Effective Tips  

(Search results - 25)
  • <p>Dental Plaque</p>

    Health20, Jun 2020, 4:30 PM

    দাঁতে জমে থাকা প্লাক নিয়ে অস্বস্তি, অব্যর্থ ৫ উপায়ে দূর করুন এই সমস্যা

    প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে আমরা ব্রাশ তো করি। তবুও দাঁতে থেকে যায় হলদে জেদি ছোপ যাকে প্লাক বলা হয়। সারা দিনের খাবার ও পানীয় থেকে খাদ্যের খুব ছোট কণা আপনার দাঁতের মধ্যে জমা হয়, যার কারণে দাঁতে ব্যাকটিরিয়া বৃদ্ধি পেতে শুরু করে। এই ব্যাকটিরিয়া থেকেই প্লাক নামক একটি পুরু স্তর তৈরি হয় দাঁতে। এই স্তরচি আপনার দাঁতে ক্ষয় সৃষ্টি করে। এ ছাড়া দাঁতে জমা এই স্তরগুলি দাঁতের গোড়া ও টিস্যুগুলিকে দুর্বল করে তোলে। এর ফলে মুখের বিভিন্ন রোগ সৃষ্টির কারণ হয়ে দাঁড়ায়। দাঁত থেকে এই স্তর বা প্লাক দূর করা খুব প্রয়োজন। যা প্রতিদিনের ব্রাশে পরিষ্কার বা দূর করা সম্ভব নয়। জেনে নেওয়া যাক অব্যর্থ ৫ টোটকা, যা দাঁতে জমে থাকা প্লাক দূর করবে সহজেই।

  • <p>বৃষ্টিতে মোবাইল ভিজে গেলে, চটজলদি করে ফেলুন এই কাজগুলি</p>

    Life Style20, May 2020, 2:38 PM

    একেই লকডাউন তার উপর আমফান, বৃষ্টিতে মোবাইল ভিজে গেলে চটজলদি কি করবেন জেনে নিন

    সুপার সাইক্লোন আমফান, দিঘার সমুদ্রতট থেকে ক্রমশই কমছে দূরত্ব, যার জেরে শুরু হয়েছে বৃষ্টি ও ঘণ্টায় ১০০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, প্রবল শক্তি সঞ্চয় করে ক্রমশই স্থলভাগের দিকে এগিয়ে আসছে সুপার সাইক্লোন আমফান। ইতিমধ্যেই জলোচ্ছাস শুরু হয়ে গেছে দিঘার সমুদ্রে। তবে আমফান যত এগিয়ে আসবে ততই জলোচ্ছাস বাড়বে বলেও মনে করছেন অবহাওয়াবিদরা। এমন প্রাকৃতিক দুর্যোগে সরকারের তরফ থেকে ঘর থাকার পরামর্শ দেওয়া হয়েছে। 

  • <p>অশান্তি বা সমস্যা বাড়ির নিত্য সঙ্গী হলে, মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি<br />
 </p>

    Relationship14, May 2020, 5:13 PM

    সঙ্গিনীর মেজাজ বাগে আনতে পারছেন না, তবে জেনে রাখুন সম্পর্কের এই 'গোল্ডেন রুল'

    সঙ্গিনীর মন কিছুতেই বুঝে উঠতে পারে না ছেলেরা। তাঁদের মতে, খুব সাধারণ বিষয়ে বা অল্পতেই রেগে যায় মেয়েরা। নারী চরিত্র বেজায় জটিল, মেয়েদের মন কিছুতেই বোঝা যায় না- এই সব বিষয়গুলি প্রায়ই ছেলেদের বলতে শোনা যায়। এই বিষয়ে বেশ কিছু মনোবিজ্ঞানীদের মত, মেয়েরা তাঁদের সঙ্গীর মধ্যে যদি কোনও স্বভাব বা অভ্যাস অপছন্দ করে। আর বার বার যদি সেই স্বভাব বা অভ্যাসগুলো তার সঙ্গীর মধ্যে খুঁজে পায় তাহলেই মেয়েরা রেগে যায়।

  • <p>ঘরবন্দিতে অনেকেই ভুগছেন মানসিক অবসাদে, সারাদিনের ক্লান্তি ও চাপের পরেও মন রাখুন ফুরফুরে<br />
 </p>

    Life Style26, Apr 2020, 1:13 PM

    ঘরবন্দিতে অনেকেই ভুগছেন মানসিক অবসাদে, সারাদিনের ক্লান্তি ও চাপের পরেও মন রাখুন ফুরফুরে

