Earth Day  

(Search results - 4)
  • আলিয়া ভাট অন্ধকারকে খুব ভয় পান। তিনি বরাবরই ঘরে একটা আলো জ্বেলে তবেই ঘুমতে পারেন। নয়তো খুব অস্বস্তিতে পড়তে হয় তাঁকে।

     EntertainmentApr 23, 2020, 6:58 PM IST

    কলম ধরলেন আলিয়া, কবিতা লিখে আর্থ ডে-তে নিলেন একগুচ্ছ শপথ

    ছোট থেকেই লিখতে ভালোবাসেন আলিয়া। তবে কখনই তাঁর লেখা প্রকাশ্যে আনেনি। এবার আর্থ ডে-তে সামনে আনলেন তাঁর লেখা কবিতা। ছন্দে বেঁধে ছোট ছোট শব্দে নিলেন একগুচ্ছ শপথ।

  • জন্মদিনের দিন মা-বাবা চলে এসেছেন কলকাতায়।  জন্মদিনের পায়েস রান্না করবেন মিমির মা নিজে হাতেই। তারপর পরিবার আর বন্ধু-বান্ধবদের সঙ্গে বাড়িতেই সময় কাটাবেন তিনি।

    Bengali CinemaApr 22, 2020, 10:14 PM IST

    পৃথিবী দিবসে মিমির বিশেষ বার্তা, প্রকৃতির নানা রূপ তুলে ধরলেন অভিনেত্রী

    পৃথিবী দিবসে মিমি চক্রবর্তীর বিশেষ বার্তা। প্রকৃতির নানা রূপ সোশ্যাল মিডিয়ায় তুলে ধরলেন মিমি। মহামারীতেও আশা হারাতে নারাজ অভিনেত্রী।

  • <p>Google Doodle</p>

    Life StyleApr 22, 2020, 12:03 PM IST

    সুস্থ থাকুক পৃথিবী, আর্থ ডে উপলক্ষে গুগল-এর বিশেষ ডুডল হানিবি গেম

    কোনও বিশেষ দিন, বিশেষ ঘটনা, অর্জন বা বিখ্যাত কোনও ব্যক্তির জন্ম - মৃত্যুবার্ষিকী স্মরণ করতে গুগলের হোম পেজে তাদের চিরাচরিত লোগোর পরিবর্তে ব্যবহৃত লোগো হল 'ডুডল'। যা কোনও বিশেষ দিনে গুগলের হোমপেজে তাদের নিজস্ব লোগোর পরিবর্তে ব্যবহার করে। গুগলের প্রথম ডুডল যোগ হয় ১৯৯৮ সালের ৩০শে আগস্ট বার্নিং ম্যান ফেস্টিভ্যালের দিন। এটি ডিজাইন করেছিলো গুগলের প্রতিষ্ঠাতা ল্যারি পেইজ ও সার্গেই বিন। তার কারণ ছিল মূলত গুগল ব্যবহারকারীদের তাদের অনুপস্থিতি সম্পর্কে বার্তা দেওয়া। পরবর্তীতে গুগল ডুডল ডিজাইন করার জন্য "ডুডলার" নামে কর্মী নিয়োগও করে সংস্থা।

  • <p>World earth day</p>

    Life StyleApr 21, 2020, 3:47 PM IST

    করোনা আতঙ্কের আবহেই, বিশ্বজুড়ে পৃথিবী রক্ষার শপথ নেবে কয়েক কোটি মানুষ

    সৌরজগতের এই নীল গ্রহের সুস্থতার দিকে সবার দৃষ্টি আকর্ষণ করতে এবং একইসঙ্গে পরিবেশ সংরক্ষণের জন্য ও পৃথিবীকে ধন্যবাদ জানাতে ২২ এপ্রিল বিশ্বব্যাপী পালিত হতে চলেছে ওয়ার্ল্ড আর্থ ডে। প্রতি বছর ২২ শে এপ্রিল দিনটিতে বিশ্ব আর্থ দিবসটি পালিত হয়। এই বছরে বিশ্ব জুড়ে করোনভাইরাস মহামারীর মধ্যেই পালন করা হবে বিশেষ এই দিনটি। বিশ্বের বেশ কিছু দেশে কোবিড-১৯ এর কারণে লকডাউন চলছে। এই কারণেই এই দিনটি পালনের জন্য বিশ্বের সতেচন নাগরিকরা প্রত্যেকেই ডিজিটাল মাধ্যেমর সাহায্য নিয়ে নিরাপদ ও দায়িত্বপূর্ণ ভাবে ওয়ার্ল্ড আর্থ ডে পালন করছে।