Election Commission  

(Search results - 531)
  • undefined

    West BengalJun 14, 2021, 9:51 PM IST

    বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরতে চেয়ে ধর্না, দলবদলের অভিনব উদ্যোগ বীরভূমে

    মাইকে প্রচার করে দল ছাড়ার পর এবার তৃণমূলে যোগদান করতে ধর্ণায় বসলেন বিজেপি নেতা কর্মীরা। হাতে প্ল্যাকার্ডে লেখা রয়েছে ‘বিজেপি করে আমরা ভুল করেছি। আর ভুল করব না। আমাদের তৃণমূলে নেওয়া হোক”। ঘণ্টাখানেক ধরে ধর্ণা চলার পর তৃণমূলের স্থানীয় অঞ্চল সভাপতির আশ্বাসে সকলে বাড়ি ফিরে যান।

  • undefined

    West BengalJun 14, 2021, 7:04 PM IST

    'রক্তে ভেজা বাংলা চাই না', ভোট সন্ত্রাস নিয়ে রবীন্দ্রনাথের কবিতা বলে মমতাকে নিাশানা রাজ্যপাল ধনকড়ের

    হাত জোড় করে রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা বলে রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্যে চলমান ভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলে সোমবার রাজভবনে গিয়েছিলেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীসহ প্রায় ৫০ জন বিজেপি বিধায়ক। তাঁদের সঙ্গে বৈঠকের পরেই রাজ্যপাল সাংবাদিক সম্মেলন করেন। সেখানেই তিনি বলেন 'আমরা রক্তে ভেজা বাংলা চাই না। বাংলার মাটিতে হিংসার কোনও স্থান নেই।' কথা প্রসঙ্গে রাজ্যপাল রবি ঠাকুরের কবিতাও টেনে আনেন। তিনি বলেন কবিগুলি বলেছিলেন 'চিত্ত যেথা ভয় শূণ্যে উচ্চ যেথা শির।' কবিতার এই লাইনটির পরেই রাজ্যপাল বলেন, তিনি জানেন এই রাজ্যে কারও মনই ভয়মুক্ত নয়। 
     

  • <p>supreme court</p>

    India Jun 14, 2021, 3:35 PM IST

    ৬ বছরের নাতির সমানে ধর্ষিতা ঠাকুমা, ভোট পরবর্তী হিংসার ভয়াবহতা এবার সুপ্রিম কোর্টে

    বিধবা মহিলা থেকে শুরু করে কিশোরীসহ পশ্চিমবঙ্গে একাধিক মহিলা ভোট পরবর্তী সন্ত্রাসের  শিকার হয়েছেন। ধর্ষণের বিচার চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন অনেকেই। তাতেই উঠে এসেছে রাজ্যের ভোট পরবর্তী হিংসায় গণধর্ষণের ভয়াবহ ছবি। সুপ্রিম কোর্টে বাংলার ভোট পরবর্তী হিংসার জন্য SIT বা স্পেশাল তদন্তকারী দলের তদন্ত চেয়ে আবেদনের শুনানি হয়। সেই মামলার শুনানিতেই আক্রান্তরা রাজ্যের ক্ষমতাসীন শাসক দল অর্থাৎ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ তুলে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ দাবি করেছেন। পাশাপাশি আক্রান্তদের তরফে আবেদন জানান হয়েছে সংশ্লিষ্ট মামলাগুলি আদালতের তত্ত্বাবধানে সিবিআই অথবা এসটিএফ তদন্ত করুক। 

  • undefined

    West Bengal ElectionsMay 28, 2021, 6:05 PM IST

    অনুব্রতর গড় বীরভূমে ঘরছাড়া ৭০০ পরিবার, ভোট সন্ত্রাসের কারণে গ্রামে ফিরতে দিতে হচ্ছে জরিমানা

