Energy  

(Search results - 85)
  • <p>বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। সার্বিক উন্নতি ও কু-নজর মুক্ত বাড়ি রাখতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি।&nbsp;</p>

     Astrology26, Nov 2020, 10:56 AM

    ঘরের এই ৫ জিনিস আপনাকে দরিদ্র করে তুলতে পারে, অবিলম্বে এগুলি সরিয়ে ফেলুন

    বাস্তুমতে প্রতিটি বস্তুর ইতিবাচক বা নেতিবাচক শক্তি রয়েছে। বাস্তু শাস্ত্রের মতে, ইতিবাচক এবং নেতিবাচক শক্তি আপনার জীবনকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রভাবিত করে।নেতিবাচক শক্তি আপনার, আপনার জীবন এবং সমস্ত ক্রিয়াকলাপের জন্য ক্ষতিকারক হতে পারে। তাই মনে করা হয় ঘরে কোনও নেতিবাচক শক্তি থাকা উচিত নয়। বাস্তুতে এমন কিছু বাস্তুর উল্লেখ রয়েছে যেগুলি নেতিবাচক শক্তির জন্ম দেয়। তাই মনে করা হয় এই বস্তুগুলি ঘর থেকে সরিয়ে ফেলা উচিৎ। এর ফলে বাড়িতে থাকা খারাপ শক্তি দূর করতে পারে।

  • <p><strong>ಹಾಲ್: ತಾತ್ತ್ವಿಕವಾಗಿ, ಸಭಾಂಗಣವು ಈಶಾನ್ಯ ಅಥವಾ ವಾಯುವ್ಯ ದಿಕ್ಕಿನಲ್ಲಿರಬೇಕು ಮತ್ತು ಹಾಲ್ ಗೆ ಹಳದಿ ಅಥವಾ ಬಿಳಿ ಬಣ್ಣ ಹಚ್ಚಿದರೆ ವಾಸ್ತು ಪ್ರಕಾರ ಉತ್ತಮ.&nbsp;</strong></p>

     Astrology21, Nov 2020, 10:00 AM

    কু-নজর থেকে বাড়িকে রাখুন মুক্ত, জেনে নিন বাস্তুর এই সহজ টোটকা

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। সভ্যতার শুরু থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। 

  • <p>American Bengali Arun Majumder is Joe Biden's potential energy secretary pick</p>

    USA19, Nov 2020, 2:34 PM

    আমেরিকার হবু বাঙালি মন্ত্রী অরুণ মজুমদারের বর্ণময় কর্মজীবন, অধ্যাপক-গবেষক সবেতেই সফল

    জো বাইনের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে চলেছেন ভারতীয় বংশোদ্ভূত অরুণ মজুমদার।সম্ভবত তাঁকে শক্তি সচিবের দায়িত্ব দেওয়া হবে। শুধু রাজনীতি হিসেবেই বিখ্যাত নন অরুণ কুমার। এই প্রবাসী আমেরিকান বোম্বে আইআইটির ছাত্র।  প্রায় ১০০টিরও বেশি গবেষণা পত্র রয়েছে তাঁর। বর্তমানে তিনি স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামারও আস্থাভাজন ছিলেন তিনি। ডেমোক্র্যাট শীর্ষ নেতৃত্বের কাছে অরুণ মজুমদার হিসেবে পরিচিত হলেও তাঁর আসল নাম অরুণাভ মজুমদার। 
     

  • <p>Joe Biden, Arun Majumdar</p>

    USA19, Nov 2020, 12:36 AM

    মার্কিন মুলুকে এবার প্রথম বাঙালি মন্ত্রী, অরুণ মজুমদার-ই জো বাইডেনের ভরসা

    মার্কিন মুলুকে এবার কি দেখা যাবে বাঙালি মন্ত্রী। এমনই আভাস দিয়েছেন স্বয়ং জো বাইডেন। সবকিছু ঠিক থাকলে শক্তি মন্ত্রী হতে চলেছেন অরুণ মজুমদার। বর্তমানে আমেরিকার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন।

     

