Effects  

(Search results - 92)
  • <p>জ্যৈষ্ঠ মাসের প্রথম অমাবস্যায় শনি জয়ন্তী, রাশি অনুযায়ী জেনে নিন এই দিন কি করা উচিত নয় &nbsp;</p>

     Astrology20, May 2020, 12:36 PM

    জ্যৈষ্ঠ মাসের প্রথম অমাবস্যায় শনি জয়ন্তী, রাশি অনুযায়ী জেনে নিন এই দিন কি করা উচিত নয়

    শুক্রবার, ২২ মে এই মাসের প্রথম অমাবস্যায় উদযাপিত হবে শনি জয়ন্তী। এই দিনটি প্রথম মাসের অমাবস্যার দিন। এই দিনে পিতৃপুরুষের জন্য বিশেষ ধূপ-ধ্যান ও তর্পণ ইত্যাদি করা উচিত। জ্যোতিষশাস্ত্রের মতে শনি জয়ন্তী ও অমাবস্যায় শনি দেবতার আরাধনা করলে এবং নিজ সামর্থ্য অনুসারে দান করলে সুফল মেলে। এই সময়ে একটি জাতীয় লকডাউন রয়েছে, অনেক লোক খাদ্য পেতে অক্ষম, এমন পরিস্থিতিতে শনি দেবতার বিশেষ আশীর্বাদ দিতে অন্যকে সহায়তা করুন। শনিদেব এমন লোকদের উপর প্রসন্ন হন যারা নিঃস্বার্থভাবে দরিদ্রদের সেবা করে। 

  • <p>আমফানের জেরে বৃষ্টি নামল দিঘায়, কড়া সতর্কতা সৈকত শহরে</p>

    West Bengal19, May 2020, 5:40 PM

    আমফানের জেরে বৃষ্টি নামল দিঘায়, কড়া সতর্কতা সৈকত শহরে

    ঘুর্ণিঝড় আমফান আর দূরে নেই। উত্তাল সমুদ্র, বৃষ্টি নামল দিঘায়। শরণার্থীদের আনা হল আয়লা সেন্টারে। সৈকত শহরে জারি কড়া সতর্কতা।

  • <p>This was when Deepika Padukone was on a promotion spree for her upcoming film Chhapaak, where she played the role of a real-life acid attack victim Laxmi Agarwal.&nbsp;</p>

    Bollywood19, May 2020, 4:41 PM

    লকডাউন-অর্থকষ্ট-মানসিক অবসাদ, নানা কারণে বাড়ছে আত্মহত্যার সংখ্যা, নয়া উদ্যোগে দীপিকা

    লকডাউনে ক্রমশ বেড়ে চলেছে গার্হস্থ্য হিংসা। যার জন্য আওয়াজ তুলেছেন বহু বলিউড তারকারা। এবার মানসিক অবসাদের জন্যও দীপিকা বাড়ালেন সাহায্যের হাত। নিজের ইনস্টাগ্রাম গাইড নিয়ে এলেন ডিপ্রেশনে থাকা সকল মানুষদের জন্য।

  • <p>৯৭২ বছর পর সৃষ্টি হতে চলেছে বিরল যোগ, ৪টি গ্রহ থাকবে এক রাশিতে<br />
&nbsp;</p>

     Astrology17, May 2020, 11:16 AM

    ৯৭২ বছর পর সৃষ্টি হতে চলেছে বিরল যোগ, ৪টি গ্রহ থাকবে এক রাশিতে

    ২২ মে উদযাপিত হবে শনি জয়ন্তী। এই দিন জ্যৈষ্ঠ মাসে প্রথম অমাবস্যা। জ্যোতিষশাস্ত্রের মতে, এই দিনে গ্রহগুলির বিশেষ অবস্থানের কারণে ৯৭২ বছর পরে একটি বিরল যোগ তৈরি হতে চলেছে। শনি জয়ন্তীতে ওই দিন চারটি গ্রহ একই রাশিতে থাকবে। গ্রহগুলির এমন অবস্থান এর আগে ২১ মে ১০৪৮ সালে তৈরি হয়েছিল। এখন এই একই রকম যোগ আবারও এই বছর তৈরি হয়েছে। জ্যোতিষবিশারদদের মতে আগামী ৫০০ বছরেও এই যোগ আর তৈরি হবে না।