     ভোট পরবর্তী হিংসায় আজও ঘর ছাড়া  বিজেপি সমর্থক পরিবারের সদস্যরা। কেউ কেউ জরিমানা দিয়ে তৃণমূলের পতাকা ধরে ঘরে ফিরলেও সাত’শো পরিবার এখনও ঘরে ফিরতে পারেনি। সময়ে ধান ঘরে তুলতে না পাড়ায় প্রাকৃতিক দুর্যোগে মাঠের ফসল মাঠেই নষ্ট হচ্ছে। হয়তো কোন একদিন বাড়ি ফিরবে তারা। কিন্তু কীভাবে অন্নসংস্থান হবে তা ভেবেই দিশেহারা পরিবারগুলি। এখনও পর্যন্ত বিজেপির ত্রাণ শিবিরেই দিন কাটছে তাঁদের। 

  • undefined

    West Bengal ElectionsMay 25, 2021, 4:15 PM IST

    ভোট পরবর্তী হিংসা, জুনের মধ্যেই রাজ্যের কাছ থেকে জবাব তলব সুপ্রিম কোর্টের

    ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব সুপ্রিম কোর্ট। অবিলম্বে রাজ্যে রাজনৈতিক হিংসা রুখতে হবে। এমনই নির্দেশ দিয়ে পশ্চিমবঙ্গ সরকারকে নোটিশ পাঠিয়েছে সুপ্রিম কোর্ট। আগামী জুন মাসের মধ্যে উত্তর দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্ট জানিয়েছে এই মামলার পরবর্তী শুনানি হবে জুন মাসের দ্বিতীয় সপ্তাহে। এদিন সুপ্রিম কোর্টে শুনানির সময় হিংসার ঘটনার তদন্তের জন্য সিট গঠনের বিষেয়েও আলোচনা হয়েছে। 
     

  • <p>Image of Mamata Mainuddin</p>

    West Bengal ElectionsMay 23, 2021, 12:01 PM IST

    'তৃণমূলে টিকিট না পেয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন', করোনায় প্রয়াত নলহাটির প্রাক্তন বিধায়ক


    একরাশ অভিমান নিয়ে চলে গেলেন নলহাটির প্রাক্তন বিধায়ক। প্রয়াত কলিমুদ্দিন শামসের বড় ছেলে ছিলেন মইনুদ্দিন শামস।  গভীর রাতে কলকাতার একটি  হাসপাতালে তার মৃত্যু হয়। সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন তৃণমূল নেতারা।
        

  • undefined

    West BengalMay 18, 2021, 5:45 PM IST

    রাজ ভবনের সামনে ভেড়ার পাল , করোনাকালে নারদকাণ্ডে গ্রেফতারি ইস্যুতে অভিনব প্রতিবাদ

    নারদকাণ্ডে রাজ্যের তৃণমূল কংগ্রেসের নেতা মন্ত্রীদের গ্রেফতারের রেশ এখনও অব্যাহত। মঙ্গলবার রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে গিয়ে প্রতিবাদ দেখালেন এক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য সুমন মিত্র। তাঁর অভিযোগ রাজ্যের মানুষ লকডাউন মেনে বাড়িতে বসে রয়েছে। সেখানে রাজ্যপালের জন্য রাজ্যে রাজনৈতিক জমায়েত হচ্ছে। তাই তিনি তাঁর আন্দোলনের স্লোগান দিয়েছেন 'রাজ্যপাল না ভেড়ার পাল!' তিনি বলেন যেখানে ভেড়ার জায়গা সেখানেই তিনি ভেড়া নিয়ে এসেছেন।

  • undefined

    West BengalMay 17, 2021, 7:53 PM IST

    নারদকাণ্ড: অন্তবর্তী জামিনে মুক্ত মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নেতা মন্ত্রীরা, ফিরহাদ-মদন-সুব্রতর সঙ্গে মুক্ত শোভনও

    সকালে গ্রেফতার। দিনভর চাপান উতোরের পর সন্ধ্যাবেলায় জামিন পেলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের বিধায়র ফিরহাদ হামিক ও সুব্রত মুখোপাধ্যায়। সেইসঙ্গে জামিন পেয়েছেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। এদিন গ্রেফতার করা হয়েছিল দলবদলু তৃণমূলের পকলকাতা পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে। তাঁকেও জামিনে মুক্ত করা হয়েছে। সিবিআই-এর বিশেষ আদালতের এই নির্দেশে রীতিমত স্বস্তি তৃণমূল শিবিরে। 

