Dolphin  

(Search results - 5)
  • undefined

    Travel21, Jan 2020, 12:08 PM IST

    পর্যটকদের জন্য সুখবর, চিল্কার হ্রদে বাড়ল ডলফিনের সংখ্যা

    ছুটির মরসুমে গা ভাসাতে কাছে পিঠে ট্রিপ মানেই পুরী। বাঙালির কাছে পুরী ভ্রমণ এক কথায় জলভাত। পুরীতে গিয়ে কেবল জগন্নাথ দর্শন নয়, পাশাপাশি ঘুরে নেওয়া এসেপাশের বিভিন্ন এলাকা।

  • undefined

    West Bengal16, Nov 2019, 11:53 PM IST

    পূর্ব মেদিনীপুরের উল্টো ছবি হাওড়ায়, বন দফতরের তৎপরতায় বাঁচল ডলফিন

    স্থানীয় সূত্রে খবর, এ দিন সকালে হাওড়ার শ্যামপুরের অনন্তপুর গ্রামের খালে একটি ডলফিন দেখতে পান গ্রামবাসীরা। ডলফিনের খবর ছড়িয়ে পড়তেই খালের পাড়ে ভিড় জমে যায়।

  • undefined

    West Bengal16, Nov 2019, 10:21 PM IST

    খালের জলে খেলা দেখিয়ে বেঘোরে মৃত্যু ডলফিনের, কাঠগড়ায় বন দফতর

    ঘটনার সূত্রপাত শুক্রবার সকালে। পূর্ব মেদিনীপুরের ভগবানপুরের নেতুরিয়ার খালে একটি ডলফিনকে দেখতে পান গ্রামবাসীরা। ডলফিন দেখতে কয়েক হাজার মানুষের ভিড় জমে যায়।

  • খালের জলে ডলফিনের খেলা

    West Bengal15, Nov 2019, 12:42 PM IST

    বঙ্গের প্রত্যন্ত গ্রামে হাজির ডলফিন বাবাজী, খেলা দেখিয়ে জিতে নিল সকলের মন

    বইয়ের পাতা ও টিভির পর্দায় এতদিন ডলফিনের কেরামতি দেখে এসেছে গ্রামের মানুষ। সকালে উঠে সেই ডলফিন যদি দেখা যায় খালের জলে তবে অবাক তো হতেই হবে। এমন ঘটনাই অবশ্য ঘটেছে পূর্ব মেদিনীপুরের ভগবানপুর থানার উদবাদাল গ্রামে। শুক্রবার সকালে এই গ্রামের খালেই একটি বিশালাকার ডানফিনকে দেখতে পেয়েছে গ্রামবাসীরা।

  • খালের জলে ডলফিনের খেলা,
    Video Icon

    West Bengal15, Nov 2019, 12:14 PM IST

    খালের জলে ডলফিনের খেলা, প্রত্যন্ত গ্রামে উপচে পড়ল অত্যুৎসাহীদের ভিড়


    গ্রামের নিকাশি খালে ডলফিন। অদ্ভুত শোনালেও এমন ঘটনাই ঘটেছে পূর্ব মেদিনীপুরের ভগবানপুর থানার উদবাদাল এলাকায়। শুক্রবার সকালে গ্রামের খালে ডলফিনটিকে ভেসে বেড়াতে দেখেন গ্রামবাসীরা। এতদিন বইয়ের পাতা কিংবা টিভিতে দেখা এই প্রাণিকে চোখের সামনে দেখতে পেয়ে  গ্রামবাসীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। খালের পারে প্রায় মেলা বসে যায়। কিভাবে এই ডলফিনটি প্রত্যন্ত গ্রামের এই খালে এল তা এখনও স্পষ্ট নয়। বড় আকারের ডলফিনটিকে ধরতে বেশকিছু মৎস্যজীবী  জলে নেমে পড়েন। অন্যদিকে এত উৎসাহী মানুষ দেখে ডলফিনটিও খেলা দেখাতে শুরু করে। খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশ। ডলফিনটির যাতে কোনও ক্ষতি না হয় সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে।