Cipla  

(Search results - 7)
  • Cipla Allowed To Import Moderna Vaccine For Use In India bmm

    Coronavirus IndiaJun 29, 2021, 6:17 PM IST

    ভারতে আসছে করোনার চতুর্থ টিকা, মডার্না আমদানিতে সিপলাকে অনুমোদন ডিসিজিআই-র

    ভারতে জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য অনুমোদন পেল 'মডার্না' টিকা। আমেরিকা থেকে এই টিকা আমদানির জন্য দেশের ওষুধ নিয়ামক সংস্থা ড্রাগ কন্ট্রোল জেনারেল অব ইন্ডিয়া (ডিসিজিআই)-র কাছে আবেদন করেছিল ওষুধ সংস্থা সিপলা।

  • Cipla seeks DCGI approval to imports and market Moderna's COVID-19 vaccine in India ALB

    Coronavirus IndiaJun 29, 2021, 1:26 PM IST

    ভারতের হাতে আসছে করোনা যুদ্ধের বড় অস্ত্র, মডার্নার করোনা টিকা - DCGI-এর অনুমোদন চাইল সিপলা


    এই অস্ত্রেই মূলত মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়ন্ত্রণে এসেছে করোনা। কার্যকারিতা ৯০ শতাংশেরও বেশি। ভারতের হাতে আসছে মডার্নার তৈরি কোভিড-১৯ টিকা। এই টিকা আমদানির জন্য অনুমোদন চাইল সিপলা।

  • Cipla to sell its COVID 19 drug Ciplenza at 68 Rs per tablet BSS

    India Jul 24, 2020, 8:04 PM IST

    ভারতে মাত্র ৬৮ টাকায় মিলবে করোনার ওষুধ, ‘সিপলেঞ্জা’ নিয়ে আসছে দেশের বৃহত্তম ওষুধ সংস্থা

    করোনা ভ্যাকসিনের পরীক্ষায় অনেকটাই এগিয়ে গিয়েছে অক্সফোর্ড। আমাদের দেশেও শুরু হয়েছে কোভ্যাকসিনের হিউম্যান ট্রায়াল। এর মধ্যে ভাল খবর শোনাল দেশের বৃহত্তম ওষুধ প্রস্তুতকারী সংস্থা সিপলা। কয়েক সপ্তাহের মধ্যেই তারা নিয়ে আসছে করোনার ওষুধ সিপলেঞ্জা। যা নিয়ে নতুন করে আশার আলো দেখতে শুরু করেছে এদেশের চিকিৎসা মহল।
     

  • Coronavirus treatment Cipla remdesivir Cipremi launched in India to cost 4000 Rs BSS

    India Jul 9, 2020, 3:22 PM IST

    বিশ্বের মধ্যে সবচেয়ে কম দামে রেমডেসিভির মিলছে এদেশে, সিপরেমির দাম এক হাজার টাকা কমাল সিপলা

    এক সপ্তাহের মধ্যে রেমডেসিভির ওষুধের জেনেরিক ভার্সন বাজারে আনার নির্দেশ দিয়েছে দেশের ড্রাগ কন্ট্রোল। হেটেরো ল্যাব ইতিমধ্যেই তাদের ব্র্যান্ড কোভিফোরের প্রায় ১৫ হাজার ভায়াল পাঠিয়ে দিয়েছে বৃহন্মুম্বই পুরসভায়। এবার সিপলা ফার্মাসিউটিক্যালও তাদের ব্র্যান্ড সিপরেমি নিয়ে এল দেশের বাজারে। বুধবার থেকে ভারতের বাজারে ছাড়া হয়েছে রেমডিসিভিরের জেনেরিক ওষুধ সিপরেমি।

  • Delhi Maharashtra among 5 states likely to get first lot of Covid 19 drug SS

    India Jun 26, 2020, 5:10 PM IST

    মহারাষ্ট্র সহ ৫ রাজ্যে পৌঁছে গেল করোনার ওষুধ 'কোভিফোর', পরবর্তী পর্যায়ে আসছে কলকাতায়

