Corona Vaccine  

(Search results - 4)
  • 9- नरेंद्र मोदी: 2014 तक नरेंद्र मोदी गुजरात के मुख्यमंत्री थे। यहां उन्होंने एक दशक से ज्यादा वक्त इस पद पर निभाया था। 2002 में गुजरात दंगों में उनपर गंभीर आरोप भी लगे थे। लेकिन 2014 में 16वीं लोकसभा चुनाव के बाद यह सब बदल गया। लोकसभा चुनाव के साथ ही वे भाजपा का सबसे बड़ा चेहरा बन गए। नरेंद्र मोदी ने इतिहास रचा, उनके नेतृत्व में भाजपा ने पूर्ण बहुमत के साथ पहली गैर कांग्रेसी सरकार बनाई। 2019 में भाजपा ने एक बार फिर नया रिकॉर्ड बनाया। जहां विपक्षी दल एक एक सीट पर संघर्ष करते दिखे, वहीं, मोदी-शाह के नेतृत्व में भाजपा ने 303 सीटों पर जीत हासिल की। पीएम मोदी ने पिछले एक दशक में भारतीय राजनीति में केंद्रीय भूमिका निभाई है और उनकी प्रमुखता अगले दशक तक जारी रहने की उम्मीद है।

    Kolkata9, Jul 2020, 9:07 PM

    জানলা খুললেই ভাইরাস চলে গেলে ভ্যাকসিন কী দরকার,মুখ্যমন্ত্রীকে খোঁচা বিজেপির

    দেশজুড়ে করোনার ভ্যাক্সিন নিয়ে জল্পনা তুঙ্গে। বাংলাও তার ব্যতিক্রম  নয়। সোশ্যাল মিডিয়ায় আশা জাগানো এই খবর নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে কটাক্ষ করতে ছাড়লেন না বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। টুইটে এই বিজেপি নেতা লিখেছেন, জানলা খুলে রাখলে যেখানে ভাইরাস চলে যায়, সেখানে ভ্য়াক্সিনের প্রয়োজন কোথায়?
     

  • Bangladesh2, Jul 2020, 2:35 PM

    বাংলাদেশে দেড় লক্ষ ছাড়িয়েছে আক্রান্ত, এবার ভ্যাকসিন আবিষ্কারের দাবি স্থানীয় ওষুধ সংস্থার

    বাংলাদেশের করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগের, প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, এর মাঝেই দেশে করোনা ভ্যাকসিন আবিষ্কারের দাবি, দাবি করছে স্থানীয় ওষুধ সংস্থা গ্লোব বায়োটেক।

  • <p>এই ৬ ভ্যাকসিন, যা করোনার বিরুদ্ধে লড়াইয়ে এই মুহূর্তে আশার আলো</p>

    Health12, May 2020, 5:34 PM

    এই ৬ ভ্যাকসিন, যা করোনার বিরুদ্ধে লড়াইয়ে এই মুহূর্তে আশার আলো

    ইতিমধ্যেই বিশ্বের প্রায় সবকটি দেশেই চিকিৎসা ব্যবস্থার উপর আরও জোর দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি প্রতিটি দেশ তাদের বর্ডার সিল করেছে এই মহামারির হাত থেকে রক্ষা পাওয়ার জন্য। এই মারণ ভাইরাসে বিশ্বজুড়ে সংক্রমণের শিকার প্রায় ৪২ লক্ষ মানুষ, ভারতে আক্রান্তের সংখ্যা ৭০ হাজারেরও বেশি। একই সময়ে, বিশ্বজুড়ে বিজ্ঞানী এবং গবেষকরা করোনাভাইরাস জন্য উপযুক্ত ভ্যাকসিন তৈরিতে দিনরাত এক করছেন। এখন অবধি, প্রায় ১০০ টির মত দল এই বিষয়ে গবেষণা করছেন, এবং এর প্রতিষেধক তৈরির জন্য চব্বিশ ঘন্টা কাজ করছেন।

  • USA27, Apr 2020, 12:29 PM

    সেম্পেম্বর মাস থেকেই তৈরি হবে করোনার প্রতিষেধক, জল্পনা দানা বাঁধছে বিল গেটসের মন্তব্যে

    বিল গেটসের কথায ডাক্তার ফৌসির সঙ্গে তিনি একমত যে আগামী ১৮ মাসের মধ্যে করোনার প্রতিষেধক তৈরি করা সম্ভব। ডাক্তার ফৌসি ন্যাশানাল অ্যালার্জির পরিচালক। পাশাপাশি তিনি হোয়াই হাউসের  করোনাভাইরাস মোকাবিলায় তৈরি টাস্ক ফোর্সেরও সদস্য।  ওই সাক্ষাৎকারে বিল গেটস নমুনা পরীক্ষা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন। তাঁর কথায় ঠিক মত নমুনা পরীক্ষা করা হচ্ছে না।