Dev  

(Search results - 334)
  • <p>লাদাখে নিরাপত্তা আরও বাড়াল ভারতীয় সেনা</p>

    India 12, Aug 2020, 5:54 PM

    লালফৌজকে চোখ রাঙাতে প্রস্তুত 'আত্মনির্ভর ভারত', লাদাখে এবার হাজির হ্যালের তৈরি লাইট কমব্যাট কপ্টার

    লাদাখে নিরাপত্তা আরও বাড়াল ভারতীয় সেনা, এবার লাইট কমব্যাট কপ্টার পাঠান হল সীমান্তে, কপ্টারগুলি কড়া নজর রাখবে পাহাড়ি ফিঙ্গার এলাকায়, আগেই সেখানে রয়েছে চিনুক কপ্টার, যাচ্ছে রাফালও।

  • <p>COVAXIN</p>

    India 10, Aug 2020, 7:30 PM

    কোভ্যাক্সিনের ক্ষেত্রে কোনও তাড়াহুড়ো নয়, ভারত বায়োটেকের কর্তা জানিয়েছেন সুলভ মূল্যেই মিলবে করোনা টিকা

    সুরক্ষা আর গুণমান সবদিক খতিয়ে না দেখা পর্যন্ত করোনাভাইরাসের প্রতিষেধক সাধারণ মানুষের  জন্য চালু করার বিষয়ে কোনও তাড়াহুড়ো করবে না ভারত বায়োটেক। ভারত বায়োটেক ইন্টারন্যাশানালের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক কৃষ্ণ এলার এমনটাই দাবি করেছেন। দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিট অব মেডিক্যাল সায়েন্সের সঙ্গে যৌথ উদ্যোগে করোনাভাইরাসর প্রতিষেধক আবিষ্কারের কাজে হাত লাগিয়েছিল ভারত বায়োটেক ইন্টারন্যাশানাল। 

  • <p>Sourav Ganguly</p>

    Cricket9, Aug 2020, 12:43 PM

    'কপিল-ধোনি-কোহলি কেউ নন, ভারতের সর্বকালের সেরা অধিনায় সৌরভ গঙ্গোপাধ্যায়'

    কয়েক দশকে একাধিক দুরন্ত অধিনায়ক পেয়েছে ভারতীয় দল। কপিল দেব, সৌরভ গঙ্গোপাধ্যায়, এমএস ধোনি, বিরাট কোহলি । এই চার অধিনায়ক ভারতীয় ক্রিকেটে তাদের মধ্যে অন্যতম সেরা। কিন্তু ভারতের সেরা অধিনায়ক সৌরভকেই মানেন মনন্দির সিং।
     

  • Bollywood7, Aug 2020, 6:11 PM

    রিয়ার ফোনের কল রেকর্ডে চাঞ্চল্যকর তথ্য, সুশান্ত মৃত্যুর পর কার সঙ্গে কথোপকথন

    গত দশ দিনে দ্রুত গতিতে এগিয়ে চলেছে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত। কেকে সিং বিহার পুলিশের কাছে অভিযোগ লিপিবদ্ধ করার পর থেকেই মোড় ঘুরেছে এই কেসের। বর্তমানে মূল সম্ভাবায অভিযুক্তের তালিকাতে নাম লিখিয়েছেন রিয়া চক্রবর্তী। শক্রবার ইডির দফতরে হাজির হয়েছেন তিনি জিজ্ঞাসাবাদের জন্য। এরই মাঝে প্রকাশ্যে এলো রিয়ার ফোনের কল রেকর্ড...

  • <p>প্রসেনজিৎ-জিৎ-দেব, প্রতি ছবিতে পারিশ্রমিকের দৌড়ে কে রয়েছেন এগিয়ে </p>

    Bengali Cinema7, Aug 2020, 9:57 AM

    প্রসেনজিৎ-জিৎ-দেব, প্রতি ছবিতে পারিশ্রমিকের দৌড়ে কে রয়েছেন এগিয়ে

    বাঙালি অভিনেতা-অভিনেত্রীদের গড় আয় কত। এই নিয়ে ভক্তদের উন্মাদনার শেষ নেই। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, জিৎ, দেব থেকে শুরু করে মিমি চক্রবর্তী, নুসরত জাহান, কোয়েল মল্লিক। তাঁর অভিনয়ের পাশাপাশি লাইফস্টাইলে যথেষ্ট মনযোগ নেটবাসীর। তারকাদের লাইফস্টাইল দেখলেই প্রথমেই যে প্রশ্ন উঠে আসে তা হল তাঁদের বছরে আয় কত, প্রতি ফিল্ম পিছু কত টাকা পান তাঁরা। এই প্রতিবেদন রয়েছে বাঙালি অভিনেতাদের নাম। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে বিক্রম চট্টোপাধ্যায়, সকলের প্রতি ছবির পারিশ্রমিকের মোট অঙ্কের এক ধারণা দেখে নিন সেই তালিকা।  

