Coronavorus  

(Search results - 5)
  • undefined

    India Jun 28, 2020, 2:48 PM IST

    দিল্লির করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে কেন্দ্র -রাজ্য টানাপোড়েন, বাকযুদ্ধ অমিত শাহ ও সিসোদিয়ার

    দেখতে দেখতে দেশের রাজধানী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২হাজার ৯৪৮ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে আড়াই হাজারেরও বেশি মানুষের। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীষ সিসোদিয়া। তিনি বলেছেন, জুলাই মাসের শেষে দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচ লক্ষে গিয়ে দাঁড়াবে। সেই সময় আক্রান্ত মানুষদের নিয়ে খুবই সমস্যা হবে। কারণ এত মানুষের চিকিৎসা করার মত পরিকাঠামোর অভাব রয়েছে দেশের রাজধানীতে। 
     

  • undefined

    India Jun 12, 2020, 2:32 PM IST

    করোনা নিয়ে কথায় এল দেশের 'ডিএনএ' প্রসঙ্গ, রাহুল গান্ধী কী বললেন মার্কিন অধ্যাপককে

    করোনাভাইরাসের সংকট ভারত কাটিয়ে উঠতে পারবে। শুক্রবার আশা প্রকাশ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এদিন তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন জন এফ কেনেডি স্কুল অব গর্ভনমেন্টের অধ্যাপক নিকোলাস বার্নসের সঙ্গে। সেখানেই  মার্কিন কূটনৈতিক বিশেষজ্ঞের সঙ্গে দেশের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। 
     

  • undefined

    India May 6, 2020, 4:00 PM IST

    ১৭ মে পর কী হবে, কী পরিকল্পনা রয়েছে, মোদী সরকারের কাছে জানতে চাইলেন সনিয়া

     কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী আবারও প্রশ্ন ছুঁড়ে দিলেন ক্ষমতাসীন দল বিজেপির দিকে।  এবার তিনি জানতে চাইলেন আগামী ১৭ মে শেষ হবে তৃতীয় দফার লকডাউন। কিন্তু তারপর কী করবে সরকার। পরিস্থিতি মোকাবিলায় কী কী পদক্ষেপ নিচ্ছে কেন্দ্রীয় সরকার। মোটকথা কেন্দ্রীয় সরকারের আগামী পরিকল্পনাই জানতে চেয়েছেন সনিয়া গান্ধী। 

  • arivazhagan

    Coronavirus IndiaApr 12, 2020, 4:02 PM IST

    একালের 'সত্যবান', লকডাউনে ক্যান্সারে আক্রান্ত স্ত্রী নিয়ে ১৩০ কিলোমিটার সাইকেলে অতিক্রম

    মারণ কর্কট রোগে আক্রান্ত তাঁর স্ত্রী। আর কিছুতেই স্ত্রীর কেমোথেরাপির দিন পার হতে দেবেন না তিনি। তাই লকডাউনের গাড়িঘোড়া না পেয়ে স্ত্রীকে সঙ্গে নিয়ে ১৩০ কিলোমিটার পথ নিজের পুরনো ঝরঝরে সাইকেলেই অতিক্রম করলেন ৬৫ বছরের দিনমজুর। 
  • Rajnath

    CoronavirusMar 26, 2020, 6:38 PM IST

    করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় কী করেছে ভারতীয় সেনা, পর্যালোচনা রাজনাথের

    ভারতীয় সেনাবাহিনী দেশের নাগরিকদের পরিষেবা দেওয়ার জন্য  ঝাঁসি, গোয়া, বিন্নাগুড়িতে তিনটি আপতকালীন হাসপাতাল তৈরি করেছে। যেখানে ১৬০০টি শয্যা তৈরি করা হয়েছে। জরুরী প্রয়োজনে এমন আরও হাসপাতাল তৈরি করা যাবে বলেও সেনার পক্ষ থেকে জানান হয়েছে। ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশনের তরফ থেকে দিল্লি পুলিশকে ১০ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে।