Cpi  

(Search results - 92)
  • <p>Image of Bikash Ranjan Bhattacharya</p>

    Kolkata27, Nov 2020, 8:13 AM

    করোনা আক্রান্ত বিকাশরঞ্জন ভট্টাচার্য, হোম আইসোলেশনে সিপিএমের রাজ্য়সভার সাংসদ

    করোনা আক্রান্ত বিকাশরঞ্জন ভট্টাচার্য। সম্প্রতি তিনি কিছু দিন ধরে অসুস্থ ছিলেন। কোভিড রিপোর্ট পজিটিভ আসে তাঁর।  দ্রুত হোম আইসোলেশনে চলে যান তিনি।
     

  • Left Front

    India 22, Nov 2020, 4:09 PM

    বাংলায় আসন সমঝতা নিয়ে সাবধান হতে হবে, বিহারে কংগ্রেসের খারাপ ফলের পর পরামর্শ বাম নেতার

    বিহার নির্বাচনের খারাপ ফলাফল থেকে শিক্ষা নিতে হবে কংগ্রেসকে। আর সেই কারণেই আসন্ন পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে কংগ্রসকে আসন সমঝচতার বিষয়ে আরও বেশি বাস্তববাদী হতে হবে। বিহার নির্বাচনে আশানুরুপ ফলের পর একথাই জানালেন বিহারের সিপিআই এমএল-এর নেতা দীপঙ্কর ভট্টাচার্য। কংগ্রেসের খারাপ ফলের কারণেই সরকার গঠনের দৌড় থেকে মহাজোট অনেকটাই পিছিয়ে পড়েছে বলেও দাবি করেন তিনি। 

  • cpm-congress

    Kolkata20, Nov 2020, 2:53 PM

    একুশের নির্বাচনে কার্যকর হবে বাম-কংগ্রেস জোট, নাকি দুই দলের অস্তিত্ব রক্ষার লড়াই

    ২০১৬-র পর একুশের নির্বাচনেও জোটের সম্ভাবনা বাম-কংগ্রেস শিবিরে। বাংলার রাজনীতিতে আগের বিধানসভা ভোটে দুই শিবিরের জোট কার্যকর হয়নি। এবার একুশের বিধানসভা কতটা সফল হবে এই জোট। জল্পনা রাজ্য রাজনীতিতে।

  • <p>CPM Bihar</p>

    India 11, Nov 2020, 11:13 PM

    'এখনও প্রাসঙ্গিক' - বিহারে চমকে দেওয়া ভালো ফল, তারপর কী বলছেন বাম নেতারা

    বিহার নির্বাচনে চমকে দেওয়া ভালো ফল বামেদের। স্ট্রাইক রেট ৫০ শতাংশেরও বেশি। তারপরও নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানাতে চলেছে তারা। এনডিএ-র জয় নিয়ে কী বক্তব্য তাদের?

     

  • undefined
    Video Icon

    West Bengal6, Nov 2020, 9:09 PM

    আদিবাসী বাড়িতে গিয়ে খাবার খাননি করেছেন ফটোশুট, মন্তব্য সূর্যকান্ত মিশ্র -র

     আদিবাসী বাড়িতে গিয়ে খাবার খাননি, ফটোশুট করছেন। এমনই মন্তব্য করতে শোনা গেল সূর্যকান্ত মিশ্রকে। এছাড়াও বললেন অমিত শাহ -কে পাত্তা দেননা তিনি। দিদিকে নিয়েও নানান মন্তব্য করলেন তিনি।

  • <p>Electronic Ministry, NIC and NeGD have no information about Arogya Sethu App</p>

<p>&nbsp;</p>

    India 28, Oct 2020, 3:51 PM

    লক্ষ লক্ষ ভারতীয়ের গোপনীয়তা কি আদৌ সুরক্ষিত, 'আরোগ্য সেতু' নিয়ে কিছুই জানাতে পারল না কেন্দ্র

    কে তৈরি করেছে আরোগ্য সেতু অ্যাপ? অ্যাপ তৈরির বিষয়ে ফাইলগুলি কোথায়? কাদের হাতে যাচ্ছে লক্ষ লক্ষ ভারতবাসীর তথ্য? আরটিআই-র জবাবে কিছুই জানাতে পারল না কেন্দ্রীয় সরকারের।

     

  • <p>Veteran Bengali actor Soumitra Chatterjee happens to be in a critical state of health. Meanwhile, it was on Tuesday when a picture of him lying on his hospital bed went viral on social media.</p>

    Kolkata24, Oct 2020, 7:53 AM

    'বামপন্থাই বিকল্প', ধর্মের নামে রাজনীতিকে ধিক্কার সৌমিত্র চট্টোপাধ্যায়ের

    করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন সৌমিত্র চট্টোপাধ্যায়। বর্তমানে করোনা মুক্ত হলেও বিপদমুক্ত নন বর্ষীয়ান অভিনেতা। অসুস্থতার আগে লিখেছেন সিপিএমের প্রধান মুখপত্রের শারদ সংখ্যাতে। দেশের জুড়ে ধর্মের নামে রাজনীতির নিন্দা করার পাশাপাশি বামেতেই আস্থা তার।
     

  • undefined

    India 11, Oct 2020, 10:35 AM

    লাদাখ নিয়ে মোদী বিরোধী রাজনীতিতে বামেদের চিন নীতি, একই অঙ্গে কেন দুই রূপ


    লাদাখ ইস্যুতে চিনের সঙ্গে চলমান সমস্যা মিটিয়ে নিয়ে আবারও সরব হয়েছে সিপিএম। পশ্চিমবঙ্গ সিপিএমএর তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানান হয়েছে, জাতীয় স্বার্থেই সীমান্ত ইস্যুতে আলোচনার মাধ্যমে চিনের সঙ্গে সমস্যা সমাধান করে নেওয়া উচিৎ।  চিন বিরোধী দলের সদস্য হিসেবে পরিচিত আমেরিকা ও তার সহযোগী দলগুলির সঙ্গে এক সারিতে না থেকে সীমান্তে বর্তমান বিরোধীগুলি মীমাংসার জন্য চিনের সঙ্গে সরাসরি আলোচনায় বসা উচিৎ ভারতের। আর এতে জাতীয় স্বার্থ উপকৃত হবে বলেও জানান হয়েছে সোশ্যাস মিডিয়ার বার্তায়।

  • <p>rajysa sabha</p>

    India 20, Sep 2020, 6:00 PM

    রাজ্যসভায় ডেরেকের আচরণের নিন্দায় বিজেপি, একই সঙ্গে নিশানায় বাম-কংগ্রেসও

    রাজ্যসভায় তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও'ব্রায়নসহ বিরোধীদের আচরণের তীব্র নিন্দা করেছেন বিজেপির একাধিক সাংসদ। দলের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা দিয়ে বলা হয়েছে এই জাতীয় ঘটনা নিন্দনীয়। পাশাপাশি বলা হয়েছে রাজ্যসভায় কৃষিবিলকে আটকাতে না পেরে দলের বিরোধী সাংসদরা রীতিমত হতাশ হয়ে পড়েছেন। আর সেই কারণেই ওয়েলে নেমে বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। 

  • <p>ফের উত্তপ্ত গড়বেতা, আক্রান্ত ছোট আঙারিয়ার সিপিআইএম নেতা তপন ঘোষ&nbsp;</p>

    Midnapore28, Aug 2020, 2:49 AM

    আক্রান্ত ছোট আঙারিয়ার সিপিআইএম নেতা তপন ঘোষ,কাঠগড়ায় তৃণমূল

    গড়বেতায় আক্রান্ত হলেন ছোট আঙারিয়ার খ্যাত তপন ঘোষ ও পার্টি নেতা দিবাকর ভুঁইয়্যা। সেইসঙ্গে আক্রান্ত হয়েছেন তপনবাবুর চিকিৎসক ছেলেও। ভাঙচুর করা হয়েছে গাড়িও। ঘটনাটি ঘটেছে বৃহষ্পতিবার বিকেলে উত্তরবিলের কাছে ভেদুয়ায়। তপনবাবুর মাথা ফেটে গিয়েছে। গুরুতর জখম হয়েছেন তার ছেলে, দিবাকরবাবু এবং গাড়ির চালকও। তাদেরকে উদ্ধার করে গড়বেতা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযোগের  তিরি তৃণমূলের দিকে।
     

  • টুইটার বন্ধ করলেও মুখ বন্ধ হবে  না, পাল্টা বার্তা সেলিমের

    Kolkata17, Aug 2020, 8:01 PM

    অবশেষে রিপোর্ট নেগেটিভ, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন মহম্মদ সেলিম

    অবশেষে স্বস্তি। করোনা রিপোর্ট নেগেটিভ এল সিপিআইএম-এর পলিটব্যুরো নেতা মহম্মদ সেলিমের। সোমবার মেডিকা হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁকে। হাসপাতালের তরফে জানানো হয়েছে,এখন সুস্থ আছেন বর্ষীয়ান সিপিএম নেতা। চিকিৎসকরা তাঁর শারীরিক অবস্থা নিয়ে সন্তুষ্ট। তবে বাড়ি ফেরার পর তাঁকে সাত দিনের হোম কোয়ারান্টাইনে থাকতে বলা হয়েছে।

