Decades  

(Search results - 62)
  • <p>জুনিয়র উইম্বলডন ফাইনালে সমীর বন্দ্যোপাধ্যায়, ফাইনালে আত্মবিশ্বাসী টেনিস তারকা</p>

    SportsJul 11, 2021, 3:01 PM IST

    জুনিয়র উইম্বলডন ফাইনালে সমীর বন্দ্যোপাধ্যায়, ফাইনালে সাফল্য কামনায় বাংলা তথা দেশ

    জুনিয়র উইম্বলডনে ফাইনালে সমীর বন্দ্যোপাধ্যায়। সেমিফাইনালে স্ট্রেট সেটে হারালেন ফরাসী প্রতীদ্বন্দ্বীকে। সমীর বন্দ্যোপাধ্যায়ের সাফল্যে গর্বিত বাংলা তথা গোটা দেশ। ফাইনালে নামার আগে আত্মবিশ্বাসী জুনিয়র টেনিস তারকা।
     

  • undefined

    BollywoodJul 7, 2021, 3:29 PM IST

    একাধিক প্রেম থেকে পাক মহিলার নেশায় সায়রার সঙ্গে বিচ্ছেদ, রঙিন দিলীপ কুমার আজ শুধু স্মৃতি

    বলিউডের ট্র্যাজেডি কিং  দিলীপ কুমার। রূপোলি পর্দার মতোই রঙিন তার ব্যক্তিগত জীবন। ব্যবসায়ী থেকে নায়ক-অভিনেতার জীবন যেন রূপোলি পর্দার কাহিনি। বলিউডে ছয় দশকের কেরিয়ারে ৬৫টিরও বেশি ছবি করেছেন দিলীপ কুমার। তারপর থেকেই হয়ে গেলেন বলিউডের ট্র্যাজেডি কিং। প্রথম খানের জীবনটা কেরিয়ারের মতোই বর্ণময় ছিল। জীবনে এসেছে একাধিক প্রেম। বারেবারে প্রেমে পড়েও আজীবন ছায়াসঙ্গী হিসেবেও থেকেছেন সায়রার পাশে। বলিউডের ছয় দশকের জীবনে চড়াই-উতরাই  সামলে অবসান হল এক যুগের।
     

  • <p>Jagdeep Dhankhar, Mamata Banerjee,</p>

    West Bengal ElectionsMay 12, 2021, 8:37 PM IST

    'সরকারি প্রধা ও বিধি লঙ্ঘন করবে', রাজ্যপাল জগদীপ ধনখড়ের জেলা সফর নিয়ে চিঠি মুখ্যমন্ত্রী মমতার

    রাজ্যপালের জেলা সফর সরকারি নিয়ম লঙ্ঘন করবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপাল জগদীপ ধনকড়ের জেলা সফর নিয়ে প্রশ্ন তুলে চিঠি লিখলেন। তিনি সরাসরি জানিয়ে দেন ' তাঁর এই সফর দীর্ঘ কয়েক দশক ধরে চলে আসা প্রথা ও রীতিনীতি লঙ্ঘন করবে।' প্রসঙ্গত বলা যেতে পারে গতকাল অর্থাৎ মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে রাজ্যেপাল জানিয়েছিলেন তিনি বৃহস্পতিবারই ভোট পরবর্তী হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে বিএসএফএর হেলিকপ্টারে চড়ে জেলা সফরে যাচ্ছেন। তিনি কোচবিহারের ভোট সন্ত্রস্ত এলাকা শীতলকুচিতে যাবেন বলেও জানিয়েছেন। 

  • undefined

    West Bengal ElectionsApr 15, 2021, 3:32 PM IST

    সংগঠন থেকে প্রচার, আরএসএস-ই গড়ে দিয়েছে বিজেপির জয়ের ভিত

    বঙ্গ বিজেপি নিজেরাই মেনে নেয় সেভাবে সংগঠন তাদের নেই। কিন্তু গত কয়েক দশকে বাংলায় সংগঠনের জাল ছড়িয়েছে আরএসএস। তারই সুফল ভোগ করছে বিজেপি। নির্বাচনের আগে বিজেপির হয়ে প্রচারও চালাচ্ছে আরএসএস।

     

