Developement  

(Search results - 6)
  • এক্সপ্রেসওয়ে এবার মেদিনীপুর  শহরে, প্রস্তাব গেল নবান্নে

    Midnapore26, Feb 2020, 6:18 PM IST

    এক্সপ্রেসওয়ে এবার মেদিনীপুর শহরে, প্রস্তাব গেল নবান্নে

    দীর্ঘ কয়েক দশক ধরে মেদিনীপুর শহরকে সেভাবে সংস্কার করা সম্ভব হয়নি। কংক্রিটের নিত্য নতুন বাড়ির ঠাসাঠাসি অবস্থান রাস্তাঘাট গুলিকে একেবারে সংকীর্ণ করে তুলেছে। বিভিন্ন জটিলতার কারণে সেই সংকীর্ণতাকে কাটিয়ে রাস্তার সম্প্রসারণ সম্ভব হয়নি। এবার সেই উদ্যোগ পুনরায়। জেলা পরিষদের পক্ষ থেকে প্রস্তাব পাঠানো হলো মেদনীপুর শহরে এক্সপ্রেসওয়ে তৈরির জন্য। নকশাতে থাকছে আরও বেশ কিছু মার্কেট কমপ্লেক্স অডিটোরিয়াম।

     

  • উন্নয়ন খায় না মাথায়  দেয়, জানে না লুসকুডি গ্রাম

    West Bengal22, Jan 2020, 5:59 PM IST

    উন্নয়ন খায় না মাথায় দেয়, জানে না লুসকুডি গ্রাম

    স্বাধীনতার ৭৩ বছর বামফ্রন্টের ৩৪বছর আর তৃণমূল কংগ্রেস সরকারের ৮ বছর পরেও আজও উন্নয়ন 'মাখে না খায়' তা জানে না অযোধ্যা পাহাড় কোলের গ্রাম লুসকুডি। উন্নয়ন আসবে গ্রামে এই অপেক্ষায় আজও এই গ্রামের বাসিন্দারা।

  • undefined

    Kolkata12, Jan 2020, 9:57 PM IST

    উন্নয়ন নিয়ে রাজনীতি করবেন না, কলকাতা ছেড়েই দিদিকে বার্তা মোদীর

    চলে যাওয়ার পরও রেশ রেখে গেলেন। কলকাতা সফর শেষ হতেই মমতাকে বার্তা মোদীর,রাজ্য়ের উন্নয়ন নিয়ে রাজনীতি করবেন না। টুইটারে প্রধানমন্ত্রীর এই বার্তা নিয়েই সরগরম গয়েছে রাজ্য় রাজনীতি। 

  • কাঁচা থেকে পাকা হতে সময় লাগল  ২৫০ বছর,খুশির সড়ক গুপ্তিপাড়ায়

    West Bengal4, Dec 2019, 12:35 AM IST

    কাঁচা থেকে পাকা হতে সময় লাগল ২৫০ বছর,খুশির সড়ক গুপ্তিপাড়ায়

    সময় লাগলো প্রায় আড়াইশো বছর । অবশেষে ভাঙাজোড়া একটি রাস্তা পাকা হতে চলেছে ।  আর দীর্ঘ ১.৩ কিলোমিটার রাস্তা গড়ার উদ্যোক্তা হুগলি জেলা হ্যান্ডলুম বিভাগ । জেলা পরিষদ বা পূর্ত দফতর  সাধারণত এই সমস্ত রাস্তাঘাট তৈরির দায়িত্ব নেয় । কিন্তু এই প্রথম অন্য কোনও দফতর এই ধরনের প্রকল্প নিল। আড়াইশো বছর পরে একটা গ্রামে পাকা রাস্তা ! ভাবলেই বিস্মিত হচ্ছে মানুষ।

  • খড়গপুরে গোষ্ঠী কোন্দলই চাপ  বিজেপির,সুযোগ বুঝে খোঁচা শুভেন্দুর

    West Bengal18, Nov 2019, 12:01 AM IST

    খড়গপুরে গোষ্ঠী কোন্দলই চাপ বিজেপির,সুযোগ বুঝে খোঁচা শুভেন্দুর

    খড়গপুরে দলের গোষ্ঠী কোন্দল  চিন্তায় রেখেছে বিজেপিকে। দলের বিক্ষুব্ধরা নির্দল হয়ে দাঁড়ানোয় চিন্তা বেড়েছে দলের রাজ্য় সভাপতি দিলীপ ঘোষের। সুযোগ পেয়ে প্রচার সভায় সেই প্রসঙ্গই উসকে দিলেন দলের খড়গপুর উপনির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নেতা শুভেন্দু অধিকারী। 
     

  • undefined

    Kolkata20, Sep 2019, 12:35 PM IST

    মন্ত্রীর চুলে টান, কেন্দ্রের অর্থ পাবে তো যাদবপুর

    কেন্দ্রীয় মন্ত্রীকে হেনস্থার ঘটনায় এবার টান পড়তে পারে কেন্দ্রের আর্থিক সাহায্য়ে। অন্তত তেমনটাই আশঙ্কা করছে রাজ্য়ের শিক্ষা মহল। সেক্ষেত্রে কেন্দ্রের উৎকর্ষ প্রকল্পের টাকা নিয়েও আপত্তি করতে পারে সরকার।