  • <p>এর সঙ্গে সঙ্গে দক্ষিণবঙ্গে দুই মেদিনীপুর, বীরভূম জেলাতেও তাঁদের নেতাদের পদ ও অর্থের প্রলোভন দেখাচ্ছে তৃণমূলের হয়ে ভোট ধরতে নামা প্রশান্ত কিশোরের দল, বলে অভিযোগ করেছে সিপিএম।</p>

<p>&nbsp;</p>

    West Bengal14, Aug 2020, 9:13 PM

    'সৎ নেতাদের দরকার তৃণমূলে', পদ ও অর্থের ঝুলি নিয়ে কাদের নিশানা করছে 'টিম পিকে'

    লোকসভা নির্বাচন ২০১৯-এর পরই মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস দল ভোটের হাল ফেরাতে ভরসা রেখেছিল পিকে, অর্থাৎ প্রশান্ত কিশোর-এর উপর। তারপর থেকে তৃণমূলের প্রচার কৌশল ঠিক করেন প্রাক্তন জেডিইউ নেতাই। বর্তমানে ভারতে কোভিড মহামারির প্রকোপ চলছে। অবশ্য তাই বলে থেমে নেই রাজনৈতিক ব্যস্ততা। এগিয়ে আসছে ২০২১ সাল। তার আগে রাজ্যে সৎ নেতা কিনতে নেমেছে পিকে-র দল। এমনটাই শোনা যাচ্ছে।

     

  • <p>BJP shares footage of Indira Gandhi's speech at Deoband aired on DD National</p>

    India 2, Aug 2020, 5:49 PM

    রাম মন্দিদের ভূমি পূজা কেন দেখাবে দূরদর্শন, ইন্দিরা-র ভিডিও দিয়ে বাম'দের বোঝালো বিজেপি


    দূরদর্শনে অযোধ্য়ার রামমন্দিরের 'ভূমি পূজন' সম্প্রচারের বিরোধিতা করেছিল কমিউনিস্টরা। রাষ্ট্রীয় চ্যানেলে ধর্মীয় অনুষ্ঠানের সম্প্রচার নিয়ে আপত্তি জানিয়েছিল। রবিবার তার জবাব দিল বিজেপি ইন্দিরা গান্ধীর একটি ভিডিও দিয়ে। কী আছে সেই ভিডিওতে?

  • <p>পুলিশ বিক্ষোভকারী সংঘর্ষে রণক্ষেত্র মুর্শিদাবাদ, আটক কমপক্ষে ৩৬ আহত ২০</p>

    West Bengal17, Jul 2020, 12:18 AM

    পুলিশ-বিক্ষোভকারী সংঘর্ষে রণক্ষেত্র মুর্শিদাবাদ, আটক কমপক্ষে ৩৬ আহত ২০

     
    সিপিএমের ডেপুটেশন কে ঘিরে দফায় দফায় উত্তেজনা সংঘর্ষে রণক্ষেত্রে চেহারা নিল মুর্শিদাবাদের জলঙ্গি ব্লক অফিস চত্বর। ঘটনার জেরে বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশের ওপর আক্রমণ, সরকারি সম্পত্তি ভাঙচুর,অগ্নিসংযোগ করার দায়ে ৩৬ জনকে আটক করা হলো। পাশাপাশি পুলিশ-জনতা সংঘর্ষে আহত হল কমপক্ষে ২০জন। যার মধ্যে কয়েকজন পুলিশ কর্মী রয়েছেন। এ ব্যাপারে জেলার পুলিশ সুপার কে শবরী রাজকুমার বলেন," বিক্ষোভের জেরে গোটা গ্রামে যাতে কোন উত্তেজনা কিংবা সন্ত্রাস না ছড়ায় তা নিশ্চিত করতে রেপিড অ্যাকশন ফোর্স ও পুলিশ পিকেট এর  ব্যবস্থা করা হয়েছে"। 
     

  • <p>ভারত-বিরোধী কথা বলছে 'গণশক্তি', প্রতিবাদে রাস্তায় বিজেপির মহিলারা</p>

    Kolkata20, Jun 2020, 8:39 PM

    ভারত-বিরোধী কথা বলছে 'গণশক্তি', প্রতিবাদে রাস্তায় বিজেপির মহিলারা

    চিনের আগ্রাসনে সরব না হয়ে উল্টে ভারত-বিরোধী অবস্থান নিয়েছে সিপিএমের মুখপত্র গণশক্তি পত্রিকা। এই অভিযোগ এনে শনিবার গণশক্তি পত্রিকা অফিসের সামনে বিক্ষোভ দেখাল বিজেপির মহিলা মোর্চা। উপস্থিত ছিলেন বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পল।