  • জেনে নিন, আমাদের জীবনে শুক্র গ্রহের প্রভাব

     Astrology13, May 2020, 1:03 PM

    শুক্র গ্রহ প্রবেশ করছে বৃষ রাশিতে, কোন কোন রাশির উপর পড়বে এর শুভ ও অশুভ প্রভাব

    যখন কোনও গ্রহকে পৃথিবী থেকে দেখলে ধীরে ধীরে বা পিছনের দিকে অগ্রসর হতে দেখা যায়, তখন তাকে ভাকরি বলে। এমন পরিস্থিতিতে, গ্রহ নির্ধারিত সময়ের চেয়ে যে কোনও রাশিতে বেশি দিন থাকে। ১৩ মে থেকে ২৫ জুন পর্যন্ত শুক্র বৃষ রাশিতে ফিরবে। যার কারণে তুলা, বৃশ্চিক এবং কুম্ভ রাশির সমস্যা বাড়তে পারে। শুক্র তার নিজস্ব লক্ষণে অবস্থান করবে। সুতরাং, শুক্রের এই অবস্থান পরিবর্তনের জন্য ৯ টি রাশির সময় খুব ভালো কাটবে। দেখে নেওয়া যাক সেই তালিকা-

  • <p>এক চিমটে লবন দিয়েই কাটিয়ে উঠুন খারাপ সময়, মনে রাখুন এই সহজ নিয়মগুলি</p>

     Astrology13, May 2020, 12:02 PM

    এক চিমটে লবন দিয়েই কাটিয়ে উঠুন খারাপ সময়, মনে রাখুন এই সহজ নিয়মগুলি

    বাস্তুশাস্ত্রের ব্যাখ্যা অনুযায়ী, আমাদের ব্যবহারের এমন একটি বস্তু আছে, যা দিয়ে আমরা সহজেই অশুভ শক্তির বিনাশ করে জীবনে খারাপ পরিস্থিতি কাটিয়ে ফিরিয়ে আনতে পারি সৌভাগ্য। দৈনন্দিন জীবনে চলার পথে আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়। প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা। যার সঙ্গে প্রতিনিয়ত আমাদের সম্মুখীন হতে হচ্ছে। 
     

  • <p>কোন দিকে মাথা দিয়ে ঘুমোলে কী ফল হয়, ভাগ্য বদলাতে বদলে ফেলুন শোওয়ার দিক</p>

     Astrology10, May 2020, 12:59 PM

    কোন দিকে মাথা দিয়ে ঘুমোলে কী ফল হয়, ভাগ্য বদলাতে বদলে ফেলুন শোওয়ার দিক

    জ্যোতিষশাস্ত্র জ্যোতিষ্কগুলির গতি এবং অবস্থানের ভিত্তিতে, প্রাকৃতিক এবং শারীরিক লক্ষণ অথবা দুয়ের সমন্বয়ে ব্যক্তি, সমষ্টি বা দেশের ভবিষ্যৎ নিরুপণের প্রায়োগিক দিকটি নিয়ে অভিজ্ঞতাভিত্তিক জ্ঞানের সংগ্রহ হিসেবে বিস্তার লাভ করে। জ্যোতিষশাস্ত্র প্রায়ই একজন ব্যক্তির ব্যক্তিত্বের ব্যাখ্যা করার জন্য এবং তার জন্মের সময় সূর্য, চন্দ্র, এবং অন্যান্য জ্যোতিষ্কগুলির অবস্থানের উপর ভিত্তি করে তার জীবনের ভবিষ্যদ্বাণী করার জন্য ব্যবহৃত। 

  • <p>Daily Horoscope</p>

     Astrology9, May 2020, 10:00 AM

    মঙ্গল ও রাহুর হবে রাশি পরিবর্তন, এর ফলে বৃদ্ধি পেতে পারে দুর্ঘটনা ও বিরোধের আশঙ্কা

