Coronavirus Test  

(Search results - 55)
  • <p><strong>भागलपुर (Bihar )।</strong> बिहार विधानसभा चुनाव (Bihar Assembly Elections) को लेकर 23 अक्टूबर को प्रधानमंत्री नरेंद्र मोदी (Prime Minister Narendra Modi) बिहार आ रहे हैं। वे तीन चुनावी सभाओं को संबोधित करेंगे। जिसे लेकर एनडीए (NDA) के समर्थकों में उत्साह है। लेकिन, प्रशासन के लिए परेशानी बढ़ गई है। क्योंकि मीडिया रिपोर्ट्स के मुताबिक आतंकी संगठनों और नक्सलियों से उनकीक सुरक्षा को खतरा है। हालांकि इसे देखते हुए संबंधित तीन जिलों के डीएम-एसपी के अलावा अन्य वरीय अधिकारियों को अलर्ट किया है। बता दें कि पीएम इस दौरान बिहार में लगभग सवा सात घंटे रहेंगे।</p>

    India 21, Oct 2020, 6:19 PM

    পুলিশ থেকে নেতা-মন্ত্রী, মোদীর মঞ্চে উপস্থিত থাকতে হলে করোনা পরীক্ষা বাধ্যতামূলক

    বিহার বিধানসভা নির্বাচন রীতিমত গুরুত্বপূর্ণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে। আর সেই কারণেই করোনা-কালে জনসমাবেশ করবেন তিনি। বিহার নির্বাচন উপলক্ষ্যে একগুচ্ছ সভায় উপস্থিত থাকার কথা তাঁর। আর সেই কারণে প্রথম থেকেই রীতিমত সাবধানতা অবলম্বন করা হচ্ছে। আগামী ২৩ অক্টোবর  প্রথম জনসমাবেশ।  একটি সূত্র জানাচ্ছে এই সমাবেশ করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যবিধির ওপর রীতিমত জোর দেওয়া হয়েছে। বিজেপি সূত্রে খবর শুধু প্রথম বা দ্বিতীয় সভা নয় সবকটি সভাতেই জোর দেওয়া হবে করোনাভাইরাস সংক্রান্ত প্রোটোকলের ওপর। 
     

  • <p>In what could be a major setback for Portugal, star footballer Cristiano Ronaldo has tested positive for COVID-19. Consequently, he is all set to miss his side's upcoming clash against Sweden in the UEFA Nations League, on Thursday.</p>

    Football13, Oct 2020, 9:50 PM

    করোনা আক্রান্ত ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, উদ্বেগে ফুটবল বিশ্ব

    ফের বিশ্ব ফুটবলে করোনা ভাইরাসের থাবা। করোনা আক্রান্ত হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই খবর নিশ্চিৎ করে পর্তুগীজ ফুটবল ফেডারেশন। রোনাল্ডোর করোনা আক্রান্তের খবের বিশ্ব জুড়ে তার ভক্তরা।
     

  • <p>কলকাতার গুরুত্বপূর্ণ পুজো গুলিও প্রতিবছর সাড়ম্বরে পালিত হয়। তার মধ্যে চেতলা অগ্রণীর পুজোটিও অন্যতম। এবছর করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে পুজোর থিম তৈরি করা হয়েছে। সাজা হয়েছে পুজো প্যান্ডেল। থিমের নাম দেওয়া হয়েছে দুঃসময়। পুরনো বাড়ির ধ্বংসাবশেষের আদলে তৈরি করা হয়েছে পুজো প্যান্ডেল।&nbsp;</p>

    Kolkata13, Oct 2020, 9:46 AM

    পুজোর মুখে ফের কোভিড পরীক্ষায় রাশ মুখ্যমন্ত্রীর, লাগাম পড়ল অ্যাম্বুল্যান্স পরিষেবায়

    পুজোর মুখে করোনা পরীক্ষায় বেসরকারি খরচ ফের রাশ টানলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। বেসরকারি জায়গায় কোভিড পরীক্ষা মূল্য ২ হাজার ২৫০ টাকা কমে দেড় হাজার করলেন মুখ্যমন্ত্রী। 

  • <p style="text-align: justify;">According to the Indian Council of Medical Research (ICMR), 5,83,12,273 samples have been tested for COVID-19 up to 14th September, of these 10,72,845 were tested yesterday.<br />
&nbsp;</p>

