Ecl  

(Search results - 60)
  • undefined

     AstrologyJun 10, 2021, 12:04 PM IST

    সূর্যগ্রহণে কোন রাশির জাতকদের রয়েছে আর্থিক ক্ষতির সম্ভাবনা, কারা পড়তে চলেছেন দাম্পত্য সমস্যায়

    ১০ জুন, বৃহস্পতিবার ২০২১ সালের বছরের প্রথম সূর্যগ্রহণ। এই একই দিন রয়েছে শনি জয়ন্তী। সূর্য এবং শনির মহাজাগতিক যুগলবন্দি ঘটতে চলেছে একই দিনে।ভারতীয় সময় অনুসারে ১ টা ৪২ মিনিট গ্রহণ শুরু হবে এবং শেষ হবে ৬ টা ৪১ মিনিটে। ভারতে এই গ্রহণ দেখা না যাওয়ায় সূতক কালও মান্য হবে না। তবে রাশি অনুযায়ী সূর্যগ্রহণের প্রভাব পড়ে সমস্ত রাশির উপর।
    আর্থিক ক্ষয়-ক্ষতি থেকে স্বাস্থ্য সমস্যা, দাম্পত্য কলহে  কোন কোন রাশি পড়তে চলেছে, জেনে নিন বিস্তারিত।
     

  • undefined

    Astrology 2020Jun 10, 2021, 10:48 AM IST

    সূর্যগ্রহণ মানেই খাবারের ওপর একটা তুলসী পাতা, ঠিক কী কারণে চলে আসছে এই প্রথা জানেন

    মা-ঠাকুমাদের মুখে মুখে প্রায় শোনা যায়, সূর্যগ্রহণের সময় যদি খাবার থেকে যায়, তবে তাতে যেন তুলসী ফেলে দেওয়া হয়। প্রথা মেনে আজও এই বিশ্বাসকে বাঁচিয়ে রেখেছেন অনেকে। কিন্তু কেন মানি আমরা এই প্রথা, তা হয়তো জানা নেই অনেকেরই। 

  • <p>The summer solstice, also known as festival solstice or midsummer, marked the official start of summer. This marked the longest day and shortest night of the year for the 88% of Earth's people who live in the Northern Hemisphere.<br />
&nbsp;</p>

    Life StyleJun 9, 2021, 2:03 PM IST

    ১৪৮ বছর পর শনি জয়ন্তীতে 'বলয়গ্রাস সূর্যগ্রহণ', কখন- কোথায় দেখা যাবে 'রিং অফ ফায়ার'

    ১০ জুন অর্থাৎ আগামীকাল ২০২১ সালের প্রথম সূর্যগ্রহণ। পঞ্জিকা মতে, একই দিন রয়েছে শনি জয়ন্তী। সূর্য এবং শনির মহাজাগতিক যুগলবন্দি ঘটতে চলেছে একই দিনে। এই বলয়গ্রাস সূর্যগ্রহণের সাক্ষী থাকতে চলেছে গোটা বিশ্ব। বিভিন্ন প্রান্ত থেকেই দেখা যাবে বিরল রিং অফ ফায়ার। মহাজাগতিক দৃশ্যটি কখন,কোথায় দেখা যাবে, জেনে নিন বিস্তারিত।

  • <p>2020 ముగిసింది. మరో మూడు రోజుల్లో మనం నూతన సంవత్సరంలోకి అడుగుపెట్టనున్నాం. కాగా.. ఆ నూతన సంవత్సరంలో మొత్తం నాలుగు గ్రహణాలు ఏర్పడనున్నాయి. వాటిలో రెండు సూర్య గ్రహణాలు కాగా.. మరో రెండు చంద్ర గ్రహణాలు. అయితే.. వీటిలో రెండు మాత్రమే భారత్ లో కనిపించనున్నాయట.</p>

    Astrology 2020Jun 4, 2021, 5:53 PM IST

    ১০ জুন সূর্যগ্রহণ, ৫ রাশির জাতকদের ক্ষতি হবে সবচেয়ে বেশি

    ১০ জুন হতে চলেছে বছরের প্রথম সূর্যগ্রহণ। এই গ্রহণে ক্ষতিগ্রস্ত হবেন পাঁচ রাশির জাতকরা। 

  • <p>ఈ గ్రహణం ముగిసేలోపు ఈశాన్యం భారతదేశంలోని అరుణాచల్ ప్రదేశ్, జమ్ము-కశ్మీర్లోని కొన్ని ప్రాంతాల్లో వీక్షించవచ్చు. ఈ గ్రహణం దేశంలోని ఇతర ప్రాంతాల్లో కనిపించదు.</p>

     AstrologyJun 1, 2021, 2:34 PM IST

    বছরের প্রথম সূর্যগ্রহণ কবে, দেখা যাবে বলয় গ্রাস, কখন ও কথা থেকে, রইল বিস্তারিত তথ্য

    বছরের প্রথম চন্দ্রগ্রহণের ঠিক ১৪ দিনের মাথায় বছরের প্রথম সূর্যগ্রহণ। এদিন দেখা যাবে রিং অব ফায়ার। ১০ জুন বিভিন্ন প্রান্ত থেকে দেখা যাবে এই গ্রহণ। রিং অব ফায়ার, অর্থাৎ পূর্ণগ্রাস হওয়ার পর যে বলয়ের সৃষ্টি হয়, তা ঠিক কখন হয়!

