Coronavirsu  

(Search results - 4)
  • undefined

    International7, Aug 2020, 6:35 PM

    মাদকাসক্তদের চিকিৎসায় ব্যবহৃত ওষুধে সেরে যায় করোনা , দাবি রাশিয়ার বিজ্ঞানীদের

    মাদকাসক্তদের চিকিৎসার জন্য যেসব ওষুধ ব্যবহার করা হয়, সেগুলি সার্স কোভিড-২-এর বিরুদ্ধে লড়াই করতে রীতিমত সক্ষম। এমনই ছবি ধরা পড়েছে নতুন একটি গবেষণায়। রাশিয়ার ন্যাশানাল রিসার্চ ইউনিভার্টিসি হায়ার স্কুল অব ইকোনমিস্কের গবেষক উল্লেখ করেছেন যে করোনাভাইরাসটির কাঠামোগত উপাদানগুলি ওই জাতীয় ওষুধ প্রয়োগে অনেকটাই হ্রাস পায়। বাধা পায় বিবর্তন। তাই মাদকাসক্তদের জন্য যে জাতীয় ওষুধ ব্যবহার করা হয় সেই জাতীয় ওষুধ বর্তমানে তাঁরা করোনা আক্রান্তদের ওপর প্রয়োগ করছেন।

  • undefined

    India 8, May 2020, 4:42 PM

    করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে মমতাকে নিশানা বাবুল সুপ্রিয়র, বললেন মুখ্যমন্ত্রী নিজেকে বিশেষ মনে করেন

    রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়েছে। শুক্রবার সকাল পর্যন্ত কেন্দ্রীয় মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ১৫১ জনের। কিন্তু কেন হঠাৎ করে পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই প্রশ্ন করা হলেও কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় সরাসরি নিশানা করেন রাজ্যের মুখ্যমন্ত্রীকে। তিনি বলেন, বাংলায় মুখ্যমন্ত্রীর আচরণের জন্যই এই পরিণতি। আজকে বাংলা যা ভাবে আগামী দিনে দেশ ও বিশ্ব তা ভাবববে। বাংলায় এই প্রবাদ দীর্ঘ দিনের পুরনো। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায় সবকিছুর ক্ষেত্রে এই প্রবাদ খাটাতে চান। আর তাতেই ফল হয়েছে হিতে বিপরীত। নিজের দায়িত্ব মুখ্যমন্ত্রী পালন করছেন না বলেও অভিযোগ করেন কেন্দ্রীয় মন্ত্রী। 
     

  • वहीं, प्रधानमंत्री नरेंद्र मोदी ने मुख्यमंत्रियों से साफ कर दिया कि वे इस भ्रम में ना रहें कि बढ़ते तापमान से कोरोना का असर कम हो जाएगा। जानकारी मुताबिक, 23 मार्च से भारत में हर रोज 20000 लोगों के टेस्ट हो सकेंगे।

    India 23, Mar 2020, 4:26 PM

    করোনাভাইরাসে আক্রান্ত ৪১৫, সংবাদ মাধ্যমের সঙ্গে আলোচনা প্রধানমন্ত্রীর

    বিপদ দরজায় কড়া নাড়ছে। পরিস্থিতি মোকাবিলায় এবার সংবাদ মাধ্যমের কাছে আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি দেশের বেশকয়েকটি সাংবাদ মাধ্যমের কর্তাদের সঙ্গে কথা বলেন। সেখানে প্রধানমন্ত্রীর আর্জি করোনাভাইরাস মোকাবিলায় সকলকে পাশে দাঁড়াতে হবে।

  • undefined

    India 20, Mar 2020, 6:47 PM

    দুষ্মন্তের পাশে বসে, সরকারকে দুষে স্বেচ্ছায় কোয়ারান্টাইনে তৃণমূলের ডেরেক

    কেন্দ্রীয় সরকার রীতিমত বিপদের দিকে ঠেলে দিচ্ছে। দিল্লির বাড়িতে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে  যাওয়ার আগে ক্ষোভ প্রকাশ করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়ন।