Crisis  

(Search results - 352)
  • undefined

    USAApr 14, 2021, 5:48 PM IST

    বাধবে ভারত-পাক সংঘর্ষ, পিছু হটবে না চিনও - বিপদ সঙ্কেত দিল মার্কিন গোয়েন্দারা

    লাদাখ থেকে ভারত ও চিনের সেনা প্রত্যাহার চলছে। পাকিস্তানের সঙ্গেও ভারতের সম্পর্ক স্বাভাবিক হচ্ছে। কিন্তু, এই অগ্রগতিতে হিংসা থামার বিশেষ সম্ভাবনা নেই বলে মনে করছে মার্কিন গোয়েন্দারা। কী বলা হল তাদের বার্ষিক মূল্যায়নে?

     

  • <p><strong>ಹಣ ಇಡುವ ಜಾಗದಲ್ಲಿ ಹಳದಿ: </strong><br />
ಎಲ್ಲಿ ನೀವು ಹಣ ಸಂಗ್ರಹಿಸಿ ಇಡುತ್ತೀರೋ ಆ ಜಾಗದಲ್ಲಿ ಹಳದಿ ಬಣ್ಣ ಉಪಯೋಗಿಸಿದರೆ ಅದರ ಫಲಿತಾಂಶ ಸ್ವಲ್ಪ ದಿನದಲ್ಲೇ ನಿಮಗೆ ಸಿಗಲಿದೆ.</p>

     AstrologyMar 29, 2021, 10:48 AM IST

    জীবন থেকে ঘুচতে চলেছে আর্থিক সংকট, জানান দেয় এই লক্ষনগুলি

    মা লক্ষ্মীকে ধন-সম্পদ ও ঈশ্বর্যের দেবী হিসাবে বিবেচনা করা হয়। যে বাড়িতে দেবী লক্ষ্মী থাকেন, সেখানে সুখ থাকে, অর্থের অভাব কখনও হয় না। তাই সবাই লক্ষ্মীকে সন্তুষ্ট করার চেষ্টা করে যাতে তার বাড়িতে সুখ ও সমৃদ্ধি থেকে যায়। কথিত আছে যে দেবী লক্ষ্মী কারও বাড়িতে বাস করতে আসে, তার আগেই সেই ব্যক্তির কাছ থেকে কিছু বিশেষ লক্ষণ পাওয়া শুরু হয়। আজ জেনে নিন এই লক্ষণগুলি সম্পর্কে যা দেখে আপনি অনুমান করতে পারবেন, আপনার জীবনে আসছে সুখ এবং সমৃদ্ধি।

  • <p>Uttar Dinajpur</p>

    West Bengal ElectionsMar 28, 2021, 1:28 PM IST

    মনোনয়নপত্র জমার দিন আসন্ন, প্রার্থী নিয়ে বিক্ষোভের জেরে বন্ধ দলীয় দফতর, প্রচারে নেই কালিয়াগঞ্জ বিজেপির কর্মীরা

    কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রে ভোট হবে ষষ্ঠ দফায়। মনোনয়নপত্র জমা শুরু শুক্রবার। দেবার শেষ তারিখ ৩ এপ্রিল, প্রত্যাহারের শেষ তারিখ ৭ এপ্রিল। ভোটগ্রহণ ২২ এপ্রিল বৃহস্পতিবার। অথচ প্রার্থী নিয়ে অনিশ্চয়তার জেরে বন্ধ বিজেপির প্রচার। 

  • undefined

    West Bengal ElectionsMar 18, 2021, 1:21 PM IST

    রামায়নের গল্প বলে পুরুলিয়ায় জল সংকট মেটানোর আশ্বাস, জেনে নিন সীতাকুণ্ডের পৌরানিক আখ্যান

    পুরুলিয়ার জল সংকটের কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রামায়নের গল্প বলে রীতিমত কটাক্ষ করেন রাজ্যের তৃণমূল সরকারকে। তিনি বলেন এখানে রয়েছে সীতাকুণ্ড। কিন্তু তাও এই জেলায় জলের তীব্র সংকট রয়েছে। তিনি বলেন এই এলাকায় ভগবান রাম ও দেবী সীতার নির্বাসনের সাক্ষী। পুরুলিয়ার মাটিতেই রয়েছে সীতাকুণ্ড। এমনও বলা হয়, এখানে দেবী সীতার প্রবল পিপাসা  পয়েছিল। সেই সময় ভগবান রাম তীর দিয়ে মাটি থেকে জল তুলেছিলেন। কিন্তু এমনই বিড়ম্বনা যে এখানে আজও প্রবল জলের সংকটের মধ্যে পড়তে হয় স্থানীয় বাসিন্দাদের। 

