D Y Chandrachud  

(Search results - 3)
  • undefined

    Coronavirus IndiaMay 10, 2021, 3:31 PM IST

    'বিচারবিভাগীয় হস্তক্ষেপ'-এ না কেন্দ্রের, সুপ্রিম কোর্টে করোনা টিকা শুনানি বৃহস্পতিবার পর্যন্ত স্থগিত

    আপাত তিন দিন জট কাটছে না। বৃহস্পতিবার পর্যন্ত সুপ্রিম কোর্ট স্থগিত রেখেছে করোনাভাইরাস টিকাদান নীতিমালা সংক্রান্ত শুনানি। রবিবার প্রায় মধ্যরাতে কেন্দ্রীয় সরকার এই বিষয় হলফনামা দাখিল করে। সেখানেই বিচারবিভাগীয় হস্তক্ষেপ না করার আবেদন  জানান হয়েছে। 
     

  • <p>supreme court</p>

    CoronavirusApr 30, 2021, 4:39 PM IST

    করোনা পরিস্থিতি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হওয়া দোষের নয়, বলল সুপ্রিম কোর্ট

    নাগরিকরা যদি সোশ্যাল মিডিয়ায় করোনাভাইরাস নিয়ে উদ্বেগ প্রকাশ করে ও তাদের অভিযোগ জানায় তাহলে তাদের কোনও বাধা দেওয়া যাবে না। দেশে চলা করোনাভাইসার মামলার শুনানির সময়  এমনটাই বলেছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের বক্তব্য অক্সিজেন, শয্যা না পেয়ে কোনও নাগরিক যদি নেটমাধ্যমে কোনও অভিযোগ করে তাহলে সংশ্লিষ্ট নাগরিকের বিরুদ্ধে কোনও রাজ্য সরকারই দমনমূলক পদক্ষেপ গ্রহণ করতে পারবে না। যদি কোনও নাগরিককে হেনস্থা করা হয় তাহলে তা আদালতের অবমাননা হিসেবেই গন্য হবে বলেও সতর্ক করে দিয়েছে শীর্ষ আদালত। 

  • undefined

    CoronavirusApr 30, 2021, 3:35 PM IST

    করোনাভাইরাসের টিকা কেনার অর্থ কোথায় পাবে দরিদ্ররা, দামের বৈষম্য নিয়ে কেন্দ্রকে প্রশ্ন সুপ্রিম কোর্টের

    মহামারিকালে করোনাভাইরাসের টিকার দামে কেন্দ্র ও রাজ্যের মধ্যে বৈষম্য কেন? কেন্দ্রের মোদী  সরকারের উদ্দেশ্যে এই প্রশ্ন করল সুপ্রিম কোর্ট। একই সঙ্গে কেন্দ্রের ভ্যাকসিন নীতিমালা সম্পর্কেও বিষদে জানতে চেয়েছে দেশের শীর্ষ আদালত। দিন কয়েক আগেই দেশের করোনাভাইরাসের সংকটের মধ্যেই চূড়ান্ত অব্যবস্থা নিয়ে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করেছিল সুপ্রিম কোর্ট।সেই মামলার শুনানি চলাকালীন সুপ্রিম কোর্টের বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন , বিচারপতি এন নাগেশ্বর রাও ও বিচারপতি রবীন্দ্র ভাটের বেঞ্চ এই মন্তব্য করেছে।