    ৪ মে, মঙ্গল তার রাশিচক্র পরিবর্তন করে এবং তার শত্রু গ্রহ শনি ঘরে প্রবেশ করে রাহুও এর মুখোমুখি হবে। এই পরিস্থিতি থাকবে ১৮ জুন পর্যন্ত। জ্যোতিষশাস্ত্রের মতে, মঙ্গল গ্রহে রাহু দেখার কারণে দেশে ক্রমবর্ধমান দুর্ঘটনা ও বিবাদ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। এই পরিস্থিতির কারণে, দেশের সুরক্ষা, প্রশাসন, আবহাওয়া এবং সীমান্ত সম্পর্কিত পরিবর্তন ঘটছে। এই ২ গ্রহের অশুভ প্রভাবগুলি ৭টি রাশির উপর বজায় থাকবে। এগুলি ছাড়াও অন্যান্য ৫ রাশির জন্য এই সময় ভাল। 

  • <p>মঙ্গল গ্রহ পরিবর্তন করবে রাশি ঘর, ৫৯ বছর পরে গঠিত হবে নতুন যোগ</p>

     Astrology1, May 2020, 5:08 PM

    মঙ্গল গ্রহ পরিবর্তন করবে রাশিচক্র, ৫৯ বছর পরে গঠিত হবে নতুন যোগ

    ৪ মে ২০২০ সোমবার, গ্রহের সেনাপতি মঙ্গল মকর থেকে কুম্ভ রাশিতে প্রবেশ করেছে। মকর রাশিতে মঙ্গল, গুরু এবং শনি সংমিশ্রণ রয়েছে। মঙ্গল গ্রহ থেকে প্রস্থান করার পরে, বৃহস্পতি এবং শনি মকর রাশিতে প্রবেশ করবে। শুধুমাত্র এই দুটি গ্রহ ৫৯ বছরের পরে মকর রাশিতে গঠিত হবে। এর আগে বৃহস্পতি ও শনি ১৯৬১ সালে মকর রাশিতে গঠিত হয়েছিল। ১১ মে সন্ধ্যায়  শনি এবং ১৪ মে রাতে বৃহস্পতি গ্রহটি স্থান পরিবর্তন করবে। এরপরে, এই দুটি গ্রহ এক সঙ্গে মকর রাশিতে স্থান পরিবর্তন করবে।

  • <p>কু-প্রভাব থেকে বাড়িকে রক্ষা করতে, বাস্তু মতে পালন করুন এই নিয়মগুলি</p>

    Astrology 202030, Apr 2020, 10:06 AM

    কু-প্রভাব থেকে বাড়িকে রক্ষা করতে, বাস্তু মতে পালন করুন এই নিয়মগুলি

    স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম। বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। সভ্যতার শুরু থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। 

  • <p><br />
কু-প্রভাব থেকে বাড়িকে রক্ষা করতে, বাস্তু মতে পালন করুন এই নিয়মগুলি</p>

    Astrology 202029, Apr 2020, 12:15 PM

    কু-প্রভাব থেকে বাড়িকে রক্ষা করতে, বাস্তু মতে পালন করুন এই নিয়মগুলি

    স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম। বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। সভ্যতার শুরু থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। 

  • <p>অক্ষয় তৃতীয়ায় ৫ টি গ্রহের শুভ যোগ তৈরি হচ্ছে, অনুদান ও পুজোর ফলে মিলবে পূণ্য</p>

    Astrology 202025, Apr 2020, 12:27 PM

    অক্ষয় তৃতীয়ায় ৫ টি গ্রহের শুভ যোগ তৈরি হবে, অনুদান ও পুজোর ফলে মিলবে পূণ্য

    এই বছর অক্ষয় তৃতীয়া যোগ ২৬ এপ্রিল ২০২০ রবিবার। এই বছর অক্ষয় তৃতীয়ায়, সূর্য, চাঁদ এবং মঙ্গল তাদের উচ্চ রাশিতে অবস্থান করবে। শুক্র ও শনি স্বরাশীতে থাকাকালীন একটি বিশেষ শুভ তৈরি হচ্ছে। এই ৫ টি গ্রহের বিশেষ অবস্থানের কারণে অক্ষয় তৃতীয়ায় অনুদান ও পুজোর ফলে শুভ ফল এ বছর দ্বিগুণ হবে। এটির সঙ্গে এবার ৬ টি রাজা যোগও করা হচ্ছে। এ কারণে এই উত্সবটি আরও বিশেষ হবে।  