  • <p>&nbsp;ప్రధానంగా ఉత్తర, దక్షిణ అమెరికాల్లో ఇది కనిపిస్తుంది. అలాగే యూరప్ దేశాలు, పశ్చిమ ఆఫ్రికా దేశాల్లో ఇది కనిపిస్తుంది.</p>

    Life StyleMay 26, 2021, 1:32 PM IST

    বুদ্ধ পূর্ণিমায় চন্দ্রগ্রহণ কেন এতটা গুরুত্বপূর্ণ, কখন-কোথায় দেখা যাবে লাল টকটকে 'SuperMoon'

    ২৬ মে, ২০২১ সালের প্রথম চন্দ্রগ্রহণ। এটি পূর্ণ চন্দ্রগ্রহণ হবে বলেই জানা গেছে। ২০২১ সালের প্রথম চন্দ্রগ্রহণ। ইতিমধ্যেই এই নিয়ে প্রতিটি সাধারণ মানুষের আগ্রহ সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষই শুধু নয়, দশকের প্রথম চন্দ্রগ্রহণ নিয়ে কৌতুহলী হয়েছেন জ্যোতিষবিদেরাও। তার উপর আজ আবার বুদ্ধ পূর্ণিমা। ২০২১-এর প্রথম চন্দ্রগ্রহণ নিয়ে সারা  বিশ্ব জুড়েই উত্তেজনা।  ঠিক কখন,কোথায় দেখা যাবে এই মহাজাগতিক দৃশ্য। 

  • পড়াসকোল গ্রামে ধস, ভয়ে বাড়ি ছাড়ছে গ্রামবাসীরা
    Video Icon

    West BengalMay 14, 2021, 8:57 PM IST

    পড়াসকোল গ্রামে ধস, ভয়ে বাড়ি ছাড়ছে গ্রামবাসীরা

    অন্ডাল থানার পড়াসকোল গ্রামে ধস। ধসের কারণে প্রায় ৪০ টি বাড়িতে ফাটল ধরেছে। আতঙ্কে ঘর ছাড়ছেন গ্রামবাসীরা। ইসিএল -এর বিরুদ্ধেই অভিযোগ গ্রামবাসীদের।

  • <p>Pei Zhaoyu, spokesman for the Chang'e 5 mission, said if the mission is successful, it will be a milestone in the nation's lunar exploration endeavor and will show the world China's scientific, technological and engineering capabilities.</p>

     AstrologyMar 14, 2021, 11:19 AM IST

    ২০২১ সালের প্রথম চন্দ্রগ্রহণ কবে কখন হতে চলেছে, জেনে নিন বিস্তারিত

    পঞ্জিকা এবং জ্যোতিষের গণনা অনুসারে  ২০২১ সালের প্রথম চন্দ্রগ্রহণটি  হতে চলেছে ২৬ মে বুধবার অনুষ্ঠিত হতে চলেছে। এটি এই বছরের প্রথম চন্দ্রগ্রহণ। চন্দ্রগ্রহণের সময় সুতক কালের বিশেষ গুরুত্বও রয়েছে। এই সুতক সময়ে কোনও ধরণের শুভ কর্ম সম্পাদিত হয় না।

  • గ్రహణం పట్టె సమయానికి ముందు, విడిచిన తర్వాత పట్టు విడుపు స్నానం చేయాలి, మంత్ర ఉపదేశం ఉన్న వాళ్ళు జపం చేయడం అధిక ఫలితం ఉంటుంది, మంత్రోపదేశం లేని వారు కుల దేవత నామ స్మరణ చేయడం మంచిది. అనారోగ్యంతో ఉన్న వారు తినకుండా ఉండలేరు కనుక గ్రహణం పట్టక ముందే తినడం మంచిది, ఆరోగ్యంగా ఉన్న వారు గ్రహణానికి రెండు గంటల ముందు నుండి ఆహారం తీసుకోకూడదు. తిన్న ఆహరం గ్రహణం పట్టే సరికి తిన్న ఆహరం సగమైన జీర్ణం కావలి. గ్రహణం విడిచాక తల స్నానం చేసాకే ఇల్లు, దేవుళ్ళను శుభ్రం చేసి దీపం పెట్టుకుని కొత్తగా వంట చేసుకుని తినాలి.

