Dam  

(Search results - 285)
  • undefined

    HealthJul 26, 2021, 2:13 PM IST

    ডিম খাচ্ছেন, তাও আবার বারবার গরম করে, অজান্তেই ডেকে আনছেন বিপদ, বলছেন ডায়েটিশিয়ানরা

    সময় যেন ক্রমশ কমে যাচ্ছে। ২৪ ঘন্টার মধ্যে বেশিরভাগ সময়টাই যেন কেটে যাচ্ছে কাজে। সুতরাং রান্না করা, নিজের কাজ করা এসবের ফুরসতই মিলছে না। সকালে একবার রান্না করে তা খাওয়ার সময় গরম করে খাচ্ছে, জানেন কি এতে শরীরের কতটা ক্ষতি হচ্ছে। বিশেষ করে ডিমের ক্ষেত্রেও যদি সেটা করে থাকেন, তাতে নষ্ট হয়ে যায় ডিমের সব গুণ, যা শরীরের জন্য হানিকারক। অনেকেই আছেন যারা দিনের মধ্যে অতিরিক্ত ডিম খান। কিন্তু তারা যদি একবার রান্না করা ডিম গরম করে বারবার খান, তা শরীরের জন্য মোটেই ভাল নয়।
     

  • <p>বাংলা_নদীভাঙন</p>

    West BengalJul 25, 2021, 4:23 PM IST

    বাঁধের গায়ে ফাটল বাড়ছে, ভয় ধরাচ্ছে কুলিক নদীর জলস্ফীতি

    রায়গঞ্জ শহরে পাশ দিয়ে বয়ে গেছে কুলিক নদী। রায়গঞ্জ শহরকে বাঁচাতে বাঁধ দেওয়া হয়েছিল। দীর্ঘদিন বাঁধ মেরামতি না হবার কারনে প্রতিবছরই এই বাঁধ ভেঙ্গে শহরে জল ঢুকে পড়ে। এবারে রায়গঞ্জে খুব বেশী বৃষ্টি না হলেও রায়গঞ্জ শহরের শক্তিনগর থেকে আব্দুলঘাটা এলাকার বিভন্ন জায়গায় বাঁধের মাটি সরে গেছে। বহু জায়গায় বাঁধের ফাটল তৈরি হয়েছে। 

  • Lower court

    India Jul 22, 2021, 6:51 PM IST

    বিচার না পেয়ে চিৎকার করে মুখে 'তারিখ পে তারিখ', আদালতের আসবাব ভাঙলেন ব্যক্তি

    কারকারদুমা আদালতের ৬৬ নম্বর ঘর। একটি মামলার শুনানি চলছিল সেখানে। কিন্তু, হঠাৎই চিৎকার করে ওঠেন রাকেশ নামের এক ব্যক্তি। সানি দেওলের সেই বিখ্যাত সংলাপ শোনা যায় তাঁর মুখে। 

  • undefined

    West BengalJul 20, 2021, 2:41 PM IST

    মর্মান্তিক মৃত্যু বাঙালি জওয়ানের, ৬ঘন্টা পর উদ্ধার নিথর দেহ

    ছুটিতে বাড়ি ফিরে মর্মান্তিক মৃত্যু সিআইএসএফ জওয়ানের। পুরুলিয়া শহরের সাহেব বাঁধ সরোবরে স্নান করতে নেমে তলিয়ে গেলেন ওই জওয়ান। ঘটনাস্থলে পৌঁছান বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা। টানা তল্লাশি চালিয়ে প্রায় ৬ ঘন্টা পরে সাহেব বাঁধ সরোবর থেকে নিথর দেহ উদ্ধার হয় জওয়ানের।

  • আসানসোলে রাস্তায় বড়সড় ধস, ভেঙে পড়ল গার্ডওয়ালও
    Video Icon

    West BengalJul 17, 2021, 4:23 PM IST

    আসানসোলে রাস্তায় বড়সড় ধস, ভেঙে পড়ল গার্ডওয়ালও

    হঠাৎ আসানসোলে পিচ রাস্তায় ধস। কেউ বলছেন বৃষ্টি, কেউ বলছেন অবৈধ পাথর খাদানে বিস্ফোরণ, কেউ বা বলছেন প্রশাসনের গাফিলতি। ধসের ফলে ভেঙে পড়ল রাস্তার এক ধার। শুধু রাস্তাই নয়, রাস্তার পাশে গার্ড পিলার পড়ল জলে। আতঙ্ক গোটা এলাকায়। আপাতত ওই জায়গায় বন্ধ রয়েছে যান চলাচল।  

