Cm Mamata Banerjee  

(Search results - 149)
  • <p>বাংলা_সম্বিত পাত্র</p>

    Kolkata25, Sep 2020, 8:17 PM

    'নয়া কৃষি বিলে কাটমানি পাবে না তৃণমূল', মমতাকে 'কাটমানি' কটাক্ষ সম্বিত পাত্রের

    সংসদে সদ্য পাস হওয়া কৃষি বিলের বিরোধিতা নিয়ে মুখ্যমন্ত্রী মমতাকে তীব্র কটাক্ষ করলেন বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র। এই বিলে কৃষকরা সুবিধা পাবেন বলে সওয়াল করলেন বিজেপি নেতা। বিধানসভা ভোটের আগে তৃণমূলকে একহাত নিলেন তিনি।

  • <p>কঠিন কালে ক্রমেই এগিয়ে আসছে পুজোর সময়। এমন পরিস্থিতি একাধিক জল্পনা দেখা দিচ্ছিল ২০২০ পুজো ঘিরে।</p>

    Kolkata25, Sep 2020, 2:32 AM

    রাতে প্যান্ডেল হপিং-এ নেই বাধা, সতর্কতা মেনেই পুজোয় সরগরম হবে কলকাতা

    পুজো মানেই শহর কলকাতা থেকে শুরু করে গোটা রাজ্যে এক ভিন্ন ছবি ফুঁটে ওঠে। যা যতটা আনন্দের ঠিক ততটাই ভয়াবহ করোনা আবহে। তাই চলতি বছরের দুর্গাপুজোর ছবিটা ঠিক কেমন হতে চলেছে তা নিয়ে কোনও স্পষ্ট ধারনাই ছিল না সাধারণের কাছে। এবার নানা জল্পনার অবসান ঘটিয়ে একাধিক নিয়ম ও সতর্কতার কথা তুলে ধরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

  • <p><br />
হংকং যাচ্ছেন দেবী দুর্গা। কলকাতার কালীঘাটের কুমোর পাড়া থেকে জাহাজে চড়ে ভিন দেশে পাড়ি দিচ্ছে কলকাতার শিল্পীর তৈরি দেবী মূর্তি।<br />
&nbsp;</p>

    Kolkata24, Sep 2020, 7:55 PM

    মাস্ক পরেই ঠাকুর দেখতে হবে, করোনা-কালে দুর্গা পুজোর নিয়মবিধি ঘোষণা মুখ্যমন্ত্রীর

    মহালয়া হয়ে গিয়েছে। পায়ে পায়ে এগিয়ে আসছে বাঙালি শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। অন্যন্য বছরগুলির তুলনায় এবার কিছুটা দেরিতেই হচ্ছে পুজো। কিন্তু  করোনাভাইরাসের এই অতিমারির কারণে কতটা উৎসব মুখর হবে বাঙালি তা নিয়ে এখনও প্রশ্ন রয়েই গেছে। কারণ এখনও পর্যন্ত রাজ্যের অধিকাংশ মানুষই গৃহবন্দি। গড়িয়াহাট থেকে নিউমার্কেট, এমনকি হাতিবাগান বা শ্যামবাজার কোথাও এখনও তেমন ভিড় লক্ষ্য করা যায়নি। এই অবস্থায় দাঁড়িয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় পুজোর নিয়ম নীতি ঘোষণা করেছে। তিনি জানিয়েছে ঠাকুর দেখা যাবে তৃতীয়া থেকেই। প্রসাদ বিতরণ, অঞ্জলি আর সিদুঁর খেলার সময় যাতে সংক্রমণ না ছড়ায় সেদিকে বিশেষ নজর দিতে হবে। 
     

  • <p>ওই সিপিআইএম নেতা আরও দাবি করেছেন, পিকে-র প্রতিনিধিরা নাকি বলেছেন, 'দায়িত্ব নিয়ে বেকায়দায় পড়ে গিয়েছেন তাঁদের বস। কারণ চারিদিকে দুর্নীতি। এর জবাবে সিপিএম নেতা বলেছেন, তৃণমূলের লোকেরা অসৎ, এটা ভুল ধারণা। মাথা অসৎ বলেই কর্মীরা সেই পথে চলেছে।</p>

<p>&nbsp;</p>

    Kolkata23, Sep 2020, 5:10 PM

    'KKR করবে জয়', টিম-সহ 'প্রিয় শাহরুখ'কে শুভেচ্ছা মমতার

      আমির শাহিতে আইপিএল-আসর বসেছে। বুধবার আইপিএল ২০২০ তে প্রথম মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স। প্রথমদিনেই মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হতে চলেছে কলকাতা। তার আগেই কলকাতা নাইডার্সকে টুইট শুভেচ্ছা মমতার। 
     

