Doklam  

(Search results - 5)
  • chinese army built new banker from 7 km of 2017 doklam faceoff site says a source bsm

    India Nov 23, 2020, 9:17 PM IST

    শীতকালেও পারদ চড়ছে ডোকলাম সীমান্তে, বাঙ্কার বানিয়ে যুদ্ধের ডঙ্কা বাজাচ্ছে ড্রাগনরা

    লাদাখের পাশাপাশি চিনের পিপিলস লিবারেশ আর্মির সদস্যদের নজর রয়েছে ডোকলামের দিকে। সূত্রে খবর নতুন উপগ্রহ চিত্রের ছবি বিশ্লেষণ করে সমর বিশেষজ্ঞরা মনে করছেন ডোকলাম সীমান্তে নতুন বাঙ্কার তৈরি করছে লাল ফৌজ। আর সেখানে গোলা বারুদ সংগ্রহ করে রাখছে তারা। সমর বিশেষজ্ঞদের কথায় ২০১৭ সালে ভারত ও চিনা সেনারা ডোকলামের যে জায়গায় সংঘর্ষে জড়িয়ে পড়েছিল সেই জায়গা থেকে মাত্র ৭ কিলোমিটার দূরে তৈরি হয়েছে নতুন বাঙ্কার। চিন ও ভূটানের মাঝাখানে তৈরি হয়েছে এই বাঙ্কার।  

  • ladakh stand off after doklam china doubled its air defence air base than india bsm

    InternationalSep 22, 2020, 3:46 PM IST

    ডোকলামের পর থেকেই ঘুঁটি সাজাচ্ছিল চিন, লাদাখ উত্তাপের পরই তৈরি হয়েছে একাধিক বায়ু সেনা ঘাঁটি

    ২০১৭ সালে সিকিম সীমান্তে ডোকলামে ভারত ও চিনের সঙ্গে উত্তাপ বৃদ্ধি পেয়েছিল। তবে সেখানে চিনাদের তুলনায় কিছুটা হলেও এগিয়ে ছিল ভারত। টানা ৭৩ দিন দুই দেশের সেনা একেঅপরের দিকে তাক করে বসেছিলন। কিন্তু ডোকলাম পরবর্তীকালে চিন ভারতের থেকে এগিয়ে থাকার জন্য বায়ু সেনার দিকে আরও জোর দিয়েছে। একটি রিপোর্টে বলা হয়েছে গত তিন বছরে চিন এয়ার বেস, এয়ার ডিফেন্সে আর হেলিকপ্টারের সংখ্যা প্রায় দ্বিগুণ করে নিয়েছে। মে মাসে লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় উত্তাপ বৃদ্ধি পাওয়ার পরই চিন এই এলাকায় চারটি হেলিপোর্ট তৈরি করেছে চিন।  
     

  • amid of ladakh clash china build in missile site and road near dokalam nakula bsm

    India Aug 31, 2020, 11:36 AM IST

    লাদাখ থেকে অরুণাচল জাল বিছিয়েছে লাল ফৌজ, কৈলাসের মত রণসজ্জা ডোকলাম ও সিকিম সীমান্তে

    কৈলাসের পর এবার নাকুলা পাস আর ডোকালাম নিয়ে আশঙ্কার কালো মেঘ ঘনীভূত হয়েছে। ভারতীয় গোয়েন্দা সূত্রে খবর চিনের পিপিলস লিবারেশন আর্মির সদস্যরা রীতিমত তৎপর ডোকালাম আর সিকিম সীমান্তের নাকুলা পাস এলাকায়। গোয়েন্দা সূত্রের খবর, সদ্যো পাওয়া একটি উপগ্রহ চিত্রে দেখা গেছে ভারতের পূর্ব সীমান্তেও রীতিমত তৎপরতা বাড়িয়েছে লাল ফৌজ। 
     

  • China starts construction work in Doklam amid border tension in Ladakh ALB

    InternationalAug 21, 2020, 8:52 PM IST

    ফের আশঙ্কার মেঘ ডোকলামে, গোয়েন্দা রিপোর্টে ফাঁস চিনের বড় প্রস্তুতি

    পূর্ব লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর এখনও উত্তেজনার জিইয়ে রেখেছে চিন সেনা। গোগরা হটস্প্রিং থেকে সেনা প্রত্যাহারে রাজি হচ্ছে না তারা, এমনটাই জানা গিয়েছে। পূর্ব লাদাখ নিয়ে হইচই-এর মধ্যেই চুপিসারে ডোকলামে তৎপরতা বৃদ্ধি করেছে চিন, এমনটাই খবর পাওয়া গিয়েছে।

     

  • after doklam china expanded high altitude weapons

    InternationalJun 1, 2020, 3:02 PM IST

    ডোকলামের পরই তলে তলে যুদ্ধের প্রস্তুতি চিনের, হাই অল্টিটিউড সমরাস্ত্রে কতটা শক্তিশালী তারা

    ডোকলামের পরই তলে তলে যুদ্ধের প্রস্তুতি চিনের। হাই অস্টিটিউড সমরাস্ত্রে রীতিমত শক্তিশালী চিন। হাতে রয়েছে টাইপ ১৫ ট্যাঙ্ক অত্যাধুনিক ড্রোন। যা প্রদর্শিত হয়েছিল একাধিক প্রদর্শনিতে।