Asianet News BanglaAsianet News Bangla
8 results for "

Cornavirus

"
Viral video from Delhi  80 year old couple  running baba ka dhaba lose income in pendemic bsmViral video from Delhi  80 year old couple  running baba ka dhaba lose income in pendemic bsm

মহামারি কেড়ে নিয়েছে হাসি, নেটিজেনরা কি পারবে 'বাবা কা ধাবা'র দম্পতির পাশে দাঁড়াতে


নেট দুনিয়ায় ভাইরাল ৮০ বছরের দিল্লিবাসী দম্পতির ছবি আর ভিডিও। মহামারি যাঁদের মুখে হাসি কেড়ে নিয়েছে। কেড়ে নিয়েছে মুখের গ্রাস। আর সোশ্যাল মিডিয়া তাঁদের মুখে হাসি ফিরিয়ে দিতেই উদ্যোগ নিয়েছে। আধুনিক যুগে সোশ্যাল মিডিয়ার দৌলতেই দক্ষিণ দিল্লির অখ্যাত এক দম্পতি আজ সেলিব্রিটি। লাইক আর শেয়ারে তাঁদের এখন চেনে প্রায় গোটা দেশ। 

India Oct 8, 2020, 5:48 PM IST

pm modi targets china on India Denmark summit says single supply chain is risky bsmpm modi targets china on India Denmark summit says single supply chain is risky bsm

বিশ্বমঞ্চেও নরেন্দ্র মোদীর টার্গেটে চিন, নাম না করেই 'সাপ্লাই চেন' নিয়ে অসন্তোষ প্রকাশ

 করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আবারও নিশানা বানালেন চিনকে। তবে এবারও সরাসারি চিন বা বেজিং বা শি জিংপিং-এর নাম উচ্চারণ থেকে বিরত রাখলেন নিজেকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারত-ডেনমার্ক সামিটে অংশ নিয়ে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ আমাদের দেখিয়ে দিয়েছে কোনও একটি নির্দিষ্ট দেশের সাপলাই চেনের ওপর ভরসা করা ঠিক নয়। যদি সেই পরিস্থিতি থেকে যায় তাহলে ঝুঁকি থাকে অনেকটাই বেশি থেকে যাবে আগামী দিনে। করোনাভাইরাসের সংক্রমণের এই পর্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতের শিল্পায়ানের দরজা খুলে দিয়ে বিশ্বের প্রথম সারির শিল্পগুলিকে ভারতে আসতে উৎসাহিত করতে উদ্যোগ নিয়েছেন। কিন্তু বর্তমানে বিশ্বের অন্যতম শিল্পক্ষেত্র চিন। আর করোনাভাইরাসের এই মহামারির পর চিনে লগ্নি করতে উৎসাহ হারাচ্ছেন বিশ্বের প্রথম সারির শিল্পপতিরা। আর মোদী সেই পরিস্থিতি কাজে লাগিয়ে দেশে শিল্পায়নের জোয়ার আনতে চাইছেন বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।
 

India Sep 29, 2020, 9:57 AM IST

Kolkata Metro started journey for the convenience of the NEET candidates in Corna Situation RTBKolkata Metro started journey for the convenience of the NEET candidates in Corna Situation RTB

NEET পরীক্ষার্থীদের দৌলতে যাত্রা শুরু কলকাতা মেট্রোর, স্বস্তিতে শহরবাসী


দীর্ঘ সাড়ে ৫ মাস পর আবার যাত্রা শুরু করল মেট্রো রেল। তবে রবিবার নিট পরীক্ষার্থীদের দৌলতে আগেই পরিষেবা পেল শহরবাসী। তাই করোনা আবহে কলকাতা মেট্রোয় উঠে অনেকটাই স্বস্তিতে পরীক্ষার্থী ও শহরবাসী।রবিবার মেট্রোর প্রবেশদ্বারগুলিতে থার্মাল স্ক্য়ানার দিয়ে চেক করে ভিতরে ঢোকানো হচ্ছে। হাতে দেওয়া হচ্ছে স্য়ানিটাইজার। সেপ্টেম্বরেও তাপমাত্রা-আদ্রতার অস্বস্তির মধ্য়ে অনেকটাই আরামদায়ক এবং সময় বাঁচতেই খুশি যাত্রীরা। নিট পরীক্ষার্থীদের কথা ভেবে রবিবার মেট্রো চলাচলের সময় এক ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। বেলা ১১টার পরিবর্তে রবিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত ১৫ মিনিট অন্তর ট্রেন চলবে। এর জন্য ট্রেনের সংখ্যা ৬৬ থেকে বাড়িয়ে ৭৪ করা হয়েছে। 


 

Kolkata Sep 13, 2020, 1:51 PM IST

Barisha Sarbojanin Club paid homage to Kolkata PoliceBarisha Sarbojanin Club paid homage to Kolkata Police