  • <p>Virgin Galactic</p>

    Technology6, Aug 2020, 4:52 PM

    শব্দের চেয়েও দ্রুততর গতি, ভার্জিন প্রকাশ্যে আনল সুপার সনিক জেট প্রোজেক্ট

    ভার্জিন গ্যালাকটিক সুপারসনিক যাত্রীবাহী বিমানের জন্য তৈরি করা ডিজাইন বা নকশাগুলি প্রকাশ্যে এনেছে। এই যাত্রীবাহী বিমান শব্দের গতি থেকে তিনগুণ বেশি গতিতে ছুটতে সক্ষম। এর সর্বোচ্চ গতি হল ৩,৭০০ কিলোমিটার প্রতি ঘন্টা। এর ফলে এটি লন্ডন থেকে সিডনিতে মাত্র পাঁচ ঘন্টার মধ্যে যেতে পারবে। 

  • <p>বাংলা বারুইপুর অগ্নিকাণ্ড</p>

    West Bengal4, Aug 2020, 10:04 AM

    মধ্য়রাতের আগিনের লেলিহান শিখা, পুড়ে খাক বারুইপুরের কাপড়পট্টি, দেখুন ভিডিও

    ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা বারুইপুরে। মধ্যরাতের এই অগ্নিকাণ্ড যেন বিভীষিকা ছড়াল। রাতারাতি রুটি-রুজি হারালেন অন্তত ২০০ ব্যবসায়ী। কীভাবে আগুন লাগল- তার কারণ জানা যায়নি। 

  • <p>সৌরভ গঙ্গোপাধ্যায়ের ঘোষণা,এবছর আমিরশাহিতেই হবে মেয়েদের আইপিএল<br />
 </p>

    Cricket2, Aug 2020, 1:50 PM

    সৌরভ গঙ্গোপাধ্যায়ের ঘোষণা,এবছর আমিরশাহিতেই হবে মেয়েদের আইপিএল

    ছেলেদের মাঝে মেয়েদের আইপিএল নিয়ে চলছিল জটিলতা। এবার মেয়েদের আইপিএল নিয়ে স্পষ্ট বার্তা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বললেন আমিরশাহিতেই হবে মেয়েদের আইপিএল অর্থাৎ চ্যালেঞ্জার্স ট্রফি। ১-১০ নভেম্বরের মধ্যে ৪টি দলে নিয়ে হতে পারে মেয়েদের প্রতিযোগিতা।
     

  • <p>বেশ কয়েকটি ছবি ইতিমধ্যেই মুক্তির অপেক্ষায়। টনিক, হবুচন্দ্র রাজা  গবুচন্দ্র মন্ত্রী, কিশমিশ। টনিকে দেবের সঙ্গে মূল চরিত্রে দেখা যাবে পরাণ বন্দ্যোপাধ্যাকে।<br />
 </p>

    Bengali Cinema31, Jul 2020, 10:03 AM

    'মাস্ক পরুন করোনা দূর করুন', কোভিড রুখতে কলকতা পুলিশের হয়ে প্রচার দেবের

    সম্প্রতি মাস্ক আপ কলকাতার প্রচার কর্মসূচীর সূচনা করেছেন কলকাতা পুলিশ । কলকাতা পুলিশের এই মহান উদ্যোগে শামিল হয়েছেন তৃণমূলের সাংসদ অভিনেতা দেব। নিজের সোশ্যাল মিডিয়ায় কলকাতা পুলিশের মাস্ক পরে  ছবি পোস্ট করেছেন দেব। এর পাশাপাশি সচেতনতার বার্তাও দিয়েছেন সাংসদ অভিনেতা।

  • Bengali Cinema29, Jul 2020, 4:58 PM

    ঠাঁই মিলছে না রোগীর, কোভিড আক্রান্তকে হাসপাতালে ভর্তি করলেন সাংসদ অভিনেতা দেব


    এবার করোনা আক্রান্ত মুমূর্ষ রোগীর পাশে দাঁড়ালেন সাংসদ অভিনেতা দেব।করোনার সংখ্যা যত বাড়ছে ততই হাসপাতালে ঠাঁই পাচ্ছে না করোনা রোগীরা। হাসপাতালে বেড থাকা সত্ত্বেও ভর্তি নেওয়া হয়নি করোনা আক্রান্ত ব্যক্তিকে। সেই খবর নজরে পড়তেই ত্রাতার ভূমিকা পালন করলেন সাংসদ অভিনেতা দেব।