  • <p>2013 ജൂണിൽ ബക്കിംഗ്ഹാം കൊട്ടാരത്തിൽ വച്ച് ഫിലിപ്പ് രാജകുമാരന് രാജ്ഞി ന്യൂസിലാണ്ടിന്റെ പരമോന്നത ബഹുമതിയായ ഓർഡർ ഓഫ് ന്യൂസിലാന്റ് സമ്മാനിക്കുന്നു. &nbsp;</p>

    BritainApr 9, 2021, 5:10 PM IST

    থেমে গেল ৭৩ বছরের রাজকীয় দাম্পত্য, ৯৯ বছর বয়সে প্রয়াত প্রিন্স ফিলিপ

    থমকে গেল ৭৩ বছরের রাজকীয় দাম্পত্য। শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের স্বামী তথা ব্রিটিশ রাজপরিবারের শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব প্রিন্স ফিলিপ। শুক্রবার, বাকিংহাম প্যালেস-এর পক্ষ থেকে এই দুঃসংবাদ জানানো হয়। ব্রিটিশ রাজ পরিবারে আনুষ্ঠানিকভাবে তাঁর পরিচয় ছিল, ডিউক অফ এডিনবরা। রানী দ্বিতীয় এলিজাবেথ গত ৬৯ বছর ধরে ব্রিটেনের সিংহাসনে রয়েছেন। এই দীর্ঘ সময়ে সবসময়ই স্ত্রীর পাশে ছিলেন প্রিন্স ফিলিপ। রাজ প্রাসাদে কঠোর প্রশাসক হিসাবে খ্যাতি ছিল তাঁর।

     

  • undefined

    West Bengal ElectionsApr 4, 2021, 12:53 PM IST

    দীর্ঘ দুই দশক পরে ভোট দেবেন দুই স্বাধীনতা সংগ্রামীর স্ত্রী, ১২ডি ফ্রমই এনে দিল সুযোগ

    বার্ধক্যজনিত অসুস্থতায় দীর্ঘ দুই দশক ভোট দিতে পারেননি। এবার পোস্টাল ব্যালটের সুবিধা থাকায় ভোট দিচ্ছেন হরিশ্চন্দ্রপুরের দুই স্বাধীনতা সংগ্রামীর স্ত্রী। গীতা ভট্টাচার্য ও নমিতা ভট্টাচার্যের স্বামীরা ছিলেন গান্ধীবাদী স্বাধীনতা সংগ্রামী। আবার তাঁরা দুজনেই রবীন্দ্র সহচর দেশিকোত্তম বিধুশেখর শাস্ত্রীর ভাতুষ্পুত্র বধুও বটে।

  • <p>&nbsp;राष्ट्रपति रामनाथ कोविंद ने नेशनल अवॉर्ड विनर अभिनेता मनोज बाजपेयी को पद्मश्री से 2019 में सम्मानित किया था। इसके पहले मनोज बाजपेयी को सन 2000 &nbsp;में फिल्मफेयर के सर्वश्रेष्ठ अभिनेता पुरस्कार-आलोचक-शूल के लिए पुरस्कृत किया जा चुका है। साथ ही 1999 &nbsp;में फिल्मफेयर सर्वश्रेष्ठ अभिनेता पुरस्कार-आलोचक-सत्या के लिए भी नवाजे जा चुके हैं।</p>

    BollywoodFeb 1, 2021, 11:08 AM IST

    বলিউড নিয়ে এই ভুল ধারনাই মনে পুশে রেখেছিলেন মনোজ বাজপেয়ী, দু-দশক পর খোলসা করলেন রহস্য

    বলিউডে পা রাখার আগে অনেকের চোখেই অনেক রঙিন স্বপ্ন থাকে। স্বপ্ন থাকে সুপারস্টার হওয়ার। কিন্তু সেই স্বপ্নপুরীতে পা রাখার পর কী আদেও তা স্বপ্নের জায়গা থাকে, না কি কোথাও গিয়ে কঠিন বাস্তবে হারিয়ে যেতে থাকে তার স্বরূপ, এবার বলিউডের অন্দরমহল নিয়ে মুখ খুললেন অভিনেতা মনোজ বাজপেয়ী। 

