Diet  

(Search results - 88)
  • dates

    Health26, May 2020, 6:03 PM

    রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে সহজেই, প্রতিদিনের ডায়েটে রাখুন সহজলভ্য খেজুর

    ফ্রুকটোজ এবং গ্লাইসেমিক সমৃদ্ধ অতি পরিচিত ও সহজলভ্য ফল খেজুর। আর সহজলভ্য বলেই এর উপকারীতা সম্পর্কে আমরা হয়তো অনেকেই জানি না। কারণে বেশিরভাগ সময়েই দেখা যায় যে জিনিস সহজেই পাওয়া যায় তার থেকে যা দুর্মূল্য বা দামী তার পুষ্টিগুণ বা চাহিদা তুলনামূলক অনেক বেশি থাকে। এটা রক্তে শর্করার পরিমাণ বাড়ায়। খেজুর ফলকে চিনির বিকল্প হিসেবে ধরা হয়ে থাকে। খেজুর শক্তি বা এ্যানার্জীর একটি ভালো উৎস। তাই খেজুর খাওয়ার সঙ্গে সঙ্গেই শরীরের ক্লান্তিভাব দূর হয়। আছে প্রচুর ভিটামিন বি। যা ভিটামিন বিসিক্স মস্তিষ্কের কার্যক্ষমতা বৃদ্ধিতে সহায়ক। জেনে নেওয়া যাক এই ফলের পুষ্টিগুণ সম্বন্ধে।

  • <p>The actress further added, "And I come from a family with the film lineage and he comes from a family of politicians. So, maybe it'd make an interesting conversation."&nbsp;</p>

    Bollywood15, May 2020, 5:57 PM

    করিনার টোনড ফিগারের পিছনে রয়েছে এই গোপন রহস্য, জানুন 'ফিটনেস সিক্রেট'

    তৃতীয় পর্যায়ের লকডাউন প্রায় শেষের পথে। লকডাউন চলাকালীন সকলেই ঘরবন্দি। দীর্ঘদিনের লকডাউনে প্রত্যেকেই নিজেদের মতোন করে সময় কাটাচ্ছেন।  সেলফ কোয়ারেন্টাইনে কেমন কাটছে সেলেবদের দিন তা প্রতিনিয়তই পোস্ট করছেন সেলেবরা। সম্প্রতি প্রকাশ্যে এসেছে বলি অভিনেত্রী করিনা কাপুরের ফিটনেস মন্ত্র। বয়স প্রায় ৪০ ছুঁইছুঁই। তার উপরে কয়েকবছর আগেই মা হয়েছেন বলিউডের বেবো। তারপরও নিজেকে কীভাবে ফিট রেখেছেন অভিনেত্রী। জেনে নিন করিনার ফিটনেস সিক্রেট।

  • Sara Ali Khan

    Bollywood6, May 2020, 3:41 PM

    একবছরেই ৯৬ কিলো থেকে অর্ধেক, পিৎজা ছেড়ে কড়া ডায়েটেই নজর দিয়েছিলেন সারা

    পিসিওডির সমস্যায় বহুদিন ধরে ভুগছিলেন সারা আলি খান। আর সেই কারণেই তাঁর ওজন ছিল স্বাভাবিকের থেকে বেশ খানিকটা বেশি। তবে বলিউডো পা রাখার আগে তিনি চেয়েছিলেন,

  • প্রথমত, কাঁটা চামচ ও চামচ দিয়ে খাওয়া যায় এমন খাওয়ার খেতে হবে। কারণ চামচ দিয়ে খাবার খেলে খাবারের পরিমাণ কম ওঠে। যার ফলে খাবারও কম খাওয়া হয়।

    Health24, Apr 2020, 9:55 AM

    লকডাউনে ফিট থাকতে প্রতিদিন যা খাবেন, রইল তালিকা

    সকালে ঘুম থেকে উঠে মৌরি ভেজানো জল খান। শরীরের রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ভীষণ কার্যকরী রসুন। রান্নায় জিরে, ধনে, আদা, মৌরির মতো মশলাপাতির ব্যবহার বন্ধ করবেন না। জোয়ান ভেজানো জলও খেতে পারেন এতে হজমের সমস্যা কমে যাবে।

  • <p>ঘরবন্দিতে সস্তায় প্রোটিন সমৃদ্ধ খাদ্য, যা সুস্থ রাখবে আপনার পরিবারকে</p>

    Food20, Apr 2020, 5:07 PM

    ঘরবন্দিতে সস্তায় প্রোটিন সমৃদ্ধ খাদ্য, যা সুস্থ রাখবে আপনার পরিবারকে

    করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে প্রতিদিন তাপমাত্র বেড়েই চলেছে। এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। 

