Fdi  

(Search results - 8)
  • <p><strong>বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, একেবারে ছোটদের তুলনায় বড় শিশু বা কিশোরদের সংক্রমণ ছড়ানোর ক্ষমতা অনেক বেশি।&nbsp;</strong></p>

    CoronavirusMay 27, 2021, 4:34 PM IST

    চোখে ঝাপসা দেখছেন, অতিরিক্ত স্যানিটাইজারে হারাতে পারেন দৃষ্টিশক্তি, সতর্ক হোন এখনই

    স্যানিটাইজারের ক্ষতিকর উপাদান ভয়ঙ্কর প্রভাব ফেলছে শরীরে । করোনায় স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া মাস্ট। স্যানিটাইজার থেকেই অন্ধত্ব চলে আসতে পারে। অতিরিক্ত স্যানিটাইজার ব্যবহারে কোমায় পর্যন্ত চলে যেতে পারেন।

  • undefined

    India May 25, 2021, 1:54 PM IST

    কোভিড মহামারিকালে রেকর্ড ভারতের, FDI-র মাধ্যমে বাড়ল বিনিয়োগ

    করোনাভাইরাসের সংক্রমণকালে রীতিমত রেকর্ড তৈরি করেছে ভারত। পিআইবি দিল্লি জানিয়েছে, ২০২০-২১ অর্থবর্ষে ভারত সবথেকে বেশি ফরেন ডাইরেক্ট ইনভেস্টমেন্ট (FDI) এক টাকা পেয়েছে। যা গত অর্থবর্ষের তুলনায় প্রায় ১০ শতাংশ বেশি বলেও দাবি করা হয়েছে কেন্দ্রের পক্ষ থেকে। 

  • undefined

    India Oct 20, 2020, 11:14 PM IST

    করোনা সত্ত্বেও বিদেশি বিনিয়োগ বাড়ল ১৩ শতাংশ, মোদীর নেতৃত্বে ঘুরে দাঁড়াবে কি অর্থনীতি


    করোনা সত্ত্বেও বাড়ল বিদেশি বিনিয়োগ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বের কামাল বলেই দাবি রেলমন্ত্রীর। গত ছয় বছরে বিদেশী বিনিয়োগ বেড়েছে ৫৫ শতাংশ। আর কী বললেন পীযূষ গয়াল?

  • <p>India permits up to 74 per cent FDI in defence manufacturing</p>

    India Aug 27, 2020, 6:32 PM IST

    ভারতীয় সশস্ত্র বাহিনীর হাতে আসছে দেশি গোলা-বারুদ, 'আত্মনির্ভর ভারত' গড়তে বড় ঘোষণা মোদীর

    'আত্মনির্ভর ভারত'  প্রচারকে সফল করতে নেওয়া হল বড় সিদ্ধান্ত। প্রতিরক্ষা উৎপাদন খাতে ৭৪ শতাংশ বিদেশি বিনিয়োগ করা যাবে। অস্ত্র আমদানিকারক দেশ থেকে রফতানিকারক হতে চান নরেন্দ্র মোদী। সিডিএস বিপিন রাওয়াতের মতে এতেই সবচেয়ে গর্বিত হবে জওয়ানরা।

  • undefined

    Life StyleJul 25, 2020, 5:12 PM IST

    স্যানিটাইজারই কেড়ে নিতে পারে আপনার দৃষ্টিশক্তি, এমনকী রয়েছে কোমা-র সম্ভাবনাও

    করোনার থেকে নিজেকে বাঁচাতে স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া মাস্ট। স্যানিটাইজারে ক্ষতিকর অ্যালকোহল থেকেই বিভিন্ন সমস্যার সৃষ্টি হতে পারে। কিন্তু এই স্যানিটাইজার থেকেই অন্ধত্ব চলে আসতে পারে। মিথানল দিয়ে তৈরি স্যানিটাইজার ব্যবহারে কোমায় পর্যন্ত চলে যেতে পারেন।

  • India

    Coronavirus IndiaApr 20, 2020, 3:18 PM IST

    করোনা সংকটের মাঝেই ভারতকে হুঁশিয়ারি চিনের, নতুন এফডিআই নীতির সমালোচনা

    ভারতের নতুন প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ নীতি বৈষম্যমূলক। সোমবার এমনই অভিযোগ জানিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে চিনের দূতাবাস। এখানেই থেমে থাকেনি চিন। একই সঙ্গে জানান হয়েছে প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ নীতিতে ভারত যে পরিবর্তন এনেছে তা বিশ্ব বাণিজ্য সংস্থার নিয়মের পরিপন্থী। চিনের বক্তব্য নতুন  নীতি নিরপেক্ষ বাণিজ্যে পরিপন্থী। যা বাধা দেবে বাণিজ্যে উদারিকরণে। রীতিমত ব্যাহত হবে বিনিয়োগ। অবিলম্বে ভারত প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ নীতিতে পরিবর্তন আনতে পুনর্বিবেচনা করবে বলেও আশা প্রকাশ করা হয়েছে।   সুষ্ঠ ও ন্যায়সঙ্গত ব্যবসার পরিবেশ গড়ে তুলতে ভারত উদ্যোগ নেবে বলে জানান হয়েছে চিনের পক্ষ থেকে। 

  • undefined

    Coronavirus IndiaApr 19, 2020, 10:03 AM IST

    প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ নীতিতে বড়সড় রদবদল, চিনকে আটকাতে মরিয়া কেন্দ্র


    প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ বা এফডিআই নীতিতে বড়সড় রদবদল আনল কেন্দ্রের বিজেপি সরকার। সীমান্ত লাগোয়া কোনও দেশ থেকে কোনও ব্যক্তি বা কোনও সংস্থা ভারতে সরাসরি বিনিয়োগ করতে পারবে না। বিনিয়োগ করার আগে কেন্দ্রীয় সরকারের অনুমতি নিতে হবে। নতুন করে এই বিবৃতি জারি করে জানিয়েছে কেন্দ্রের বাণিজ্য ও শিল্প মন্ত্রক। তাঁদের জারি করা বিবৃতিতেত বলা হয়েছে. ভারতের সীমান্ত লাগোয়া কোনও দেশের কোনও সংস্থা বা ব্যক্তি যদি এই দেশে বিনিয়োগ করতে চায় সেক্ষেত্রের কেন্দ্রীয় সরকারের অনুমতি নেওয়া বাধ্যতামূলক। সূত্রের খবর চিনকে আটকাতেই এই সিন্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। 

  • Flipkart and Walmart
    Video Icon

    Life StyleJun 26, 2019, 8:25 PM IST

    বড় ছাড় মিলবে না আমাজন এবং ফ্লিপকার্টে, জানিয়ে দিল সরকার

    আমাজন, ফ্লিপকাক্টকে বড় ছাড় দিতে না করল সরকার।