Feng Shui  

(Search results - 9)
  • జీవితం మధురమైనది అందులో పెళ్లి ఘట్టం మరుపురానిది. కపుల్స్  లైఫ్‌లో మరవలేని రోజు ఏదైనా ఉదంటే అది  పెళ్ళి రోజే. మరి ముఖ్యంగా  తొలిసారి వివాహ వార్షికోత్స‌వాన్ని (Wedding anniversary)  జరుపుకుంటున్న జంటలకు అది అత్యంత ప్రత్యేకమైన రోజు. అందుకే ప్రతి సంద‌ర్భాన్ని త‌మ‌కు న‌చ్చిన విధంగా గ‌డపాల‌ని భావిస్తారు. అనాటి మ‌ధుర జ్ఞాప‌కాల‌ను  తలుచుకుంటు మనుసు  ఏకం చేసుకుంటూ సన్నిహితంగా గడుపలనుకుంటారు.

     Astrology7, Sep 2020, 11:33 AM

    ফেং শুই-এর অব্যর্থ ৬ টোটকা, দূরে রাখবে বিবাহিত জীবনের যাবতীয় সমস্যা

    বাস্তু শাস্ত্র আমাদের জীবনের সঙ্গে গভীরভাবে যুক্ত। যদি কোনও নির্মাণ বস্তুর নিয়ম অনুসারে না হয় তবে জীবনে সমস্যা হতে পারে। বাস্তুশাস্ত্রের মত চিনা ফেংশুই-ও ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। ফেং শুই-এর প্রতিকারগুলি বাস্তু দোষ কাটাতে অব্যর্থ বলে বিবেচিত। শুধু বাস্তু দোষ দূর করতে নয় আরও নানা কাজে পালন করা হয় ফেংশুই-এর বিভিন্ন টিপস। যেমন সম্পর্কের মধ্যে নানান সমস্যা কাটিয়ে ওঠার প্রতিকারও রয়েছে ফেংশুই-তে। আজ জেনে নেব ফেং শুই-মতে বিবাহিত জীবনের যাবতীয় সমস্য়া কাটানোর টোটকা-

  • <p>Chinese bamboo</p>

     Astrology15, Aug 2020, 10:04 AM

    ঘরে থাকা এই একটি গাছ ফিরিয়ে দিতে পারে ভাগ্য, বাস্তুমতে জেনে নিন এর গুরুত্ব

    বাড়ির দোষ অপসারণ করার জন্য বাস্তুতে অনেক পদ্ধতির বর্ণনা রয়েছে। বাস্তু ভারতে এবং চিনে ফেং শুই হিসেবে প্রচলিত। ভারতেও চাইনিজ আর্কিটেকচার ফেং শুইয়ের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। বাস্তুর মতে, বাড়ির সাজ-সজ্জার জন্য এবং নেগেটিভ শক্তি দূর করতে আপনি চাইনিজ ব্যাম্বু বা বাঁশ গাছ লাগাতে পারেন। এই গাছটি পজেটিভ শক্তি বাড়ায় এবং নেগেটিভ শক্তি দূরে রাখে।

  • <p>feng shui 5 coins</p>

     Astrology4, Aug 2020, 11:04 AM

    এই ৫ মুদ্রা বাড়িতে থাকলেই মিলবে সাফল্য, রয়েছে আরও নানান উপকারিতা

    বাস্তুমতে, বাড়ির মূল দরজায় এই বস্তুটি ঝুলিয়ে রাখলে ঘরে সুখ এবং সমৃদ্ধি বৃদ্ধি পায়। এই ৩ এবং ৫টি মুদ্রাগুলি তাদের চারপাশের ইতিবাচক শক্তি এবং তাদের সঙ্গে যুক্ত উপাদানগুলির ভারসাম্য বজায় রাখার জন্য কাজ করে। পিতলের তৈরি এই মুদ্রাগুলি একটি লাল ফিতা দিয়ে গিঁট দেওয়া থাকে। কোথাও তিন এবং পাঁচটি মুদ্রা রাখা গুরুত্বপূর্ণ।  চাইনিজ বাস্তু অর্থাৎ ফেং শুই মতে, লাল বা হলুদ সুতোতে বাঁধা ৫ টি মুদ্রা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়।

  • Laughing buddha

     Astrology12, Jul 2020, 12:04 PM

    উপহার হিসেবে এটি পাওয়া মানেই, আপনার বাড়ি ভরে উঠবে সমৃদ্ধিতে


    ধনদৌলতের দেবতা কুবেরের মতো লাফিং বুদ্ধকেও অনেকে সাফল্যের প্রতীক বলে মনে করা হয়। এই জন্য অনেকেই বাড়িতে বা কর্মস্থলে লাফিং বুদ্ধার মূর্তিও রেখে থাকেন। চীনা জ্যোতিষ বা ফেং সুই মেনে অনেকের বাড়িতেই লাফিং বুদ্ধর মূর্তি চোখে পড়ে। তবে এই মূর্তি যেমন তেমন ভাবে রাখা যায় না। সে ক্ষেত্রে ফল হতে পারে উল্টোটাই। লাফিং বুদ্ধ বা বুদাই একজন চীনা লোক দেবতা। চিনের লৌকিক কাহিনি অনুযায়ী, লাফিং বুদ্ধ বা বুদাই নামের অর্থ কাপড়ের বস্তা। আর এই নাম সাধারণত তার কাপড়ের উপর ফুটিয়ে তুলা হয়েছে বলে। তাকে সাধারণত বুদ্ধের অবতার মৈত্রেয় বা ভবিষ্যৎ বুদ্ধ বলে গণ্য করা হয়। তাকে সকল সময় হাসিমুখে থাকতে দেখা যায়, সেজন্যে চীনা ভাষায় তাকে হাসিমুখো বুদ্ধ লাফিং বুদ্ধ বলা হয়।