    India 20, Sep 2020, 8:59 AM

    করোনাভাইরাসের সন্ধান দিতে টাটার 'ফেলুদা'কে ছাড়পত্র কেন্দ্রের, বাঁচবে খরচ আর সময়

    করোনাভাইরাসের পরীক্ষার জন্য এবার অনুমোদন পেলে টাটা গোষ্ঠীর 'ফেলুদা'। শনিবার ড্রাগ কন্ট্রোলার জেনালের অনুমোদন দিয়েছে টাটা গোষ্ঠীকে। এটি ভারতের প্রথম সিআরআইএসপিআর অর্থাৎ ক্লাস্টার্ড রেগুলারলি ইন্টারস্পেড শর্ট প্যালিনড্রমিক রিপিটস করোনাভাইরাস টেস্ট। সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে হচ্ছে এই করোনাভাইরাস টেস্ট। ডিসিজিআই এর অনুমোদনের পর এবার বাণিজ্যিক ভাবে এই পরীক্ষা করতে পারবে টাটা গোষ্ঠী। 

  • undefined

    USA14, Sep 2020, 12:01 PM

    মার্কিন নির্বাচনেও 'মোদী হাওয়া', ট্রাম্পর প্রচারে হাতিয়ার ভারতের প্রধানমন্ত্রীর প্রশংসা বাক্য

    ভোট যে বড় বালাই, তা আবারও প্রমান করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভোট বৈতরনী পার হতে ট্রাম্প হাতিয়ার করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর প্রশংসা তুলে ধরেন নির্বাচনী প্রচারে। তিনি দাবি করেন ভারতের প্রধানমন্ত্রী মহামারি রুখতে তাঁর কাজের রীতিমত প্রশংসা করেছেন।  নমুনা পরীক্ষায় মার্কিন যুক্তরাষ্ট্র ভারতের থেকে অনেকটাই এগিয়ে বলে জানিয়েছেন তিনি। আর মার্কিন প্রেসিডেন্টের এই মন্তব্য কিছুটা হলেও অস্বস্তি বাড়িয়ে ভারতের প্রধানমন্ত্রীর। কারণ এই দেশে নমুনা পরীক্ষা কম হচ্ছে বলে অনেক দিন আগে থেকেই অভিযোগ তুলেছিল বিরোধীরা। মার্কিন প্রেসিডেন্টের মন্তব্য বিরোধীদের দাবি পালে হাওয়া পেল বলা যেতে পারেন।  

  • <p><br />
বাংলা_করোনা পরীক্ষা</p>

    West Bengal12, Sep 2020, 11:09 AM

    করোনা টেস্টের পর ছাত্রীকে ফোন-ম্য়াসেজে উত্যক্ত করার অভিযোগ, অভিযুক্ত সরকারী হাসপাতালের কর্মী

    শারীরিক অসুস্থতা বোধ করায় সরকারি হাসপাতালে করোনা টেস্ট করেছিলেন ছাত্রী। রিপোর্ট নেগেটিভ আসার পরেও সাত হাজার টাকা চেয়ে ওই ছাত্রীকে উত্য়ক্ত করার অভিযোগ হাসপাতালের এক কর্মীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে পুরুলিয়া সদর হাসপাতালে।

  • harari

    International8, Sep 2020, 3:06 PM

    মহামারিতে ত্রস্ত গোটা বিশ্ব, তখন করোনাভাইরাস জয়ের উৎসবে সামিল জিংপিং

    করোনাভাইরাসের পরীক্ষায় পাশ করেছে চিন। মঙ্গলবার গ্রেট হল অব পিপিলের জনসভায় এমনই মন্তব্য করেছেন চিনের রাষ্ট্রপতি সি জিংপিং। তিনি জানিয়েছেন, তাঁর দেশ চিন করোনাভাইরাসের বিরুদ্ধে অত্যন্ত কঠিন ও ঐতিহাসিক লড়াইয়ে সফল হয়েছে। এদিনে চিনের চার বিশেষজ্ঞ চিকিৎসকে সম্মান প্রদান করা হয়। করোনাভাইরাসের নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বর্ণাঢ্য অনুষ্ঠানে নীরবতাও পালন করা হয়।কিন্তু বর্তমান বিশ্বের অধিকাংশ দেশেই মারাত্মক প্রভাব ফেলেছে করোনাভাইরাসের সংক্রমণ। অধিকাংশ দেশই ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু তা নিয়ে কোনও মন্তব্যই করেনি চিন।  