    করোনা সংক্রমণ বেড়েই চলেছে ভারতে। দৈনিক আক্রান্তের সংখ্যা প্রতিদিনই রেকর্ড গড়ছে। দেশে এবার মোট সংক্রমণের সংখ্যা ৫ লক্ষের দোড়গোড়ায়। চিন্তার ভাজ ক্রমেই চেপে বসছে প্রশাসন থেকে সাধারণ মানুষ সকলকেই। কারণ বিশ্বের তাবড় তাবড় বিজ্ঞানীরা রাত-দিন চেষ্টা করে গেলেও  করোনাভাইরাস সংক্রমণের এখনও পর্যন্ত কোনও প্রমাণিত চিকিৎসাপদ্ধতি বেরোয়নি। তবে করোনা আক্রান্তদের উপর রেমডেসিভির প্রয়োগের সুফল মিলেছে।  তাই রেমডেসিভিরকে প্রাথমিক ভাবে কোভিড ১৯ রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে বলে জানিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া। আর সেই অনুমতি মিলতেই ইতিমধ্যে বাজারে চলে এসেছে রেমডেসিভিরের ভারতীয় ওষুধ কোভিফোর। জানা যাচ্ছে, ইতিমধ্যে ওষুধ পৌঁছে গিয়েছে মহারাষ্ট্র, দিল্লি সহ ৫টি রাজ্যে। পরবর্তী পর্যায়ে এই ওষুধ আসতে চলেছে বাংলাতেও।
     

  • Hyderabad based Hetero Labs Ltd prices generic version of remdesivir at Rs 5400 per vial SS

    India Jun 25, 2020, 2:18 PM IST

    ভারতের বাজারে "সিপরেমি"-র পর এবার আসছে করোনার ওষুধ "কোভিফোর", দাম ৫ হাজার টাকারও উপরে

    করোনাভাইরাস সংক্রমণের এখনও পর্যন্ত কোনও প্রমাণিত চিকিৎসাপদ্ধতি বেরোয়নি। এই পরিস্থিতিতে চিকিৎসার জন্য রোগীদের অন্য রোগের জন্য অনুমোদিত ওষুধ দিয়ে চিকিৎসা করা হচ্ছে। এদিকে বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে এদেশেও  ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৭০ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। তবে এর মধ্যেই আশার খবর শোনাচ্ছে  ভারতের দুই ওষুধ প্রস্তুতকারী  সংস্থা সিপলা ও হেটেরো। রেমডেসিভিরকে প্রাথমিক ভাবে কোভিড ১৯ রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে বলে জানিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া। যদিও, শুধুমাত্র সংকটজনক করোনা রোগীদের ক্ষেত্রে জরুরি ভিত্তিতে এই ওষুধ ব্যবহার করা যেতে পারে। তাই ভারতেই এই ওষুধ তৈরি শুরু হয়েছে। রেমডিসিভিরের জেনেরিক ভার্সনের নাম সিপাল যেমন দিয়েছে সিপরেমি, তেমনি হায়দরাবাদের কোম্পানি হেটেরো ল্যাবস লিমিটেডের তৈরি ওষুধটির নাম হচ্ছে কোভিফোর।

  • Cipla to price remdesivir version for COVID 19 under Rs 5000 SS

    India Jun 24, 2020, 4:58 PM IST

    করোনার ওষুধ "সিপরেমি"আসছে ভারতের বাজারে, ১০০ মিলি ডোজের দাম পড়বে প্রায় ৫ হাজার টাকা

    দেশে ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এর মধ্যেই আশার খবর শোনাচ্ছে  ভারতের ওষুধ প্রস্তুতকারী  সংস্থা সিপলা। এখনও পর্যন্ত যা খবর তাতে জুন মাসের শেষ থেকেই বাজারে পাওয়া যাবে সিপলার তৈরি কোভিড চিকিৎসার জন্য প্রাথমিক অনুমতি প্রাপ্ত ড্রাগ রেমডেসিভির। এই রেমডেসিভিরকে প্রাথমিক ভাবে কোভিড ১৯ রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে বলে জানানো হয়েছে। ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া জানিয়েছে, শুধুমাত্র সংকটজনক করোনা রোগীদের ক্ষেত্রে জরুরি ভিত্তিতে এই ওষুধ ব্যবহার করা যেতে পারে। তাই ভারতেই এই ওষুধ তৈরি শুরু হয়েছে। কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় গিলিড সায়েন্সের তৈরি অ্য়ান্টি-ভাইরাল ওষুধ রেমডিসিভিরের দাম এদেশে  ৫ হাজার টাকার কম রাখা হবে বলে জানাচ্ছে ভারতীয় সংস্থা সিপলা।