  • undefined

    India Jul 12, 2021, 2:44 PM IST

    ধর্মশালায় মেঘ ভাঙা বৃষ্টিতে ভেসে গেল একাধিক গাড়ি, দেখুন সেই ভয়ঙ্কর ভিডিও

    হিমাচল প্রদেশের ধর্মশালায় সকাল থেকেই শুরু হয় মেঘ ভাঙা বৃষ্টি। আর তার জেরেই জলের তোড়ে ভেসে গেল একাধিক গাড়ি। ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কিছু হোটেল ও বাড়ি।  

  • undefined

    West BengalJul 6, 2021, 9:42 PM IST

    জন্মদিনেই দামোদরে তলিয়ে গেল কিশোর - সেলফির নেশাই কীভাবে ডেকে আনল বিপদ, দেখুন


    জন্মদিনের দিনই বিপদ ডেকে আনল সেলফির নেশা। দামোদরের জলে তলিয়ে গেল কিশোর। রণডিহা বাঁধের জল তোলপাড় করে চলছে তার খোঁজ। তীব্র চাঞ্চল্য পূর্ব বর্ধমানের বুদবুদ থানা এলাকায়।

  • undefined

    West BengalJul 4, 2021, 3:54 PM IST

    ফুলহার নদীর জলেই আতঙ্ক, নদী ভাঙনে ভিটেমাটি হারানোর আশঙ্কায় হাজার হাজার মানুষ

    রাজ্য জুড়ে চলছে ভারী বর্ষণ। আর ভারী বর্ষণের ফলে দ্রুত জল বাড়ছে ফুলহার নদীতে।জলের তোড়ে ভাঙতে শুরু করেছে নদীর পাড়। ইতিমধ্যে নদীগর্ভে তলিয়ে গেছে কয়েক বিঘার পর বিঘা জমি। রবিবার এলাকা পরিদর্শন করলেন অঞ্চল প্রধান। দ্রুত বাঁধ মেরামতির ব্যবস্থা না করলে বড়োসড়ো ক্ষতির আশঙ্কা রয়েছে বলেও মনে করছেন তিনি। 

  • <p>Image of Agriculture farmers</p>

    West BengalJul 1, 2021, 2:35 PM IST

    প্রবল বর্ষণে ভয়াবহ ক্ষতির মুখে চাষের জমি, সরকারের 'কৃষি বীমা'-র আশায় অসহায় কৃষকরা


    অবিরাম বৃষ্টিতে সর্বনাশের মুখে কৃষকেরা। 'সরকারি সাহায্য না পেলে না খেয়ে মরতে হবে' ।  কবে আসবে রাজ্য সরকারের 'কৃষি বীমা'। কৃষকদের  বিশেষ বার্তা ব্লক কৃষি আধিকারিকের
     

  • undefined

    HealthJun 29, 2021, 10:57 AM IST

    নীল ছবিতে আসক্তি, সময়ে সতর্ক না হলে জীবনে অপেক্ষা করছে চরম বিপদ

    সময়ের সঙ্গে তাল মিলিয়ে পুরুষ মহিলা মহল রীতিমতো নীল ছবির দর্শক। এই ফিল্ম দেখা নিয়ে এখন আর রাখঢাকেরও বালাই নেই। ইন্টারনেট সহজলভ্য হওয়ার অনেক ভালো দিক থাকলেও, কিছু খারাপ দিকও রয়েছে। নীল ছবি তাঁর মধ্যে একটি। অনেকে তা দেখাটাকে এমন পর্যায় নিয়ে যায়, যা আসক্তিতে পরিনত হয়। শারীরিক ও মানসিক ভাবে এর প্রভাব খুবই উদ্বেগজনক। 

  • undefined

    HealthJun 29, 2021, 10:53 AM IST

    টাইপ ২ ডায়াবেটিসে আক্রান্ত, এই ভুল করলেই বাড়বে বিপদের ঝুঁকি, ক্ষতি এড়াতে যা করবেন