  • <p>বাংলা ফ্রিডম অফ প্রেস</p>

    Kolkata5, Nov 2020, 9:27 AM

    কেন বারবার বিপন্ন হচ্ছে ফ্রিডম অফ প্রেসের ভাবনা, কী বলছে সাংবাদিককূল

    ফ্রিডম অফ প্রেস কি সত্যি এখন আর সম্ভব নয়। এই ভাবনা কি আসলে একটা সোনার পাথরবাটি। কেন রক্ষা হচ্ছে না সংবাদমাধ্যমের স্বাধীনতা। কী বলছেন সিনিয়র সাংবাদিক এবং সম্পাদকরা। 
     

  • <p>'Future is bright': 10 vital points PM Modi made at India Energy Forum</p>

    India 26, Oct 2020, 7:52 PM

    'জ্বালানির চাহিদার চাবিকাঠি ভারতেরই হাতে', দীর্ঘমেয়াদী পরিকল্পনা জানালেন প্রধানমন্ত্রী

    করোনাভাইরাস মহামারিতে জ্বালানীর চাহিদা কলেছে এক তৃতীয়াংশ। আগামী কয়েক বছরও চাহিদা কমই থাকবে। তবে ভারতে জ্বালানির চাহিদা দ্বিগুণ বৃদ্ধি পাবে। ইন্ডিয়া এনার্জি ফোরামে বিনিয়োগকারীদের বললেন প্রধানমন্ত্রী।

  • undefined

    India 26, Oct 2020, 2:41 PM

    এনার্জি ফোরামের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, থাকবে ৩০ দেশের প্রতিনিধি

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোমবার বিজয়া দশমীর শুভ মুহূর্তে সিআআরওউইকের মাধ্যমে চতুর্থতম ভারতের এনার্জি ফোরামের উদ্বোধন করবেন। আন্তর্জাতিক এই সম্মেলনে ভারত ছাড়াই বিশ্বের তিরিশটি দেশের প্রতিনিধিরা অংশ নেবেন। আগেই উদ্যোক্তা এআএইচএস মার্কিত একথা জানিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি তাঁর কৃতজ্ঞতা স্বীকার করেছিলেন। তিনি বলেছিলেন প্রধানমন্ত্রী এই আলোচনাসভায় উদ্বোধন করার তিনি খুশি হয়েছেন।

  • undefined

     Astrology20, Oct 2020, 9:47 AM

    দেবীপক্ষের মঙ্গলবারে মেনে চলুন এই নিয়মগুলি, মুক্তি পান সংসারের নেতিবাচক শক্তি থেকে

    হিন্দুধর্মে দেবী দুর্গা পরমা প্রকৃতি ও সৃষ্টির আদি কারণ। তিনি শিবের স্ত্রী পার্বতীর উগ্র রূপ, কার্তিক ও গণেশের জননী, এবং কালীর অন্যরূপ। বাংলা মঙ্গলকাব্যগুলিতে এবং আগমনী গানে দুর্গারূপে শিবজায়া হিমালয়দুহিতা পার্বতীর সপরিবারে পিতৃগৃহে অবস্থানের আনন্দময় দিনগুলির  অর্থাৎ দুর্গাপূজা এবং তার বিবাহিত জীবনের অপূর্ব বর্ণনা পাওয়া যায়। দেবী পার্বতী দেবতাদের অনুরোধে দুর্গম অসুর কে বধ করেন তাই দেবী পার্বতী দুর্গা নামে অভিহিত হন।

  • <p><strong>Open space:</strong> You may like to fill your house with knick-knacks but make sure it does not eat into your open spaces. Closed, cramped spaces block energy. Vastu propagates discarding all the objects and things that you no longer use or are old and broken. Get rid of it and bring the wealth home.<br />
&nbsp;</p>

     Astrology18, Oct 2020, 9:46 AM

    নবরাত্রিতে ঘরের নেগেটিভ শক্তি দূর করতে, কাজে লাগান এই একটি উপায়

    বাড়িতে নেতিবাচক শক্তি প্রবেশ করলে বিভিন্ন ধরণের সমস্যা দেখা দেয়। নেতিবাচক শক্তি পরিবারের সমস্ত সদস্যকে প্রভাবিত করে। তাই সময় মতো এই শক্তি দূর করতে ব্যবস্থা নেওয়া উচিত। নবরাত্রিতে বা  দেবীপক্ষে দুর্গার পুজো নেতিবাচক শক্তি নষ্ট করতে খুব কার্যকর। নবরাত্রির উত্সবটি পুরও নয় দিন পালিত হয়। শাস্ত্র মতে, আশ্বিন মাসের শুক্লপক্ষের প্রতিপাদ তিথিতে শুরু হয়ে নবমী তিথিতে শেষ হয়। এই নয় দিনে মা দুর্গার বিভিন্ন রূপের উপাসনা করা হয়। মা দুর্গার উপাসনা ঘরের নেতিবাচক শক্তি ধ্বংস করতে সক্ষম।