     AstrologyDec 14, 2020, 12:11 PM IST

    বছরের শেষ সূর্য গ্রহণ, জেনে নিন এই সময় কি করবেন কি করবেন না

    ১৪ ডিসেম্বর সোমবার অর্থাৎ আজকে ২০২০ সালের শেষ সূর্যগ্রহণ। এই গ্রহণের যোগ শুরু হবে রাত ৭ টা বেজে ৩ মিনিট থেকে এবং শেষ হবে ১৫ ডিসেম্বর রাত ১১ টা বেজে ২৩ মিনিট অবধি। সনাতন ধর্মের বিশ্বাস অনুসারে, সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ আমাদের রাশিচক্রকে প্রভাবিত করে। দুটি ধরণের গ্রহণ রয়েছে। সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ। এটি বিশ্বাস করা হয় যে গ্রহণের অনেক প্রভাব রয়েছে। ভারত এবং অন্যান্য অনেক দেশে সৌরগ্রহণ সম্পর্কে অনেক বিশ্বাস রয়েছে। একই সঙ্গে, ধর্মীয় এবং জ্যোতিষ দৃষ্টিকোণ থেকে গ্রহণের খুব গুরুত্ব রয়েছে। সূর্যগ্রহণ সম্পর্কে আমাদের মনেও বিভিন্ন ধরণের কৌতূহল উত্থিত হয় এবং আমরা এটি সম্পর্কে সমস্ত কিছু জানতে চাই।

  • <p>'Solar Eclipse "Elements of this image furnished by NASA' कीवर्ड के साथ सर्च करने पर पता चला की शटरस्टॉक की लाइब्रेरी में भी यही तस्वीर मौजूद है। इस तस्वीर के कलाकार muratart की सूर्य ग्रहण कलाकृतियों की एक पूरी गैलरी है । सोशल मीडिया पर यह तस्वीर 2017 से वायरल है, कभी विमान के साथ तो कभी उसके बिना।</p>

     AstrologyDec 2, 2020, 11:34 AM IST

    বছরের শেষ সূর্যগ্রহণ, কবে কখন কটায় হবে এই মহাজাগতিক দৃশ্য

    বছরের শেষ সূর্য গ্রহণটি হতে চলেছে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে। ১৪ ডিসেম্বর, সোমবার হবে বছরের শেষ সূর্যগ্রহণ। জ্যোতিষ অনুসারে বছরের শেষ সূর্যগ্রহণকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। সূর্যগ্রহণের প্রভাব পড়তে চলেছে সারা দেশে। সমস্ত রাশি এই গ্রহণের এর দ্বারা প্রভাবিত হতে চলেছে।

  • <p>শাস্ত্র মতে, চন্দ্রগ্রহণের সময় খাবার গ্রহণ করা উচিত নয়। এটি বিশ্বাস করা হয় যে এই সময়ে, আপনি যত বেশি খাবেন, তত বেশি নরকে আপনাকে নির্যাতনের শিকার হতে হবে।</p>

     AstrologyNov 30, 2020, 1:03 PM IST

    বছরের শেষ চন্দ্রগ্রহণ, জেনে নিন কখন-কটায় দেখা যাবে এই মহাজাগতিক দৃশ্য

    গ্রহণ প্রকৃতির এক অপূর্ব দৃশ্য। এর সঙ্গে সম্পর্কিত অনেকগুলি স্বাস্থ্য উদ্বেগের কারণে অনেকেই ভীত থাকেন। গ্রহণ দেখার কিছু খারাপ প্রভাব বিজ্ঞান দ্বারা প্রমাণিত হয় আবার কিছু কিছু জ্যোতিষীয় বিশ্বাস। তবে এর পিছনে কোন বৈজ্ঞানিক ভিত্তি নেই, বরং এটি কেবল গ্রহের নক্ষত্রের বিষয়। তবে এটি যখন আমাদের সুরক্ষা এবং স্বাস্থ্যের বিষয়, তখন প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা দরকার। আজ বছরের শেষ চন্দ্রগ্রহণ। 

  • <p>যখন একই সরলরেখায় পৃথিবী, চাঁদ ও সূর্যের মধ্যে আসে, তখন পৃথিবীর ছায়ার জন্য চাঁদে সূর্যের আলো পৌঁছায় না, ফলে চাঁদকে তখন কিছু সময়ের জন্য দেখা যায় না।&nbsp;</p>