  • মালাইকার ছবি

    Health11, Apr 2020, 7:51 PM

    মালাইকার মতোন ফিগার পেতে চান, চোখ রাখুন নজরকাড়া টিপসে

    একটানা ২১ দিনের লকডাউনে ঘরবন্দি সবাই। মারণ ভাইরাস আটকাতে সকলেই মরিয়া হয়ে ওঠেছে। কীভাবে ঠেকানো যাবে এই ভাইরাসকে এই নিয়ে দুশ্চিন্তা সকলের। একটাই উপায় এই করোনা ভাইরাস আটকানোর সেটা হল শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো। তাই বাড়িতে থেকে রোধ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে নিতে হবে এই সময়ে। তাই বলে শুয়ে বসে নয়,ঠিকমতো ডায়েট মেনে খাওয়াদাওয়া ও শরীরচর্চাই এর একমাত্র ওষুধ। সারাদিন এদিক-ওদিক করে সময় নষ্ট না করে নির্দিষ্ট সময় মেনে শরীরচর্চা করুন। ডায়েট থেকে শুরু করে শরীরচর্চা সব কিছুই নিয়ম মেনে করুন। শরীরকে ফিট রাখতে মেদ ঝরানোর জন্য কতটা ফিট থাকতে হবে তা সবার আগে জেনে নিন নিজেই।
  • (Photo Credit: Instagram) టైగర్‌ ష్రాఫ్‌ సోదరి కృష్ణ ష్రాఫ్‌

    Bollywood10, Apr 2020, 4:53 PM

    'ফ্যাট টু ফিট', চিকন কোমড়ের ট্যাটুতে ছক্কা হাঁকালেন টাইগারের বোন

    জ্যাকি কন্যা কৃষ্ণা শ্রফ বিনোদনের জগতে জনপ্রিয় না হলে সোশ্যাল মিডিয়াতে বেশ জনপ্রিয়। সম্প্রতি নিজের সোশ্যালে বেশ কিছু ছবি শেয়ার করেছেন। যেখানে তাকে বয়ফ্রেন্ড ইবান হ্যামসের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় দেখা গেছে। কালো বিকিনিতে বয়ফ্রেন্ড ইবানের সঙ্গে নজর কেড়েছেন জ্যাকি কন্যা। নিজের বিকিনি ছবিতেই মাঝেমধ্যেই শিরোনামে চলে আসেন কৃষ্ণা। দাদা টাইগারের সঙ্গে বিভিন্ন ছবিতে মাঝেমধ্যেই নজর কাড়েন কৃষ্ণা। কঠোর শরীরচর্চা, ডায়েট মেনে নিজেকে ফিট রেখেছেন কৃষ্ণা। বর্তমানে তার ফিটনেস যে কোনও অভিনেত্রীদের সঙ্গেও পাল্লা দিতে পারেন তিনি। তার শরীরের সবচেয়ে আকর্ষণীয় জিনিস হল তার শরীরের ট্যাটু। যা সকলেরই নজর কেড়েছে। একঝলকে দেখে নিন কৃষ্ণার বোল্ড লুকের ছবিগুলি।
  • paneer

    Food8, Apr 2020, 4:01 PM

    লকডাউনে বাড়িতেই বানিয়ে নিন পনির, চটপট রেঁধে ফেলুন এই স্বাস্থ্য়কর পদ

    করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। এমন অবস্থায় বাড়িতে থেকেই যত্ন নিতে হবে শরীরের। এদিকে প্রতিদিন পর পর তাপমাত্র বেড়েই চলেছে। এমন সময় বাইরের কেনা খাবার খাওয়া যত বন্ধ রাখা যায় ততই তা উপকারী। আর যেহেতু বাড়িতে আটকে থাকতে হচ্ছে ফলে হাতের সময় কাজে লাগান বাড়িতেই বানিয়ে ফেলুন নরম তুলতুলে পনির। এরপর দোকান থেকে পনির কেনা বন্ধ করে দেবেন।

  • raita

    Food7, Apr 2020, 5:09 PM

    লকডাউন ও গরম দুইয়ের সঙ্গেই লড়তে প্রতিদিন পাতে রাখুন এই পদ

    যাদের ওজন কম তারাও খাবার পাতে রাখতে পারেন রায়তা। এতে যেমন আপনার শরীর সুস্থ থাকবে পাশাপাশি বারতি ওজন কমাতেও সাহায্য করবে। এটি নিয়ম করে পাতে রাখলে শরীর ঠান্ডা থাকে এবং ত্বকের রুক্ষভাবও দূর করে।

  • Doi Potol

    Food2, Apr 2020, 3:12 PM

    সস্তায় পুষ্টিকর খাদ্য, সুস্থ থাকতে পাতে রাখুন পটল রইল দই পটলের সুস্বাদু রেসিপি

    বাজারে বা রান্নাঘরে সবচেয়ে সহজলভ্য সবজি হল পটল। নানা রকম পটলের পদ এই সময় রেঁধেই থাকি আমরা। এতে প্রচুর পরিমাণে শর্করা, ভিটামিন এ ও সি আছে। এছাড়া এতে স্বল্প পরিমাণে ম্যাগনেসিয়াম, তামা, পটাসিয়াম, গন্ধক ও ক্লোরিন আছে। তাজা পটল হজমশক্তি বাড়ায়। কাশি, জ্বর, রক্তদুষ্টি ভাল করে । হার্টের শক্তি বৃদ্ধি, পিত্তজ্বর, কৃমিনাশ এবং শরীর ঠান্ডা রাখে। সস্তায় বলে অবহেলা নয় পুষ্টিগুণে ঠাসা এই সবজি। 

