Examinee  

(Search results - 4)
  • <p><strong>रिवीजन कैसे करें? अधिकतर लोग पढ़ा हुआ एग्जाम के समय भूलने लगते हैं, ऐसे में क्या करना चाहिए?</strong></p>

<p>&nbsp;</p>

<p><strong>सृष्टि- </strong>भूलना जायज है और हम सब भूलते हैं, ऐसे में रिवीजन करना बेहद जरूरी है। कई ऐसे विषय हैं जैसे मॉडर्न इंडियन हिस्ट्री में कई सवाल होते हैं। जैसे ये किताब किसने लिखीं, ऐसे सवाल ऑब्जेक्टिव जिन्हें हम याद कर सकते हैं।</p>

<p>&nbsp;</p>

<p><strong>(Demo Pic)</strong></p>

    Kolkata13, Sep 2020, 9:19 AM

    আজ নিট পরীক্ষা, পরীক্ষার্থীদের জন্য চালু কলকাতা মেট্রো, রাস্তায় ১৫০০ সরকারি বাস

     
     রবিবার সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট'। দেশ জুড়ে মোট ৩৮৬২ টি কেন্দ্রে পরীক্ষা হচ্ছে। পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১৬ লক্ষ। তবে এই রাজ্য় ৭৭ হাজার  ৬১ জন নিট পরীক্ষা দিচ্ছে।রবিবার দুপুর ২টায়  সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট শুরু হবে । শেষ হবে বিকেল ৫ টায়। তবে ছাত্র-ছাত্রীদের বেলা ১১ টা থেকে দুপুর দেড়টার মধ্যে  পরীক্ষাকেন্দ্রে ঢোকার নির্দেশ দেওয়া হয়েছে।রবিবার স্বাবাবিক সময়ে বাস কম থাকে রাস্তায়। তার উপর এখন করোনা পরিস্থিতি হলেও লোকাল ট্রেন বন্ধ থাকায় পরীক্ষার্থীদের জন্য রবিবার সকাল ১০ টা থেকে সন্ধে ৭ পর্যন্ত চলবে মেট্রো রেল। এবং বাস পরিবহণেও সুবিধা থাকবে। রবিবার শহরে প্রায় ১৫০০ সরকারি বাস নামানো হচ্ছে। তাছাড়াও পর্যাপ্ত পরিমাণে বাস থাকবে স্ট্য়ান্ড গুলিতেও।

  • <p>দূরত্ব-বিধি মেনে চলার জন্য নির্দিষ্ট সংখ্যক যাত্রীকে ই-পাস দেওয়ার বিষয়টি একটি 'অ্যালগোরিদম'&nbsp; &nbsp;মডেলের মাধ্যমে নির্ধারিত হবে। যাত্রীদের কাছে ওই লিঙ্ক পৌঁছে দিতে মেট্রোর নিজস্ব ওয়েবসাইট, অ্যাপ ও রাজ্য পরিবহণ দফতরের 'পথদিশা' অ্যাপটি কাজে লাগানো হবে। আপাতত উত্তর-দক্ষিণ মেট্রোতেই এই ব্যবস্থা চালু হচ্ছে। উল্লেখ্য, &nbsp;ইস্ট-ওয়েস্ট এখনই খুলছে না।&nbsp;</p>

    Kolkata11, Sep 2020, 2:19 PM

    'নিট' পরীক্ষার্থীদের জন্য একাধিক পদক্ষেপ রাজ্য়ে, রয়েছে বিনামূল্যে থাকার ব্যবস্থাও

    শুক্রবার লকডাউনের জেরে আগাম এসেছে অনেক পরীক্ষার্থী। বাকি পরীক্ষার্থীদের জন্যও কিছু উদ্য়োগ নিয়েছে রাজ্য সরকার। তবে পরিবহণ ব্য়বস্থা পুরো স্বাভাবিক না হওয়ায় চিন্তা থাকছেই। বিনামূল্যে থাকার ব্যবস্থা করেছে পশ্চিমবঙ্গ রাজ্য হজ কমিটি।  

  • <p>নিট-এ আর বসা হল না, তিনদিন পর গঙ্গায় ভেসে উঠল নিখোঁজ পরীক্ষার্থীর দেহ<br />
&nbsp;</p>

    West Bengal11, Sep 2020, 2:04 PM

    নিট-এ আর বসা হল না, তিনদিন পর গঙ্গায় ভেসে উঠল নিখোঁজ পরীক্ষার্থীর দেহ

    অ্যাডমিট কার্ড আনতে গিয়ে নিখোঁজ। তিনদিন পর দেহ ভেসে উঠল গঙ্গায়। নিট পরীক্ষার্থীর মৃত্যুতে ঘনাচ্ছে রহস্য। হুগলির কোন্নগরের ঘটনা।
     

  • undefined

    West Bengal18, Feb 2020, 2:08 PM

    পড়াশোনায় ভাল হওয়ায় ঈর্ষা, মাধ্যমিক পরীক্ষার্থীর কান কাটল দুই ভাই

    চাঞ্চল্যকর এমনই অভিযোগ উঠেছে উত্তর দিনাজপুরের ইটাহার থানার বানবোল এলাকায়। গুরুতর আহত অবস্থায় রায়গঞ্জ মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন রয়েছে ওই ছাত্র।