  • Bollywood28, Jul 2020, 2:11 PM

    মানবিকতার নজির প্রিয়ঙ্কার, বন্যা বিধ্বস্ত অসমকে অর্থসাহায্য দেশি গার্লের

    প্রিয়ঙ্কা চোপড়া। বি-টাউনই শুধু নয়, হলিউডে নিজের জায়গা পাকিয়ে নিয়েছেন অভিনেত্রী। ফের মানবিকতার নজির গড়লেন দেশি গার্ল।  বন্যা বিধ্বস্ত অসমের পাশে দাঁড়ালেন একসময়কার প্রাক্তন পর্যটন দূত প্রিয়ঙ্কা চোপড়া। তবে শুধু পাশে দাঁড়ানোই নয়, অর্থসাহায্যও করলেন প্রিয়ঙ্কা। তবে তিনি একা নন, এই মানবিক কাজে তাকে পুরোপুরি সাহায্য করেছেন নিক জোনাস। তিনি টুইটারে সকল ভক্তদেরও অসামের পাশে দাঁড়ানোর জন্য আবেদন জানিয়েছেন।

  • প্রতিদিন সকালে সূর্যদেবকে প্রণাম করে জল নিবেদন করলে সুফল পাওয়া যায়। কাটিয়ে উঠতে পারবেন সকল বাধা।

     Astrology26, Jul 2020, 10:12 AM

    রবিবার এই পদ্ধতিতে সূর্যদেবের আরাধনা, মুক্তি দেবে সকল দুর্দশা থেকে

    রবিবার সূর্য দেবের উপাসনা করার নিয়ম রয়েছে। হিন্দু ধর্মের পৌরাণিক বিশ্বাস অনুসারে, সূর্য ঈশ্বর প্রত্যক্ষ দৃশ্যমান দেবতা। পৌরাণিক বেদে সূর্যকে পৃথিবীর প্রাণ এবং ঈশ্বরের চক্ষু হিসাবে উল্লেখ করা হয়েছে। সূর্যের উপাসনা জীবনশক্তি, মানসিক শান্তি, শক্তি এবং জীবনে সাফল্য নিয়ে আসে। এই কারণেই মানুষ উদীয়মান সূর্য দেখা শুভ বিবেচনা করে এবং সূর্যকে অর্ঘ্য অর্পণ করা পবিত্র বলে মনে করা হয়। আরেকটি বিশ্বাস হ'ল রবিবার সূর্য দেবের পুজো করলে সমস্ত ইচ্ছা পূরণ হয়।

  • <p><strong>শনির প্রতিকার- </strong>যাদের জীবনে শনি সম্পর্কিত সমস্যা রয়েছে তাদের উচিত সময় মতো শনি সম্পর্কিত প্রতিকার গ্রহণ করা। </p>

     Astrology25, Jul 2020, 11:19 AM

    শনিবারে এই ৫ কাজ কখনোই নয়, দেখা দিতে পারে চরম দুর্ভোগ

    শনি সনাতন হিন্দু ধর্মের একজন দেবতা, যিনি সূর্যদেব ও তার পত্নী ছায়াদেবীর পুত্র, এজন্য তাকে ছায়াপুত্র-ও বলা হয়। শনিদেব, মৃত্যু ও ন্যায় বিচারের দেবতা যমদেব বা ধর্মরাজের জ্যেষ্ঠ ভ্রাতা। ব্রহ্মবৈবর্ত পুরাণ মতে, শনি হলেন একজন দেবতা, যিনি দুর্ভাগ্যের অশুভ বাহক হিসেবে বিবেচিত হন। এই কারণেই  শনির দৃষ্টি অশুভ ফল নিয়ে আসে বলে মনে করা হয়। শনি দেবতা কর্ম অনুসারে ফল দেন। তিনি ন্যায়বিচারের দেবতা হিসাবে বিবেচিত। যারা খারাপ কাজ করেন তাদের উপযুক্ত শাস্তি দেয় বা দুর্ভোগ ফেলেন। 

  • Jackfruit Papad

    India 24, Jul 2020, 5:08 PM

    এই পাঁপড় খেলেই দূরে থাকবে করোনা, কেন্দ্রীয় মন্ত্রীর আজব দাবিতে অস্বস্তিতে খোদ মোদী সরকার

    এবার করোনা আটকাতে নয়া অস্ত্র , পাঁপড় খাও করোনা ভাগাও বলছেন কেন্দ্রীয় মন্ত্রী, কীভাবে এই পাঁপড় শরীরে কাজ করবে তার ব্যাখ্যাও দিলেন, ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরল সেই ভিডিও।

  • India 22, Jul 2020, 1:58 PM

    রেডারের আওতার বাইরে থেকে চিনের উপর নজর, সেনার হাতে ডিআরডিও তুলে দিল অত্যাধুনিক 'ভারত'

    চিন সীমান্তে নজরদারি চালাতে ভারতের হাতে নতুন অস্ত্র, বিশ্বের অন্যতম অত্যাধুনিক ড্রোন পেল ভারতীয় সেনা, রেডারের আওতার বাইরে থেকে রাখতে পারে নজর, বিশ্বের সবচেয়ে হালকা এই ড্রোন ওড়ে দ্রুতবেগে।