    করোনা উপসর্গ বদলে বদলে ক্রমশ আরও ভয়াবহ হয়ে উঠছে। প্রতিষেধক আবিষ্কারের মরিয়া চেষ্টার পরেও করোনা রোখার এখনও কোনও উপায় আবিষ্কার করে উঠতে পারেননি বিজ্ঞানীরা। এই পরিস্থিতিতে লক্ষ লক্ষ মানুষের ভরসা স্য়ানিটাইজার, গ্লাভস আর মাস্কে। এমন পরিস্থিতিতে ঘরবন্দি সকলে। তার উপরে রয়েছে অফিসের চাপ, কারও সংসার সামলানোর চাপ, আরও নানান সমস্যা। এমন অবস্থায় মানসিক অবসাদ আসাটাই স্বাভাবিক। লকডাউনে বেশিরভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে কিছুটা হলেও বদলে গিয়েছে রোজকার রুটিন।

  • হাতে টাকা থাকছে না, সমাধান পাবেন এই একটি মাত্র ফুল দিয়েই

    Astrology 20209, Apr 2020, 10:07 AM

    হাতে টাকা থাকছে না, সমাধান পাবেন এই একটি মাত্র ফুল দিয়েই

    আর্থিক সমস্যা থাকলে অবশ্যই জেনে নিন, কীভাবে এই ফুলটি ব্যবহার করবেন আর্থিক সমস্যা কাটিয়ে ওঠার জন্য। এই বিষয়ে কী উপায় জানাচ্ছে জ্যোতিষ, জেনে নেওয়া যাক। এই পদ্ধতি ব্যবহারের জন্য আপনার প্রয়োজন হবে নাগকেশর ফুল।

  • করোনা ভাইরাস ঠেকাতে জীবানুমুক্ত রাখুন আপনার স্মার্টফোন, জেনে নিন তা পরিষ্কার রাখার সহজ উপায়

    Life Style29, Mar 2020, 11:02 AM

    করোনা ভাইরাস ঠেকাতে জীবানুমুক্ত রাখুন আপনার স্মার্টফোন, জেনে নিন সহজ উপায়

    গোটা বিশ্বের কাছে বর্তমানে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে এই মারণ রোগ। ইতিমধ্যেই এই রোগকে মহামারি বলে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। চিনে এই রোগের উৎপত্তি হলেও ধীরে ধীরে সারা বিশ্বে ছড়িয়ে পরেছে এই মারণ রোগ। পরিসংখ্যান অনুযায়ী এই মুহূর্তে বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬৬৩৯২৮।

  • Work from Home

    Life Style24, Mar 2020, 5:11 PM

    ওয়ার্ক ফ্রম হোমে ইন্টারনেটের স্পিড ভোগাচ্ছে, রইল সহজ সমাধান

    করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। দিনে দিনে এই মারণ ভাইরাসের আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এর প্রভাবে রাজ্য-সহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস, পাবলিক প্লেসগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি আয়ত্তে আনতে সংস্থাগুলি বাড়ি থেকে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। 

  • করোনা আতঙ্কে ওয়ার্ক ফ্রম হোম, সুষ্ঠভাবে কাজ করতে মাথায় রাখুন এই বিষয়গুলি

    Life Style23, Mar 2020, 2:39 PM

    করোনা আতঙ্কে ওয়ার্ক ফ্রম হোম, সুষ্ঠভাবে কাজ করতে মাথায় রাখুন এই বিষয়গুলি

    করোনাভাইরাসে আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। দিনে দিনে এই মারণ ভাইরাসের আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এর প্রভাবে রাজ্য-সহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস, পাবলিক প্লেসগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি আয়ত্তে আনতে সংস্থাগুলি বাড়ি থেকে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি প্রায় গোটা দেশ লকডাউনের পথে হাঁটার সিদ্ধান্ত নিলে, বাড়ির বাইরে বেড়নোতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তাই এই মূহূর্তে বাড়ি থেকে কাজ করাই নিরাপদ বলে মনে করছে গোটা দেশ। তবে অফিস থেকে কাজ আর বাড়ি থেকে কাজ করার জন্য চিন্তা থাকতেই পার। বিশেষ করে এটা যাদের পক্ষে প্রথমবার তাঁদের প্রচুর সমস্যার সম্মুখীন হয়ে তবেই কাজের প্রতি মনোযোগ দিতে পারবেন। তাই যাতে অফিসের মতই বাড়ি থেকে অনায়াসে কাজ করা যায় তার জন্য রইল কিছু জরুরি টিপস।
     

  • মোবাইলের ছবি

    Technology14, Mar 2020, 1:41 PM

    করোনা ছড়াতে পারে সাধের স্মার্টফোন থেকেও, জেনে নিন পরিষ্কার রাখার সহজ উপায়

    গোটা বিশ্বের কাছে বর্তমানে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে এই মারণ রোগ। ইতিমধ্যেই এই রোগকে মহামারি বলে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। চিনে এই রোগের উৎপত্তি হলেও ধীরে ধীরে সারা বিশ্বে ছড়িয়ে পরেছে এই মারণ রোগ। পরিসংখ্যান অনুযায়ী এই মুহূর্তে বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৪৫৮১০।