  • <p>পুরুষেরা যদি কখনও মাছের আঁশ লাগা টাকা পেয়ে থাকেন, তবে জানবেন তা অত্যন্ত মঙ্গলজনক আপনার আর্থিক সমস্যা দূর হওয়ার দিন আসন্ন। সেই টাকা পার্সে যত্ন করে রেখে দিন।&nbsp;</p>

     AstrologyMar 17, 2021, 11:17 AM IST

    পার্সে থাকা এই জিনিসগুলিই ডেকে আনে আর্থিক সমস্যা, সরিয়ে ফেলুন আজই

    অর্থ রাখা এবং তার ব্যবহার সম্পর্কে বাস্তুশাস্ত্রে বিশেষ কিছু বিধি রয়েছে। আমাদের পার্স সম্পর্কিত কিছু নিয়ম রয়েছে যা আমাদের অনুসরণ করা উচিত। প্রায়শই লোকেরা অর্থের পাশাপাশি পার্সে প্রচুর অন্যান্য জিনিস রাখেন যা পার্সে রাখা উচিৎ নয়। কিছু জিনিস পার্সে রাখা অর্থনৈতিকভাবে অমঙ্গলজনক বলে বিবেচিত হয়। এমন কয়েকটি বিষয় সম্পর্কে জেনে নিন যা কখনই পার্সে রাখা উচিত নয়।

  • undefined

     AstrologyMar 11, 2021, 9:22 AM IST

    শিবলিঙ্গে ভুলেও অর্পণ করবেন না এইগুলি, হতে পারে মারাত্মক সঙ্কট

    হিন্দু বর্ষপঞ্জী অনুসারে, মহাশিবরাত্রি প্রতি বছর ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে পড়ে। সেই তিথি অনুযায়ী আজ দেশজুড়ে পালিত হচ্ছে মহাশিবরাত্রি ব্রত। এই তিথি শিব ভক্তদের জন্য সবচেয়ে বিশেষ দিন। এই তিথিতে দেবাদিদেব মহাদেবে-কে সন্তুষ্ট করতে শিবলিঙ্গে নানা উপাচার অর্পণ করা হয়। তবে এই বিষয়ে অবশ্যই জেনে রাখা উচিত যে, এমন কিছু জিনিস রয়েছে যা শিবলিঙ্গে অর্পণ করা যায় না। এই জিনিসগুলি কী এবং কেন তাদের শিবলিঙ্গে উত্সর্গ করা হয় তা জেনে নিন।

  • <p style="text-align: justify;"><br />
তবে &nbsp;আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষেরা এবার রান্নার গ্যাস সিলিন্ডার পেতে পারেন বিনামূল্য এবং আর্থিক সহায়তা পাবেন নগদ ১৬০০ টাকা।&nbsp;</p>

    BusinessMar 5, 2021, 9:22 AM IST

    রান্নার গ্যাস সিলিন্ডার 'FREE'-তে দেবে মোদী সরকার, কীভাবে পাবেন জানুন বিস্তারিত

    রান্নার গ্যাস নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। এক মাসে তিন বারে মোট ১০০ টাকা দাম বাড়ল রান্নার গ্যাসের। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখন গ্যাসের দাম কোপ ফেলল মধ্যবিত্তের হেঁশেলে। আর্থিক সঙ্কটের মধ্য এবার  ফ্রি-তে রান্নার গ্যাস দেবে মোদী সরকার, কীভাবে পাবেন এই পরিষেবা, জেনে নিন বিস্তারিত।

  • <p>ಕರ್ನಾಟಕ: ಈ ಊಟವು ಅನ್ನ, ಅಕ್ಕಿ ರೋಟಿ, ದಾಲ್, ಸಾಂಬಾರ್, ರಸಂ, ಪಲ್ಯ, ಕೋಸಂಬರಿ, ಕೇಸರಿ ಬಾತ್, ಹಪ್ಪಳದ ಸಮೃದ್ಧಿಯನ್ನು ಹೊಂದಿದೆ.&nbsp;</p>

     AstrologyFeb 28, 2021, 10:09 AM IST

    খেতে বসে এই ভুলগুলি কখনোই নয়, জীবনে আসতে পারে চরম আর্থিক সঙ্কট

    জীবন নির্বাহ করার জন্য যে কোনও প্রাণীর প্রধাণ প্রয়োজনীয় উপাদান হল বায়ু, জল ও খাদ্য। হিন্দু ধর্মে অন্ন বা খাদ্যকে মা লক্ষ্মী হিসেবে মনে করা হয়। জীবদেহে শক্তির উৎস হল খাদ্য। তাই খাদ্য ছাড়া জীবন ধারণ করা কোনও ভাবেই সম্ভব নয়। হিন্দু ধর্ম অনুযায়ী শাস্ত্র মতে তাই খেতে বসে কখনোই এই ভুল কাজগুলি করা উচিত নয়। এর ফলে জীবনে দেখা দিতে পারে চরম দুর্দশা। দেখা দিতে পারে আর্থিক অনটান। মনে করা হল এই ভুলগুলি করলে গৃহলক্ষী ঘর ত্যাগ করেন। যার প্রভাব পড়ে সংসারের উপর। জেনে নিন সেই ভুল কাজগুলি কী কী-