  • wallet

     Astrology12, Oct 2020, 1:34 PM

    আপনার হাতে অর্থের পরিমান কেমন থাকবে, বলে দেবে আপনার ওয়ালেট-এর রঙ

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। বাস্তুশাস্ত্র মতে, রঙ যেমন ব্যক্তিত্বে প্রভাব সৃষ্টি করে, ঠিক একই ভাবে অর্থভাগ্যও নির্ভর করে রঙের উপর। তাই জ্যোতিষশাস্ত্র মতে পার্সের রঙের উপর আপনার অর্থভাগ্য নির্ভরশীল। আপনার হাতে অর্থের পরিমান কেমন থাকবে তা কিছুটা নির্ভর করে আপনার ব্যবহার করা পার্সের রঙের উপর। তাই জেনে নিন কোন রঙ এর পার্স ব্যবহার করলে আপনার অর্থ ভাগ্য উন্নত হবে।
     

  • <p><strong>घर में लगा सकते हैं देवी-देवताओं की फोटो भी</strong><br />
मुख्य द्वार गणपतिजी की फोटो लगानी चाहिए। उत्तर दिशा में शिवजी, कुबेरदेव की फोटो सकते हैं। पूर्व दिशा में सूर्यदेव की तस्वीर लगानी चाहिए।</p>

     Astrology12, Oct 2020, 9:53 AM

    দুর্গা পুজোয় বাড়িকে রাখুন অশুভ শক্তি থেকে মুক্ত, মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

    প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। স্থাপত্য উপবেদ বা স্থাপত্য শাস্ত্রের সূত্রগুলো পরবর্তিকালে 'বাস্তুশাস্ত্র' শিরোনামে লিপিবদ্ধ হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। বাস্তু মতে জেনে নিন বাড়িকে অশুভ শক্তি থেকে মুক্ত রাখার টোটকা-

  • <p><strong>3.</strong> घर के मंदिर में प्रतिदिन सुबह और शाम को दीपक जरूर जलाएं। दीपक जलाने से घर के कई वास्तु दोष दूर होते हैं।<br />
&nbsp;</p>

     Astrology11, Oct 2020, 11:31 AM

    শারদীয়ার আগেই কাটিয়ে ফেলুন বাস্তুদোষ, ব্যবহার করুন এই ৩ উপাদান

    বাস্তু দোষের কারণে বাড়ির সদস্যদের চিন্তায় নেতিবাচকতার প্রভাব ফেলে। যে বাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন রাখা হয় না সেখানে বাস্তু দোষ বেড়ে যায়। তাই সব সময় বাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্নতার প্রতি যত্ন নেওয়া উচিত। নেতিবাচক চিন্তাভাবনার কারণে, কার্যগুলি সফল হয় না এবং মানসিক চাপের সম্মুখীন হতে হয় পরিবারের সদস্যদের। জ্যোতিষবিশারদদের মতে বাস্তুর ত্রুটি অপসারণ করার জন্য এই ৩ উপাদান ব্যবহার করা উচিত। জেনে নেওয়া যাক বাস্তুর ত্রুটি এড়াতে কীভাবে কাজে লাগাবেন এই জিনিসগুলি।
     

  • <p>তবে শুধু প্যান্টের পকেটেই ফোন রাখলে নয়, ফোনের রেডিয়েশনের প্রভাব সর্বত্রই পড়ছে শরীরে।</p>

    Health3, Oct 2020, 2:43 PM

    যৌন শক্তি বৃদ্ধির জন্য দুধের সঙ্গে মেশান ঘরোয়া এই উপাদান, মুক্তি পাবেন আরও ৫ রকম শারীরিক সমস্যা থেকে