  • <p>জয়েন্টে বসতে পেরেছে রাজ্য়ের ২৫ শতাংশ,'কেন এত অহং' প্রশ্ন মমতার</p>

    Kolkata23, Sep 2020, 2:11 PM

    ভোলবদল মমতার , 'কিষাণ নিধি' ও 'আয়ুষ্মান ভারত' চালুর জন্য এবার মোদি সরকারকে চিঠি

    সুপ্রিম কোর্টের নোটিশ পর মতবদল। কেন্দ্রীয় প্রকল্প নিয়ে সুর নরম মুখ্যমন্ত্রী। সংশ্লিষ্ট মন্ত্রকের মন্ত্রীদের চিঠি পাঠালেন তিনি। টুইট করে খবর জানাল রাজ্যের প্রশাসনিক দপ্তর।
     

  • undefined

    India 23, Sep 2020, 1:03 PM

    মধ্যে থাকবে না ভাইপো আর কাটমানি, কিষাণ সম্মান নিধি নিয়ে মমতাকে নিশানা অমিত মালব্যর

    রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশেষে প্রধানমন্ত্রীর কৃষি সম্মান নিধি  প্রকল্পের জন্য কেন্দ্রের দ্বারস্থ হয়েছেন। তবে তার জন্য বেশ কয়েকটি শর্ত দিয়েছেন তিনি। তাঁর দাবি টাকা যদি সরাসরি রাজ্যসরকারের কাছে আসে তাহলেই প্রকল্পগুলি রাজ্যে চালু করা হবে। মমতা বন্দ্যোপাধ্যায় চিঠিতে বলেছেন কেন্দ্র টাকা তার সরকারের কাছে পাঠাবে। সেই অর্থ রাজ্যসরকার কৃষকদের মধ্যে বন্টন করে দেবে। আর এই নিয়ে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য নিশানা করেছেন মমতা বন্দ্যোরাধ্যায়কে। 

  • <p>বাংলা_তৃণমূলের প্রতিবাদ</p>

    West Bengal22, Sep 2020, 7:47 PM

    কৃষি বিলের প্রতিবাদ, দেখুন নদিয়ায় তৃণমূলের প্রতিবাদের ছবি

    কৃষি বিলের বিরোধিতায় একজোট বিরোধীরা। বিলকে সর্বনাশা আখ্যা দিয়ে পথে নেমেছে তৃণমূল কংগ্রেস। রবিবার রাজ্যসভায় পাস হওয়া কৃষি বিল বেআইনি বলে দাবি বিরোধীদের। তারই প্রতিবাদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নির্দেশে মঙ্গলবার থেকে পথে নেমেছে তৃণমূল কংগ্রেস। নদিয়ার কৃষ্ণনগরে মিছিল করল মহিলা কংগ্রেস ও তৃণমূল। 

  • <p>বাংলা_তৃণমূলের প্রতিবাদ মিছিল</p>

    West Bengal22, Sep 2020, 7:31 PM

    কৃষি বিলের প্রতিবাদ, নদিয়ায় পথে নেমে কেন্দ্রের বিরোধিতায় তৃণমূল

    কৃষি বিলের বিরোধিতায় একজোট বিরোধীরা। বিলকে সর্বনাশা আখ্যা দিয়ে পথে নেমেছে তৃণমূল কংগ্রেস। রবিবার রাজ্যসভায় পাস হওয়া কৃষি বিল বেআইনি বলে দাবি বিরোধীদের। তারই প্রতিবাদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নির্দেশে মঙ্গলবার থেকে পথে নেমেছে তৃণমূল কংগ্রেস। নদিয়ার কৃষ্ণনগরে মিছিল করল মহিলা কংগ্রেস ও তৃণমূল। 

  • <p>বাংলা_সিপিএম মিছিল</p>

    West Bengal22, Sep 2020, 6:19 PM

    সংসদে সদ্য পাস হওয়া কৃষি বিলের প্রতিবাদ, বাসন্তী হাইওয়েতে সিপিএমের মিছিল

    রবিবার সংসদে পাস হওয়া কৃষি বিলের বিরোধিতায় এককাট্টা বিরোধীরা। বিলের দেশ জুড়ে প্রতিবাদে সামিল বিরোধী দলগুলি। বাংলায় বিলের প্রতিবাদে প্রথম থেকেই সরব তৃণমূল। বিলের বিরোধিতা করে পথে নামল সিপিএমও। 

  • রাজ্যপাল জগদীপ ধনকর

    Kolkata22, Sep 2020, 4:20 PM

    'কৃষকদের জন্য কুমিরের কান্না কাঁদবেন না', টুইটে ফের মুখ্যমন্ত্রীকে নিশানা রাজ্যপালের

    সংসদে কৃষিবিলের বিরোধিতা তৃণমূলের। তারই কি পাল্টা দিলেন রাজ্যপাল? একহাত নিলেন মুখ্যমন্ত্রীকে। তিনটি টুইট করেছেন তিনি।