  • <p style="text-align: justify;">She further mentioned that she is letting her daughter Nysa grow on her own, independently the way her mom let her.</p>

    BollywoodJan 28, 2021, 4:48 PM IST

    'খারাপ মা তকমা পাওয়াটা খুব সহজ', কীভাবে সন্তান ও সিনেজগত সামলেছেন কাজল

    সিনে জগতে একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন কাজল। কিন্তু পরিবারে কতটা হিট তিনি! বাইরের জগত সামলাতে গিয়ে কতটা সময় দিতে পেরেছিলেন তাঁর সন্তানদের, এই নিয়ে প্রশ্ন করতেই বিস্ফোরক হয়ে উঠলেন কাজল, তুলে ধরলেন এক অতিবাস্তব ও সত্যকে। 

  • <p style="text-align: justify;">सलमान शो में ये बताते हुए हंसने लगे थे और उन्होंने कहा था कि '15-20 साल बाद उनकी उस लड़की से मुलाकात दोबारा हुई तो वो दादी बन चुकी थी। उसने सलमान से कहा कि उसके पोता-पोती उनके फैन हैं और एक्टर की फिल्में पसंद करते हैं।'</p>

    BollywoodJan 18, 2021, 9:47 AM IST

    প্রেমে প্রত্যাখানের ভয়ে কাঁটা, ভালবাসা তো দূর, উল্টে ক্রাশের কুকুরের কামড় খেতে হয়েছিল সলমনকে

    বলিউডের মোস্ট ব্যাচেলর হিরোর বললেই সবার প্রথমেই রয়েছে সলমন খান। একাধিক সম্পর্ক থেকে পরকীয়া  সর্বদাই পেজ থ্রি-র শিরোনামে ভাইজান। ৫৫ গন্ডি পার করেও তিন দশকের বেশি সময় ধরে হাজারো তরুণীর মনে রাজত্ব বলিউডের সল্লু মিঞার। কিন্তু এই সলমন খানই একদিন প্রেমে প্রত্যাখানের ভয়ে কাটা হয়েছিলেন। নিজের ভালবাসার মানুষকে নিজের মনের কথা জানাতে পারেননি। কে সেই অভিনেত্রী, জানলে অবাক হবেন।

  • <p><strong>चाकू से चीरा पेट</strong><br />
लीसा ने पहले बॉबी से बात की थी। लीसा एक पिल्ला खरीदना चाहती थीं। इसके लिए वे कैनसस से मिसोरी गईं। यहां बॉबी रहती थीं। बॉबी के घर में घुसकर लीसा ने हमला किया और गला घोटकर उनकी हत्या कर दी। उस वक्त बॉबी 8 महीने की गर्भवती थीं।&nbsp;</p>

    USAJan 13, 2021, 5:21 PM IST

    গর্ভাবতী মহিলার ভ্রূণ বার করে নেওয়ার অপরাধ, ৫ দশক পর মহিলার মৃত্যুদণ্ড কার্যকর আমেরিকায়

    এক দুদশক নয়। প্রায় পাঁচ দশক পর মহিলা অপরাধীর মৃত্যুদণ্ডের সাজা কার্যকর করা হল মার্কিন যুক্তরাষ্ট্রে। এক আগে আমেকিরায় শেষ মহিলার মৃত্যুদণ্ড কার্যকর হয় ১৯৫৩ সালে। বুধবার সকাল সাড়ে ৬টা নাগাদ জেলবন্দু ৫২ বছরের মহিলা লিসা মন্টগোমেরিকে একটি বিষাক্ত ইনজেকশন দেওয়া হয়। তারপরই সেই মহিলা মৃত্যুর কোলে ঢলে পড়েন। স্থানীয় সময় বেলা দেড়টা নাগাদ সংশোধনাগারের চিকিৎসকরা লিসাকে মৃত বলে ঘোষণা করেন। 

  • undefined

    InternationalJan 12, 2021, 6:20 PM IST

    পাঁচ দশকের সবথেকে তীব্র তুষারঝড়ে বেহাল স্পেন, দেড়ফুট বরফের নিচে মাদ্রিদ, দেখুন ছবিতে ছবিতে