    দ্রুততর জীবনযাত্রায় মানুষের সঠিকভাবে খাওয়া-দাওয়া করার সময়ও থাকে না। এর ফলে ফাস্টফুড বেশি খাওয়ার প্রবণতাও বৃদ্ধি পাচ্ছে। তাই এই অস্বাস্থ্যকর খাওয়া এবং অতিরিক্ত কাজের চাপের কারণে স্বাস্থ্যের উপর পড়ছে খারাপ প্রভাব। এর ফলে অনেক সময় শরীর ভেতর থেকে দুর্বল হয়ে যাচ্ছে। এই সমস্যার হাত থেকে রক্ষা পেতে প্রতিদিন আপনি যদি দুধের সঙ্গে মধু মিশিয়ে পান করেন, তবে আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। মধু উপকারিতা সকলেরই জানা। তবে দুধে মধু মিশিয়ে পান করলে এর প্রভাব আরও ভালো হয়। দুধের সঙ্গে মধু মিশিয়ে পান করার কী কী উপকারিতা রয়েছে তা জেনে নেওয়া যাক।

  • <p>ఎన్సీబీ కేంద్రం ఆధ్వర్యంలో పనిచేస్తుంది. కేంద్ర హోమ్ మంత్రిత్వ శాఖా కిందకు వస్తుంది ఈ నార్కోటిక్స్ కంట్రోల్ బ్యూరో. మత్తుపదార్థాల తయారీ, సరఫరా, రవాణాను అడ్డుకోవడం ఎన్సీబీ ప్రధాన పని. మార్చ్ 17, 1986లో నార్కోటిక్స్, సైకోట్రోపిక్ సుబ్స్టెన్స్స్ ఆక్ట్ ను పూర్తి స్థాయిలో అమలు పర్చడానికి ఈ శాఖను ఏర్పాటు చేసారు.&nbsp;</p>

    India 28, Sep 2020, 4:24 AM

    ভ্রমণের গন্তব্য হতে চলছে উত্তর-পূর্ব ভারত, গুজরাতের সঙ্গে জুড়তে উদ্যোগ বলে জানালেন অমিত শাহ

    প্রাকৃতিক সৌন্দর্যে অতুলনীয় উত্তর পূর্বের রাজ্যগুলি। আগামী দিনে উত্তর পূর্বের রাজ্যগুলির দেশি অন্যতম পর্যচন কেন্দ্র হিসেবে আত্মপ্রকাশ করবে। 'গন্তব্য উত্তর পূর্ব ২০২০' উদ্বোধনের পর এমনই দাবি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। এই প্রকল্পের মধ্যে উত্তর পূর্বের রাজ্যগুলিকে রেল, সড়ক আর বিমান যোগাযোগের মধ্যমে দেশের বাকি অংশের সঙ্গে যুক্ত করার একটি পরিকল্পনা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধনী অনুষ্ঠানে সেকথাও জানাতে ভোলেননি অমিত শাহ। 

  • undefined

     Astrology23, Sep 2020, 9:51 AM

    রাহুর কুপ্রভাব পড়তে চলেছে এই রাশিগুলির উপর, বাড়বে মারাত্মক সমস্যা

    রাহু যখন যে ভাবে বা ঘরে অবস্থান করে সেই ভাব বা ঘরকে প্রভাবিত করে। যে নক্ষত্রে অবস্থান করে তার মতো বা যে গ্রহের ঘরে থাকে তার মত ফল প্রদান করে। এদের সঙ্গে কারও স্থায়ী সম্পর্ক তৈরি হয় না। ছাত্র বা ছাত্রীরা সারা বছর রুটিন মাফিক পড়াশুনা করবে না, পরীক্ষার আগে কোনও মতে পড়ে পাশ করার চেষ্টা করে। এরা অকারণেই প্রচুর মিথ্যে কথা বলে। সব সময় প্রচুর মাথা গরম থাকে। সারা জীবন কোনও না কোনও সমস্যা সামলাতে হয়। সুনাম পায় না সেই সঙ্গে মানহানি হয়। এদের রক্তচাপের সমস্যা থাকে এবং ব্রেন স্ট্রোকে জীবনহানির সম্ভাবনা থাকে। জ্যোতিষশাস্ত্রের মতে এমন কয়েকটি রাশি রয়েছে যাদের উপর থাকতে পারে রাহুর প্রভাব, বলে মনে করেছেন বিশেষজ্ঞরা। দেখে নেওয়া কোন কোন রাশিগুলির সামনেই রাহুর প্রভাবের যোগ রয়েছে।