  • <p>বাংলা_সুজন চক্রবর্তী</p>

    Kolkata21, Sep 2020, 8:36 PM

    'রাজ্যসভায় গায়ের জোরে কৃষি বিল পাস করিয়েছে বিজেপি', বিস্ফোরক সুজন চক্রবর্তী

    রবিবার রাজ্যসভায় পাশ হওয়া কৃষি বিল নিয়ে বিজেপিকে তুলোধনা করলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। সংসদে পাশ হওয়া কৃষি বিলকে সর্বনাশা আখ্যা দিয়ে কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচনা করেন সুজন। পাশাপাশি, কৃষি বিলের বিরোধিতায় সরব মমতাও।

  • <p>জয়েন্টে বসতে পেরেছে রাজ্য়ের ২৫ শতাংশ,'কেন এত অহং' প্রশ্ন মমতার</p>

    West Bengal21, Sep 2020, 7:42 PM

    প্রথমবারের সফর স্থগিত, ২৮ সেপ্টেম্বর মমতার উত্তরবঙ্গ সফরের সম্ভাবনা

    খারার আবহাওয়ার কারনে প্রথমবারের সফর স্থগিত হয়ে যায়। ধাক্কা খায় করোনা আবহে মুখ্যমন্ত্রীর সফর। এই অবস্থায় ২৮ সেপ্টেম্বর উত্তরবঙ্গে যেতে পারেন মুখ্যমন্ত্রী। তার আগে জেলার বাকি কাজ গোছাতে ব্যস্ত নেতা থেকে প্রশাসনিক আধিকারিকরা। 

  • undefined

    India 21, Sep 2020, 3:24 PM

    ডেরেক ও দোলার পক্ষ নিয়ে সওয়াল তৃণমূল কংগ্রেসের, সরকারকে স্বৈরাচারী বললেন মমতা

    কৃষি বিলের প্রতিবাদে সরব হয়েছিল বাম, কংগ্রেস তৃণমূলসহ একাধিক বিরোধী রাজনৈতিক দলগুলি। আর সংসদীয় আচরণে লঙ্ঘনের অভিযোগ তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়ন ও দোলা সেনসহ রাজ্যসভার আট সাংসদেকে সাসপেন্ড করা হয়েছে। এই ঘটনার প্রতিবাদে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। দলের পক্ষে সোশ্য়াল মিডিয়ায় ঘটনার তীব্র প্রতিবাদ জানান হয়েছে। পাশাপাশ তৃণমূল সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায় ওই ঘটনার তীব্র সমালোচনা করেছেন। 

  • <p><strong>ತೃಣಮೂಲ ಕಾಂಗ್ರೆಸ್ ಸರ್ಕಾರದ ಪಶ್ಚಿಮ ಬಂಗಾಳ ಗೃಹ ನಿರ್ಮಾಣಾಭಿವೃದ್ದಿ ಪ್ರಾಧಿಕಾರವು ಸೌರವ್ ಗಂಗೂಲಿಗೆ 12ನೇ ತರಗತಿ(ICSE)ವರೆಗೆ ಶಾಲೆಯನ್ನು ಕಟ್ಟಲು ಜಮೀನನ್ನು ನೀಡಲಾಗಿತ್ತು. ಇದರ ಬೆನ್ನಲ್ಲೇ ದಾದಗೆ ಕಾನೂನು ತೊಡಕುಗಳು ಎದುರಾಗಿತ್ತು ಎಂದು ವರದಿಯಲ್ಲಿ ಉಲ್ಲೇಖಿಸಲಾಗಿದೆ.</strong></p>

    Kolkata20, Sep 2020, 4:39 PM

    খারাপ আবহাওয়া, সোমবার উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রীর সশরীরে প্রশাসনিক বৈঠক স্থগিত

    করোনা আবহে লকডাউনে সতর্কতার কারনে গত ছয় মাস ধরে ভার্চুয়ালে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। ছয় মাস সোমবার উত্তরবঙ্গ সফর ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু খারাপ আবহাওয়ার কারনে ২১ তারিখ উত্তরবঙ্গ সফর বাতিল মমতার। আবহাওয়ার খারাপ পূর্বাভাসের কারনে সফর বাতিল করা হয়েছে।  

  • <p>Image of CM And Govornor</p>

    Kolkata19, Sep 2020, 3:08 PM

    'বাংলা বোমা তৈরির আতুঁড়ঘরে পরিণত হচ্ছে', মুখ্যমন্ত্রীকে ফের খোঁচা রাজ্যপালের

     রাজ্যে গ্রেফতার ৬ সন্দেহভাজন আল কায়দা জঙ্গি। 'রাজ্য বেআইনি বোমা তৈরির কারখানা হয়ে উঠেছে'। এরপরেই রাজ্য সরকার টুইটে খোঁচা রাজ্যপালের। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলেন তিনি।