    গত ৫০ বছরে এই দৃশ্য দেখেনি স্পেন। ২০২১-এর শুরুতেই তুষার ঝড় 'ফিলোমেনা'র দাপটে কাত এই ইউরোপীয় দেশ। সোশ্যাল মিডিয়ায় ভরে গিয়েছে স্পেন জুড়ে ভারী তুষারপাতের বিভিন্ন ছবিতে। একদিকে যেমন দীর্ঘদিন বাদে এই তুষারপাত উপভোগ করছে মানুষ আবার সেইসঙ্গেই এই প্রাকৃতিক বিপর্যয়ের ফলে ধাক্কা খেয়েছে সেই দেশের কোভিড মোকাবিলা।  

     

  • undefined

    India Jan 1, 2021, 7:38 PM IST

    ভারতীয় গ্রামের পঞ্চায়েত প্রধান কিনা এক পাকিস্তানি, ৫ বছর ধরে কেউ লক্ষ্যই করল না

    পাকিস্তানের করাচিতে তার বাড়ি। তিন দশক আগে ভারতে এসে আর ফেরেননি। জোগার করেছেন আধার কার্ড ভোটার কার্ড। তারপর একেবারে গ্রামের প্রধান হয়ে বসেছিলেন।

     

  • undefined

    India Dec 24, 2020, 1:21 PM IST

    ৩ ভয়ঙ্কর জঙ্গির মুক্তির বিনিময়ে ১৬০ জন যাত্রীর প্রাণরক্ষা, কতটা সঠিক ছিল বাজপেয়ীর সিদ্ধান্ত

    দুই দশক আগের কথা। ১৯৯৯ সালের বছরের শেষ রাত। ভারতীয় কারাগার থেকে মাত্র কয়েক ঘন্টা আগে মুক্তিপ্রাপ্ত তিন সাংঘাতিক জঙ্গিকে নিয়ে আফগানিস্তান উড়ে গিয়েছিলেন ভারতের তত্কালীন বিদেশমন্ত্রী যশবন্ত সিং। তার মাত্র আট দিন আগে, ইন্ডিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট আইসি ৮১৪ হাইজ্যাক করেছিল সন্ত্রাসবাদীরা। ১৬০ জন যাত্রী এবং ক্রু সদস্যদের পণবন্দি করে মুক্তির দাবি করা হয়েছিল ওই তিন সন্ত্রাসবাদীর। দুই দশক পর ফিরে দেখা যাক সেই ঘটনা-

     

  • <p>Farm Laws was discussed by every government in last 20 years, clims PM Narendra Modi</p>

    India Dec 18, 2020, 3:51 PM IST

    নয়া কৃষি আইন-এর 'কৃতিত্ব' বিরোধীদের, এবার সরাসরি কৃষকদের সামনে নরেন্দ্র মোদী

    কাশ্মীর সমস্যা থেকে চিন - মোদী দায় চাপান পূর্বসূরীদের উপর। এবার দায় নয় কৃতিত্ব দিলেন আগের কংগ্রেস সরকারকে। নয়া কৃষি আইন আনার কৃতিত্ব নাকি তাদেরই। ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে সরাসরি কৃষকদের সামনে এলেন প্রধানমন্ত্রী।

     

  • <p>कार्ब से ही इंसान को एनर्जी मिलती है। ऐसे में अगर सीमित &nbsp;मात्रा में इसका सेवन किया जाए तो ये वजन घटाने में काफी फायदेमंद है।&nbsp;</p>

    India Dec 2, 2020, 4:14 PM IST

    ভারতের চালেই খিদে মিটতে চলেছে চিনাদের, লাদাখ উত্তেজনার মধ্যেই বাণিজ্যনীতিতে বদল

    পূর্ব লাদাখ সেক্টরে ভারতের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যেই ভারত থেকে চাল কিনতে চলেছে চিন। ভারতীয় শিল্প আধিকারিকরা এই খবর জানিয়েছেন। গত তিন দশকে এই প্রথমবার চিন ভারত থেকে চার কেনার পরিকল্পনা গ্রহণ করেছে। ফলসের গুণগত মান দেখে আগামী বছর চাল ক্রয়ের পরিমাণ বাড়ানো হতে পারে বলেও জানিয়েছেন ভারতীয় শিল্প আধিকারীকরা।