  • আপনার পিঠেরও কি একই অবস্থা, আজ থেকে ব্যবহার করুন এই অব্যর্থ টোটকা

    Health19, Feb 2020, 4:11 PM

    আপনার পিঠেরও একই অবস্থা, আজ থেকে ব্যবহার করুন এই অব্যর্থ টোটকা

    ব্রণ হল মানব ত্বকের একটি দীর্ঘমেয়াদী রোগবিশেষ যা বিশেষত লালচে ত্বক, নডিউল, পিম্পল, তৈলাক্ত ত্বক, ক্ষতচিহ্ন ইত্যাদি দেখে চিহ্নিত করা যায়। বয়ঃসন্ধিকালে ছেলে ও মেয়ের নির্বিশেষে টেস্টোস্টেরন এর মত অ্যান্ড্রোজেন বৃদ্ধির ফলে ব্রণ হতে পারে। 

  • eating food

    Health13, Feb 2020, 2:12 PM

    খাওয়ার পরে স্নানের অভ্যাস, হতে পারে মারাত্মক এই বিপদ

    ঠিক ভুল না জেনেই আমাদের অনেকের অনেক রকম অভ্যাস থাকে। যেমন তার মধ্যে একটি হল খেয়ে উঠে স্নান করার অভ্যাস। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা খেয়ে-দেয়ে স্নান করতে যান। যদি আপানর এই স্বভাব থাকে তবে এখন থেকেই তা বদলাতে শুরু করুন।

  • liver

    Health3, Feb 2020, 4:16 PM

    লিভার সিরোসিসের সমস্যায় ভুগছেন, ঝুঁকি কমাতে মেনে চলুন এই নিয়মগুলি

    শরীরের অত্য়ন্ত গুরুত্বপূর্ণ একটি অঙ্গ, যা শরীরের সব বর্জ্যপদার্থ বের করে শরীরকে সুস্থ রাখে। আর এই গুরুত্বপূর্ণ অঙ্গের মারাত্মক অসুখটির নাম হল লিভার সিরোসিস। লিভার সিরোসিস মানুষের যকৃতের দীর্ঘস্থায়ী রোগের ফল যা দীর্ঘস্থায়ী ক্ষত থেকে সৃষ্টি হতে পারে এবং মারাত্মক পর্যায়ের সিরোসিসে যকৃৎ এর কার্যক্ষমতা নষ্ট হয়ে মানুষের মৃত্যু ডেকে আনতে পারে।

  • প্রতিদিন ঘুম থেকে উঠেই অনর্গল হাঁচি, ভুগছেন মারাত্মক সমস্যায় জেনে নিন প্রতিকার

    Life Style18, Jan 2020, 1:45 PM

    প্রতিদিন ঘুম থেকে উঠেই অনর্গল হাঁচি, মারাত্মক সমস্যায় ভুগছেন জেনে নিন প্রতিকার

    যাঁরা সকালে হাঁটতে যান বা শরীরচর্চা করেন, তারা শুরুতে মাথা, নাক-মুখ ঢেকে তবে বাইরে যান। এতে বাইরের তাপমাত্রার সঙ্গে স্বাভাবিক ভাবে মানিয়ে নিতে সুবিধে হবে। 

  • পারফিউমের  ছবি

    Life Style4, Jan 2020, 6:03 PM

    পারফিউমের গন্ধ কীভাবে দীর্ঘস্থায়ী করবেন, জেনে নিন সেই ফান্ডা


    দুর্গন্ধ থেকে মুক্ত রাখতে পারফিউম অত্যন্ত প্রয়োজনীয় উপকরণ। শরীর থেকে  ঘাম কমে আসলেই পারফিউমের গন্ধ দীর্ঘস্থায়ী হবে ।পারলে পারফিউম কাছে রাখুন ও কিছুক্ষণ পরপর ব্যবহার করুন। পারফিউমের ব্র্যান্ডের, একই সুবাস যুক্ত অন্য প্রসাধনীও ব্যবহার করুন। 

  • পিঠ ও ঘাড়ের ব্যথায় ভুগছেন, ওষুধ ছাড়াই দূরে রাখুন এই সমস্যা

    Life Style22, Dec 2019, 1:13 PM

    পিঠ ও ঘাড়ের ব্যথায় ভুগছেন, ওষুধ ছাড়াই দূরে রাখুন এই সমস্যা

    কর্মব্যস্ত জীবনে এই ধরনের সমস্যায় প্রায়ই সম্মুখিন হতে হয় আমাদের। দিনের বেশির ভাগ সময় অফিসের কাজের জন্য বসে বসে কাটিয়ে দিতে হয় অনেকটা সময়। এক নাগাড়ে কম্পিউটারে বসে কাজের ফলে, প্রায়ই হানা দেয় এই ব্যথা। ঘাড়ের কাছে আঁকড়ে থাকে এই ব্যথা।