Coronavirusm Covid 19  

(Search results - 4)
  • teenager in uk are faking covid 19 positive tests using lemon juice tips sharing by tik tok bsm

    BritainJul 2, 2021, 5:23 PM IST

    স্কুল পালাতে অভিনব ছক, কোভিড রিপোর্ট জাল করতে লেবুর ব্যবহার ব্রিটেনের পড়ুয়াদের

    করোনাভাইরাসের এই সংক্রমণকালে স্কুল পালানোর এক নতুন ছক কষছে ব্রিটেনের পড়ুয়ারা। কোভিড টেস্টগুলিকে জাল করার এক অভিনব পন্থা বার করেছে পড়ুয়ারা। সোশ্যাল মিডিয়ায় প্ল্যার্ফমে কোভিড সম্পর্কিত একাধিক টিপসও পড়ুয়ারা দেদার ভাগ করে  নিচ্ছে। সেখানেই দেখা গেছে কোভিড টেস্টের রেজাল্ট পজেটিভ পেতে ব্যবহার করা হচ্ছে লেবুর রস আর ভিনিগার। তবে বিষয়টি সামনে আসতেই রীতিমত মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে ব্রিটিনের শিক্ষাবিদ আর বিশেষজ্ঞদের। এজাতীয় ক্রিয়াকলাপে যুক্ত না হওয়ার পরামর্শ দিয়েছেন তাঁরা। 
     

  • no cases of coronavirus north Korea says to who bsm

    InternationalJun 22, 2021, 4:27 PM IST

    চিন যোগ সত্ত্বেও উত্তর কোরিয়া করোনা-মুক্ত দেশ, অবাক করার মত দাবি কিম জং উনের

    তবে কি উত্তর কোরিয়াই বিশ্বের একমাত্র করোনামুক্ত দেশ? আরও একবার এই প্রশ্নটা খুঁচিয়ে তুললেন  উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক কিম জং উন।  গত ১০ জুনের মধ্যে ৩০ হাজারেও বেশি মানুষের কোভিড পরীক্ষা করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত একজনও করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যায়নি। এমনই এক অবিশ্বাস্য তথ্য কিম জং উনের প্রশাসন তুলে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার হাতে। আর সেই তথ্য নিয়েই তৈরি হয়েছে জল্পনা। কারণ কিম প্রথম থেকেই দাবি করে আসছিলেন তাঁর দেশে কোনও করোনা আক্রান্ত মানুষ নেই। 

  • covid lockdown north Korea leader kim jong un warns of food situation bsm

    InternationalJun 16, 2021, 5:44 PM IST

    কোভিড লকডাউন আর আর্থিক নিষেধজ্ঞা, দুইয়ের চাপে কি নাজেহাল কিম জং উন

    দেশে করোনাভাইরাসের সংক্রমণ নেই। প্রথম থেকেই এই দাবি করে আসছেন কিম জং উন। কিন্তু তারপরেও রীতিমত কঠোর লকডাউন চালিয়ে যাচ্ছেন। এই অবস্থায় দাঁড়িয়েই উত্তর কোরিয়া স্বৈরাচারী শাসক কিম জং উন দেশের মানুষকে খাবারের ঘাটতি হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন। তিনি জানিয়েছেন, করোনাভাইরাসের জনিত লকডাউন কমানো আর খাবারের ঘাটতি মেটাতে আলোচনায় বসছেন। রাজনৈতিক সম্মেলনও শুরু করেছেন। 

  • Media reports about the ventilator are baseless, said Centre  bsm

    Coronavirus IndiaMay 13, 2021, 10:28 PM IST

    কোভিড যুদ্ধে ভেন্টিলেটর গুরুত্বপূর্ণ , সংবাদ মাধ্যমের প্রতিবেদন ভিত্তিহীন বলে দাবি কেন্দ্রের

    পিএম কেয়ার্স ফান্ডের টাকায় যেসব ভেন্টিলেটরগুলি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইকে আরও শক্তিশালী করবে। তেমনই ইঙ্গিত দিয়েছে কেন্দ্রীয় সরকার। গত বছর কোভিড মহামারি শুরুর সময় থেকেই কেন্দ্রীয় সরকার রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলির পাশে দাঁড়িয়ে লড়াই করছে। রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলের স্বাস্থ্য পরিকাঠামো আরও শক্তিশালী করার উদ্দেশ্যে একগুচ্ছ পদক্ষেপও গ্রহণ করেছিল। তারই অঙ্গ হিসেবে ২০২০ সালের এপ্রিল থেকে ভেন্টিলেটরসহ প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম সরবরাহ  করা হচ্ছে।