করোনা যুদ্ধে সামিল কলকাতা পুলিশকে সম্বর্ধনা, পূজার বাজেট কমিয়ে দুঃস্থদের সাহায্য় বরিশা সার্বজনীনের

করোনা যুদ্ধে সামিল হয়েছেন যারা তাদের মধ্য়ে প্রথম সারিতে রয়েছেন পুলিশ প্রশাসন। দিনভোর নিজের জীবনের ঝুঁকি নিয়ে শহরকে সুরক্ষা দিতে প্রতিজ্ঞাবদ্ধ কলকাতা পুলিশ। কলকাতা পুলিশকেই  ফুল মিষ্টি দিয়ে সম্বর্ধনা জানাল বেহালার বরিশা সার্বজনীন পুজো কমিটি। দুর্গা পূজা কমিটির বক্তব্য, আসন্ন দুর্গা পূজার বাজেট কমিয়ে তারা এই কাজ গুলো করে যাবে। 
 

Kolkata May 14, 2020, 6:26 PM IST

Italy claims world first cornavirus vaccine developedItaly claims world first cornavirus vaccine developed

অবশেষে এল স্বস্তির খবর, করোনার প্রতিষেধক অবিষ্কার হয়েছে বলে দাবি ইতালির

এবার শেষ  কী মানুষ কাবু করতে পারবে করোনাভাইরাসকে? দীর্ঘ ৫ মাস ধরে গোটা বিশ্ব তাণ্ডব চালিয়ে বেড়াচ্ছে এই মারাত্ম ছোঁয়াচে জীবানু। কিছুটা হলে তেমনই ইঙ্গিত দিয়েছে ইতালি। করোনাকে কাবু করতে আবিষ্কার হয়েছে প্রতিষেধ। দাবি করেছেন ইতালির এক দল চিকিৎসক। ইতিমধ্যেই সেই প্রতিষেধক একটি ইঁদুরের  ওপর প্রয়োগ করে সুফল পাওয়া গেছে। আগামী দিনে মানুষের ওপর  পরীক্ষামূলক ভাবে এই প্রতিষেধক প্রয়োগ করা হবে বলেও জানিয়েছেন বিজ্ঞানীরা। 

International May 6, 2020, 7:25 PM IST

insulted to every indian says rahul gandhi on china kitinsulted to every indian says rahul gandhi on china kit

চিনা কিট নিয়ে দুর্নীতির অভিযোগ কংগ্রেসের, এবার আর বিরোধিতা নয় মোদীর কাছে আর্জি রাহুলের

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে লকডাউন একমাত্র হাতিয়ার নয়। সংক্রমণ রুখতে দ্রুত ও প্রচুর মানুষের পরীক্ষার প্রয়োজন রয়েছে। বেশ কয়েক দিন ধরেই এই দাবি তুলে আসছিলেন কংগ্রেসের ওয়াইনাডের সাংসদ রাহুল গান্ধি। কিন্তু সোমবার থেকে রাহুল গান্ধি সরব হন চিন থেকে আমদানি করা কিটের বিরুদ্ধে দুর্ণীতির অভিযোগ তুলে।

India Apr 27, 2020, 7:47 PM IST

Son along with family admitted in corona isolation holds the cremation of motherSon along with family admitted in corona isolation holds the cremation of mother

করোনা সন্দেহে আটক মৃতদেহের রিপোর্ট নেগেটিভ, তবু আইসোলেশনে ছেলে-দিদিমা ও কাকা

করোনাভাইরাস নিয়ে আতঙ্কের পরিবেশে দিশেহারা পরিবার। মা-এর মৃত্যুতে করোনাভাইরাসকে সন্দেহ হাসপাতালের । দেহ আটকে রেখে দিল হাসপাতাল, পরিবারকেও আইসোলেশনে। কিন্তু রিপোর্ট নেগেটিভ আসতেই উঠতে শুরু করল বহু প্রশ্ন।  
 

Coronavirus West Bengal Apr 4, 2020, 2:26 PM IST

Goutam Gambhir donate 1 crore and Ajinkya Rahane donate 10 laksh rupees to fight against CoronavirusGoutam Gambhir donate 1 crore and Ajinkya Rahane donate 10 laksh rupees to fight against Coronavirus

করোনা যুদ্ধে গৌতম গম্ভীর দিলেন এক কোটি টাকা, রাহানে দিলেন ১০ লক্ষ

করোনা যুদ্ধে সামিল হলেন আরও দুই ভারতীয় ক্রিকেটার। এক কোটি টাকা অনুদান দিলেন প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। ১০ লক্ষ টাকা অনুদান দিলেন বর্তমান ক্রিকেটার অজিঙ্কে রাহানে। দুই ক্রিকেটারের উদ্যোগকে সাধুবাদ গোটা দেশের ক্রিকেট প্রেমীদের।
 

Cricket Mar 29, 2020, 7:46 PM IST