  • <p>feng shui</p>

     Astrology31, May 2020, 9:45 AM

    লাল ফিতা দিয়ে বাঁধা কয়েনগুলি সৌভাগ্য বহন করে, বাস্তুমতে জেনে নিন এর গুরুত্ব

    ভারতে বাস্তু যেমন প্রচলিত, তেমনই ফেং শুই চিনেও প্রচলিত। ফেং শুই ইতিবাচক এবং নেতিবাচক শক্তির উপর ভিত্তি করে। ঘরে যদি ইতিবাচক শক্তি থাকে তবে মন সুখী থাকে এবং চিন্তায় ইতিবাচকতা বিরাজ করে। নেতিবাচক শক্তি মানসিক উত্তেজনা বাড়ায় এবং বাড়িতে সৌভাগ্য বহন করে আনে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, ঘরে শুভেচ্ছার পরিমাণ বাড়ানোর জন্য আপনি ঘরে ফেং শুয়ের লাকি কয়েনও রাখতে পারেন।

  • <p>feng shui</p>

     Astrology20, May 2020, 10:34 AM

    বাড়িতে কি কচ্ছপের ফেং শুই আছে, আপনার অজান্তেই এটি কত উপকার করছে জেনে নিন

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। কু-দৃষ্টির ফলে যেমন স্বাস্থ্যহানী হয়, একই রকমভাবে আর্থিক সমস্যাও দেখা দিতে পারে। অশুভ শক্তি বা কু-দৃষ্টির কারণে বাড়িতে বসবাসকারী সদস্যদের সমস্যা হয়। পাশাপাশি কাজে বিঘ্নও দেখা দেয়। মনে করা হয়, বাস্তুতে কিছু নিয়ম পালন করে এই কু-নজর এড়ানো যায় সহজেই। সার্বিক উন্নতি ও কু-নজর মুক্ত বাড়ি রাখতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। 

  • undefined

    Astrology 20208, Feb 2020, 12:01 PM

    বাড়িতে লাফিং বুদ্ধ থাকলে মেনে চলুন সঠিক নিয়মগুলি, নাহলে ফল হতে পারে উল্টোটাই

    ধনদৌলতের দেবতা কুবেরের মতো লাফিং বুদ্ধকেও অনেকে সাফল্যের প্রতীক বলে মনে করা হয়। এই জন্য অনেকেই বাড়িতে বা কর্মস্থলে লাফিং বুদ্ধার মূর্তিও রেখে থাকেন। বুদাইকে সাধারণত একজন স্থূল, টাক মাথার এবং পড়নে ঢিলাঢালা প্রার্থনার পোশাক পরিহিত ব্যক্তি হিসেবে উপস্থাপন করা হয়। 

  • সমস্যা কাটাতে বাড়িতে রাখুন এই বস্তুটি, জেনে নিন বাস্তুমতে এর উপকারিতা ও ব্যবহারের ফল

    Astrology 20201, Feb 2020, 10:59 AM

    সমস্যা কাটাতে বাড়িতে রাখুন এই বস্তুটি, জেনে নিন বাস্তুমতে এর উপকারিতা ও ব্যবহারের ফল

    চাইনিজ বাস্তু অর্থাৎ ফেং শুই মতে, লাল বা হলুদ সুতোতে বাঁধা ৫ টি মুদ্রা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। বাস্তুমতে, বাড়ির মূল দরজায় এই বস্তুটি ঝুলিয়ে রাখলে ঘরে সুখ এবং সমৃদ্ধি বৃদ্ধি পায়। পিতলের তৈরি এই মুদ্রাগুলি একটি লাল ফিতা দিয়ে গিঁট দেওয়া থাকে। কোথাও তিন এবং পাঁচটি মুদ্রা রাখা গুরুত্বপূর্ণ। 

  • wedding

    Astrology 20192, Jul 2019, 11:37 AM

    বাস্তুমতে বিয়ের তত্ত্বে এই জিনিসগুলি দেওয়া একেবারেই শুভ নয়

    বিয়ে একটি অত্যন্ত পবিত্র বন্ধন। বলা হয় এই বন্ধন জন্মজন্মান্তরের। নতুন জীবন শুরু করার সময়ে প্রত্যের বাবা-মা'ই নিজের জামাই বা পুত্রবধূকে কিছু না কিছু না কিছু উপহার দেন। বাস্তু শাস্ত্র অনুযায়ী কয়েকটি এমন জিনিস রয়েছে যা, বিয়েতে তত্ত্ব হিয়াবে পাঠানো  একেবারেই শুভ নয়। জেনে নিন সেগুলি কী কী-