই বেশি মাতামাতি থাকলেও কংগ্রেসি মুখ্যমন্ত্রীও কিন্তু উচ্ছ্বসিত এই প্রকল্প নিয়ে। এই প্রকল্পকে আরও বেশি করে উৎসাহদানের পক্ষপাতি তিনি।

     

  • India 30, Jul 2019, 3:53 PM

    ফের ঝেঁপে নামল বৃষ্টি, ধুয়ে যাচ্ছে বাণিজ্যনগরীর জনজীবন

    মঙ্গলবার সকাল থেকে প্রবল বর্ষণের কবলে মুম্বই সহ পার্শ্ববর্তী এলাকা। আন্ধেরি , বোরিভালি এবং গোরেগাঁওতে মঙ্গলবার সকাল থেকে নতুন করে ভারি বৃষ্টিপাত শুরু হয়েছে। রবিবার সকাল ৮;৩০ থেকে মঙ্গলবার সকাল অবধি মুম্বই তে ৩৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। 
    কেবল মহারাষ্ট্রই নয়, মঙ্গলবার থেকে ভারী বর্ষণের কবলে পড়তে চলেছে তেলেঙ্গানা, মধ্যপ্রদেশ, ছত্তিসগর এবং নাগাল্যান্ডের মত রাজ্যও।
     

  • নাম বদলের জন্য লড়ছেন বাসিন্দারা

    India 2, May 2019, 4:38 PM

    গোটা গ্রাম বইছে 'রাফাল' অভিশাপ, নাম বদলের জন্য লড়ছেন বাসিন্দারা

    ভাগ্যের ফেরে এই নামের সঙ্গে নিজেদের জড়িয়ে ফেলেছেন ছত্তিশগড়ের একটি ছোট্ট গ্রামের বাসিন্দারা। নিন্দা, ঠাট্টা, দুর্নাম, অপবাদ এড়াতে এই গ্রামের অধিবাসীরা  কোমর বেঁধে নেমেছেন।

  • India 27, Apr 2019, 9:33 AM

    ২০১৯-এই ৩৯টি হামলা! মাওবাদী নিয়ন্ত্রণে মোদী-সরকার কি সফল - কী বলছে তথ্য

    সাউথ এশিয়া টেরোরিজম পোর্টালের তথ্যসূত্র অনুযায়ী এই বছর মোট ৩৯টি মাও-হামলার ঘটনা ঘটেছে।  এই ৩৯টি ঘটনায় অন্তত ১৯জন অসামরিক নাগরিক, ৭ জন নিরাপত্তা-কর্মী ও ৪১ জন মাও জঙ্গির মৃত্যু হয়েছে। ইউপিএ -২ সরকারের আমলের সঙ্গে তুলনা করলে দেখা যাবে বর্তমান সরকারের সময়ে গত দুই বছরে মাও হামলায় নিরাপত্তা কর্মীদের প্রাণহানির ঘটনা অনেকটাই কমেছে। অসামরিক নাগরিকদের মৃত্যুর ঘটনাও কমেছে, তবে তা নগন্য।

     

  • India 20, Apr 2019, 12:31 PM

    ছত্তিশগড়ে বিজেপির কনভয়ে মাওবাদি হামলা! তীব্র বিস্ফোরণে ছিন্ন ভিন্ন বিধায়কের দেহ

    প্রথম দফার লোকসভা ভোটের মাত্র ২দিন আগে ছত্তিশগড়ে বিজেপির কনভয়ের উপর বড়সড় হামলা চালালো নকশালরা। তাদের শক্তিশালী আইইডি বিস্ফোরণে গাড়ির চালক ও তিন ব্যক্তিগত নিরাপত্তা কর্মী-সহ মৃত্যু হল বিজেপি বিধায়ক ভীমা মান্ডভির। একই সঙ্গে বিস্ফোরণ ঘটে কনভয়ে থাকা পুলিশের গাড়িতেও। পাঁচ পুলিশ কর্মীর অবস্থা আশঙ্কাজনক।