  • undefined

    West BengalMay 17, 2021, 5:46 PM IST

    নারদকাণ্ড: ভার্চুয়াল শুনানি শেষ, ৬ ঘণ্টা পর মমতা বন্দ্যোপাধ্যায় বেরিয়ে গেলেন CBI দফতর থেকে


    দলীয় নেতা কর্মীদের পাশে দাঁড়িয়ে সোমবার সকালে সিবিআই দফতরে চলে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপর থেকে দীর্ঘ ৬ ঘণ্টার টানাপোড়েন। দলীয় নেতা কর্মীদের ছাড়াতে সিবিআই আধিকারিকদের সঙ্গে দীর্ঘ আলোচনাও করেন। তারপর অবশ্য বিকেল তিনি সিবিআই অফিস ত্যাগ করেন। তবে যাওয়ার আগে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল জানিয়েছেন, আদালত যা সিদ্ধান্ত নেবে তা গ্রহণ করা হবে। 

  • undefined

    West Bengal ElectionsMay 17, 2021, 5:06 PM IST

    নারদকাণ্ড: রাজ্য়পালকে একহাত নিলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, বললেন 'রক্তচোষা'

    নারদকাণ্ডে তৃণমূল কংগ্রেসের নেতা মন্ত্রীদের গ্রেফতারের প্রতিবাদে রাজ্যপালের তীব্র সমালোচনায় সরব হলেন তৃণমূল সাংসদ কল্যাণ চট্টোপাধ্যায়। রাজ্যপালকে তিনি 'রক্তচোষা' ও 'পাগল কুকুর' বলে আক্রমণ করেন। তৃণমূলের আইনজীবী সাংসদ কল্যাণ চট্টোপাধ্যায় বলেন তাঁর এই গ্রেফতারের বিরুদ্ধে আদালতে যাবে। করোনা মহামারিকালে এভাবে কাউকে গ্রেফতার করা যায় না বলেও দাবি করেন তিনি। 
     

  • undefined

    West Bengal ElectionsMay 17, 2021, 3:02 PM IST

    নিজাম প্যালেসের পর এবার রাজভবনের সামনে বিক্ষোভ, নারদকাণ্ডে গ্রেফতারের প্রতিবাদ তৃণমূলের


    নারদকাণ্ডে তৃণমূল কংগ্রেসের বিধায়ক তথা মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখপাধ্যায়কে গ্রেফতার করেছে সিবিআই। একই সঙ্গে গ্রেফতার করা হয়েছে বিধায়ক মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে। তারই প্রতিবাদে সোমবার সকাল থেকে উত্তপ্ত রাজ্যরাজনীতি। দফায় দফায় অবরোধ বিক্ষোভে উত্তাল কলকাতা। ধৃতদের মুক্তির এদিন সকাল থেকেই তৃণমূল কংগ্রেস কর্মীরা নিজাম প্যালেসের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে বিক্ষোভের রেশও। দুপুরের দিকে তৃণমূল কর্মীরা বিক্ষোভ দেখান রাজভবনের সামনে। 
     

  • undefined

    West Bengal ElectionsMay 14, 2021, 8:08 PM IST

    শনিবার 'সন্ত্রাস বিধ্বস্ত' নন্দীগ্রাম সফরে রাজ্যপাল জগদীপ ধনকড়, প্রাকাশ করলেন সফরসূচি

    ভোট পরবর্তী সন্ত্রাসের অভিযোগ তুলে এবার নন্দীগ্রাম সফরে যাবেন রাজ্যপাল জগদীপ ধনকড়। আগামিকাল অর্থাৎ শনিবার নন্দীগ্রামের সন্ত্রাস বিধ্বস্ত এলাকা খতিয়ে দেখবেন আর স্থানীয়দের কথা বললেন তিনি। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে সেকথা নিজেই জানিয়েছেন রাজ্যপাল। একই সঙ্গে নিজের প্রায় তিন ঘণ্টার সফরসূচিও বিস্তারিত জানিয়েছেন তিনি। তাঁর নন্দীগ্রাম সফরের কথা জানানোর জন্য রাজ্যপাল তাঁর টুইটার হ্যান্ডেলে ট্যাগ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। 
     