    সারা দেশ জুড়ে করোনা আতঙ্কে নাজেহাল বিশ্ববাসী। আতঙ্কের আরেক নাম করোনা। করোনা রুখতে চলছে হাজারো প্রচেষ্টা। । যত দিন যাচ্ছে মৃত্যুমিছিল যেন ত্রমশ বাড়ছে। তবে বিশ্বজুড়ে যে করোনাভাইরাসের মহামারী চলছে, তাতে অনেককেই গ্রাস করছে মানসিক অবসাদ। সারাদিন অঢেল সময়। কী করবেন কিছুই বুঝে পাচ্ছেন না। অগত্যা ঘুমকেই নিজের সঙ্গী করে নিচ্ছেন। বেশি ঘুমের জন্য শরীরের বিশেষ ক্ষতি হতে পারে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। যার ফলে টাইপ ২ ডায়াবেটিসের আশঙ্কা বেড়ে যাচ্ছে। এহেন পরিস্থিতিতে কী করবেন, জেনে নিন বিস্তারিত।

  • undefined

    InternationalJun 28, 2021, 4:15 PM IST

    কোনও সমালোচনায় কান দিল না চিন, চালু করে দিল বিশ্বের দ্বিতীয় বৃহত্তম Hydropower Dam

    বিশ্বের বৃহত্তম জলবিদ্যুৎ বাঁধের প্রথম দুটি উৎপাদনকারী ইউনিট চালু করেছে। চিনের শি জিংপিং সরকার সোমবার অনুষ্ঠানিকভাবে দুটি ইউনিট চালু করার কথা ঘোষণা করেছে। চিনের কমিউনিস্ট পার্টি শতবর্ষ অনুষ্ঠান আগামী সপ্তাহে শুরু হবে। তার আগেই তড়ঘড়ি প্রকল্পটির সূচনা করা হয়। 
     

  • <p>দুধঃ দুধ মুখে সিগারেটের স্বাদ নষ্ট করে দেয়। তাই প্রতিদিন খাবারের তালিকাতে দুধ রাখতে ভুলবেন না।</p>

    FoodJun 27, 2021, 12:28 PM IST

    ধূপপান আসক্ত, শরীরের ক্ষতি কিছুটা হলেও সামাল দিতে ডায়েটে রাখুন এই আটটি খাবার

    ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। এটা জানা সত্ত্বেও অনেকেই ধূমপান করেন। অনেক চেষ্টা করেও এই অভ্যাস ত্যাগ করা খুব কঠিন। এর প্রধান কারণ সিগারেটের মূল উপাদান নিকোটিন। এটি একটি আসক্তিকর রাসায়নিক। যা শরীরের পক্ষে খুবই ক্ষতিকর। নিকোটিনের কারণে লাং মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। এতে ক্যানসার ও স্ট্রোকের ঝুঁকি অনেকাংশে বেড়ে যায়। তাই যতো তাড়াতাড়ি সম্ভব ধূমপানে ইতি টানুন। তবে এই ৮ টি খাবার আপনাকে নিকোটিনের ক্ষতিকর প্রভাব থেকে অনেকাংশে দূরে রাখবে।   

  • <p>বাংলা_নদীবাঁধে ভাঙন</p>

    West BengalJun 23, 2021, 2:02 PM IST

    বাড়ছে ফাটল-ভাঙছে নদী বাঁধ, তলিয়ে যেতে পারে গোটা গ্রাম, দেখুন ভয়াবহ ছবি

    মহানন্দার জলস্তর বাড়ার সাথে সাথে নদী বাঁধে ফাটলও বাড়ছে। আতঙ্কে ঘুম উড়েছে নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের। যে কোনো সময় পাকা বাড়িগুলো গ্রাস করতে পারে মহানন্দা। 
     

  • undefined

    West BengalJun 21, 2021, 3:21 PM IST

    মর্মান্তিক ঘটনা, দাদুর সামনেই নদীতে তলিয়ে গেল একমাত্র নাতি

    সাত সকালে ঘটে গেল চরম মর্মান্তিক ঘটনা। গরু নিয়ে দাদুর সঙ্গে নদী পেরিয়ে চারণভূমিতে যাচ্ছিল নাতি। মাঝ নদীতেই বাধে বিপত্তি। টাল সামলাতে না পেরে পড়ে যায় বছর এগারোর রনি। মুহূর্তের মধ্যেই নদীর জলে তলিয়ে যায় সে। চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেনি দাদু।