  • <p>ఈ ఎల్‌పిజి ధరల పెరుగుదల తరువాత న్యూ ఢీల్లీలో ఎల్‌పిజి గ్యాస్ ధర రూ .719 గా, కోల్‌కతాలో ఎల్‌పిజి ధర ఇప్పుడు రూ .745.50 గా, ముంబైలో ఎల్‌పిజి సిలిండర్ ధర రూ .719 గా, చెన్నైలో ఎల్‌పిజి గ్యాస్ ధర ఇప్పుడు సిలిండర్‌కు రూ .735 గా మారింది. బెంగళూరులో ఎల్‌పిజి ధర 722 రూపాయలు, చండీఘడ్ లో ఎల్‌పిజి ధర 728.50 రూపాయలుగా ఉండగా, హైదరాబాద్‌లోని వంట గ్యాస్ సిలిండర్ వినియోగదారులు ఎల్‌పిజి సిలిండర్ ధరకు రూ .771.50 చెల్లించాల్సి ఉంటుంది.<br />
&nbsp;</p>

    BusinessFeb 25, 2021, 7:48 AM IST

    ফের মধ্যরাতে আকাশছোঁয়া দাম বাড়ল রান্নার গ্যাসের , একমাসে ৩ বার কোপ মধ্যবিত্তের হেঁশেলে

    সাধারণ বাজেটের ৭২ ঘন্টা কাটতে না কাটতেই  ফের একধাক্কায় দাম বেড়েছিল রান্নার গ্যাসের । এর আগের বারও ৫০ টাকা দাম বৃদ্ধি হয়েছিল রান্নার গ্যাসের ।   দুসপ্তাহ কাটতে না কাটতেই  গতকাল অর্থাৎ বুধবার মধ্যরাতে ফের ২৫ টাকা দাম বাড়ল  রান্নার গ্যাসের। এক মাসে তিন বারে মোট ১০০ টাকা দাম বাড়ল রান্নার গ্যাসের। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখন গ্যাসের দাম কোপ ফেলল মধ্যবিত্তের হেঁশেলে।

  • వీరి పెళ్లిపై వధువు తో ఓ మీడియా సంస్థ మాట్లాడగా... తన భర్త వయసు ఎంతో తనకు సరిగ్గా తెలీదని చెప్పిందట. కానీ 100ఏళ్లు దాటి ఉంటాయని మాత్రం తెలుసు అని చెప్పడం విశేషం. అయితే.. ఈ వార్తలో ఎంత నిజముందో మాత్రం క్లారిటీ లేదు.

     AstrologyFeb 21, 2021, 12:12 PM IST

    মেয়েদের পায়ের এই আংটির ফলেই সংসার ডুবে যেতে পারে ঋণে, জেনে নিন বিস্তারিত

    বৈদিক জ্যোতিষের যে পরিবর্ধন, প্রসারণ ও সংযোজন ভারতীয় উপমহাদেশে ঘটেছে মুলতঃ তাই হিন্দু জ্যোতিষশাস্ত্র হিসাবে পরিচিত হয়। এই শাস্ত্র মতে, মেয়েদের পায়ের আঙ্গুলের আংটি যা সাধারণ অর্থে চুটকি বলেই পরিচিত এই বস্তুটির জন্য অনেক ক্ষেত্রেই সংসারে আর্থিক ক্ষয়-ক্ষতি বা ধার-দেনায় ডুবে যাওয়ার সম্ভাবনা থাকে। ভারতীয় মহিলাদের অনেকেই পায়ের আঙুলে এই পরেন। তবে এই আংটির ফলেই সংসার ধারে-দেনায় ডুবে যেতে পারে বলে মনে করা হয়।

  • undefined

     EntertainmentFeb 20, 2021, 4:16 PM IST

    লকডাউনে গিয়েছে কাজ, স্ত্রী-সন্তানকে রেখে আত্মঘাতী জনপ্রিয় অভিনেতা, তদন্তে পুলিশ

    লকডাউনে একের পর এক তারকার আত্মঘাতীর খবর সামনে উঠে আসতে দেখা গিয়েছে। কাউকে গ্রাস করেছিল অবসাদ, কেউ আবার ডুবে ছিল কাজের সন্ধানে। অর্থের যোগান না থাকায় অনেকেই আত্মঘাতীর পথকেই বেছেনিয়েছিল।

