East Medinipur  

(Search results - 8)
  • আরসি আতঙ্কে ফের রাজ্যে মৃত্যু

    West Bengal21, Dec 2019, 9:45 AM

    সিএএ নিয়ে রাজ্যে চলছে প্রতিবাদ, এর মাঝেই এনআরসি আতঙ্কে মৃত্যু পশ্চিম মেদিনীপুরে

    এনআরসি আতঙ্কে ফের রাজ্যে মৃত্যু। এবার মৃত্যু পশ্চিম মেদিনীপুরের গড়বেতায় । অভিযোগ মানসিক চাপে ছিলেন ওই ব্যক্তি। শুক্রবারও রাজ্যে এনআরসি আতঙ্কে মৃত্যু।

  • চুরি গেল মূল্যবান পেঁয়াজ

    West Bengal26, Nov 2019, 11:36 AM

    আগেই সেঞ্চুরি হাঁকিয়েছে দাম, এবার চুরি গেল মূল্যবান পেঁয়াজ

    সেঞ্চুরি  ছুঁয়েছে পেঁয়াজের দাম। মূল্যবান পেঁয়াজ কিনতে হিমশিম মধ্যবিত্ত। চুরি গেল গোলাপি পেঁয়াজ। প্রায় ৫০ হাজার টাকার পেঁয়াজ চুরি।

  • খালের জলে ডলফিনের খেলা

    West Bengal15, Nov 2019, 12:42 PM

    বঙ্গের প্রত্যন্ত গ্রামে হাজির ডলফিন বাবাজী, খেলা দেখিয়ে জিতে নিল সকলের মন

    বইয়ের পাতা ও টিভির পর্দায় এতদিন ডলফিনের কেরামতি দেখে এসেছে গ্রামের মানুষ। সকালে উঠে সেই ডলফিন যদি দেখা যায় খালের জলে তবে অবাক তো হতেই হবে। এমন ঘটনাই অবশ্য ঘটেছে পূর্ব মেদিনীপুরের ভগবানপুর থানার উদবাদাল গ্রামে। শুক্রবার সকালে এই গ্রামের খালেই একটি বিশালাকার ডানফিনকে দেখতে পেয়েছে গ্রামবাসীরা।

  • খালের জলে ডলফিনের খেলা,
    Video Icon

    West Bengal15, Nov 2019, 12:14 PM

    খালের জলে ডলফিনের খেলা, প্রত্যন্ত গ্রামে উপচে পড়ল অত্যুৎসাহীদের ভিড়


    গ্রামের নিকাশি খালে ডলফিন। অদ্ভুত শোনালেও এমন ঘটনাই ঘটেছে পূর্ব মেদিনীপুরের ভগবানপুর থানার উদবাদাল এলাকায়। শুক্রবার সকালে গ্রামের খালে ডলফিনটিকে ভেসে বেড়াতে দেখেন গ্রামবাসীরা। এতদিন বইয়ের পাতা কিংবা টিভিতে দেখা এই প্রাণিকে চোখের সামনে দেখতে পেয়ে  গ্রামবাসীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। খালের পারে প্রায় মেলা বসে যায়। কিভাবে এই ডলফিনটি প্রত্যন্ত গ্রামের এই খালে এল তা এখনও স্পষ্ট নয়। বড় আকারের ডলফিনটিকে ধরতে বেশকিছু মৎস্যজীবী  জলে নেমে পড়েন। অন্যদিকে এত উৎসাহী মানুষ দেখে ডলফিনটিও খেলা দেখাতে শুরু করে। খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশ। ডলফিনটির যাতে কোনও ক্ষতি না হয় সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে। 

  • পালিত হচ্ছে রসগোল্লা দিবস
    Video Icon

    West Bengal14, Nov 2019, 1:44 PM

    জিআই স্বীকৃতির বর্ষপূর্তি , ফ্রিতে মিলছে রসগোল্লা

    ২০১৭ সালের ১৪ নভেম্বর বাংলার রসগোল্লা ওড়িশাকে হারিয়ে ভারত সরকারের জিআই স্বীকৃতি পায়। তারই দুবছরের বর্ষপূর্তি পালিত হচ্ছে পূর্ব মেদিনীপুরে। কোলাঘাট মিষ্টান্ন ব্যবসায়ীদের পক্ষ থেকে মহা ধুমধামে পালিত হল রসগোল্লা দিবস। সেই উপলক্ষ্যে পথচারী ও স্থানীয়দের দাম না নিয়েই খাওয়ানো হল রসগোল্লা। বাংলার ঐতিহ্য রসগোল্লা। বহু সংগ্রাম করে সেই স্বীকৃতি ফিরেছে বাংলার ঝুলিতে। তা উদযাপন করতেই সকলকে রসগোল্লা খাওয়ানো হচ্ছে বলে জানান মিষ্টি ব্যবসায়ীরা। এদিকে মিষ্টি বিক্রেতাদের এই উদ্যোগে  খুশি পথচলচি মানুষ ও স্থানীয়রা।

  • টোটোতেই মিনি গার্ডেন, পরিবেশ বাঁচানোর শপথ মহিষাদলের হারাধনের
    Video Icon

    West Bengal23, Oct 2019, 6:27 PM

    টোটোর ছাদেই মিনি গার্ডেন, পরিবেশ বাঁচানোর শপথ মহিষাদলের হারাধনের


    দূষণ রুখতে অভিনব উদ্যোগ মহিষাদলের টোটো চালকের। নিজের গাড়ির ছাদেই বানালেন বাগান।

  • Farmer busy coolecting lotus for durga puja
    Video Icon

    West Bengal25, Sep 2019, 5:19 PM

    বাড়ছে পদ্মের চাহিদা, কমছে যোগান, চিন্তায় চাষীরা


     কোলকাতার  দুর্গাপুজোর বেশিরভাগ পদ্মের যোগান আসে  পূর্ব মেদিনীপুর  ১০-১২টি গ্রামের  ঝিল থেকে। এবছর বেশ কিছু জায়গার ঝিলে নোনা জল ঢুকে পদ্মের ক্ষতি হয়েছে। দূষণ আর অতিবৃষ্টির ফলে ফলনও কমছে।  তাই যোগান নিয়ে  চিন্তায় চাষীরা।

  • undefined

    Life Style2, Jul 2019, 2:19 PM

    বাংলার মহিষাদলে ২৪৩ বছরের প্রাচীন রথযাত্রা! প্রথমে কেমন ছিল সেই রথ, জানুন ইতিহাস

    রথের প্রসঙ্গ উঠলেই প্রথমে আসে পুরী, মাহেশের রথের কথা। কিন্তু জানেন কি পূর্ব মেদিনীপুরের মহিষাদলের রথও  ঐতিহ্যের দিক থেকে কোনও অংশেই পিছিয়ে নেই। ইতিহাস ঘাঁটলে অন্তত তেমনই জানা যায়। এই রথের বয়স ২৪৩ বছর।