  • <p>The Indian Council of Medical Research (ICMR) on Friday (September 4) issued an advisory allowing on-demand testing for individuals who wish to get themselves tested and those undertaking travel to countries or Indian states mandating a negative COVID-19 test at the point of entry.</p>

    India 6, Sep 2020, 9:55 AM

    ওয়াক ইন কোভিড-১৯ টেস্ট, করোনাভাইরাস পরীক্ষায় নতুন গাইডলাইন আইসিএমআর-এর

     দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়ছে। এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে দেরিতে হলেও রীতিমত গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। যা করোনাভাইরাস-পরীক্ষাকে আরও সহজ করবে বলেও জানান হয়েছে। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের পক্ষ থেকে জানান হয়েছে,  এখন থেকে করোনাভাইরাস পরীক্ষার জন্য আর চিকিৎসকের প্রেসক্রিপশন প্রয়োজন নেই। ইচ্ছে হলে বা প্রয়োজন মনে হলে  যে কোনও মানুষই কোভিড-১৯ পরীক্ষা করাতে পারবেন।

  • <p><strong>দিল্লি পুলিশ জানা যায়, ওই জঙ্গির নিশানায় ছিল প্রভাবশালী ব্যক্তি। লোন উল্ফ কায়দায় হামলার ছক কষেছিল সে, দাবি পুলিশের। &nbsp;উত্তরপ্রদেশের বাসিন্দা ওই &nbsp;জঙ্গির কাছ থেকে গাজিয়াবাদের নম্বর প্লেট দেওয়া একটি মোটর সাইকেল উদ্ধার করা হয়।</strong></p>

    Coronavirus India28, Aug 2020, 7:34 PM

    ৭২ ঘণ্টার মধ্যেই করোনাভাইরাস পরীক্ষার আবেদন সাংসদদের কাছে, করাতে হবে আরটি-পিসিআর টেস্ট

    সেপ্টেম্বরের মাঝামাঝি বসতে পারে সংসদের অধিবেশন। সেইমতই শুরু হয়ে গেছে তোড়জোড়। শুক্রবার লোকসভার স্পিকার ওম বিড়লা সকল সাংসদের কাছে অধিবেশনে যোগ দেওয়ার ৭২ ঘণ্টার আগেই করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করোনার আবেদন জানিয়েছেন। তিনি বলেছেন যে সকল সাসংদ অধিবেশনে যোগ দিতে ইচ্ছুক তাঁরা যেন সকলেই করোনাভাইকরাসের পরীক্ষা করিয়ে নেন। তিনি আরও বলেছেন বর্ষাকালীন অধিবেশনের জন্য সংসদের প্রচুর পরিবর্তন করা হয়েছে। কিছু প্রয়োজনী দ্রব্র সরবরাহ করার কথাও বিবেচনা করা হচ্ছে। 
     

  • <p>मर्स या सार्स समेत कई बीमारियों में भी बुखार और खांसी जैसे लक्षण होते हैं। हालांकि, ऊपरी और निचले गेस्ट्रोइनेस्टाइनल ट्रैक्ट में लक्षणों को देखते हुए कोरोना का पता लगाया जा सकता है।&nbsp;</p>

    India 17, Aug 2020, 10:19 AM

    দেশে করোনার নমুনা পরীক্ষার সংখ্যা ৩ কোটি ছাড়াল, মৃতের সংখ্যা ছুঁয়ে ফেলল ৫০ হাজাররে গণ্ডি

    ভারতে আক্রান্তের সংখ্যা ২৬ লক্ষ ছাড়াল, তবে দৈনিক সংক্রমণ ৬০ হাজারের নিচে নামল, সুস্থতার হার বেড়ে হয়েছে ৭২.৫  শতাংশ, মৃত্যু হার কমে হয়েছে ১.৯৩ শতাংশ।

  • <p>गौतम गंभीर ने कहा कि कमरा काफी छोटा था। पहले सप्ताह हम सोच रहे थे कि इस कमरे को बड़ा कैसे बनाया जाए। हमने बेड को इसलिए कमरे से बाहर कर दिया और हम जमीन पर गद्दा डाल के सोने लगे। वो अच्छे दिन थे, क्योंकि हम दोनों उस समय युवा थे।<br />
&nbsp;</p>

    Cricket13, Aug 2020, 3:11 PM

    আইপিএলের শুরুর আগেই করোনা আতঙ্কে ধোনি,নমুনা গেল পরীক্ষার জন্য

    আরবে যাওয়ার আগে প্রস্তুতি শিবির চেন্নাই সুপার কিংসের। শিবিরে যোগ দেওয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুত মহেন্দ্র সিং ধোনি। তবে করোনা আতঙ্কে ভোগাচ্ছে প্রাক্তন ভারত অধিনায়ককেও। পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এমএস ধোনির লালা-রসের নমুনা।
     

  • ব্রায়ান লারার ছবি

    Cricket6, Aug 2020, 8:27 PM

    করোনা আক্রান্ত হয়েছেন ব্রায়ান লারা, আসল সত্যিটা জানালেন ক্রিকেটের রাজপুত্র

    সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল তার করোনা আক্রান্ত হওয়ার খবর। উদ্বেগ ছড়ানোর পাশাপাশি অনেকেই তার দ্রুত সুস্থতাও কামনা করছিলেন। তবে সেই খবর সম্পূর্ণ ভুঁয়ো বলে উড়িয়ে দিলেন ক্রিকেটের রাজপুত্র ব্রায়ান লারা। একইসঙ্গে সোশ্যাল মিডিয়ায় এমন গুজব ছড়ানোর জন্য ক্ষোভও উগরে দেন তিনি।

  • bcci ipl

    Cricket4, Aug 2020, 9:45 PM

    করোনা নিয়ে কড়া বিসিসিআই, অনুশীলন শুরু আগে সকলের ৫ বার কোভিড টেস্ট

    আইপিএলে করোনা নিয়ে এসওপি তৈরি বিসিসিআইয়ের। দুবাই যাওয়ার আগে দেশে দুবার করোনা পরীক্ষা হবে সকলের। তারপরই দুবাইয়ের বিমানে উঠতে পারবেন প্লেয়ার ও স্টাফরা। দুবাইয়ে আরও তিন বার পরীক্ষার পরই প্রবেশ করতে পারবে জৈব সুরক্ষায়।
     

  • <p><br />
Due to the "right decisions taken at the right time" in the country, India is in a much better position than other countries in the fight against the pandemic, he said. The deaths due to the coronavirus in India are much lower than many big countries, said Modi.<br />
&nbsp;</p>

    India 27, Jul 2020, 8:54 PM

    লক্ষ্যমাত্রা দৈনিক ১০ লক্ষ করে করোনা পরীক্ষা, হাইটেক ল্যাবের উদ্বোধনে নিজের সরকারকেই বাহবা মোদীর

    দেশে করোনা সংক্রমণ রেকর্ড হারে বাড়ছে, এর মাঝে নিজের সরকারের কাজে খুশি প্রধানমন্ত্রী, আইসিএমআরের হাইটেক ল্যাবের উদ্বোধন ৩ শহরে,  ভার্চুয়াল এই অনুষ্ঠানে গাইলেন কেন্দ্রের গুণগান।
     

  • <p>বিসিসিআই আশা করেছিল যে, সোমবারের বৈঠকেই আইসিসি বিশ্বকাপ নিয়ে নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দেবে। বিসিসিআইয়ের আশা পূর্ণ হল শেষমেশ। সোমবারের বৈঠক শেষেই ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল জানিয়ে দেয়, এবছর অনুষ্ঠিত হচ্ছে না টি-২০ বিশ্বকাপ। আইসিসির ঘোষণা একপ্রকার প্রকারন্তরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে সবুজ সংকেত দিয়ে দিল আইসিসি।</p>

    Cricket27, Jul 2020, 11:11 AM

    ফের মানবিক সৌরভ গঙ্গোপাধ্যায়, দাঁড়ালেন করোনা আক্রান্ত অসহায় পরিবারের পাশে

    করোনা আক্রান্ত এক পরিবারের পাশে দাঁড়ালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। হুগলি চুঁচুড়ার কদমতলার বাসিন্দা সৌরভ বসুর করোনা আক্রান্ত হয়ে মারা যান। বাড়িতে করোনা উপসর্গ নিয়ে ভুগছিলেন মৃতের স্ত্রী সুস্মিতা বসু ও তার দুই সন্তান। খবর পেয়ে সেই পরিবারের করোনা পরীক্ষা করার ব্যবস্থা করলেন প্রাক্তন ভারত অধিনায়ক।