Coronavirus In Italy  

(Search results - 5)
  • Coronavirus losing potency, becoming less lethal, claims top Italian doctor

    InternationalJun 1, 2020, 10:43 PM IST

    চিকিৎসকদের দাবি ইতালি থেকে করোনা 'উধাও', অবশেষে কিছুটা স্বস্তির খবর এল


    অবশেষে কিছুটা স্বস্তির খবর এল। ইতালির চিকিৎসকদের দাবি করোনাভাইরাস ক্রমে শক্তি হারাচ্ছে। এতটাই যে ইতালিতে এখন ক্লিনিকালি করোনভাইরাস উধাও বললেই চলে। সরকার অবশ্য এখনই জয় স্বীকার করতে রাজি নয়।

  • Coronavirus Pandemic, Lamborghini starts production of surgical masks

    Coronavirus WorldApr 2, 2020, 9:00 PM IST

    ল্যাম্বারগিনি মানেই গাড়ির কুলে এক অভিজাত সম্প্রদায়, কিন্তু সব ফেলে এখন মাস্ক বানাচ্ছে তারা

    বিশ্বজুড়ে গত কয়েকমাসে এক নজিরবিহীন স্বাস্থ্য সঙ্কট দেখা দিয়েছে। এতদিন, বিশ্বের কোনও দেশ বা অঞ্চলে বিপর্যয় নেমে আসলে, বিশ্বের অন্য প্রান্তের দেশ বা রাষ্ট্রগোষ্ঠী তাদের পাশে দাঁড়াতো। কিন্তু এখন এমন এক অবস্থা দাঁড়িয়েছে, যে কোনও দেশই অন্য দেশকে সাহায্য করার অবস্থায় নেই। করোনাভাইরাস-কে রুখতে বিশ্বের অধিকাংশ দেশেই এখন লকডাউন জারি করা হয়েছে। গাড়িঘোড়া সব গ্যারেজে ঢুকিয়ে মানুষ ঘরে বসে রয়েছেন। এই অবস্থায় বিখ্যাত গাড়ি প্রস্তুতকারক সংস্থা লাম্বারগিনি গাড়ি তৈরি বন্ধ রেখে মন দিল অন্য কাজে।

     

  • Italy coronavirus death toll rises by 793 to 4,825

    InternationalMar 22, 2020, 12:51 PM IST

    আবার নতুন রেকর্ড গড়ল মৃত্যুপুরী ইতালি, গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ নিল প্রায় ৮০০ জনের

    ইতালিতে অব্যাহত করোনায় মৃত্যু মিছিল, গত ২৪ ঘণ্টায় প্রাণ গেল ৭৯৩ জন মানুষের, ইতালিতে মৃতের সংখ্যা পৌঁছে গেল ৫ হাজারের কাছাকাছি, বেরগামোর শহরে সারি সারি মৃতদেহের সারি।

  • human world battles coronavirus, nature is back at its best in Italy

    InternationalMar 21, 2020, 8:45 PM IST

    করোনা-র থাবায় ঘরে মানুষ, দূষণহীন পৃথিবীতে ফের জাগল চঞ্চল প্রকৃতি, দেখুন ছবি

    করোনাভাইরাস সংক্রমণ কী প্রকৃতির প্রতিশোধ? অন্তত করোনাভাইরাস ধ্বস্ত ইতালির ছবিটটা দেখলে তাই মনে হচ্ছে। গত ডিসেম্বরে প্রথম চিন-এ কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাবের কথা শোনা গিয়েছিল। কিন্তু বর্তমানে গোটা বিশ্বে ইতালি-ই করোনাভাইরাস সংক্রমণের কেন্দ্রস্থল হয়ে দাঁড়িয়েছে। অন্তত ইউরোপে তো বটেই। শনিবার বিকাল পর্যন্ত সেই দেশে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৪৭,০২১। বিশ্বে দ্বিতীয়, চিন (৮১,০০৮)-এর পরই। এই অবস্থায় সেই দেশের সর্বত্র লকডাউন প্রোটোকল জারি করা হয়েছে। জীবনযাত্রা স্তব্ধ। আর সেই ফাঁকে সুস্থ হয়ে উঠছে মানুষের হাতে কলুষিত, দূষিত প্রকৃতি। ফিরে পাচ্ছে তার চিরপরিচিত রূপ। দেখুন -

     

  • Coronavirus Death, Italy Crosses China

    InternationalMar 20, 2020, 12:09 AM IST

    ক্রমে জনশূন্য ইতালি, কোভিড-১৯ মৃত্যুমিছিলে এবার ছাপিয়ে গেল চিনকেও


    করোনভাইরাস সংক্রমণে মৃত্যুপুরী ইতালি। বুধবারই একদিনে এই রোগে সর্বাধিক মৃত্যু হয়েচিল এই দেশে। এদিন মৃত্যুমিছিলে চিনকে ছাপিয়ে গেল। তবে চিন-এর অবস্থা এখন অনেকটাই স্বাভাবিক।