     AstrologyNov 23, 2020, 10:55 AM IST

    ৩০ নভেম্বর হতে চলেছে বছরের শেষ চন্দ্রগ্রহণ, এই ৩ রাশির উপর থাকবে মারাত্মক প্রভাব

    জ্যোতিষ অনুসারে, ২০২০ সালের ৩০ নভেম্বর হবে বছরের শেষ চন্দ্রগ্রহণ। এই চন্দ্রগ্রহণটি বৃষ এবং রোহিনী নক্ষত্রমণ্ডলে হতে চলেছে। রোহিনী নক্ষত্রের প্রভু হলেন চাঁদ, এই দিনটি বৃষ রাশিতে রূপান্তরিত হবে। পঞ্জিকা মতে, চন্দ্রগ্রহণের সময় ৩০ নভেম্বর দুপুর ১ টা বেজে ২ মিনিট শুরু হচ্ছে যা শেষ হবে বিকেল ৫ টা বেজে ২৩ মিনিটের মধ্যে। বিশেষ বিষয় হল এবার বৃষ রাশিতে চন্দ্রগ্রহণ অনুষ্ঠিত হবে। এই চন্দ্রগ্রহণের মোট সময়কাল হবে ৪ ঘন্টা ২১ মিনিট। যা ভারত, আমেরিকা, প্রশান্ত মহাসাগর, এশিয়া এবং অস্ট্রেলিয়ায় দৃশ্যমান হবে।

  • <p>স্কন্দ পুরাণ অনুসারে, চন্দ্রগ্রহণে অন্যের দানা বা খাবার খাওয়ার দ্বারা পুণ্য বিনষ্ট হয়।</p>

    Life StyleNov 10, 2020, 10:18 AM IST

    ২০২০ সালের শেষ চন্দ্রগ্রহণ, জেনে নিন কবে কটায় দেখা যাবে এই মহাজাগতিক দৃশ্য

    ২০২০ বছরের শেষ চন্দ্রগ্রহণের দেখা মিলবে চলতি মাসে। এই বছরের শেষ চন্দ্রগ্রহণ নভেম্বর মাসেই হতে চলেছে। বছরের শেষ চন্দ্রগ্রহণ ৩০ নভেম্বর, সোমবার অনুষ্ঠিত হবে। এই বছর মোট ৪ টি চন্দ্রগ্রহণ এবং ২ টি সূর্যগ্রহণ মিলিয়ে মোট ৬ টি গ্রহণ হয়েছে। যার মধ্যে সর্বশেষ চন্দ্রগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ নভেম্বর এবং শেষ সূর্যগ্রহণ হবে বছরের শেষ মাস ডিসেম্বরে।

  • <p>খনিতে কাজ করতে নেমে নিখোঁজ শ্রমিক, ইসিএলের বিরুদ্ধে বসার হুমকি গ্রামবাসীদের<br />
&nbsp;</p>

    West BengalOct 27, 2020, 10:30 PM IST

    খনিতে কাজ করতে নেমে নিখোঁজ শ্রমিক, ইসিএলের বিরুদ্ধে বসার হুমকি গ্রামবাসীদের

    খনিতে কাজ করতে নেমে নিখোঁজ। এক সপ্তাহের পরেও সন্ধান মিলল না শ্রমিকের। ইসিএলের ভূমিকায় ক্ষোভ স্থানীয়দের। পুরুলিয়ার নিতুরিয়ার ঘটনা।
     

  • <p><strong>চন্দ্রগ্রহণের সময় কী করবেন-</strong></p>

<p>চন্দ্রগ্রহণের আগে, স্নান করে ঈশ্বরের কাছে প্রার্থনা ও উপাসনা করুন।</p>

     AstrologyJul 5, 2020, 11:43 AM IST

    গুরু পূর্ণিমা ও ব্যাস পূর্ণিমা, জেনে নিন এই দিনে বিশেষ পুজো পদ্ধতি

    আজ দেশ জুড়ে পালিত হচ্ছে গুরু পূর্ণিমার উত্সব। এছাড়াও, সকাল ৮ টা বেজে ৩৭ মিনিটে শুরু হয়েছে এই চন্দ্রগ্রহণের যোগ। তবে এই চন্দ্রগ্রহণ একটি উপচ্ছায়া চন্দ্রগ্রহণ হবে। উপচ্ছায়া চন্দ্রগ্রহণ ঘটে যখন পৃথিবী সূর্য ও চাঁদের মাঝে আসে তবে এই তিনটি কোনও সরলরেখায় নয়। ভারতীয় সময় অনুসারে এই চন্দ্রগ্রহণ ৯ টা বেজে ৫৯ মিনিটে চূড়ান্ত যোগ তৈরি হবে এবং শেষ হবে ১১ টা বেজে ২২ মিনিটে। এই গ্রহণের সময়কাল ২ ঘন্টা ৪৩ মিনিট।