  • আর্থিক সংকটে সাজ শিল্পীরা, মিলছেনা কোনওরকম সরকারি সাহায্য, অভিযোগ শিল্পীদের
    Video Icon

    West BengalFeb 3, 2021, 4:39 PM IST

    আর্থিক সংকটে সাজ শিল্পীরা, মিলছেনা কোনওরকম সরকারি সাহায্য, অভিযোগ শিল্পীদের

    সরস্বতী পুজের আগে আর মাত্র কটা দিন। পুজোয় দেব-দেবী সেজে ওঠেন বিশেষ সাজে। সেই সাজ শিল্পীরাই এখন অর্থ সংকটে। কোনওরকম সরকারি সাহায্যও মেলেনা তাঁদের। এমনটাই অভিযোগ তুললেন তাঁরা।

  • undefined

    Budget 2021Feb 1, 2021, 8:47 PM IST

    করোনা ঝড়ের সঙ্গে লড়াইয়ে এসেছে সাফল্য, এবার জোর পরিবর্তন আর আর্থিক উন্নয়নে

    ২০২১-২২ সালের সাধারণ বাজেটে দুটি গুরুত্বপূর্ণ বার্তা দেওয়া হয়েছে। একটি হল গত বছর ভারত যে চরম আর্থিক সংকটের মধ্যে পড়েছিল চলতি বছর সেই খরা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে দেশ। বলা যেতে পারে সমস্ত আর্থিক ঝঞ্ঝা কাটিয়ে উঠেছে দেশ। দ্বিতীয় গুরুত্বপূর্ণ বার্তা হল ভয়ঙ্কর এই কোভিড মহানারির সঙ্গে দেশে ও দেশের নাগরিকরা পাল্লা দিয়ে লড়াই চালিয়ে যাচ্ছে। যা রীতিমত প্রশংসনীয়। সংক্রমণ রুখতে গত ১০ মাস ধরেই ভারত মেনে চলছে নিরাপদ শারীরিক দূরত্ব। প্রথম থেকেই যার নেতত্ব দিয়ে আসছেন প্রধানমমন্ত্রী নরেন্দ্র মোদী। সংসদে বাজেট পেশ হওয়ার পর এই বার্তা দিয়েছেন বিজেপির রাজ্যসভার সংসদ ও জাতীয় মুখপাত্র রাজীব চন্দ্রশেখর। 
     

  • অনেক সময় রাশিচক্রে দারিদ্র যোগ বা বাস্তু দোষের কারণেও আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়, তখন প্রতিকারের বিশেষ প্রয়োজন।

     AstrologyJan 23, 2021, 12:53 PM IST

    কখন কখন চরম আর্থিক সমস্যার যোগ তৈরি হয়, জেনে রাখুন জ্যোতিষশাস্ত্রের মত

    জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, জন্ম ছকে রবি ও শুক্র কাছাকাছি বা একই নক্ষত্রে অবস্থান করলে চরম আর্থিক সঙ্কটের যোগ তৈরি হয়। এছাড়া লগ্নের দশমে, রবির একাদশে এবং চন্দ্রের অষ্টমে কোনও গ্রহ না থাকলেও জাতক জাতিকাকে প্রায় সারা জীবন চরম আর্থিক সঙ্কট যন্ত্রণায় ভুগতে হয়। এছাড়া যদি মঙ্গল, বুধ, বৃহস্পতি, শুক্র, শনি এই গ্রহগুলি পঞ্চম, ষষ্ঠ, অষ্টম ও দশমস্থানে অবস্থান করলে এই যোগ দেখা যায়। একই সঙ্গে দ্বাদশপতি নীচস্থ ও রবি দগ্ধ অস্তমিত হলে জাতক ও জাতিকাকে ভিক্ষাবৃত্তি অবলম্বন করে জীবন যাপন করতে হবে।

  • undefined

    India Jan 21, 2021, 9:36 PM IST

    সেরামের আগুনে নিহতদের পরিবারপিছু ২৫লক্ষ টাকা ক্ষতিপুরণ, ঘোষণা করলেন সাইরাস পুনাওয়ালা

     বৃহস্পতিবার সেরামে আগুন লাগার পরই সাইরাস পুনাওয়ালে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। একই সঙ্গে তিনি ঘোষণা করেছেন নিহতদের পরিবার পিছু ২৫ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ দেওয়া হবে। সংকটকানীল এই সময় তাঁদের পাশে যারা রয়েছেন তাঁদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। তিনি বলেছেন সেরাম ইনস্টিটিউটের কাছে একটি খুবই সংকটকালীন সময়। আজকের দিনটি বড়ই শোকের।