  • ঋতাভরী

    Bengali Cinema1, Apr 2020, 5:48 PM

    ঘরে থেকেই করোনার বিরুদ্ধে যুদ্ধ জয়ে ঋতাভরী, জানালেন মন ভালো রাখার উপায়

    লকডাউনে একঘেয়েমি জীবন থেকে মুক্তির সহজ উপায় বাতলালেন ঋতাভরী। ভাল কাজের মধ্যে দিয়ে কীভাবে সময় কাটানো যায় তা তিনি ভিডিও বার্তায় তুলে ধরেছেন। সাদা রঙের ট্রান্সপারেন্ট শ্রাগের ভিতরে হলুদ রঙের বিকিনিতে উত্তাপ ছড়াচ্ছেন ঋতাভরী। শরীরচর্চা এবং কড়া ডায়েটিং এই দুইয়ের ব্যালেন্সে  কোয়ারেন্টাইনে তিনি হয়ে উঠেছেন হট অ্যান্ড সেক্সি।

  • হোম কোয়ারেন্টাইে থাকাকালীন মেনে চলুন স্বনামধন্য পুষ্টিবিদ রুজুতা দিভেকর এই ডায়েট চার্ট

    Life Style21, Mar 2020, 5:54 PM

    হোম কোয়ারেন্টাইনে থাকাকালীন মেনে চলুন স্বনামধন্য পুষ্টিবিদ রুজুতা দিভেকর এই ডায়েট চার্ট

    একের পর এক শহরে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ছে কোবিড১৯ ভাইরাস। এই করোনা আতঙ্ক এখন ছড়িয়ে পড়েছে সর্বত্র। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে সকলেই মরিয়া হয়ে উঠেছেন। করোনার প্রকোপ থেকে সতর্ক থাকতে অনেক অফিসই কর্মীদের বাড়ি থেকে কাজ করার পরামর্শ দিয়েছেন। এই অবস্থায় দেশের স্বনামধন্য পুষ্টিবিদ রুজুতা দিভেকর হোম কোয়ারেন্টাইে থাকাকালীন বিশেষ এক ডায়েট চার্ট মেনে চলার পরামর্শ দিয়েছেন যা আপনাকে এই জটিল পরিস্থিতে সুস্থ থাকতে ও ইমিউনিটি সিস্টেম বাড়াতে সাহায্য করবে। রইল সেই তালিকা

  • mamata banerjee

    West Bengal21, Mar 2020, 1:29 PM

    'ডায়েট নয়, বাড়িয়ে তুলুন রোগ প্রতিরোধ ক্ষমতা', করোনা মোকাবিলায় উপদেশ মমতার

    করোনার ভাইরাসের প্রকোপ পড়েছে ভারতের বুকে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় বেড়েছে ৬৪ জন। এমনই পরিস্থিতিতে কড়া নজরদারিতে ঢেকে ফেলা হচ্ছে গোটা দেশ। পিছিয়ে নেই রাজ্য।

  • undefined

    Life Style17, Mar 2020, 4:49 PM

    অল্প বয়সেই সমস্ত চুল পেকে যাচ্ছে, আজ থেকেই বদলে ফেলুন খাওয়ার অভ্যাস

    অকালে চুল পেকে যাওয়ার সমস্যা দিনে দিনে বাড়তে থাকলে অবশ্যই ব্যবস্থা নিন। এই সমস্যার সমাধান করতে প্রথমেই ব্যয়বহুল চিকিৎসায় না গিয়ে শুধুমাত্র বদল আনুন খাওয়ার অভ্যাসের। দীর্ঘদিন ধরে চলতে থাকা হজমের সমস্যা, খাওয়ারের অনিয়ম, লিভারের সমস্যা থাকলে এই সমস্যা দেখা দেয়। এই অবস্থা যাদের আছে তারাই জানে এর সমস্যা। 

  • Weight loss

    Life Style12, Mar 2020, 5:00 PM

    সপ্তাহে ৪০০ ক্যালরি বার্ন করতে চান, তবে মনে রাখুন এই বিষয়গুলি

    শারীরিক গঠন এবং খাওয়া-দাওয়ার অভ্যাস এর ওপর মানুষের শরীরে মোটা হয়ে যাওয়ার প্রবণতা নির্ভর করে। তাই আমাদের সকলকেই একটা নির্দিষ্ট খাদ্যাভ্যাস, একটি সঠিক জীবনযাত্রার ওপর নির্ভর করে চলা প্রয়োজন।