  • <p>নতুন বছরে কোন দিন কোন রং হবে শুভ, কোন রং- এ ফিরবে আপনার ভাগ্য</p>

    Astrology 202023, Apr 2020, 2:03 PM

    নতুন বছরে কোন দিন কোন রং হবে শুভ, কোন রং- এ ফিরবে আপনার ভাগ্য

    সাত দিনে কোন রং-এর পোশাক আপনার ভাগ্য উন্নত করতে সাহায্য করবে। জ্যোতিষশাস্ত্র মতে, ব্যক্তির পোশাকের রং তাঁর ভাগ্য ফেরাতে সাহায্য করতে পারে। পোশাকের রং এর প্রভাবের ফলে ভাগ্য ফেরাতে জেনে নিন সপ্তাহের সাত দিন কোন রং এর পোশাক পড়বেন। কারণ যে কোনও সমস্যা কাটিয়ে ওঠার জন্য রং-এর প্রভাবে কাজ করে। জেনে নেওয়া যাক সপ্তাহের সাত দিন কোন রং-এর পোশাক পড়বেন।
     

  • <p>জন্মছকে বুধের প্রভাব থাকলে, কোন কোন দিকে ঘটে পরিবর্তন</p>

    Astrology 202022, Apr 2020, 10:46 AM

    জন্মছকে বুধের প্রভাব, জ্যোতিষ মতে জানুন কোন দিকে ঘটে পরিবর্তন

    জ্যোতিষশাস্ত্রে বুধকে কল্পনা করা হয় দুই-স্বভাব বিশিষ্ট একটি গ্রহ হিসেবে। যদি রাশিচক্রের বারোটি ভাবের মধ্যে লগ্নে বুধের প্রভাব থাকে তখন অনুমান করা হয়, সেই জাতক বা জাতিকাও দ্বি-স্বভাববিশিষ্ট হবে। আর যদি সেই বুধ চতুর্থ ভাবকে প্রভাবিত করে তখন ধরে নিতে হবে জাতকের একাধিক গৃহ বা প্রাথমিক শিক্ষার বিষয়ে কোনও না কোনও নিশ্চিত পরিবর্তন ঘটবে। হয়তো প্রথমে এক বিষয় নিয়ে পড়ে পরে সেই জাতকই অন্য বিষয়ে আগ্রহ বা উন্নতি করতে পারেন। কারণ রাশিচক্রের বারোটি ভাবের মধ্যে চতুর্থ ভাবটি গৃহ এবং প্রাথমিক শিক্ষার স্থান বলেই জ্যোতিষশাস্ত্র মনে করেন।

  • <p>বৈশাখ মাসে একটি উপাদানেই ফেরান সৌভাগ্য, বাস্তুমতে জেনে নিন নিয়মগুলি</p>

    Astrology 202019, Apr 2020, 2:50 PM

    বৈশাখ মাসে একটি উপাদানেই ফেরান সৌভাগ্য, বাস্তুমতে জেনে নিন নিয়মগুলি

    দৈনন্দিন জীবনে চলার পথে আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়। প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা। যার সঙ্গে প্রতিনিয়ত আমাদের সম্মুখীন হতে হচ্ছে। জ্যোতিষশাস্ত্রের মতে, গ্রহ নক্ষত্রের শুভ-অশুভ প্রভাবের ফলে আমাদের জীবনে এই সমস্ত সমস্যা দেখা দেয়। সেই রকমই একইভাবে গ্রহ-নক্ষত্রের পাশাপাশি বাস্তুর প্রভাবেও মানুষের দৈনন্দিন জীবনে নানান জটিল সমস্যা দেখা দিয়ে থাকে। যা জীবনে চলার পথে প্রতিনিয়ত বাধার সৃষ্টি করে। তবে বাস্তুমতে এমন কিছু উপাদান রয়েছে যার সঠিক ব্যবহারের ফলে  জীবনে এই খারাপ পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবেন সহজেই।