  • undefined

    West Bengal ElectionsMay 14, 2021, 4:21 PM IST

    দিদির দেওয়া ফুটবল উপহার, অভিনব কায়দায় সংবর্ধনা নারায়ণগড়ের বিধায়ক সূর্যকান্ত অট্টকে

     নারায়ণগড়ে তৃণমূল প্রার্থী সূর্যকান্ত অট্টকে অভিনত কায়দায় সংবর্ধনা দিলেন স্থানীয় বাসিন্দারা। বিশেষত এক মহিলা। স্থানীয় তৃণমূল কংগ্রেস প্রার্থী সূর্যকান্ত অট্টর সমর্থনে প্রচারে এসেছিলেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের এই প্রার্থীর সমর্থনে প্রচার সভা থেকে ফুটবল সভায় উপস্থিত জনতার দিকে। বলেছিলেন "খেলা হোক" । সেই ফুটবল কুড়িয়ে রেখেছিল স্থানীয় এক আদিবাসী মহিলা আশু হেমব্রম। এলাকায় তৃণমূল কংগ্রেসের সক্রিয় কর্মী বলেই পরিচিত। এদিন সেই ফুটবলই সংবর্ধনায় সভায় স্থানীয় মহিলা তুলেদেন দলের জয়ী প্রার্থী সূর্যকান্ত অট্টর হাতে। সূর্যকান্ত অট্ট বলেন-'এই ধরনের উপহার সত্যিই মন ছুয়ে যায়।' 

  • <p>Jagdeep Dhankhar, Mamata Banerjee,</p>

    West Bengal ElectionsMay 12, 2021, 8:37 PM IST

    'সরকারি প্রধা ও বিধি লঙ্ঘন করবে', রাজ্যপাল জগদীপ ধনখড়ের জেলা সফর নিয়ে চিঠি মুখ্যমন্ত্রী মমতার

    রাজ্যপালের জেলা সফর সরকারি নিয়ম লঙ্ঘন করবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপাল জগদীপ ধনকড়ের জেলা সফর নিয়ে প্রশ্ন তুলে চিঠি লিখলেন। তিনি সরাসরি জানিয়ে দেন ' তাঁর এই সফর দীর্ঘ কয়েক দশক ধরে চলে আসা প্রথা ও রীতিনীতি লঙ্ঘন করবে।' প্রসঙ্গত বলা যেতে পারে গতকাল অর্থাৎ মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে রাজ্যেপাল জানিয়েছিলেন তিনি বৃহস্পতিবারই ভোট পরবর্তী হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে বিএসএফএর হেলিকপ্টারে চড়ে জেলা সফরে যাচ্ছেন। তিনি কোচবিহারের ভোট সন্ত্রস্ত এলাকা শীতলকুচিতে যাবেন বলেও জানিয়েছেন। 

  • <p>Image of Mamata</p>

    West BengalMay 12, 2021, 5:15 PM IST

    মমতার মন্ত্রীদের মধ্যে ৩২ জন কোটিপতি, কতটা পাল্লা দিচ্ছেন মুখ্যমন্ত্রী

    প্রতিদ্বন্দ্বীদের বিপুল ভোটে পরাস্ত করে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে তৃতীয়বারের জন্য নবান্নের দখল নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সদ্যোই গঠন  করা হয়েছে তাঁর মন্ত্রিসভা। একনজরে দেখে নিন মমতার মন্ত্রীদের মধ্য  ক'জন মন্ত্রীর বিরুদ্ধে ফৌজদারী মমাল রয়েছে। আর ক'জন মন্ত্রী কোটিপতি। তথ্য সূত্র পশ্চিমবঙ্গ ইলেকশন ওয়াচ অ্যান্ড অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্ম বা ADR। বিধানসভা নির্বাচনে লড়াই করার জন্য নির্বাচন কমিশনে প্রার্থীরা যে হলফনামা দিয়েছিলেন সেখান থেকেই এই তথ্য গৃহীত হয়েছে।